কম্পিউটার

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

উইন্ডোজে একটি RAR ফাইল সংকুচিত বা নিষ্কাশন করার সময় WinRAR কি ত্রুটি প্রদর্শন করছে? আচ্ছা, চিন্তা করবেন না। আপনি কয়েকটি সমাধান অনুসরণ করে সহজেই এই সমস্যাটি অতিক্রম করতে পারেন। তবে প্রথমে, আসুন আমরা সমস্যাটি সমাধান করার এবং সম্ভাব্য সমাধান নিয়ে আলোচনা করার আগে WinRAR কিভাবে WinZip থেকে আলাদা তা বুঝতে পারি।

WinRAR VS WinZip? পার্থক্য কি?

WinRAR এবং WinZip উভয়ই ফাইল কম্প্রেস এবং এক্সট্র্যাক্ট করার জন্য ব্যবহৃত হয় কিন্তু সেগুলি কিছুটা আলাদা। WinZip উইন্ডোজ এবং ম্যাক ডিভাইস সহ ক্রস-প্ল্যাটফর্ম ব্যবহার করা যেতে পারে। যদিও, WinRAR শুধুমাত্র Windows এ সমর্থিত। বেশিরভাগ ব্যবহারকারী WinRAR কে ফাইল এক্সট্র্যাক্টিং টুল হিসাবে ব্যবহার করেন কারণ এটি 40-দিনের বিনামূল্যের ট্রায়াল সময়কাল অফার করে। বিপরীতে, WinZip অনেক বেশি উন্নত বৈশিষ্ট্য অফার করে এবং WinRAR এর চেয়ে দ্রুত।

সুতরাং, আপনি যদি শুধুমাত্র একটি ফাইল সংকুচিত করতে চান বা Windows OS এ একটি ZIP ফাইল থেকে বিষয়বস্তু বের করতে চান, তাহলে আপনি WinRAR বা WinZip ব্যবহার করতে পারেন কারণ উভয়ই আপনাকে কাজটি সম্পন্ন করতে সাহায্য করতে পারে।

WinRAR উইন্ডোজ 10-এ ফাইল ত্রুটি কার্যকর করতে পারে না কেন?

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

WinRAR ব্যবহার করার সময় আপনি কেন সমস্যার সম্মুখীন হতে পারেন তার কিছু সাধারণ কারণ এখানে রয়েছে৷

  • অবৈধ ডেটা৷
  • একটি স্টোরেজ ডিভাইসে খারাপ সেক্টর।
  • দূষিত RAR ফাইল।
  • ভাইরাস বা ম্যালওয়ারের উপস্থিতি৷

WinRAR এ ফাইলগুলি বের করতে বা সংকুচিত করতে অক্ষম? এখানে একটি বিস্তারিত নির্দেশিকা রয়েছে কিভাবে ঠিক করা যায় WinRAR সহজ সমস্যা সমাধানের মাধ্যমে Windows 10-এ ফাইল ত্রুটি চালাতে পারে না।

আরও পড়ুন:কার পিসি দরকার? আপনার Android এ কিভাবে জিপ/আনজিপ করা যায় তা জানুন

চল শুরু করি.

WinRAR উইন্ডোজ 10-এ ফাইল ত্রুটি কার্যকর করতে পারে না কিভাবে ঠিক করবেন?

সমাধান #1:প্রাসঙ্গিক মেনু ব্যবহার করে দেখুন

WinRAR ফাইল এক্সট্র্যাক্টর ব্যবহার করার পরিবর্তে, ফাইলটি সংকুচিত বা নিষ্কাশনের জন্য প্রাসঙ্গিক মেনু ব্যবহার করার চেষ্টা করুন।

ফাইল আইকনে ডান-ক্লিক করুন এবং মেনু থেকে "এক্সট্র্যাক্ট ফাইল" বিকল্পটি নির্বাচন করুন।

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

একটি অবস্থান বা একটি গন্তব্য পথ নির্দিষ্ট করুন যেখানে আপনাকে ফাইলের বিষয়বস্তু বের করতে হবে। আপনার প্রয়োজন অনুযায়ী ওভাররাইট মোড সেটিংস চয়ন করুন।

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

হয়ে গেলে "ঠিক আছে" এ আলতো চাপুন৷

সমাধান #2:ফাইল এক্সপ্লোরার ব্যবহার করুন

ফাইল এক্সপ্লোরার চালু করুন। যে ফাইলটির বিষয়বস্তু বের করতে হবে তার উপর ডান-ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য" নির্বাচন করুন৷

"সাধারণ" ট্যাবে, "ওপেন উইথ" বিকল্পের পাশে রাখা "পরিবর্তন" বোতামে আলতো চাপুন।

এখানে আমরা ডিফল্ট বিকল্প পরিবর্তন করব এবং ফাইলটি খুলতে "ফাইল এক্সপ্লোরার" নির্বাচন করব।

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

এখন ফাইল এক্সপ্লোরার উইন্ডোতে, "ভিউ" ট্যাবে স্যুইচ করুন এবং আপনার ফাইলটি নির্বাচন করুন এবং তারপরে "এক্সট্রাক্ট অল" বিকল্পটি আলতো চাপুন৷

