কম্পিউটার

আপনার মনিটরের সাথে সমস্যাগুলি নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য 3 সরঞ্জাম

চোখ যদি আত্মার জানালা হয়, তাহলে কম্পিউটারের জন্য মনিটরও একই রকম হতে হবে, তাই না? আপনার গ্রাফিক্স কার্ড যতই অভিনব হোক বা আপনার কাস্টমাইজড অপারেটিং সিস্টেম যতই সুন্দর হোক না কেন, আপনার মনিটরটি যদি ন্যায়বিচার না করে তবে এর কোনো মানে হবে না।

সুসংবাদটি হল যে এই দিনগুলিতে সরাসরি ট্র্যাশের মতো একটি মনিটর খুঁজে পাওয়া বেশ কঠিন, তবে প্রচুর লোক রয়েছে যারা তাদের সম্পূর্ণ সম্ভাবনা উপলব্ধি না করেই প্রতিদিন তাদের কম্পিউটার প্রদর্শন ব্যবহার করে।

    আপনার মনিটরের সাথে সমস্যাগুলি নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য 3 সরঞ্জাম

    ভাল খবর হল যে আপনি আপনার ডিসপ্লে পরীক্ষা এবং ক্যালিব্রেট করতে ওয়েব-ভিত্তিক অ্যাপ্লিকেশনের একটি পরিসীমা ব্যবহার করতে পারেন। আপনি বাছাই এবং এমনকি আপনার যে কোন সমস্যা হতে পারে তা সমাধান করা নিশ্চিত করা।

    কারণ এগুলো ওয়েব ভিত্তিক এর মানে সাধারণত ব্রাউজার দিয়ে যেকোন কিছুতেই কাজ করবে! আপনাকে শুরু করার জন্য, সাধারণ মনিটরের সমস্যাগুলির ক্ষেত্রে এই তিনটি টুলগুলি বেশিরভাগ বেস কভার করবে৷

    ব্লার বাস্টার

    আপনার মনিটরের সাথে সমস্যাগুলি নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য 3 সরঞ্জাম

    Blur Busters হল আপনার ডিসপ্লের মোশন হ্যান্ডলিং ক্ষমতার মূল্যায়ন করা। ফ্ল্যাট প্যানেল ডিসপ্লেগুলির রিফ্রেশ রেট ক্ষমতা লাফিয়ে ও সীমানায় উন্নতি করছে। আজকাল প্রায় প্রতিটি মনিটর কমপক্ষে 60Hz সমর্থন করে এবং অনেক মনিটর এখন অনেক বেশি হার সমর্থন করে যেমন 122Hz, 144Hz এবং আরও অনেক কিছু!

    তাদের নাম অনুসারে, Blur Busters তাদের "টেস্টুফো" ওয়েবসাইটে বেশ কয়েকটি পরীক্ষা প্রদান করে যা একটি প্রদত্ত মনিটরের কতটা গতি ব্লার আছে তা প্রকাশ করার জন্য ডিজাইন করা হয়েছে।

    এই পরীক্ষাগুলি আপনাকে অবাঞ্ছিত অস্পষ্টতা কমাতে আপনার মনিটরের সেটিংসের জন্য মিষ্টি জায়গা খুঁজে পেতে সাহায্য করতে পারে। এটি একটি মনিটর কেনার আগে পরীক্ষা করার একটি সহজ উপায় প্রদান করে, যতক্ষণ না সিস্টেমে একটি ইন্টারনেট সংযোগ থাকে৷

    আপনি যদি এই সাইটটি ব্যবহার করে পেশাদারভাবে ডিসপ্লে মূল্যায়ন করতে চান তবে তারা এমনকি একটি (তুলনামূলক) সস্তা সাধনা ক্যামেরা সিস্টেম আবিষ্কার করেছে যা নির্ভুলতার সাথে তুলনীয় নির্মাতা সিস্টেমের সাথে গতির শিল্পকর্ম ক্যাপচার করতে পারে।

    ডেড পিক্সেল বাডি

    আপনার এলসিডি স্ক্রীনে লক্ষ লক্ষ মাইক্রোস্কোপিক পিক্সেল রয়েছে যা সাব-পিক্সেলগুলি থেকে তৈরি করা হয় যা অন্য প্রতিটি রঙকে মিশ্রিত করতে ব্যবহৃত প্রাথমিক রঙগুলিকে প্রতিফলিত করে। এগুলি যে কারখানাগুলিতে তৈরি হয় তা অবিশ্বাস্যভাবে পরিষ্কার এবং প্রক্রিয়াটি সঠিকভাবে নিয়ন্ত্রিত হতে হবে।

