কম্পিউটার

ত্রুটিগুলি পরীক্ষা করতে উইন্ডোজ 7-এ একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করুন

উইন্ডোজ 7 এর আরও কম ব্যবহার করা এবং অজানা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে রিসোর্স এবং পারফরম্যান্স মনিটর। এটির সাহায্যে, প্রশাসকরা একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করতে পারে যা ডায়াগনস্টিকগুলির একটি সিরিজ পাস করতে ব্যর্থতার ইঙ্গিত দেয়। বিল্ট-ইন রিসোর্স এবং পারফরম্যান্স পরীক্ষা ব্যবহার করে উইন্ডোজ 7-এ ত্রুটিগুলি কীভাবে পরীক্ষা করবেন তা শিখুন৷

এছাড়াও, আরেকটি দুর্দান্ত টুল হল উইন্ডোজের নির্ভরযোগ্যতা মনিটর। এটি আপনাকে আপনার ইভেন্ট লগে প্রদর্শিত ত্রুটিগুলি সম্পর্কে আরও তথ্য দেবে৷ মনে রাখবেন যে Windows 10-এ, সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন চালানোর আর কোনো বিকল্প নেই। পরিবর্তে, উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সেন্টারে যান এবং ডিভাইস পারফরম্যান্স এবং স্বাস্থ্য-এ ক্লিক করুন .

    উইন্ডোজ 7-এ সিস্টেম হেলথ রিপোর্ট তৈরি করা

    Windows 7 আপনার পিসিকে মসৃণ এবং ত্রুটিমুক্ত রাখতে সহায়তা করার জন্য বিভিন্ন ধরনের সমর্থন, সহায়তা এবং ডায়াগনস্টিক বৈশিষ্ট্য সহ প্রেরণ করে। যাইহোক, কিছু ত্রুটি সহজে ঠিক করা যায় না এবং সেগুলিকে ফিট করার জন্য আপনার কম্পিউটার সম্পর্কে আরও ব্যাপক তথ্যের প্রয়োজন৷ রিসোর্স এবং পারফরমেন্স মনিটর ঠিক সেই উদ্দেশ্যে তৈরি করা হয়েছিল।

    যখন আপনি Windows 7-এ ত্রুটির উৎস খুঁজে বের করতে সমস্যায় পড়েন, তখন রিসোর্স এবং পারফরম্যান্স মনিটর আপনার CPU, মেমরি, নেটওয়ার্ক সংযোগ এবং আপনার পিসিতে থাকা বিভিন্ন সিস্টেম সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে। অ্যাপ্লিকেশন দ্বারা উত্পন্ন প্রতিবেদনটি সিস্টেম দ্বারা সংগঠিত হয় যাতে আপনি সহজেই প্রতিবেদনটি ব্রাউজ করতে পারেন৷

    এছাড়াও, রিপোর্টটি মাত্র 60 সেকেন্ডের মধ্যে তৈরি হয় এবং তালিকার শীর্ষে যা পাওয়া যায় সে সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ সতর্কতা এবং তথ্য রাখে। রিপোর্টটি এমনকি বেসিক সিস্টেম চেকের ফলাফলও দেখায় যা দেখায় যে আপনার পিসি কোথায় পাস করে এবং মৌলিক ডায়াগনস্টিক পরীক্ষায় ব্যর্থ হয়।

    যখন আপনার পিসি অদ্ভুতভাবে আচরণ করে এবং আচরণের উত্সটি স্পষ্ট নয়, তখন রিসোর্স এবং পারফরম্যান্স মনিটর হল একটি অ্যাপ্লিকেশন যেখানে অনেক অ্যাডমিনিস্ট্রেটর ত্রুটির উত্সের ক্লুস খোঁজেন৷

    Windows 7 এ একটি সিস্টেম হেলথ রিপোর্ট তৈরি করা

    একটি স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করতে, আপনাকে অবশ্যই Windows 7 এ লগ ইন করতে হবে এমন একটি অ্যাকাউন্ট ব্যবহার করে যাতে প্রশাসনিক সুবিধা রয়েছে৷ তারপর, স্টার্ট-এ ক্লিক করুন মেনু এবং টাইপ করুন পারফরম্যান্স অনুসন্ধান প্রোগ্রাম এবং ফাইল-এ বাক্স কন্ট্রোল প্যানেলের অধীনে ফলাফল, পারফরমেন্স ইনফরমেশন এবং টুলস লেবেলযুক্ত লিঙ্কে ক্লিক করুন .