সমাধান #3:একটি ভিন্ন বিকল্প চয়ন করুন

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

উপরে উল্লিখিত সমাধান চেষ্টা করার পরেও ভাগ্য নেই? WinRAR ফাইল ত্রুটি চালাতে পারে না এখনও পর্দায় প্রদর্শিত হচ্ছে? ঠিক আছে, আমরা আপনাকে ফাইলের বিষয়বস্তু বের করার জন্য এখনই WinZip-এ স্যুইচ করার পরামর্শ দেব। WinRAR এর তুলনায়, WinZip অনেক বেশি প্রিমিয়াম এবং বিভিন্ন ধরনের ফাইল ফরম্যাট সমর্থন করে।

সুতরাং, যদি নির্দিষ্ট ফাইল বিন্যাস WinRAR দ্বারা প্রক্রিয়া করতে সক্ষম না হয়, আপনি কাজটি সম্পন্ন করার পরিবর্তে WinZip ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন:2021 সালে 7টি সেরা ফাইল কম্প্রেশন সফ্টওয়্যার

সমাধান #4:ভাইরাস এবং হুমকির জন্য আপনার ডিভাইস স্ক্যান করুন

আপনি যদি ক্রমাগত উইন্ডোজে "WinRAR ফাইল এক্সিকিউট করতে পারে না" ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনার ডিভাইসটি ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত হওয়ার সামান্য সম্ভাবনা থাকতে পারে। আপনার উইন্ডোজ পিসি 100% নিরাপদ এবং দূষিত হুমকি থেকে নিরাপদ তা নিশ্চিত করতে, আমরা আপনাকে আপনার ডিভাইস এবং ডেটা সুরক্ষিত করার জন্য একটি ব্যাপক অ্যান্টিভাইরাস সুরক্ষা সমাধান ইনস্টল করার পরামর্শ দিই।

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

একটি দ্রুত Google অনুসন্ধান করা আপনাকে অগণিত বিকল্পগুলি অফার করবে৷ সুতরাং, আপনার কোন অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ডাউনলোড করা উচিত সে সম্পর্কে বিভ্রান্ত হওয়ার আগে, আমাদের একটি দ্রুত পরামর্শ রয়েছে। উইন্ডোজের জন্য Systweak অ্যান্টিভাইরাস ডাউনলোড করুন যা আপনার ডিভাইস এবং সম্ভাব্য হুমকির মধ্যে ঢাল হিসেবে কাজ করে ভাইরাস, ম্যালওয়্যার, স্পাইওয়্যার, ট্রোজান এবং র্যানসমওয়্যার হুমকির বিরুদ্ধে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে। সিস্টউইক অ্যান্টিভাইরাস বিভিন্ন উন্নত বৈশিষ্ট্যের সাথে পরিপূর্ণ যা শুধুমাত্র আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখে এবং লুকানো হুমকিগুলিকে ট্র্যাক করে না বরং অবাঞ্ছিত স্টার্টআপ আইটেমগুলিকে সরিয়ে এর সামগ্রিক গতি এবং কার্যকারিতাও উন্নত করে।

আপনাকে যা করতে হবে তা এখানে।

1. আপনার উইন্ডোজ ডিভাইসে Systweak অ্যান্টিভাইরাস ডাউনলোড করুন। টুলটি চালু করুন এবং "এখনই স্ক্যান করুন" বোতামে আলতো চাপুন।

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

2. মূল স্ক্রিনে, আপনি একটি দ্রুত স্ক্যান, গভীর স্ক্যান বা কাস্টম স্ক্যান শুরু করতে চান কিনা তা আপনার স্ক্যানিংয়ের ধরনটি বেছে নিন৷

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

3. টুলটি এখন কাজ করবে এবং ভাইরাস বা ম্যালওয়্যার খুঁজতে আপনার সম্পূর্ণ ডিভাইস স্ক্যান করবে এবং আপনার ডিভাইসকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে হুমকির সমস্ত চিহ্ন মুছে ফেলবে।

কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না

সিস্টওয়েক অ্যান্টিভাইরাস আপনার ওয়ান-স্টপ সিকিউরিটি সলিউশন হতে পারে কারণ এটি আপনার ডিভাইস এবং ডেটা সুরক্ষিত রাখতে সুরক্ষার একটি অতিরিক্ত স্তর যুক্ত করে। এটি একটি ব্যাপক অ্যান্টিভাইরাস স্যুট যা ম্যালওয়্যার সুরক্ষা, শোষণ সুরক্ষা, ভিপিএন সুরক্ষা, পাসওয়ার্ড সুরক্ষা এবং অন্যান্য অনেক সুরক্ষা-সমৃদ্ধ বৈশিষ্ট্য সমন্বিত।

সুতরাং, বন্ধুরা, এটি কীভাবে উইন্ডোজ 10-এ WinRAR ফাইলের ত্রুটি কার্যকর করতে পারে না তার সমাধান করার জন্য আমাদের নির্দেশিকাটি গুটিয়েছে৷ আমাদের জানান যে কোন সমাধানটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করেছে!


  1. Windows 10 এ 0xc10100be ভিডিও ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10-এ ফাইলের ত্রুটি অ্যাক্সেস করতে পারে না প্রক্রিয়াটি ঠিক করুন

  3. Windows 10 এ কিভাবে 0xc10100be ভিডিও ত্রুটি ঠিক করবেন

  4. উইন্ডোজ 7-এ অনুপস্থিত dll ফাইলের ত্রুটি কীভাবে ঠিক করবেন