কম্পিউটার

স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

একদম নতুন গেম কেনার অনুভূতি দারুণ। কিন্তু একবার আপনি বুঝতে পেরেছেন যে এটি ডাউনলোড করার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে, সম্ভবত কয়েক ঘন্টা, সেই উত্তেজনা হ্রাস পেতে শুরু করতে পারে। আপনার স্টিম গেমটি দ্রুত ডাউনলোড করার কোন সম্ভাব্য উপায় আছে কিনা তা আপনি ভাবতে শুরু করতে পারেন। এবং আসলে, আছে.

এখানে বর্ণিত সমস্ত পদ্ধতি আপনাকে আপনার স্টিম গেমগুলির জন্য অনেক দ্রুত ডাউনলোডের গতি পেতে সাহায্য করতে পারে, যা আপনাকে আপনার গেমটি আরও দ্রুত শুরু করতে দেয়। এই টিপসগুলি ব্যবহার করে দেখুন এবং দেখুন আপনার পরবর্তী স্টিম ডাউনলোড থেকে কতটা সময় কেটে গেছে।

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    অন্যান্য প্রোগ্রাম বন্ধ করুন

    আপনার স্টিম ডাউনলোড সম্পূর্ণ করার চেষ্টা করার সময় আপনার যদি অন্য কিছু প্রোগ্রাম খোলা থাকে তবে এগুলি আসলে আপনার ডাউনলোডের গতিকে ব্যাপকভাবে বাধা দিতে পারে। বিশেষ করে যদি নির্দিষ্ট কিছু প্রোগ্রাম ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে এবং ডেটা ব্যবহার করে, তাহলে আপনার সেগুলি বন্ধ করার দিকে নজর দেওয়া উচিত৷

    এটি করতে, হয় স্টার্ট এ গিয়ে আপনার টাস্ক ম্যানেজার খুলুন এবং এটি খুঁজছেন। অথবা, আপনি Ctrl + Alt + Del টিপতে পারেন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন মেনু থেকে। আপনি এখন বাষ্প ছাড়াও কোন প্রোগ্রাম খোলা আছে তা দেখতে পারেন।

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    আপনি যদি আরো বিশদ বিবরণ ক্লিক করেন , আপনি ব্যাকগ্রাউন্ডে কোন প্রোগ্রাম চলছে তা দেখতে পারেন। আপনি নেটওয়ার্ক দেখেও দেখতে পারেন কোন প্রোগ্রামগুলি আপনার নেটওয়ার্ক সংযোগ ব্যবহার করছে৷ কলাম যদি অন্য একটি অ্যাপ এর একটি বড় শতাংশ ব্যবহার করে, তাহলে আপনি প্রোগ্রামটিতে ডান-ক্লিক করে এবং টাস্ক শেষ করুন নির্বাচন করে এটি বন্ধ করতে পারেন .

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    আপনার ইন্টারনেট সংযোগ শক্তিশালী করুন

    কখনও কখনও, আপনার সমস্যাটি হতে পারে যে আপনার ইন্টারনেট সংযোগ খুব বেশি নয়। আপনার সংযোগ বাড়াতে এবং সম্ভবত ডাউনলোডের গতি বাড়াতে আপনি কিছু জিনিস করতে পারেন।

    প্রথমত, আপনি যদি পারেন ইথারনেট তারের মাধ্যমে সংযোগ করার চেষ্টা করতে চান। এটি আপনার কম্পিউটারে ইন্টারনেটের গতি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। আপনি কেবল আপনার Wi-Fi রাউটারের কাছাকাছি যাওয়ার চেষ্টা করতে পারেন এবং এটি কোনও পার্থক্য করে কিনা তা দেখতে পারেন, কারণ কখনও কখনও বাড়ির নির্দিষ্ট অঞ্চলে সংকেত দুর্বল হয়ে যেতে পারে। বিশেষ করে রাউটার থেকে অনেক দূরে।

    বাষ্পের জন্য অগ্রাধিকার সেট করুন

    স্টিম ডাউনলোড দ্রুত করার জন্য আপনি আরেকটি সহজ সমাধান করতে পারেন তা হল টাস্ক ম্যানেজারে স্টিম ডাউনলোডের জন্য অগ্রাধিকার সেট করা। এটি আপনার কম্পিউটারকে বলবে যে আপনি স্টিমের নেটওয়ার্ক সংযোগের ক্ষেত্রে উচ্চ অগ্রাধিকার পেতে চান। এটি করার জন্য, প্রথমে টাস্ক ম্যানেজার খুলুন, হয় উইন্ডোজ স্টার্ট মেনুতে এটি খুঁজুন বা Ctrl + Alt + Del টিপুন। .

