কম্পিউটার

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

আপনার GitHub মার্কেটপ্লেস অ্যাপের মাধ্যমে ডেভেলপারদের GitHub ওয়ার্কফ্লো উন্নত করতে চান? গিটহাব মার্কেটপ্লেস এমন একটি জায়গা যেখানে বিকাশকারীরা বিনামূল্যে এবং অর্থপ্রদানের সরঞ্জামগুলি ব্যবহার করতে পারে। প্ল্যাটফর্মটি ডেভেলপারদের বিভিন্ন ধরনের টুল যেমন অ্যাকশন এবং অ্যাপস অফার করে, যেখানে প্রতিটি টুলের প্ল্যাটফর্মে যোগ করার জন্য বিভিন্ন ধাপ প্রয়োজন। এই নিবন্ধটি GitHub মার্কেটপ্লেসের সাথে শুরু করার বিষয়ে৷

প্রকাশক যাচাইকরণের জন্য আবেদন করা হচ্ছে

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

GitHub-এর উপরের ডানদিকে, আপনার প্রোফাইল ফটোতে ক্লিক করুন, তারপর আপনার সংস্থাগুলি ক্লিক করুন . সেটিংস এ ক্লিক করুন প্রতিষ্ঠানের পাশে। বাম সাইডবারে, ডেভেলপার সেটিংস-এ ক্লিক করুন . তারপর, "ডেভেলপার সেটিংস" এর অধীনে, প্রকাশক যাচাইকরণ এ ক্লিক করুন৷ . "প্রকাশক যাচাইকরণ"-এর অধীনে চেকলিস্টে থাকা তথ্যটি সম্পূর্ণ করুন। অনুরোধ যাচাইকরণ ক্লিক করুন৷ , GitHub আপনার বিবরণ পর্যালোচনা করবে এবং আপনার প্রকাশক যাচাইকরণ সম্পূর্ণ হলে আপনাকে জানাবে।

আপনার তালিকার মেট্রিক্স দেখা

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

গিটহাব মার্কেটপ্লেস ইনসাইট অ্যাক্সেস করার জন্য। সাইটের উপরের ডানদিকে, প্রোফাইল ফটোতে ক্লিক করুন এবং তারপরে ড্রপ ডাউন মেনু থেকে সেটিংসে ক্লিক করুন। তারপর, বাম সাইডবার মেনুতে, ডেভেলপার সেটিংস-এ ক্লিক করুন .

আপনি OAuth অ্যাপস-এ ক্লিক করতে পারেন অথবা GitHub অ্যাপস মার্কেটপ্লেস তালিকার উপর নির্ভর করে বিকাশকারীরা সম্ভবত পরিচালনা করবে। তারপরে, অ্যাপ সেটিংস ল্যান্ডিং পৃষ্ঠায়, মার্কেটপ্লেস বিভাগে নিচে স্ক্রোল করুন এবং মার্কেটপ্লেসে তালিকাতে ক্লিক করুন। যদি খসড়াটি ইতিমধ্যেই একটি মার্কেটপ্লেস খসড়া তালিকা হিসাবে সম্পন্ন হয়ে থাকে, তাহলে মার্কেটপ্লেস তালিকা সম্পাদনা করুন এ ক্লিক করুন .

অন্তর্দৃষ্টি ট্যাবে ক্লিক করুন , যেখানে এটি আপনাকে অন্তর্দৃষ্টি পৃষ্ঠার উপরের ডানদিকের কোণায় পিরিয়ড ড্রপডাউনে ক্লিক করে বিভিন্ন সময়কাল নির্বাচন করার একটি বিকল্প দেয়৷

আপনার তালিকার জন্য লেনদেন দেখা

গিটহাব মার্কেটপ্লেস লেনদেন অ্যাক্সেস করতে। যেকোনো পৃষ্ঠার উপরের-ডান কোণায়, আপনার প্রোফাইল ফটোতে ক্লিক করুন, তারপর সেটিংস-এ ক্লিক করুন . বাম সাইডবারে,ডেভেলপার সেটিংস-এ ক্লিক করুন .