    উত্পাদন প্রক্রিয়ায় ধুলো বা ছোট ত্রুটির একটি একক স্পেক পৃথক পিক্সেল বা সাব-পিক্সেল ভেঙে দিতে পারে। এটি তখন পিক্সেল হিসাবে দেখায় যা একই রঙে "আটকে" বা কেবল মৃত এবং অন্ধকার।

    আপনার মনিটরের সাথে সমস্যাগুলি নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য 3 সরঞ্জাম

    পুরানো দিনে এটি একটি বাস্তব সমস্যা ছিল, এমনকি উচ্চ-সম্পন্ন মনিটরগুলিতেও। ভাঙা পিক্সেলের সংখ্যা যা নির্মাতারা প্রথম দিনগুলিতে গ্রহণযোগ্য হিসাবে দেখেছিলেন যদি LCD মনিটরগুলি আধুনিক মান অনুসারে হতবাক হবে। আজকাল আমরা এখনও একটি নতুন মনিটরের মুখোমুখি হতে পারিনি যাতে কোনও মৃত পিক্সেল রয়েছে, তবে এটি এখনও ঘটে।

    মৃত পিক্সেলের জন্য পণ্য ফেরত দেওয়ার বিষয়ে বিভিন্ন নির্মাতার বিভিন্ন নীতি রয়েছে, তাই নিশ্চিত করুন যে আপনি আপনার সম্পর্কে জানেন। অবিলম্বে একটি নতুন মনিটর পরীক্ষা করা ভাল কারণ প্রায়শই আপনি প্রথম কয়েক দিনের মধ্যে যেকোনো কারণে এটি পরিবর্তন করতে পারেন।

    মৃত বা আটকে থাকা পিক্সেলগুলি পরীক্ষা করতে, আপনার যা দরকার তা হল Dead Pixel Buddy৷ একটি সাধারণ কিন্তু উজ্জ্বল ওয়েব অ্যাপ যা আপনাকে একটি ডিসপ্লে থাকতে পারে এমন বিভিন্ন ধরনের ভাঙা পিক্সেল প্রকাশ করার জন্য ডিজাইন করা পূর্ণ-স্ক্রীন রঙের একটি পরিসর দ্রুত অ্যাক্সেস করতে দেয়। যদি আপনি একটি মৃত পিক্সেল সন্দেহ করেন বা একটি নতুন মনিটর স্ক্রীন করতে চান তবে এটি আপনার প্রথম স্টপ হওয়া উচিত৷

    ইজো মনিটর পরীক্ষা

    আপনার মনিটরের সাথে সমস্যাগুলি নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য 3 সরঞ্জাম

    যদিও ব্লার বাস্টার এবং ডেড পিক্সেল বাডি দুর্দান্ত, তাদের অ্যাপ্লিকেশনগুলির একটি খুব সংকীর্ণ সেট রয়েছে। সাধারণ মনিটর পরীক্ষার সরঞ্জামগুলির একটি বিস্তৃত সেটের জন্য, আপনাকে Eizo মনিটর পরীক্ষা ছাড়া আর কিছু দেখতে হবে না৷

    Eizo নিজেরাই পেশাদার মনিটর তৈরি করে, যেমন ColorEdge পরিসীমা অন্তর্নির্মিত রঙের ক্যালিব্রেশন সেন্সর সমন্বিত। সৌভাগ্যক্রমে বিনামূল্যে মনিটর পরীক্ষার এই চমৎকার সেটটি ব্যবহার করার জন্য আপনাকে তাদের একটি মনিটরের মালিক হতে হবে না।

    আপনার মনিটরের সাথে সমস্যাগুলি নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য 3 সরঞ্জাম

    প্রতিটি আপনার কী দেখা উচিত এবং কীভাবে জিনিসগুলিকে সঠিক দেখাতে হবে তার একটি সহজ ব্যাখ্যা নিয়ে আসে। এই সাজানো স্যুটের জন্য দিনে কিছু পরিবর্তন খরচ হত, এখন এটি কেবলমাত্র একটি ক্লিকঅওয়ে।

    আমি এখন স্পষ্ট দেখতে পাচ্ছি

    এই তিনটি ওয়েব ঠিকানা দিয়ে সজ্জিত, আপনি এখন এই ছবিতে কী ভুল তা দ্রুত খুঁজে বের করতে সজ্জিত৷ অথবা যেকোন ছবি যদি আমরা সৎ হই। আপনার দরিদ্র চোখকে আর কখনও সাবপার মনিটর ইমেজের অপমান সহ্য করতে হবে না।


    1. GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

    2. এই টুলস এবং অ্যাপের মাধ্যমে আপনার ফটোগুলিকে ডিজিটাল আর্টে পরিণত করুন

    3. এখন আপনার iPhone এবং iOS 11 দিয়ে আপনার স্ক্রীন রেকর্ড করুন

    4. NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা