কম্পিউটার

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

PUBG, যুদ্ধ রয়্যাল গেম, এখন বিশ্বব্যাপী সেনসেশন হয়ে উঠেছে। নতুন মানচিত্র এবং গেমপ্লে আপডেট এবং সংযোজনের সাথে, এটি সমস্ত বয়সের গোষ্ঠীর মনোযোগ আকর্ষণ করেছে, এটিকে পিসি এবং মোবাইলে সর্বাধিক জনপ্রিয় গেমগুলির একটিতে পরিণত করেছে৷ কিন্তু, কম ফ্রেমের কারণে PUBG গেমপ্লে ক্র্যাশ এবং গ্রাফিক্স কার্ড সামঞ্জস্যপূর্ণ সমস্যাগুলি খেলোয়াড়দের দ্বারা রিপোর্ট করা একটি সাধারণ উদ্বেগের বিষয়।

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

এটি একটি বড় ভুল নয়। ক্রমাগত আপগ্রেড করা বেশিরভাগ গেমগুলি বাগ এবং ত্রুটিতে পূর্ণ যা গেমটিকে ক্র্যাশ করে। কিন্তু PUBG তার প্রাথমিক প্রকাশের পর্যায় থেকে অনেক দূর এগিয়েছে। যাইহোক, সমস্যাগুলি ঘটতে থাকে। PUBG-এর সাথে, খেলোয়াড়রা রিপোর্ট করেছেন যে NVIDIA-এর মতো শীর্ষ গ্রাফিক্স কার্ড থাকা সত্ত্বেও কম ফ্রেম রেট অনুভব করেছে। এই ধরনের সমস্যা সৃষ্টির অনেক কারণ থাকতে পারে এবং এটি গেমের পারফরম্যান্সকে প্রভাবিত করে।

সুতরাং, আপনি যদি NVIDIA গ্রাফিক্স কার্ড সহ একটি পিসির মালিক হন, তাহলে এগিয়ে যান এবং মিরামারে আপনার অভিযানে কী বাধা হতে পারে তা শিখুন:

গেমের ভিডিও সেটিংসের কারণে PUBG ক্র্যাশ সমস্যা

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

সুতরাং, PUBG-এর মধ্য-গেমের ক্র্যাশ হওয়ার প্রথম কারণ হতে পারে আপনার ভিডিও সেটিংস। এটা বেশ বোধগম্য যে আপনি PUBG যুদ্ধ এবং সমস্ত বন্দুকযুদ্ধ এবং সবচেয়ে নিমগ্ন সেটিংসে প্লট করতে চান। কিন্তু, উচ্চ ফ্রেম রেটে PUBG খেলতে, আপনার ইচ্ছার সাথে সামঞ্জস্যপূর্ণ চশমা সহ একটি সিস্টেম থাকতে হবে। বেশিরভাগ ডিফল্ট সেটিংসে, গেমটি 60fps এ লক করা হয়; যাইহোক, যারা ফিলিপস, স্যামসাং এবং সোনির মতো 4k এবং আল্ট্রা-এইচডি মনিটর ব্যবহার করেন তাদের জন্য এই সেটিংস কিছুটা কম। এই ধরনের মনিটরগুলির জন্য, গ্রাফিক্স আউটপুট অন-স্ক্রীন উন্নত করার জন্য গেমটিকে উচ্চ ফ্রেম হারে সেট করা প্রয়োজন।

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

কিন্তু ভালো মনিটর থাকা সত্ত্বেও তা হচ্ছে না। প্রতিটি NVIDIA গ্রাফিক্স কার্ডের নিজস্ব ক্ষমতা রয়েছে এবং সেগুলি সবই আপনাকে আপনার পছন্দসই ভিডিও আউটপুট পেতে পারে না। আপনার যদি NVIDIA 1070 থাকে বা এর চেয়েও কম সংস্করণ ব্যবহার করে থাকেন, তাহলে আপনি নিয়মিত PUBG গেম ক্র্যাশ এবং কম ফ্রেমের রেট পেতে পারেন। আপনি NVIDIA গ্রাফিক্স কার্ড সংস্করণ 1070 বা তার নিচের উচ্চ গ্রাফিক্স সেটিংসে আপনার গেম সেট করলে, আপনি সঠিকভাবে PUBG খেলতে পারবেন না। বেশিরভাগ ক্ষেত্রেই আপনি তোতলামি অনুভব করবেন, গেমপ্লে লোড করার সময় আরও বেশি সময় সমস্ত মানচিত্রে গ্রাফিক ল্যান্ডস্কেপগুলি লোড করতে পিছিয়ে যায় এবং আপনার গ্রাফিক্স কার্ডের লোড বেড়ে গেলে একটি সম্পূর্ণ গেম ক্র্যাশ হয়।

সুতরাং, GeForce 1070 সংস্করণের নীচে NVIDIA গ্রাফিক্স কার্ড ব্যবহারকারী ব্যবহারকারীদের জন্য, মাঝারি সেটিংসে গেমটি খেলতে এবং একটি 60fps ফ্রেম রেট বজায় রাখার পরামর্শ দেওয়া হয়৷

60fps এ PUBG খেলার জন্য সিস্টেমের প্রয়োজনীয়তা কি?

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

60fos-এ খেলা সত্ত্বেও, 60fps-এ PUBG খেলার জন্য আপনার পিসিকে অবশ্যই পূরণ করতে হবে এমন কিছু হার্ডওয়্যার প্রয়োজনীয়তা রয়েছে। এই স্পেসিফিকেশনগুলি নিয়মিত আপগ্রেডের সাথে পরিবর্তিত হয়েছে, কিন্তু এখানে তালিকাভুক্তগুলি বর্তমান আপডেটের সাথে সঙ্গতিপূর্ণ যার উপর গেমটি বিশ্বব্যাপী খেলা হচ্ছে: 

বিভাগ ন্যূনতম স্পেসিফিকেশন
অপারেটিং সিস্টেম উইন্ডোজ 7/8.1/10
প্রসেসর Intel Core-i5-4430/AMD FX-6300
গ্রাফিক্স NVIDIA GeForce 960 2GB
DirectX সংস্করণ 11
স্টোরেজ 30GB
মেমরি 8GB

NVIDIA গ্রাফিক্স কার্ডের ন্যূনতম স্পেস ছিল GeForce 660, এবং গেমটি i3 প্রসেসরে খেলার যোগ্য ছিল। যাইহোক, সাম্প্রতিক আপডেটের সাথে, উপরে তালিকাভুক্ত ব্যবহারকারীদের সিস্টেম স্পেকস আছে তারা PUBG গেমের মাঝামাঝি গেম ক্র্যাশের সম্মুখীন হতে পারে বা এমনকি শুরু থেকে গেমপ্লে লোড করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে পারে। সুতরাং, এটি স্পষ্ট যে একা সেরা ধরণের ভিডিও মনিটর থাকা আপনাকে সাহায্য করবে না। আপনার পিসির অন্যান্য হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার চশমাগুলিকেও সর্বোত্তম স্তরে উন্নীত করার প্রয়োজন হবে।

কিভাবে PUBG-তে তোতলানো ফ্রেম রেট সমাধান করবেন?

উপরের বৈশিষ্ট্যগুলি পূরণ করা সত্ত্বেও, আপনি ফ্রেমের হারে কিছুটা তোতলামির সম্মুখীন হতে পারেন৷ ঠিক আছে, বেশিরভাগই কম গতির ইন্টারনেটের কারণে। একটি সম্পূর্ণ অনলাইন গেম হওয়ায়, PUBG-এর জন্য অনেক কর্মক্ষমতা পরিমাপ আপনার ব্রডব্যান্ডের উপর নির্ভর করে। এর ফলে মাইক্রো- তোতলা হতে পারে, বিশেষ করে বন্দুকযুদ্ধে দ্রুত কোণ পরিবর্তন, দ্রুত নড়াচড়া এবং হঠাৎ অস্ত্র পরিবর্তনের সময়।

কিন্তু অন্যান্য PUBG গেম ক্র্যাশের কারণগুলি আপনার সিস্টেম মেমরিতে যে পরিমাণ লোড দিচ্ছে তার সাথে সম্পর্কিত হতে পারে। এটি সমাধান করতে এবং PUBG-এর মধ্য-গেমের ক্র্যাশিং এড়াতে, এই দুটি পয়েন্ট দেখুন:

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা
  • টাস্ক ম্যানেজার খুলুন (Ctrl+Shift+Esc) এবং প্রসেস চেক করুন। যদি PUBG প্রচুর সিস্টেম সংস্থান গ্রহণ করে, তাহলে আপনি আপনার গ্রাফিক্স সেটিংস কমিয়ে দিতে পারেন। PUBG গেম প্রক্রিয়াটির নাম Tslgame.exe.
  • অন্যান্য অ্যাপ এবং প্রসেস পিসিতে চলছে কিনা চেক করুন, যার জন্য ওয়েব প্রয়োজন। উদাহরণস্বরূপ, ক্রোম, নেট-এ ভিডিও/মিউজিক স্ট্রিমিং এবং ব্রডব্যান্ডে চলে এমন অন্য কোনো অ্যাপ। ফ্রেমের হারে তোতলানো কমাতে সেগুলি বন্ধ করুন৷

PC এবং NVIDIA গ্রাফিক্স ড্রাইভার আপডেট করে PUBG গেম ক্র্যাশ প্রতিরোধ করুন

1। আপনাকে সিস্টেম আপডেটের উপর নজর রাখতে হবে, বিশেষ করে যদি আপনি Windows 10 OS ব্যবহার করেন। Windows 10 নিয়মিত আপডেটের মধ্য দিয়ে যায়, যা ব্যবহারকারী একবারের জন্য একটি বিজ্ঞপ্তি পায়। নিশ্চিত করুন যে আপনি আপনার ব্রডব্যান্ডের সাথে সংযোগ করেছেন এবং PUBG-তে ক্র্যাশ-মুক্ত গেমপ্লে উপভোগ করা চালিয়ে যেতে এই আপডেটগুলি ইনস্টল করেছেন৷ আপনি আপডেট এবং নিরাপত্তার অধীনে উইন্ডোজ সেটিংসে আপডেটগুলি পরীক্ষা করতে পারেন৷

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

2। আপনার পিসিতে ভিডিও আউটপুটের জন্য ড্রাইভার আপডেট করার উপর নজর রাখুন। এই ড্রাইভারগুলি নিশ্চিত করে যে আপনার মনিটরের স্ক্রীনের মতো আপনার পেরিফেরাল ডিভাইসগুলি OS এর সাথে ভাল যোগাযোগ করছে এবং অন-স্ক্রীনে পছন্দসই ভিডিও গ্রাফিক্স অফার করছে। আপনি ডিভাইস ম্যানেজারে তাদের জন্য পরীক্ষা করতে পারেন৷

NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

3. এছাড়াও, সিস্টেমের মধ্যে ইন্টিগ্রেটেড Windows 10-এ Intel HD গ্রাফিক্স কার্ড আপডেটের জন্য চেক করুন। এই ড্রাইভারগুলি আপনার ডিসপ্লে স্ক্রিনে মৌলিক গ্রাফিক্স সেটিংস এবং আউটপুট পরিচালনার জন্য দায়ী। আপনি Windows 10 এ গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করার জন্য পরীক্ষা করতে পারেন।

4. NVIDIA GeForce গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার উপরও পরীক্ষা রাখুন। গ্রাফিক্স কার্ড প্রস্তুতকারক NVIDIA প্রয়োজনে নিয়মিতভাবে গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করে। আপনি যদি এগুলি আপনার পিসিতে ইনস্টল না করেন তবে আপনার গ্রাফিক্স কার্ডের আউটপুট হোঁচট খেতে পারে এবং আপনার PUBG-এর মতো গেমগুলি ক্র্যাশ হতে পারে৷

স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেট প্রক্রিয়া

এই সমস্ত ড্রাইভার আপডেট করার জন্য আপনাকে নিয়মিত চেক করতে হবে যাতে সেগুলি রোল আউট হওয়ার সাথে সাথে সেগুলি ইনস্টল করা যায়। কিন্তু, এর জন্য পিসিতে একটি ম্যানুয়াল স্ক্যান করা প্রয়োজন, যা শুধুমাত্র সময়সাপেক্ষ নয় একটি দীর্ঘ এবং অলস প্রক্রিয়া। তবে, আপনি অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করে নিজেকে সেই সমস্ত ঝামেলা বাঁচাতে পারেন .

অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার হল ড্রাইভার আপডেট প্রক্রিয়া স্বয়ংক্রিয় করার জন্য একটি সফ্টওয়্যার টুল। অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার উপলব্ধ ড্রাইভার আপডেট খোঁজার জন্য একটি স্ক্যান করে। যদি সেগুলি থাকে তবে ব্যবহারকারীদের জানার জন্য এটি তাদের অন-স্ক্রীন তালিকাভুক্ত করে। এর পরে, আপনাকে যা করতে হবে তা হল সব আপডেট করুন ক্লিক করুন এবং আপনার কাজ চালিয়ে যান। অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার আপনার গ্রাফিক্স কার্ড সহ সমস্ত আপডেট ডাউনলোড করবে এবং আপনার সিস্টেম গেম প্রস্তুত করবে। সমস্ত নতুন ড্রাইভার সংস্করণ ঠিক আছে তা নিশ্চিত করতে সিস্টেমটি পুনরায় চালু করুন এবং আপনার সিস্টেমটি তার সর্বোত্তম সামগ্রিক সংস্করণে আপডেট করা হয়েছে৷

গেমের প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে, খেলা শুরু করার আগে আপনার পকেটে অনেক কিছু থাকা উচিত। কিন্তু, ড্রাইভার আপডেট ছাড়া, এমনকি এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করা ক্র্যাশ সমস্যার কারণ হবে। অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের সাহায্যে, আপনি বেশিরভাগ PUBG ক্র্যাশ সমস্যা প্রতিরোধ করতে পারেন, অন্তত যেগুলি ড্রাইভার আপডেটের সাথে যুক্ত, এবং একটি চিন্তামুক্ত গেমিং সেশন উপভোগ করতে পারেন৷
আরো টিপস এবং কৌশল এবং অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের মতো উত্তেজনাপূর্ণ পণ্যগুলির জন্য, আমাদের যোগ করুন Facebook এবং Twitter. ফিড এবং দৈনিক ব্লগ আপডেট পান।


  1. 7 সেরা iMessage গেম এবং বন্ধুদের সাথে সেগুলি কীভাবে খেলবেন

  2. কেন PUBG এত আসক্ত? এবং কিভাবে আপনার আসক্তি নিয়ন্ত্রণ করবেন

  3. স্টার্টআপে ডার্ক সোলস 3 ক্র্যাশ এবং ব্ল্যাক স্ক্রিন কীভাবে ঠিক করবেন

  4. আমি কিভাবে আমার NVIDIA GeForce গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করব?