কম্পিউটার

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

আপনি যদি গত কয়েক বছর ধরে পাথরের নিচে বসবাস না করে থাকেন, তাহলে আপনি অবশ্যই শীর্ষ-রেটেড এআর-ভিত্তিক ফিকশন ফ্যান্টাসি গেম, পোকেমন গো সম্পর্কে শুনে থাকবেন। এটি পোকেমন ভক্তদের আজীবনের স্বপ্ন পূরণ করেছে এবং শক্তিশালী কিন্তু সুন্দর পকেট দানবকে ধরার জন্য। এই গেমটি আপনাকে পোকেমন প্রশিক্ষকের জুতা পায়ে, বিভিন্ন ধরণের পোকেমন সংগ্রহ করতে এবং মনোনীত পোকেমন জিমে অন্যান্য প্রশিক্ষকদের সাথে লড়াই করার জন্য বিশ্বের অন্বেষণ করতে দেয়৷

এখন, পোকেমন গো-এর ফ্যান্টাসি জগতে আপনার চরিত্রের একটি দিক হল যে সে একটি দলের অন্তর্ভুক্ত। একই দলের সদস্যরা পোকেমন যুদ্ধে একে অপরকে সমর্থন করে যা একটি জিমের নিয়ন্ত্রণের জন্য লড়াই করা হয়। দলের সদস্যরা শত্রু জিমকে পরাস্ত করতে একে অপরকে সাহায্য করে নিয়ন্ত্রণ নিতে বা বন্ধুত্বপূর্ণ জিম রক্ষায় সাহায্য করে। আপনি যদি একজন প্রশিক্ষক হন, তাহলে আপনি অবশ্যই একটি শক্তিশালী দলের অংশ হতে চান বা অন্তত আপনার বন্ধুদের মতো একই দলে থাকতে চান৷ আপনি যদি পোকেমন গো-তে আপনার দল পরিবর্তন করেন তবে এটি অর্জন করা যেতে পারে৷> যারা পোকেমন গো টিমকে কীভাবে পরিবর্তন করতে হয় তা জানতে চান, এই নিবন্ধটি পড়া চালিয়ে যান কারণ আজকে আমরা যা আলোচনা করতে যাচ্ছি ঠিক তাই।

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

পোকেমন গো টিম কি?

আমরা কীভাবে Pokémon Go টিম পরিবর্তন করতে হয় তা শিখার আগে, আসুন প্রাথমিক বিষয়গুলি দিয়ে শুরু করি এবং বুঝতে পারি যে একটি দল কী এবং এটি কী উদ্দেশ্যে কাজ করে। একবার আপনি লেভেল 5 এ পৌঁছালে, আপনার কাছে তিনটি দলের একটিতে যোগদান করার বিকল্প থাকবে। এই দলগুলো হল বীরত্ব, রহস্যময় এবং প্রবৃত্তি। প্রতিটি দল একটি NPC (নন-প্লেযোগ্য চরিত্র) দ্বারা পরিচালিত হয় এবং এর লোগো এবং আইকন ছাড়াও একটি মাসকট পোকেমন রয়েছে। একবার আপনি একটি দল বেছে নিলে, এটি আপনার প্রোফাইলে প্রদর্শিত হবে৷

একই দলের সদস্যদের তাদের দ্বারা নিয়ন্ত্রিত একটি জিম রক্ষা করার সময় বা শত্রু দলকে পরাস্ত করার চেষ্টা করার সময় এবং তাদের জিমের নিয়ন্ত্রণ নেওয়ার সময় একে অপরকে সমর্থন করতে হবে। দলের সদস্যদের দায়িত্ব হল জিমে যুদ্ধের জন্য পোকেমন সরবরাহ করা এবং পোকেমনগুলিকে সর্বদা উন্নত রাখা।

একটি দলের একটি অংশ হওয়া স্বত্ব এবং বন্ধুত্বের অনুভূতি দেয় না তবে অন্যান্য সুবিধার সাথেও আসে। উদাহরণস্বরূপ, আপনি একটি বন্ধুত্বপূর্ণ জিমে ফটো ডিস্ক ঘুরিয়ে বোনাস আইটেম সংগ্রহ করতে পারেন। এছাড়াও আপনি অভিযানের যুদ্ধের সময় প্রিমিয়ার বল অর্জন করতে পারেন এবং আপনার দলের নেতার কাছ থেকে পোকেমন মূল্যায়ন পেতে পারেন।

আপনাকে পোকেমন গো টিম পরিবর্তন করতে হবে কেন?

