কম্পিউটার

কীভাবে আপনার আলেক্সা তথ্য মুছবেন

অ্যামাজনের অ্যালেক্সা আপনি তাকে যা বলেন তার রেকর্ড রাখে। সবাই এটি জানে, এবং বাস্তবে, আপনি যখন পরিষেবার শর্তাবলীতে সম্মত হন তখন এতে সম্মত হন। ইকো আপনার স্বতন্ত্র বক্তৃতা প্যাটার্নগুলিকে আরও ভালভাবে চিনতে সাহায্য করার জন্য এর রেকর্ডিংগুলি ব্যবহার করে।

আমাজন বিপণনের উদ্দেশ্যে তথ্য ব্যবহার না করার দাবি করেছে, তবে অনেক ব্যবহারকারী সন্দিহান—বিশেষ করে গত বছর ফেসবুকের ডেটা ফায়স্কোর পর।

    সুসংবাদটি হ'ল আপনাকে গোপনীয়তার নামে আপনার আলেক্সাকে ফেলে দিতে হবে না। আপনি আপনার আলেকজাইন তথ্য মুছে ফেলতে পারেন।

    কীভাবে আপনার আলেক্সা তথ্য মুছবেন

    কিভাবে আপনার ইকো ইতিহাস মুছে ফেলবেন

    আপনি অ্যালেক্সা অ্যাপে যেতে পারেন এবং হার্ডওয়্যারের আগের অনুরোধগুলি দেখতে পারেন, তবে আর কী শোনা এবং রেকর্ড করা হয়েছে তা জানা কঠিন হতে পারে।

    ইকো সর্বদা চালু থাকে এবং এটি একাধিকবার প্রমাণিত হয়েছে যখন বিচারকরা ফৌজদারি কার্যক্রমে সহায়তা করার জন্য অ্যামাজন ইকো রেকর্ডিং চালু করার দাবি করেছিলেন। অন্য কিছু না হলে, এটি স্পষ্ট করে দেয় যে ইকো আপনার ভাবার চেয়ে বেশি শোনে।

    সব সময় শোনা থেকে ইকো বন্ধ করার বিকল্প রয়েছে, তবে সেগুলির জন্য ডিভাইসটি আনপ্লাগ করা বা একটি পেরিফেরাল আনুষঙ্গিক কেনার প্রয়োজন। এই সময়ের মধ্যে, আপনি যদি আউটের ইতিহাস মুছে ফেলতে চান, তাহলে তা এখানে।

    কীভাবে আপনার আলেক্সা তথ্য মুছবেন

    1. আপনার ফোনে Amazon Alexa অ্যাপ খুলুন।

    2. মেনু টিপুন৷ উপরের-বাম কোণায় বোতাম এবং সেটিংস-এ যান৷ .

    3. সেটিংস থেকে, Alexa অ্যাকাউন্ট বেছে নিন এবং তারপর ইতিহাস .

    4. আপনি যে রেকর্ডিং মুছতে চান তা নির্বাচন করুন৷

    আপনি যদি ভয়ঙ্কর হওয়ার সেই সামান্য অনুভূতি অনুভব করেন, আপনি ঠিক বলেছেন:সবকিছু মুছে ফেলার জন্য, আপনার কাছে অনেক কিছু ট্যাপ করতে হবে। যাইহোক, একবারে সবকিছু মুছে ফেলার একটি উপায় আছে।

    কীভাবে আপনার আলেক্সা তথ্য মুছবেন

    1. Amazon-এর ওয়েবসাইট থেকে আপনার অ্যামাজন ডিভাইস পৃষ্ঠায় যান৷

    2. ডিভাইস বেছে নিন নেভিগেশন বার থেকে।

    3. আপনি যে ডিভাইসটি নির্বাচন করতে চান তার বাম দিকে মেনু বোতাম টিপুন৷

    4. ভয়েস রেকর্ডিং মুছুন টিপুন৷ . এটি সেই ডিভাইসের সমস্ত রেকর্ডিং সাফ করবে৷ মনে রাখবেন, এটি একটি স্থায়ী সিদ্ধান্ত; আপনি যদি পরে আপনার মন পরিবর্তন করেন তবে আপনি মুছে ফেলাটিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারবেন না।

    এই তথ্য মুছে ফেলার ফলে এটি আপনার ডিভাইস থেকে সাফ হয়ে যায়, কিন্তু Amazon তাদের সার্ভারে রেকর্ডিং রাখে কি না তা জানার কোনো উপায় নেই। আপনি যদি ব্যক্তিগত গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্ন হন এবং আপনার ডেটা সুরক্ষিত করার জন্য আপনি যা কিছু করতে পারেন তা নিতে চান, আপনার অ্যামাজন রেকর্ডিংগুলি মুছে ফেলা একটি ভাল শুরু।

    একই পৃষ্ঠায় আপনি আরেকটি পদক্ষেপ নিতে পারেন তা হল Alexa Privacy-এ ক্লিক করা .

    কীভাবে আপনার আলেক্সা তথ্য মুছবেন

    এগিয়ে যান এবং পর্যালোচনা ভয়েস ইতিহাসে ক্লিক করুন এবং তারপর ড্রপ ডাউন থেকে সমস্ত ইতিহাস নির্বাচন করুন। আপনি এখন এখানে আপনার সমস্ত ডিভাইস থেকে আপনার সমস্ত কমান্ড ইতিহাস দেখতে পাবেন। সমস্ত ইতিহাসের জন্য সমস্ত রেকর্ডিং মুছুন ক্লিক করুন৷ আপনার ভয়েস ইতিহাস মুছে ফেলার জন্য।

    কীভাবে আপনার আলেক্সা তথ্য মুছবেন

    এছাড়াও আপনি Google দ্বারা সংগৃহীত ব্যক্তিগত কার্যকলাপ মুছে ফেলতে পারেন এবং Netflix এ আপনার দেখার ইতিহাস মুছে ফেলতে পারেন।

    আপনি যদি আপনার ডিভাইসগুলি আপনার সম্পর্কে কতটা ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে তা সীমিত করতে চান, আপনার অ্যাপগুলিতে মনোযোগ দিন৷ স্মার্টফোন অ্যাপগুলি শুধুমাত্র কাজ করার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা উচিত এবং এর বেশি কিছু নয়।

    আপনি যদি মনে করেন যে আপনার একটি অ্যাপ প্রয়োজনের চেয়ে বেশি সংগ্রহ করছে, একটি বিকল্প খুঁজুন বা এটি যে ডেটা ব্যবহার করে তা সীমিত করুন।


    1. কিভাবে আপনার Bing অনুসন্ধান ইতিহাস দেখতে এবং মুছে ফেলতে হয়

    2. আপনার কম্পিউটারে আপনার Google কার্যকলাপের ইতিহাস কীভাবে মুছবেন?

    3. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

    4. কিভাবে আপনার হার্ড ড্রাইভ ব্রাউজিং ইতিহাস মুছবেন