    ত্রুটিগুলি পরীক্ষা করতে উইন্ডোজ 7-এ একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করুন

    আপনার এখন পারফরমেন্স ইনফরমেশন এবং টুলস দেখতে হবে সমস্ত কন্ট্রোল প্যানেল আইটেম-এ জানলা. উইন্ডোর বাম দিকের ফলকে, অ্যাডভান্সড টুলস শিরোনামের লিঙ্কটিতে ক্লিক করুন . উন্নত টুলস-এ উইন্ডো, একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করুন লেবেলযুক্ত নীচের লিঙ্কে ক্লিক করুন .

    ত্রুটিগুলি পরীক্ষা করতে উইন্ডোজ 7-এ একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করুন

    অবিলম্বে, রিসোর্স এবং পারফরমেন্স মনিটর আপনার পিসির একটি 60-সেকেন্ডের স্ক্যান শুরু করবে এবং রিপোর্ট তৈরি করা শুরু করবে।

    ত্রুটিগুলি পরীক্ষা করতে উইন্ডোজ 7-এ একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করুন

    সম্পন্ন হলে, অ্যাপ্লিকেশনটি আপনার প্রতিবেদন প্রদর্শন করবে। মনে রাখবেন যে রিপোর্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফলাফলগুলি উইন্ডোর শীর্ষে দেখানো হয়েছে। আমাদের উদাহরণে, নিরাপত্তা কেন্দ্র একটি অ্যান্টি-ভাইরাস পণ্য রেকর্ড করেনি শিরোনামের একটি উপসর্গ পাওয়া গেছে অ্যাপ্লিকেশনটি আরও কারণ নির্দেশ করে৷ উপসর্গের মধ্যে, দুটি সম্ভাব্য রেজোলিউশন , এবং সম্পর্কিত এর একটি লিঙ্ক৷ তথ্য।

    ত্রুটিগুলি পরীক্ষা করতে উইন্ডোজ 7-এ একটি সিস্টেম স্বাস্থ্য প্রতিবেদন তৈরি করুন

    প্রতিবেদনটির প্রতিটি অংশ অন্বেষণ করা এই নিবন্ধের সুযোগের বাইরে কারণ এটি বেশ দীর্ঘ এবং ব্যাপক। যাইহোক, যদি আপনি নীচে স্ক্রোল করেন তবে আপনি আপনার পিসির অন্যান্য দিকগুলির সাথে সম্পর্কিত বিভাগগুলি দেখতে পাবেন যেমন:

    1. সিস্টেম ডায়াগনস্টিক রিপোর্ট
    2. ডায়াগনস্টিক ফলাফল
    3. সফ্টওয়্যার কনফিগারেশন
    4. হার্ডওয়্যার কনফিগারেশন
    5. CPU
    6. নেটওয়ার্ক
    7. ডিস্ক
    8. মেমরি
    9. রিপোর্ট পরিসংখ্যান

    Windows 7-এর একটি বহুলাংশে অজানা উপাদান, রিসোর্স এবং পারফরম্যান্স মনিটর আপনার পিসির একটি সিস্টেম হেলথ রিপোর্ট তৈরি করতে পারে এবং আপনাকে কম্পিউটারের ত্রুটিগুলি নির্ণয় ও সমস্যা সমাধানে সহায়তা করতে পারে। মাত্র 60 সেকেন্ডে সম্পূর্ণ করা হয়েছে, এই প্রতিবেদনটি সেই ব্যক্তিদের জন্য অমূল্য যারা ইতিমধ্যেই ত্রুটি সংশোধনের জন্য প্রচলিত পদ্ধতিগুলি অন্বেষণ করেছেন৷


    1. 3টি সেরা রেজিস্ট্রি অপ্টিমাইজার Windows 10, 8, 7

    2. উইন্ডোজের জন্য সেরা হার্ড ড্রাইভ হেলথ চেক সফটওয়্যার

    3. উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

    4. Windows 11 (9 সমাধান) এ PAGE_FAULT_IN_NONPAGED_AREA সমাধান করা হয়েছে