বাম সাইডবারে, আপনার কাছে OAuth Apps-এ ক্লিক করার বিকল্প আছে অথবা GitHub অ্যাপস GitHub মার্কেটপ্লেস তালিকার উপর নির্ভর করে যা আপনি পরিচালনা করতে চান। আপনি যদি একটি GitHub মার্কেটপ্লেস অ্যাপ তৈরি করে থাকেন, তাহলে আপনাকে GitHub অ্যাপ নির্বাচন করতে হবে যেটার জন্য আপনি লেনদেন দেখতে চান।

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

অ্যাপ সেটিংস ল্যান্ডিং পৃষ্ঠায়, মার্কেটপ্লেস বিভাগে নিচে স্ক্রোল করুন এবং মার্কেটপ্লেসে তালিকা ক্লিক করুন . আপনার যদি ইতিমধ্যেই একটি মার্কেটপ্লেস খসড়া তালিকা থাকে, তাহলে মার্কেটপ্লেস তালিকা সম্পাদনা করুন ক্লিক করুন৷ . আপনি যদি GitHub মার্কেটপ্লেসের জন্য তৈরি করা অ্যাপটিকে যেকোন ব্যবহারকারী বা সংস্থার দ্বারা অ্যাপটি নিবন্ধন করার সময় ইনস্টল করার অনুমতি দিয়ে থাকেন, যখন মার্কেটপ্লেস বিভাগটি শুধুমাত্র দৃশ্যমান থাকে।

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

তারপর লেনদেন ট্যাবে ক্লিক করুন৷ . তারপরে, আপনি লেনদেন পৃষ্ঠার উপরের ডানদিকের কোণায় পিরিয়ড ড্রপডাউনে ক্লিক করে ঐচ্ছিকভাবে ভিন্ন সময়কাল নির্বাচন করতে পারেন।

আপনার অ্যাপ পরীক্ষা করা হচ্ছে

আপনি প্রতিটি বিলিং প্রবাহ অনুকরণ করতে GitHub মার্কেটপ্লেস তালিকার খসড়া তৈরি করতে পারেন। আপনার পরীক্ষার পরিস্থিতিগুলির জন্য তালিকা পরিকল্পনাগুলি সেট আপ করার প্রয়োজন হতে পারে যা বিনামূল্যে ট্রায়াল অফার করে এবং বিনামূল্যে এবং অর্থপ্রদানের সদস্যতার মধ্যে স্যুইচ করে৷

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

GitHub "অ্যাপল পেন্ডিং চেঞ্জ"-এ শুধুমাত্র বিকাশকারীর বৈশিষ্ট্য প্রদান করে। আপনি পেন্ডিং পরিবর্তন প্রয়োগ করুন অ্যাক্সেস করতে পারেন মুলতুবি থাকা চক্র পৃষ্ঠার (https://github.com/settings/billing#pending-cycle:) অধীনে খসড়া মার্কেটপ্লেস তালিকা হিসাবে খসড়া করে অ্যাপগুলির জন্য।

আপনার অ্যাপের জন্য একটি তালিকা তৈরি করা

বাম সাইডবারে, বিকাশকারী সেটিংস বিভাগে ক্লিক করুন। বাম সাইডবারে, আপনার কাছে OAuth Apps-এ ক্লিক করার বিকল্প আছে অথবা GitHub অ্যাপস , যা আপনি GitHub মার্কেটপ্লেসে যে অ্যাপটি প্রকাশ করছেন তার উপর নির্ভর করে। আপনি যে অ্যাপটি GitHub মার্কেটপ্লেসে যোগ করতে চান সেটি নির্বাচন করতে হবে।

অ্যাপ সেটিংস ল্যান্ডিং পৃষ্ঠায়, মার্কেটপ্লেস বিভাগে নিচে স্ক্রোল করুন এবং মার্কেটপ্লেসে তালিকা-এ ক্লিক করুন . আপনি যদি ইতিমধ্যে একটি খসড়া তালিকা তৈরি করে থাকেন, তাহলে আপনি এটি সম্পাদনা করতে পারেন৷

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

একবার আপনি খসড়া তালিকা তৈরি করলে, আপনার গিটহাব মার্কেটপ্লেস তালিকা সম্পূর্ণ হওয়ার আগে আপনি বিভাগগুলির একটি ওভারভিউ দেখতে পাবেন৷