    স্টিম ক্লায়েন্ট পরিষেবা খুঁজুন এবং এটিতে ডান-ক্লিক করুন, তারপর বিশদ বিবরণে যান নির্বাচন করুন .

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    এখন, SteamService.exe-এ ডান-ক্লিক করুন এবং অগ্রাধিকার সেট করুন নির্বাচন করুন উচ্চ . এটি স্টিমকে আরও কানেক্টিভিটি অগ্রাধিকার দেবে এবং আপনার ডাউনলোডগুলিতে সহায়তা করবে৷

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    ডাউনলোড অঞ্চল পরিবর্তন করুন

    স্টিম স্বয়ংক্রিয়ভাবে আপনি যে অঞ্চল থেকে সার্ভারের সাথে সংযোগ করেন তা নির্বাচন করবে এবং যদি এটি ভুলভাবে আপনার এলাকা নির্বাচন করে, আপনি হয়তো আপনার থেকে অনেক দূরে একটি সার্ভার থেকে ডাউনলোড করার চেষ্টা করছেন। আপনার ডাউনলোড অঞ্চল চেক করতে, স্টিমে স্টিম এ যান সেটিংস ডাউনলোডগুলি৷ .

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    এই উইন্ডোতে, ডাউনলোড অঞ্চল দেখুন অধ্যায়. নিশ্চিত করুন যে অঞ্চলটি আপনি আসলে যেখানে আছেন তার সবচেয়ে কাছাকাছি, কারণ এটি দ্রুততম ডাউনলোডের গতি নিশ্চিত করবে। আরেকটি পরিবর্তন যা আমরা এখানে করতে পারি তা ঠিক নীচে, যেখানে এটি এতে ব্যান্ডউইথ সীমাবদ্ধ করুন . কোন সীমা নেই বেছে নিতে এটি চেক করুন , যা স্টিমকে আপনার গেম ডাউনলোড করার জন্য প্রয়োজনীয় ব্যান্ডউইথের সম্পূর্ণ পরিমাণ ব্যবহার করার অনুমতি দেবে।

    আপনার ইন্টারনেট সংযোগ থেকে অন্যান্য ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করুন

    কেন আপনার ডাউনলোড এত ধীরগতির হতে পারে তার একটি বড় অংশ হল আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত অন্যান্য ডিভাইস যা ডেটা ব্যবহার করছে। এটি আপনার ফোন, ট্যাবলেট বা গেমিং কনসোলের মতো জিনিস হতে পারে৷ আপনি যদি দ্রুততম ডাউনলোডের গতি চান, তাহলে এই ডিভাইসগুলি বন্ধ করে দেওয়া বা আপনার নেটওয়ার্ক থেকে সংযোগ বিচ্ছিন্ন করা ভাল যাতে আপনার পিসির সংযোগে কোনো হস্তক্ষেপ না হয়।

    এমনকি যদি আপনি এই ডিভাইসগুলি সক্রিয়ভাবে ব্যবহার নাও করতে পারেন, যদি সেগুলি চালু থাকে বা স্লিপ মোডে থাকে তবে তারা এখনও আপনার নেটওয়ার্ক ব্যবহার করছে এমন পটভূমিতে প্রোগ্রামগুলি চালাতে পারে৷ এই কারণেই সেগুলিকে বন্ধ করা বা সম্পূর্ণরূপে সংযোগ বিচ্ছিন্ন করা এটি এড়াতে সাহায্য করবে এবং আপনার স্টিম ডাউনলোডের গতি আরও দ্রুত করবে৷

    অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন

    অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার বা ফায়ারওয়ালগুলির স্টিমের সাথে ডাউনলোডের গতি কম হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এই সফ্টওয়্যারগুলি ডিস্ক এবং নেটওয়ার্ক অপারেশনগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করে, যা সমস্যা বা এমনকি মিথ্যা সতর্কতার কারণ হতে পারে। কিছু ফায়ারওয়াল স্টিমকে এর সার্ভারের সাথে সংযোগ করতে বাধা দিতে পারে, আবার আপনার জন্য সমস্যা সৃষ্টি করে।

    আপনি যদি একটি নির্দিষ্ট ফায়ারওয়াল বা অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করেন তবে আপনাকে এই প্রোগ্রামগুলিতে যেতে হবে এবং হয় সেগুলিকে অক্ষম করতে হবে বা স্টিম এবং আপনার স্টিম গেমগুলির জন্য ব্যতিক্রমগুলি সেট করতে হবে। আপনি যদি শুধুমাত্র উইন্ডোজ নিরাপত্তা ব্যবহার করেন, তাহলে আপনি কীভাবে এটি নিষ্ক্রিয় করতে পারেন তা এখানে।

    স্টার্ট এ যান সেটিংস আপডেট এবং নিরাপত্তা .

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    তারপর Windows Security -এ যান ভাইরাস এবং হুমকি সুরক্ষা . ভাইরাস এবং হুমকি সুরক্ষা সেটিংসের অধীনে, সেটিংস পরিচালনা করুন এ যান৷ . এখানে, রিয়েল-টাইম সুরক্ষা খুঁজুন এবং এটি বন্ধ এ সেট করুন টগল সুইচ ব্যবহার করে।

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের মাধ্যমে বাষ্পের অনুমতি দিতে, স্টার্ট -এ যান সেটিংস আপডেট এবং নিরাপত্তা উইন্ডোজ নিরাপত্তা ফায়ারওয়াল এবং নেটওয়ার্ক সুরক্ষা .

    এই উইন্ডোতে, ফায়ারওয়ালের মাধ্যমে একটি অ্যাপকে অনুমতি দিন নির্বাচন করুন . পপ আপ উইন্ডোতে আপনি তালিকাটি স্ক্রোল করে দেখতে পারেন যে কোন অ্যাপগুলিকে চেক অফ করা হয়েছে তা দেখে অনুমতি দেওয়া হয়েছে৷ আপনি যদি এটি পরিবর্তন করতে চান তবে সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন৷ .

    আপনি যদি তালিকায় ইতিমধ্যে স্টিম দেখতে না পান, তাহলে আপনি অন্য অ্যাপকে অনুমতি দিন নির্বাচন করতে পারেন এবং আপনার কম্পিউটারে এটি অনুসন্ধান করুন। নিশ্চিত করুন যে আপনি আপনার স্টিম গেমগুলিকেও অনুমতি দিচ্ছেন।

    স্টিম ডাউনলোড দ্রুত করার 6টি উপায়

    আপনার স্টিম গেমগুলি দ্রুত ডাউনলোড করুন

    এমনকি আপনি যদি এই কয়েকটি টিপস অনুসরণ করেন তবে আপনার স্টিমের মাধ্যমে আপনার ডাউনলোডের গতিতে একটি উল্লেখযোগ্য পার্থক্য লক্ষ্য করা উচিত। যদিও আপনার প্রকৃত ইন্টারনেট সংযোগ কতটা শক্তিশালী তা নিয়ন্ত্রণ করা কঠিন, এই পদ্ধতিগুলি ব্যবহার করে আপনি যা নিয়ন্ত্রণ করতে পারেন তার সর্বাধিক ব্যবহার করতে পারেন। তারপরে, আপনি কিছুক্ষণের মধ্যেই আবার আপনার প্রিয় গেমগুলি খেলতে সক্ষম হবেন।


    1. সহজে স্টিম রিফান্ড পাওয়ার উপায়:কিভাবে স্টিম গেম ফেরত দেওয়া যায়

    2. কিভাবে ম্যাকে দ্রুত ডাউনলোড করা যায় | ডাউনলোডের গতি বাড়ানোর টিপস (2022)

    3. Google ক্রোমকে দ্রুততর করার ৫টি সহজ উপায়

    4. কিভাবে বাষ্পে ডাউনলোডের গতি বাড়ানো যায়?