কম্পিউটার

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

Google Chrome-এ ব্রাউজার মেনু খোলার সময় আপনি কি "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তা দেখতে পাচ্ছেন? ডেস্কটপ ডিভাইসটি কর্পোরেট নেটওয়ার্কের অংশ হলে এটি সাধারণ; সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটররা প্রায়ই ব্রাউজার সেটিংস এবং অনুমতিগুলি দূরবর্তীভাবে পরিচালনা করার জন্য নীতি স্থাপন করে৷

কখনও কখনও, যদিও, "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তাটি আপনার নিজের ডিভাইসে দেখা যেতে পারে। যে দুটি জিনিস একটি মানে হতে পারে. আপনার কাছে বৈধ সফ্টওয়্যার রয়েছে—যেমন তৃতীয়-পক্ষের পাসওয়ার্ড ম্যানেজার—যা Chrome-এ চালানোর জন্য স্থানীয় নীতিগুলি ব্যবহার করে৷ অথবা, আপনার কম্পিউটারে ম্যালওয়্যার আছে৷

নীচে, আপনি বেশ কিছু পদ্ধতি পাবেন যা আপনাকে Windows এবং Mac-এ Chrome "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তাটি সরাতে সাহায্য করতে পারে৷

ম্যালওয়্যার এবং ব্রাউজার হাইজ্যাকারদের জন্য স্ক্যান করুন

যদি কোনো দূষিত প্রোগ্রাম বা ব্রাউজার হাইজ্যাকার Chrome-এ "আপনার সংস্থার দ্বারা পরিচালিত" বার্তাটিকে ট্রিগার করে, তাহলে আপনি সাধারণত ম্যালওয়্যার থেকে আপনার কম্পিউটারকে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করে এটি সরাতে পারেন৷

একটি ম্যালওয়্যার স্ক্যান করুন

ম্যালওয়ারের জন্য আপনার পিসি বা ম্যাক স্ক্যান করে শুরু করুন। আপনার কম্পিউটারে অ্যান্টিভাইরাস স্ক্যানার থাকলে, দ্রুত স্ক্যান এবং সিস্টেম-ওয়াইড স্ক্যান উভয়ই চালান। উইন্ডোজে, আপনি উইন্ডোজ সিকিউরিটিও ব্যবহার করতে পারেন (যা আপনি স্টার্ট এ গিয়ে খুলতে পারেন সেটিংস > আপডেট এবং নিরাপত্তা > উইন্ডোজ নিরাপত্তা ) ম্যালওয়্যার চেক করতে।

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

যদি কিছুই দেখা না যায়, একটি ডেডিকেটেড ম্যালওয়্যার অপসারণ টুল দিয়ে অন্য স্ক্যান করুন। ম্যালওয়্যারবাইটের বিনামূল্যের সংস্করণ, উদাহরণস্বরূপ, ক্ষতিকারক সফ্টওয়্যার সনাক্তকরণ এবং অপসারণে একটি দুর্দান্ত কাজ করে৷ এটি PC এবং Mac উভয়ের জন্যই উপলব্ধ৷

স্কেচি প্রোগ্রামগুলি সরান

ম্যালওয়্যারের জন্য স্ক্যান করা ছাড়াও, আপনার কম্পিউটার থেকে কোনো অপরিচিত প্রোগ্রাম ম্যানুয়ালি চেক করা এবং সরিয়ে ফেলা উচিত।

PC: স্টার্ট -এ ডান-ক্লিক করুন বোতাম এবং অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন . প্রদর্শিত প্রোগ্রামগুলির তালিকায়, আপনি সরাতে চান এমন প্রতিটি অ্যাপ বেছে নিন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন .

ম্যাক:ফাইন্ডার খুলুন৷ এবং অ্যাপ্লিকেশন নির্বাচন করুন পার্শ্ব-ট্যাব তারপর, কোনো অপরিচিত অ্যাপ্লিকেশন টেনে আনুন এবং সেগুলিকে ট্র্যাশে ফেলে দিন৷ .

ক্লিন আপ কম্পিউটার (শুধুমাত্র পিসি)

আপনি যদি Windows এ Chrome ব্যবহার করেন, তাহলে আপনি ক্ষতিকারক এক্সটেনশন এবং ব্রাউজার হাইজ্যাকারদের নির্মূল করতে ব্রাউজারের অন্তর্নির্মিত কম্পিউটার ক্লিনআপ টুল ব্যবহার করতে পারেন।

Chrome মেনু খুলুন এবং সেটিংস নির্বাচন করুন৷ . তারপর, উন্নত প্রসারিত করুন বাম নেভিগেশন এলাকা থেকে এবং রিসেট এবং পরিষ্কার করুন নির্বাচন করুন৷ . কম্পিউটার পরিষ্কার করুন নির্বাচন করে অনুসরণ করুন> খুঁজে নিন ক্ষতিকারক সফ্টওয়্যার স্ক্যান করতে।

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

কনফিগারেশন প্রোফাইল সরান (শুধুমাত্র ম্যাক)

ম্যাকে, দূষিত প্রোগ্রামগুলি কনফিগারেশন প্রোফাইলগুলি ইনস্টল করতে পারে যা Chrome কীভাবে কাজ করে তা হাইজ্যাক করে৷ তাদের সরানোর চেষ্টা করুন.

Apple খুলুন মেনু এবং সিস্টেম পছন্দ নির্বাচন করুন আপনি যদি একটি প্রোফাইল দেখতে পান আইকন, এটি নির্বাচন করুন এবং এটির ভিতরে যেকোন সন্দেহজনক কনফিগারেশন প্রোফাইলগুলি সরান। আপনার Mac পুনরায় চালু করে অনুসরণ করুন৷

নীতি মুছুন – রেজিস্ট্রি/টার্মিনাল

আপনি যদি এখনও Chrome "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তাটি দেখতে থাকেন, তাহলে আপনাকে অবশ্যই আপনার PC বা Mac-এ Chrome নীতিগুলি পরীক্ষা করতে হবে৷ এটি করতে, chrome://policy টাইপ করুন একটি নতুন ট্যাবে প্রবেশ করুন এবং এন্টার টিপুন .

তারপরে আপনি Chrome নীতির অধীনে যেকোনো সক্রিয় বা সুপ্ত নীতি দেখতে পাবেন অধ্যায়. আপনি সাধারণত একটি নীতি নির্বাচন করতে পারেন এটি কি সম্পর্কে।

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

যদি কোন নীতি একটি বিশ্বস্ত প্রোগ্রাম বা ব্রাউজার এক্সটেনশনের সাথে সম্পর্কিত বলে মনে হয় না, তাহলে আপনি Windows-এর রেজিস্ট্রি এডিটর বা Mac-এর টার্মিনাল ব্যবহার করে এটি সরিয়ে ফেলতে পারেন।

দ্রষ্টব্য: উইন্ডোজে সিস্টেম রেজিস্ট্রি এর ভিতরে কিছু পরিবর্তন করার আগে এটির ব্যাকআপ নেওয়া সাধারণত একটি ভাল ধারণা৷

Windows-এ Chrome নীতিগুলি মুছুন

উইন্ডোজ টিপুন +R , regedit টাইপ করুন , এবং ঠিক আছে নির্বাচন করুন . তারপর, ঠিকানা বারে নিম্নলিখিত পথটি অনুলিপি করুন এবং আটকান এবং এন্টার টিপুন৷ :

কম্পিউটার\HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\নীতি\Google\Chrome

Chrome বেছে নিন রেজিস্ট্রি এডিটরের বাম ফলক থেকে কী। তারপর, আপনি যে Chrome নীতিটি সরাতে চান সেটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন৷ .

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

Mac এ Chrome নীতিগুলি মুছুন

কমান্ড টিপুন +স্পেস স্পটলাইট অনুসন্ধান আনতে. তারপর, টার্মিনাল টাইপ করুন এবং Enter টিপুন .

[নীতি] প্রতিস্থাপন করে, টার্মিনাল উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন আপনি যে নীতিটি মুছতে চান তার নামের সাথে:

ডিফল্ট মুছে দেয় com.google.Chrome [নীতি]

এন্টার টিপুন নীতি মুছে ফেলার জন্য।

ক্রোম রিসেট/পুনরায় ইনস্টল করুন

আপনি যদি এখনও "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তাটি দেখতে থাকেন, তাহলে Chrome পুনরায় সেট করার চেষ্টা করুন৷ যদি এটি কাজ না করে তবে আপনাকে অবশ্যই ব্রাউজারটি পুনরায় ইনস্টল করার কথা বিবেচনা করতে হবে।

আপনি এগিয়ে যাওয়ার আগে, সেটিংস -এ গিয়ে আপনার Google অ্যাকাউন্টে আপনার Chrome ব্রাউজিং ডেটা (পাসওয়ার্ড, বুকমার্ক, অটো-ফিল ডেটা, ইত্যাদি) সিঙ্ক করতে ভুলবেন না।> সিঙ্ক এবং Google পরিষেবাগুলি ৷> আপনি যা সিঙ্ক করেন তা পরিচালনা করুন .

Google Chrome পুনরায় সেট করুন

Chrome এর সেটিংস -এ যান স্ক্রীন, উন্নত নির্বাচন করুন , এবং রিসেট করুন এবং পরিষ্কার করুন নির্বাচন করুন . তারপর, সেটিংস তাদের আসল ডিফল্টে রিসেট করুন বেছে নিন বিকল্প এবং সেটিংস পুনরায় সেট করুন নির্বাচন করুন৷ নিশ্চিত করতে।

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

Chrome রিসেট করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং ব্রাউজারে সাইন ইন করুন। তারপর, সেটিংস -এ যান৷> এক্সটেনশন আপনার ব্রাউজার এক্সটেনশন পুনরায় সক্রিয় করতে. Chrome মেনুতে "আপনার সংস্থার দ্বারা পরিচালিত" বার্তাটি উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করুন৷

Google Chrome পুনরায় ইনস্টল করুন

আপনি অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্য-এ গিয়ে Chrome আনইনস্টল করতে পারেন৷ উইন্ডোজ বা অ্যাপ্লিকেশন আপনার ম্যাকের ফোল্ডার। যেকোন অবশিষ্ট ফোল্ডার মুছে অনুসরণ করুন৷

আপনার সংস্থার দ্বারা পরিচালিত Chrome কিভাবে সরাতে হয়

PC: উইন্ডোজ টিপুন +R চালান খুলতে . তারপরে, নিম্নলিখিত ফোল্ডার পাথগুলি অনুলিপি করুন এবং আটকান এবং Chrome মুছুন৷ প্রতিটি ডিরেক্টরি থেকে ফোল্ডার।

  • C:\Users\%userprofile%\AppData\Local\Google\
  • C:\Program Files\Google

ম্যাক: ফাইন্ডার খুলুন৷ এবং Shift টিপুন +কমান্ড +G . ফোল্ডারে যান নিম্নলিখিত ফোল্ডার পাথগুলি অনুলিপি করুন এবং আটকান৷ বাক্স এবং যান নির্বাচন করুন . তারপর, Chrome সরান৷ প্রতিটি ডিরেক্টরি থেকে ফোল্ডার।

  • ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/Google/
  • ~/লাইব্রেরি/ক্যাচেস/Google/

একবার আপনি এটি সম্পন্ন করলে, আপনার পিসি বা ম্যাক পুনরায় বুট করুন এবং Google Chrome পুনরায় ইনস্টল করুন। এটি আশা করি ভালোর জন্য Chrome-এর "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তাটি সরিয়ে দেওয়া উচিত৷

Google Chrome:নিজের দ্বারা পরিচালিত

আপনাকে Chrome-এ "আপনার সংস্থা দ্বারা পরিচালিত" বার্তাটি অপসারণ করতে হবে না যদি এটি একটি অ-দূষিত প্রোগ্রাম বা ব্রাউজার এক্সটেনশনের ফলাফল হয়৷ আপনি যদি তা করেন তবে আপনি কেবলমাত্র প্রোগ্রাম বা এক্সটেনশনটিকে সঠিকভাবে চলতে বাধা দেবেন।

কিন্তু ধরুন আপনার অন্যথায় বিশ্বাস করার কোনো কারণ আছে (ক্রোমে ক্র্যাশ এবং হিমায়িত হওয়া অন্যান্য প্রধান ইঙ্গিত যে কিছু ভুল হয়েছে)। সেক্ষেত্রে, ম্যালওয়্যারের জন্য স্ক্যান করা, ব্রাউজার নীতিগুলি মুছে ফেলা বা Chrome পুনরায় সেট করা/পুনরায় ইনস্টল করা আপনাকে এটি থেকে পরিত্রাণ পেতে সহায়তা করবে৷


  1. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

  2. আপনার Google Chrome থিম কিভাবে পরিবর্তন করবেন

  3. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

  4. কিভাবে আপনার ব্রাউজার অপসারণ আপনার প্রতিষ্ঠানের বার্তা দ্বারা পরিচালিত হয়