কম্পিউটার

এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

আপনার যদি কখনও পুনরাবৃত্তি করা কী থাকে তবে আপনি জানতে পারবেন এটি কতটা বিরক্তিকর হতে পারে। প্রতিবার আপনাকে একটি ডুপ্লিকেট “i” বা “s” মুছে ফেলতে দ্বিগুণ ফিরে যেতে হবে, আপনি একটু সময় হারাবেন। এটি এমনকি আপনার চিন্তা প্রবাহে হস্তক্ষেপ করতে পারে, সারা দিন আপনার উত্পাদনশীলতাকে হত্যা করতে পারে।

ভাল খবর হল যে পুনরাবৃত্তি করা কীগুলি সাধারণত সহজেই স্থির হয়, বিশেষ করে যদি এটি একটি হার্ডওয়্যার সমস্যা হয়। এই বিরক্তিকর পুনরাবৃত্তি অক্ষরগুলি ঠিক করার জন্য এখানে কয়েকটি সমস্যা সমাধানের পদক্ষেপ রয়েছে৷

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    StartSimple

    যেকোন কম্পিউটার সমস্যার মতোই, প্রথমে সবচেয়ে সহজ সমস্যা সমাধানের পদক্ষেপগুলি মোকাবেলা করা গুরুত্বপূর্ণ৷ আপনার যদি অন্য কীবোর্ড থাকে তবে এটি প্লাগ ইন করুন এবং টাইপ করা শুরু করুন৷

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    এটি আপনাকে আপনার বিদ্যমান কীবোর্ডটি সমস্যা কিনা তা সংকুচিত করতে সহায়তা করবে।

    পরিষ্কার ও মেরামতের কী

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    পরবর্তী মোটামুটি সহজ পদক্ষেপ হল আপনার কীবোর্ড পরিষ্কার করা। আপনার ইতিমধ্যেই আপনার কম্পিউটারকে মোটামুটি নিয়মিত ভিত্তিতে একটি পুঙ্খানুপুঙ্খ পরিস্কার করা উচিত, তবে আপনার কীবোর্ড বিশেষত ময়লা প্রবণ।

    কম্পিউটার বন্ধ করুন এবং কোন আলগা ধ্বংসাবশেষ ঝাঁকাতে কীবোর্ডটি উল্টে দিন। কীগুলি মুছে ফেলুন এবং আটকে থাকা যে কোনও ময়লা আলগা করতে টিনজাত বাতাস ব্যবহার করুন। তারপরে আপনি কীবোর্ডটিকে আবার উল্টো করে দিতে পারেন যাতে টিনজাত বাতাস যা বিচ্ছিন্ন হয়ে গেছে তা দূর করতে।

    যদি এটি কৌশলটি না করে, তাহলে আপনাকে পুনরাবৃত্তি করা কীগুলি সরিয়ে ফেলতে হবে এবং একটি তুলো দিয়ে পরিষ্কার করতে হবে৷

    অপারেটিং সিস্টেম আপডেটগুলি

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    আপনি যদি আপনার সিস্টেমটি সম্প্রতি আপডেট না করে থাকেন তবে একটি দ্রুত অপারেটিং সিস্টেম আপডেট কখনই ক্ষতি করতে পারে না। একটি Windows 10 মেশিনে, Start> Settings> Update and Security> Windows Update-এ যান .

    MacOS-এর জন্য, উপরের-বাম কোণে Apple আইকনে ক্লিক করুন এবং App Store>আপডেটগুলি বেছে নিন . আপনি উইন্ডোজ ড্রাইভার বুস্টারের মতো একটি প্রোগ্রামও ব্যবহার করতে পারেন যে কোনও পুরানো কীবোর্ড ড্রাইভারগুলি পরীক্ষা করতে এবং সেগুলিকে বর্তমান করতে৷

    চেকসিস্টেম কনফিগারেশন

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    একবার আপনি শারীরিকভাবে আপনার কীবোর্ড পরিদর্শন করেছেন এবং সেই কারণটি বাতিল করে দিয়েছেন, এটি আপনার সিস্টেম কনফিগারেশন পরীক্ষা করার সময়। এটি করার জন্য, আপনাকে নিরাপদ মোডে আপনার কম্পিউটার বুট করতে হবে।

    আপনি যখন নিরাপদ মোডে থাকবেন তখন শুধুমাত্র প্রয়োজনীয় প্রোগ্রামগুলি চলে, তাই আপনি সেই মোডে টাইপ করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে পারেন। যদি এটি হয়ে থাকে, এটি সম্ভবত একটি সফ্টওয়্যার সমস্যা।

    টার্ন অফ কী পুনরাবৃত্তি

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    ম্যাক ল্যাপটপে, কী রিপিট নামে একটি সেটিংস ডিজাইন করা হয়েছে যাতে আপনি একটি কী টিপতে পারেন এবং আপনি এটি প্রকাশ না করা পর্যন্ত একই অক্ষর বারবার টাইপ করতে এটি ধরে রাখতে পারেন। আপনি যদি একাধিক কীতে ডুপ্লিকেট কীগুলি অনুভব করছেন, এটি অপরাধী হতে পারে।

    কীবোর্ড টাইপ করুন আপনার কীবোর্ড সেটিংস খুলতে স্পটলাইট অনুসন্ধান বারে। কীবোর্ড ট্যাবে, কী পুনরাবৃত্তিকে টগল করে বন্ধ করুন

    ডিফল্ট রিসেট করুন

    এই টিপস দিয়ে পুনরাবৃত্তি কী ঠিক করুন

    Windows 10-এ, আপনি আপনার কীবোর্ডের ফ্যাক্টরি সেটিংসে রিসেট করতে পারেন। Windows Settings> Time &Language> Region and Language-এ যান . সেখানে, আপনি একটি নতুন ভাষা যোগ করবেন, সেই নতুন ভাষাটিকে প্রাথমিক ভাষা বানান, তারপর ইংরেজিকে আবার শীর্ষে নিয়ে যান। এটি কীবোর্ড রিসেট করবে।

    ম্যাকের সাথে, আপনি Mac SMC রিসেট করে আপনার কীবোর্ড রিসেট করতে পারেন। এটি করার সবচেয়ে সহজ উপায় হল ব্যাটারি অপসারণ করা, পাঁচ সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং ব্যাটারি পুনরায় ইনস্টল করুন। Apple> শাট ডাউন বেছে নিন .

    একবার আপনার কম্পিউটার বন্ধ হয়ে গেলে, একই সময়ে পাওয়ার বোতাম টিপে শিফট, কন্ট্রোল এবং অপশন কী টিপুন। দশ সেকেন্ড ধরে রাখুন, তারপর সব কী ছেড়ে দিন। আপনি যখন আবার আপনার পাওয়ার বোতাম টিপুন, তখন আপনার কম্পিউটার বুট হয়ে যাবে।


    1. এই 15 টি টিপস ও ট্রিকস দিয়ে Gmail এর অভিজ্ঞতা উন্নত করুন

    2. কীবোর্ড কী টাইপিং ভুল অক্ষর কীভাবে ঠিক করবেন

    3. এই দ্রুত টিপসের সাহায্যে ফটোগুলি কীভাবে সাজানো যায়

    4. ই-গেমিং কীবোর্ড লেআউট টিপস এবং কৌশল