আপনার তালিকার জন্য মূল্য পরিকল্পনা সেট করা

আপনার GitHub মার্কেটপ্লেস তালিকার জন্য একটি মূল্য পরিকল্পনা তৈরি করতে, আপনি পরিকল্পনা এবং মূল্য-এ ক্লিক করুন আপনার GitHub মার্কেটপ্লেস তালিকা পৃষ্ঠার বাম সাইডবারে।

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

যদি আপনার GitHub মার্কেটপ্লেস তালিকার জন্য একটি মূল্য নির্ধারণের পরিকল্পনার আর প্রয়োজন না হয়, অথবা যদি আপনার মূল্যের বিবরণ সামঞ্জস্য করার প্রয়োজন হয়, তাহলে আপনি এটি সরাতে পারেন৷

প্রকাশনার জন্য আপনার তালিকা জমা দেওয়া

একবার আপনার অ্যাপ তালিকা GitHub মার্কেটপ্লেস প্রয়োজনীয়তা পূরণ করলে, আপনি অ্যাপটি জমা দিতে পারেন। অ্যাপ তালিকা পৃষ্ঠার উপরের বাম দিকে, আপনি ওভারভিউ এ ক্লিক করুন .

GitHub মার্কেটপ্লেস দিয়ে শুরু করা:কিভাবে আপনার অ্যাপ এবং টুল তালিকা করা যায়

আপনার সম্পূর্ণ অ্যাপ তালিকা জমা দিতে, পর্যালোচনার অনুরোধ করুন-এ ক্লিক করুন . GitHub-এর একজন অনবোর্ডিং বিশেষজ্ঞ অতিরিক্ত তথ্যের সাথে আপনার সাথে যোগাযোগ করবেন।

সারাংশ

GitHub মার্কেটপ্লেসকে টুলগুলির একটি ওপেন সোর্স ডিস্ট্রিবিউটর হিসাবে ব্যবহার করা যা আপনার সফ্টওয়্যার প্রকল্পগুলির জন্য বিনামূল্যে এবং অর্থ প্রদানের সমৃদ্ধ সরঞ্জাম এবং অ্যাপ্লিকেশনগুলির সাথে গিটহাব ওয়ার্কফ্লোগুলিকে প্রসারিত করতে এবং উন্নত করতে বিকাশকারীদের উপকৃত করবে৷ প্ল্যাটফর্মে আপনার তৈরি এবং প্রকাশ করা টুলগুলি থেকে গিটহাব মার্কেটপ্লেস কীভাবে অন্যান্য ডেভেলপারদের উপকৃত করেছে সে সম্পর্কে আমি আপনার কাছ থেকে শুনতে চাই। আপনি যদি সাধারণভাবে GitHub-এর সাথে শুরু করে থাকেন, তাহলে আমাদের সিরিজের আগের পোস্টগুলি দেখুন - GitHub দিয়ে শুরু করা - হ্যালো ওয়ার্ল্ড, GitHub-এর সাথে শুরু করা - উৎস নিয়ন্ত্রণের মূল বিষয়, GitHub-এর সাথে শুরু করা - বিনামূল্যে বনাম পেড অ্যাকাউন্ট, গিটহাব দিয়ে শুরু করা - টিপস এবং কৌশল, আপনার উইন্ডোজ অ্যাপকে নগদীকরণ করতে গিটহাব স্পনসর প্রোগ্রাম দিয়ে শুরু করা। এখানে GitHub মার্কেটপ্লেস সম্পর্কে আরও জানুন।


  1. উইন্ডোজ 10, 8 এবং 7 এ ভিএলসি মিডিয়া প্লেয়ার দিয়ে আপনার স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  2. কিভাবে MSCONFIG দিয়ে আপনার পিসির গতি বাড়ানো যায়

  3. কিভাবে অ্যাডোব রিডার এবং অন্যান্য সরঞ্জামগুলির সাথে PDF ফাইলগুলিকে একত্রিত করবেন?

  4. কিভাবে আপনার কম্পিউটার থেকে অবাঞ্ছিত অ্যাপস এবং অপ্রয়োজনীয় ফাইলগুলি সরিয়ে ফেলবেন?