কম্পিউটার

স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

স্ব-বিচ্ছিন্নতা একজন ব্যক্তির মানসিক সুস্থতার উপর গুরুতর পরিণতি ঘটাতে পারে। একজন অন্তর্মুখী হিসাবে উদ্দেশ্যমূলকভাবে সামাজিক মিথস্ক্রিয়া থেকে নিজেদেরকে দূরে সরিয়ে রাখা হোক বা কোয়ারেন্টাইন বা লকডাউনের কারণে এতে বাধ্য করা হোক না কেন, আমাদের মানসিকতার ক্ষতি গুরুতর মানসিক জটিলতার দিকে নিয়ে যেতে পারে।

এমনকি যদি আমরা মনে করি যে অন্য লোকেদের সাথে আচরণ করা মাঝে মাঝে বিরক্তিকর হতে পারে, মানুষ অন্যদের সাথে যোগাযোগ করতে কঠোর। সৌভাগ্যক্রমে, প্রযুক্তি সামাজিক মিথস্ক্রিয়া এবং স্ব-বিচ্ছিন্নতার মধ্যে ব্যবধান পূরণ করতে পারে।

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    অন্যদের সাথে যোগাযোগ বজায় রাখা গুরুত্বপূর্ণ। নীচে, আমরা কয়েকটি উপায় প্রদান করেছি যেগুলি সামাজিক দূরত্ব এবং স্ব-বিচ্ছিন্নতার সাথে আসা সমস্যাগুলির সাথে লড়াই করতে প্রযুক্তি ব্যবহার করা যেতে পারে৷

    সেল্ফ আইসোলেশন মোকাবেলা করার জন্য ৮টি সেরা প্রযুক্তির ধারণা

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    স্ব-বিচ্ছিন্নতা এবং সামাজিক দূরত্বের সাথে মোকাবিলা করার জন্য আমরা প্রচুর বিভিন্ন জিনিস করতে পারি যা আমাদের বুদ্ধিমান রাখবে। তাদের সাথে সামাজিকভাবে জড়িত থাকার জন্য আমাদের আর একই ঘরে বা দেশে থাকার দরকার নেই।

    এখানে কিছু জিনিস যা আমরা করতে পারি যা আমাদেরকে শারীরিক সামাজিক নির্বাসনের সময় পার করতে সাহায্য করবে৷

    একটি ফোন কল করুন

    সহজ কিছু দিয়ে শুরু করা যাক। ইমেল এবং পাঠ্যের দিনগুলিতে বাস করা, যা বিচ্ছিন্নতার সময় সামাজিক যোগাযোগের জন্যও ভাল বিকল্প, আমরা প্রায়শই ভুলে যাই যে আমাদের ফোনের প্রাথমিক কাজ হল কল করা। আমরা ইউটিউব ভিডিও এবং সোশ্যাল মিডিয়ার জন্য আমাদের ফোন ব্যবহার করতে এতটাই অভ্যস্ত হয়ে গেছি যে আমাদের চিন্তাভাবনা জানাতে একটি কল করা কখনও কখনও বিশ্রী মনে হতে পারে।

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    কখনও কখনও, একটি বন্ধু বা পরিবারের সদস্যের কণ্ঠস্বর আমাদের সত্যিই একটি কঠিন সময় অতিক্রম করতে হবে। প্রতিবার একবারে একটি ফোন কলের সাথে যোগাযোগ করতে ভয় পাবেন না। আমরা ফলাফল দেখে অবাক হতে পারি৷

    সোশ্যাল মিডিয়া ব্যবহার করুন

    সোশ্যাল মিডিয়ার ব্যবহার বিশ্বজুড়ে ব্যাপক। আজকাল Facebook, Instagram, বা Twitter-এ অন্তত একটি অ্যাকাউন্ট নেই এমন কাউকে খুঁজে পেতে আমাদের কষ্ট হবে৷

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    অজ্ঞানতা এবং অসারতার এই ছিদ্রপুলগুলি যতটা বিষাক্ত হয়ে উঠতে পারে, আমরা সম্ভবত এই প্ল্যাটফর্মগুলিতে বন্ধু এবং পরিবার খুঁজে পাব। এটি দৈনন্দিন ভিত্তিতে যোগাযোগ এবং কথোপকথন রাখা অনেক সহজ করে তোলে। পাঠ্য সবসময় একটি বার্তায় সঠিক টোন প্রকাশ করে না, তবে ফটো এবং ভিডিওর সাহায্যে, আমরা একটি আপলোডের মাধ্যমে জিনিসগুলিকে আরও পরিষ্কার করতে পারি।

    আপলোডের কথা বলছি...

    একটি ভিডিও বা লাইভ স্ট্রিম রেকর্ড করুন

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    স্ব-বিচ্ছিন্নতার সময় এবং সামাজিক দূরত্ব আমাদের ইউটিউব এবং টুইচ কেরিয়ার চালু করার জন্য উপযুক্ত। একটি শালীন ওয়েবক্যাম এবং মাইক্রোফোন নিন এবং আমাদের নৈপুণ্যে কাজ করুন৷ সৃজনশীল প্রক্রিয়া আমাদের সময় দখল করার জন্য প্রচুর কাজ প্রদান করে না, তবে সামাজিক দিকটিও রয়েছে।

    একটি ভিডিও পোস্ট করার পরে, এখনও পড়ার জন্য মন্তব্য বিভাগ রয়েছে, যেখানে আমরা সক্রিয়ভাবে আমাদের অনুসরণকারীদের সাথে জড়িত থাকতে পারি। টুইচ প্ল্যাটফর্মে উপলব্ধ লাইভ চ্যাটের জন্য একই কথা বলা যেতে পারে। সক্রিয় এবং ধারাবাহিক থাকা দর্শক সংখ্যা নতুন উচ্চতায় উন্নীত হবে।

    একটি ভিডিও গেম খেলুন

    যখন আমরা বাইরে যেতে পারি না তখন গেমিং মজার একটি দুর্দান্ত উত্স হতে পারে। স্টিম এবং এপিকগেমসের মতো অনলাইন গেম লাইব্রেরি প্ল্যাটফর্মগুলি আমাদের পিসিতে ডাউনলোড করে সেরা শিরোনামগুলি কিনতে এবং খেলতে দেয়। কনসোল গেমিংও একটি বিকল্প যদি আমাদের কাছে এমন একটি গেমের স্তুপ থাকে যা আমরা অস্পর্শিত রাখার অনুমতি দিয়েছি।

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    আমরা অনলাইন গেমগুলির সাথে সামাজিক সংযোগ তৈরি করতে পারি বন্ধুদের একটি গোষ্ঠীকে একত্রিত করে দেওয়া ইন-গেম চ্যাট ব্যবহার করে, যদি উপলব্ধ থাকে, বা তৃতীয় পক্ষের VoIP সফ্টওয়্যার যেমন Discord, TeamSpeak3 এবং Mumble ব্যবহার করে৷

    একটি অনলাইন চ্যাট গ্রুপে যোগ দিন

    অনলাইনে একটি গ্রুপের মধ্যে চ্যাট করার অন্যান্য উপায় রয়েছে। গুগল হ্যাঙ্গআউট, স্কাইপ কল, বা ফেসটাইম সেট আপ করার মতো সহজ কিছু একই প্রভাব অর্জন করতে পারে।

    অনলাইনে পেতে এবং চ্যাট করতে এবং এটিকে একটি অনলাইন পার্টিতে পরিণত করার জন্য একটি বন্ধু বা বন্ধুদের গ্রুপের সাথে সময় আলাদা করুন৷ গুগল গ্রুপ এবং ইন্সটাচ্যাটরুমের মতো ওয়েবসাইট চ্যাট গ্রুপগুলিও উপলব্ধ।

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    যারা একটি পরোক্ষ পদ্ধতি পছন্দ করেন তাদের জন্য, আমাদের দুই সেন্ট নিক্ষেপ করার জন্য প্রচুর অনলাইন ফোরাম রয়েছে। অনুরূপ কুলুঙ্গিতে আগ্রহী অন্যান্য ব্যক্তিদের আবিষ্কার করার জন্যও তারা একটি দুর্দান্ত জায়গা। Google একটি শখ বা বিষয় অনুসন্ধান করুন এবং একটি ফোরাম সন্ধান করুন যেখানে এটি আলোচনা করা হয়েছে৷

    শেয়ারড-স্ক্রিন মুভি নাইটস

    VoIP থিমের সাথে লেগে থাকা, স্কাইপ, ডিসকর্ড এবং জুমের মতো প্ল্যাটফর্ম থেকে স্ক্রিন-শেয়ার বৈশিষ্ট্যটি ব্যবহার করা আমাদের বন্ধু বা পরিবারের সদস্যদের সাথে Netflix-এ আমাদের প্রিয় শো দেখার জন্য একটি রাত সিনেমা বা পুরো দিনটি দেখতে সাহায্য করতে পারে।