যদিও প্রতিটি দলে আলাদা নেতা রয়েছে, মাসকট পোকেমন ইত্যাদি। এই বৈশিষ্ট্যগুলি বেশিরভাগই শোভাময় এবং গেমপ্লেকে কোনোভাবেই প্রভাবিত করে না। সুতরাং, মূলত এটা কোন ব্যাপার না যে আপনি কোন দলটি বেছে নিচ্ছেন কারণ তাদের কারোরই অন্যটির চেয়ে অতিরিক্ত প্রান্ত নেই। তাই গুরুত্বপূর্ণ প্রশ্ন জাগে, “পোকেমন গো টিম পরিবর্তন করার দরকার কী?”

উত্তরটা বেশ সহজ, সতীর্থরা। যদি আপনার সতীর্থরা সহায়ক না হয় এবং যথেষ্ট ভালো না হয়, তাহলে আপনি সম্ভবত দল পরিবর্তন করতে চাইবেন। অন্য যুক্তিসঙ্গত কারণ হল আপনার বন্ধু বা পরিবারের সদস্যদের একই দলে থাকা। জিমের যুদ্ধগুলি সত্যিই মজাদার হতে পারে যদি আপনি এবং আপনার বন্ধুরা একসাথে কাজ করেন এবং জিমের নিয়ন্ত্রণের জন্য অন্যান্য দলকে চ্যালেঞ্জ করার সময় সহযোগিতা করেন। অন্য যেকোনো দলের মতো, আপনি স্বাভাবিকভাবেই আপনার বন্ধুদের আপনার দলে রাখতে চাইবেন, আপনার পিছনের দিকে তাকিয়ে থাকবেন।

পোকেমন গো টিম পরিবর্তন করার পদক্ষেপগুলি

আমরা জানি যে এই অংশটির জন্য আপনি অপেক্ষা করছেন, তাই আসুন আর দেরি না করে কীভাবে পোকেমন গো টিম পরিবর্তন করা যায় সে সম্পর্কে এই নিবন্ধটি দিয়ে শুরু করা যাক। পোকেমন গো দল পরিবর্তন করতে, আপনার একটি টিম মেডেলিয়ন প্রয়োজন হবে। এই আইটেমটি ইন-গেম শপে পাওয়া যায় এবং আপনার জন্য 1000 কয়েন খরচ হবে। এছাড়াও, মনে রাখবেন যে এই মেডেলিয়নটি 365 দিনে শুধুমাত্র একবার কেনা যাবে, যার অর্থ আপনি বছরে একবারের বেশি Pokémon Go টিম পরিবর্তন করতে পারবেন না। তাই নিশ্চিত হয়ে নিন যে আপনি সঠিক পছন্দটি করেছেন কারণ পিছনে ফিরে যাওয়া নেই। একটি টিম মেডেলিয়ন প্রাপ্ত এবং ব্যবহার করার জন্য একটি ধাপ-ভিত্তিক নির্দেশিকা নীচে দেওয়া হল৷

1. আপনাকে প্রথমে যা করতে হবে তা হল Pokémon Go অ্যাপ চালু করা আপনার ফোনে।

2. এখন পোকেবল আইকনে আলতো চাপুন৷ পর্দার নীচের কেন্দ্রে। এটি গেমের প্রধান মেনু খুলবে।

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

3. এখানে, শপ বোতামে আলতো চাপুন৷ আপনার ফোনে পোকে শপ দেখার জন্য।

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

4. এখন দোকানে ব্রাউজ করুন, এবং আপনি একটি টিম মেডেলিয়ন পাবেন টিম পরিবর্তনে অধ্যায়. এই আইটেমটি তখনই দৃশ্যমান হবে যদি আপনি লেভেল 5 এ পৌঁছে থাকেন , এবং আপনি ইতিমধ্যেই একটি দলের একটি অংশ৷