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    যে ব্যক্তি সিনেমাগুলি হোস্ট করছেন তাকে প্রত্যেকের সাথে সংযুক্ত পর্দা হতে হবে। আমরা একই ঘরে না থাকার সময়ও দ্য ওয়াকিং ডেডে ঠিক কী ঘটেছে তা নিয়ে হাসতে, কাঁদতে এবং আলোচনা করতে পারব।

    টিভি ডঙ্গল এবং সদস্যতা পরিষেবাগুলি

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    এটি একটি দ্বিধাদ্বন্দ্ব পর্যবেক্ষক আসে যখন একটি একাকী আরো? রোকু এবং অ্যামাজন ফায়ার টিভির মতো টিভি ডঙ্গল রয়েছে যা অ্যাপ, সঙ্গীত, টিভি শো এবং চলচ্চিত্রগুলিতে অ্যাক্সেস সরবরাহ করে। তারপরে, অবশ্যই, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও এবং হুলুর মতো সাবস্ক্রিপশন পরিষেবা রয়েছে যেখানে সপ্তাহের জন্য হারিয়ে যাওয়ার জন্য প্রচুর সিনেমা এবং শো রয়েছে৷

    ইবুক এবং অডিওবুক

    স্ব-বিচ্ছিন্নতার দীর্ঘ সময়ের মধ্যে আরেকটি জিনিস যা আমরা শোষিত হতে পারি তা হল একটি ভাল বই। হ্যাঁ, লোকেরা এখনও শুধু ব্লগ নিবন্ধ এবং টুইটার ফিডের চেয়ে বেশি কিছু পড়ে। হাই-ফ্যান্টাসি, সায়েন্স-ফিকশন, ইতিহাস, ক্রাইম-থ্রিলার, ড্রামা। আমাদের পছন্দের আগ্রহ যাই হোক না কেন, সেখানে একটি বই আছে যা আমাদের মনোযোগ আকর্ষণ করবে।

    আমাদের হাতে একটি প্রকৃত বই ধরে রাখার বিষয়ে কিছু আছে যা ঠিক মনে হয়। মেরুদণ্ডের অনুভূতি, আমাদের নিজস্ব আঙ্গুল, ওজন, গন্ধ ব্যবহার করে প্রতিটি পৃষ্ঠা ঘুরিয়ে দেওয়া। এটি এমন কিছু যা আমরা একটি ইবুক বা অডিওবুকের সাথে অনুভব করতে পারি না। যাইহোক, সাধারণত স্ব-বিচ্ছিন্নতার অর্থ হল যে সদ্য প্রকাশিত পেপারব্যাকটি কেনার জন্য দোকানে কোনও দৌড়াদৌড়ি নেই। তাই, এগুলো করতে হবে।

    স্ব-বিচ্ছিন্নতার সাথে মোকাবিলা করার জন্য 8টি সেরা টেক আইডিয়া

    ইবুক এবং অডিওবুক সুবিধার বিষয়। আমাদের পছন্দের নিখুঁত গদ্য খুঁজে পাওয়ার জন্য আমরা হাজার হাজার শিরোনামের মাধ্যমে স্ক্রোল করতে পারি যা Amazon-এর Kindle এবং Audible লাইব্রেরি ধারণ করে। তারপর, আমাদের কম্পিউটার, ট্যাবলেট, স্মার্টফোন, বা eReader স্ক্রিনের আরাম থেকে প্রতিটি লাইন পড়ুন বা শুনুন। এটি একটি বাস্তব বইয়ের মতো নয়, তবে এটি এক চিমটে কাজ করবে৷

    আশা করি, শহর এবং ব্যবসাগুলি ব্যাক আপ খোলার সাথে সাথে, আমরা সকলেই প্রযুক্তির উপর আমাদের নির্ভরতা কমাতে সক্ষম হব এবং ব্যক্তিগতভাবে লোকেদের সাথে মিটিং এবং হ্যাঙ্গআউটে ফিরে যেতে পারব। ততক্ষণ পর্যন্ত, এই সমস্ত অনলাইন কার্যক্রম পরিচালনা করতে দ্রুত ইন্টারনেট পান!


    1. Google+ ব্যবহারকারীদের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে 5টি৷

    2. ওয়ার্ডপ্রেসের জন্য সেরা সোশ্যাল মিডিয়া প্লাগইনগুলির মধ্যে 7টি

    3. 6টি অটোক্যাডের সেরা বিকল্প

    4. সেরা দুই-ফ্যাক্টর প্রমাণীকরণ (2FA) অ্যাপ যা একাধিক ডিভাইসের সাথে সিঙ্ক করে