5. এই মেডেলিয়নে আলতো চাপুন এবং তারপরে এক্সচেঞ্জ-এ আলতো চাপুন৷ বোতাম আগেই উল্লেখ করা হয়েছে, এতে আপনার 1000 কয়েন খরচ হবে , তাই নিশ্চিত করুন যে আপনার অ্যাকাউন্টে পর্যাপ্ত কয়েন আছে।

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

6. ক্রয়ের সময় আপনার কাছে পর্যাপ্ত কয়েন না থাকলে, আপনাকে সেই পৃষ্ঠায় রিডাইরেক্ট করা হবে যেখান থেকে আপনি কয়েন কিনতে পারবেন।

7. একবার আপনার পর্যাপ্ত কয়েন হয়ে গেলে,আপনি আপনার ক্রয় চালিয়ে যেতে পারবেন . এটি করতে, ঠিক আছে এ আলতো চাপুন৷ বোতাম।

8. নতুন কেনা টিম মেডেলিয়ন আপনার ব্যক্তিগত আইটেমগুলিতে প্রদর্শিত হবে .

9. আপনি এখন দোকান থেকে বেরিয়ে আসতে পারেনছোট ক্রস-এ ট্যাপ করে নীচে বোতাম এবং হোম স্ক্রিনে ফিরে আসুন।

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

10. এখন পোকেবল আইকনে আলতো চাপুন৷ আবার প্রধান মেনু খুলতে

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

11. এখানে আইটেমগুলি নির্বাচন করুন৷ বিকল্প।

কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

12. আপনি আপনার টিম মেডেলিয়ন খুঁজে পাবেন , আপনার কাছে থাকা অন্যান্য আইটেমগুলির মধ্যে। এটি ব্যবহার করতে এটিতে আলতো চাপুন৷ .

13. যেহেতু আপনি পরবর্তী এক বছরের মধ্যে আবার আপনার দল পরিবর্তন করতে পারবেন না , ঠিক আছে এ আলতো চাপুন যদি আপনি একেবারে নিশ্চিত হন তবেই বোতাম৷

14. এখন সহজভাবে তিনটি দলের মধ্যে একটি বেছে নিন যে আপনি একটি অংশ হতে চান এবং নিশ্চিত করুন ঠিক আছে-এ আলতো চাপ দিয়ে আপনার ক্রিয়া বোতাম।

15. পরিবর্তনগুলি সংরক্ষিত হবে এবং আপনার নতুন Pokémon Go টিম আপনার প্রোফাইলে প্রতিফলিত হবে।

প্রস্তাবিত:

  • নতুন আপডেটের পরে কীভাবে পোকেমন গো নাম পরিবর্তন করবেন
  • 20+ লুকানো Google গেম আপনাকে খেলতে হবে (2021)
  • এক্সবক্স ওয়ানে কীভাবে গেমশেয়ার করবেন

সেই সাথে, আমরা এই নিবন্ধের শেষে আসা. আমরা আশা করি এই নিবন্ধটি সহায়ক ছিল এবং আপনি আপনার Pokémon Go টিম পরিবর্তন করতে সক্ষম হয়েছেন . পোকেমন গো সবার জন্য একটি মজার গেম এবং আপনি যদি আপনার বন্ধুদের সাথে দল বেঁধে থাকেন তাহলে আপনি এটিকে আরও বেশি উপভোগ করতে পারবেন। যদি আপনি বর্তমানে একটি ভিন্ন দলে থাকেন, তাহলে আপনি কিছু কয়েন খরচ করে এবং একটি টিম মেডেলিয়ন কিনে সহজেই ভুল সংশোধন করতে পারেন। আমরা মোটামুটি নিশ্চিত যে আপনার এটি একবারের বেশি প্রয়োজন হবে না, তাই এগিয়ে যান এবং একবার এবং সর্বদা আপনার দল পরিবর্তন করুন৷


  1. কিভাবে স্ন্যাপচ্যাটে বিটমোজি সেলফি পরিবর্তন করবেন

  2. কিভাবে পোকেমন গোতে একটি দলে যোগ দেবেন

  3. কিভাবে Android 6.0 এ USB সেটিংস পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন