কম্পিউটার

কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?

তা স্কুল, কাজের জন্যই হোক বা কিছু দুর্ভাগ্যজনক পরিস্থিতির কারণে (অনেক লোকের কাছে বিব্রতকরভাবে নির্বোধ বা অপেশাদার প্রাথমিক ইমেল ঠিকানা রয়েছে), প্রায় প্রত্যেক ব্যক্তিই তাদের জীবনের কোনো না কোনো সময়ে একটি অতিরিক্ত ইমেল অ্যাকাউন্টের অধিকারী হন। এই অতিরিক্ত ইমেল অ্যাকাউন্টটি আপনার প্রাথমিক ইমেল ঠিকানা হিসাবে একই সময়ে নিরীক্ষণ, পরিচালনা এবং ব্যবহার করা প্রয়োজন। যতক্ষণ পর্যন্ত দুটি ইমেল অ্যাকাউন্ট বিভিন্ন ইমেল পরিষেবার সাথে থাকে, আপনি ভাল। যাইহোক, একটি পরিষ্কার সমস্যা দেখা দেয় যখন উভয় ইমেল অ্যাকাউন্ট একই প্রদানকারীর সাথে নিবন্ধিত হয় - বলুন, Gmail। তখন আপনি কি করবেন?

কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?

এটি অন্য কোনো ইমেল পরিষেবা থাকলে, আপনি একবারে আপনার শুধুমাত্র একটি ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য ধ্বংস হয়ে যেতেন। যাইহোক, সৌভাগ্যক্রমে, আপনি একই সময়ে দুটি (বা তার বেশি) Gmail অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন এমন বিভিন্ন উপায় রয়েছে৷ একটি ইন্টারনেট ব্রাউজারের একক দৃষ্টান্তে আপনার সমস্ত জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করা এবং চালু করা সম্ভব। অথবা, আপনি ইন্টারনেট ব্রাউজার না খুলে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন, যদি এটি আপনার স্টাইল বেশি হয়।

বিকল্প 1:Google এর স্টক অ্যাকাউন্ট S ব্যবহার করুন জাদুকর

Google স্বীকার করে যে তার বেশিরভাগ ব্যবহারকারী-বেসকে দৈনিক ভিত্তিতে একাধিক ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করতে হয়। ব্যবহারের সহজলভ্যতা Gmail-এর শীর্ষ অগ্রাধিকারগুলির মধ্যে একটি তা দেখে, Google অবিলম্বে একাধিক Google অ্যাকাউন্টগুলিকে Gmail (এবং অন্যান্য Google অ্যাপ) এর সাথে একই সাথে ব্যবহার করা সম্ভব করে তোলে। এটি Gmail এবং অন্যান্য সমস্ত Google ওয়েব অ্যাপে সংহত একটি অ্যাকাউন্ট সুইচার ব্যবহার করে সম্পন্ন করা হয়৷

  1. আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজারে, Gmail-এ যান .
  2. আপনি যদি আপনার কোনো Gmail অ্যাকাউন্টে সাইন ইন না করে থাকেন, তাহলে আপনাকে Google অ্যাকাউন্টগুলি-এ পুনঃনির্দেশিত করা হবে পৃষ্ঠা আপনার জিমেইল অ্যাকাউন্টগুলির একটিতে সাইন ইন করুন। সতর্ক থাকুন - আপনি এখানে যে Gmail অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করবেন সেটি আপনার ব্যবহার করা ব্রাউজারটির জন্য আপনার ডিফল্ট Google অ্যাকাউন্ট হয়ে যাবে। আপনার ডিফল্ট Google অ্যাকাউন্ট সর্বদা পরে পরিবর্তন করা যেতে পারে, কিন্তু আপনার যদি, উদাহরণস্বরূপ, একটি ব্যক্তিগত Gmail অ্যাকাউন্ট এবং স্কুলের জন্য একটি Gmail অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টের সাথে আপনার ডিফল্ট অ্যাকাউন্ট হিসাবে এগিয়ে যাওয়াই উত্তম হবে। আপনি যদি ইতিমধ্যেই আপনার Gmail অ্যাকাউন্টগুলির মধ্যে একটিতে সাইন ইন করে থাকেন, তাহলে আপনাকে সরাসরি Gmail-এ নিয়ে যাওয়া হবে এবং তাই, এই পদক্ষেপটি এড়িয়ে যেতে পারেন৷ কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  3. আপনার স্ক্রিনের উপরের-ডান কোণে, প্রোফাইল -এ ক্লিক করুন আইকন (আপনার জিমেইল অ্যাকাউন্টের প্রোফাইল ছবি দ্বারা উপস্থাপিত)। কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  4. অন্য অ্যাকাউন্ট যোগ করুন-এ ক্লিক করুন . কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  5. যে জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন আপনি যে অ্যাকাউন্টে সাইন ইন করেছেন তার সাথে সামঞ্জস্যপূর্ণভাবে ব্যবহার করতে চান। কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  6. আবার করুন ধাপ ৩ অন্য যেকোনো Gmail অ্যাকাউন্টের জন্য আপনি এই অ্যারেতে যোগ করতে চান।
  7. একবার আপনি যে সমস্ত Gmail অ্যাকাউন্টগুলি একসাথে ব্যবহার করতে চান সেগুলিতে সাইন ইন করার পরে, তাদের প্রত্যেকটি একই ব্রাউজার উইন্ডোতে সক্রিয় এবং কার্যকর হবে৷ আপনি বর্তমানে যে Gmail অ্যাকাউন্ট ব্যবহার করছেন তা নির্বিশেষে, প্রোফাইল -এ ক্লিক করুন আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায় আইকন, এবং একটি নতুন ব্রাউজার ট্যাবে ইনবক্স খোলার জন্য আপনার Gmail অ্যাকাউন্টগুলির একটিতে ক্লিক করুন। কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?

এই বিকল্পটি আপনাকে একই সময়ে আপনার যত খুশি ততগুলি Gmail অ্যাকাউন্টে সাইন ইন করার অনুমতি দেয় এবং আপনি বিভিন্ন ব্রাউজার ট্যাবে পাশাপাশি যতগুলি অ্যাকাউন্ট খুলতে চান তা রাখতে পারেন৷ ব্যবহারকারীরা তাদের URL-এর মাধ্যমে সরাসরি তাদের বিভিন্ন Gmail অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারে। আপনি যে ক্রমে সাইন ইন করবেন সেই ক্রমে Gmail আপনার প্রতিটি Gmail অ্যাকাউন্টের জন্য ইনবক্সগুলিতে নম্বরগুলি বরাদ্দ করে এবং প্রতিটি ইনবক্সের URL একটি নম্বর দ্বারা পৃথক হয়৷ আপনি যে প্রথম Gmail অ্যাকাউন্টে সাইন ইন করেন (আপনার ডিফল্ট অ্যাকাউন্ট) তার ইনবক্সে যে URLটি বরাদ্দ করা হয়েছে তা হল https://mail.google.com/mail/u/0, আপনার সাইন করা দ্বিতীয় Gmail অ্যাকাউন্টের ইনবক্সে বরাদ্দ URL এর মধ্যে https://mail.google.com/mail/u/1, এবং আরও অনেক কিছু৷

বিকল্প 2:Gmail Chrome এক্সটেনশনের জন্য চেকার প্লাস ব্যবহার করুন

Gmail এর জন্য চেকার প্লাস হল Google Chrome-এর জন্য উপলব্ধ একটি তৃতীয়-পক্ষের এক্সটেনশন যা আপনার সমস্ত Gmail অ্যাকাউন্টকে সংগঠিত, কার্যকরী এবং এক ক্লিক দূরে রাখার জন্য ডিজাইন করা হয়েছে৷ Gmail এর জন্য চেকার প্লাস বিনামূল্যে এবং বর্তমানে এক মিলিয়নেরও বেশি লোক ব্যবহার করে, যদিও এটি একচেটিয়াভাবে Google Chrome ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। Gmail এর জন্য Checker Plus-এর মাধ্যমে আপনি একসাথে কতগুলি Gmail অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন তার কোনও সীমা নেই৷ Gmail এর জন্য Checker Plus-এর সাথে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করতে, আপনাকে করতে হবে:

  1. লঞ্চ করুন Google Chrome .
  2. অফিসিয়াল Chrome ওয়েব স্টোর -এ যান Gmail এর জন্য চেকার প্লাস-এর পৃষ্ঠা .
  3. Chrome এ যোগ করুন-এ ক্লিক করুন . কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  4. এর ফলে সংলাপে, এড এক্সটেনশন -এ ক্লিক করুন কর্ম নিশ্চিত করতে। কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  5. অপেক্ষা করুন Gmail এর জন্য চেকার প্লাস ডাউনলোড এবং ইন্সটল করতে হবে।
  6. এক্সটেনশন ইন্সটল হয়ে গেলে, এটি স্বয়ংক্রিয়ভাবে যেকোন এবং সমস্ত Gmail অ্যাকাউন্টে সাইন ইন হয়ে যাবে যেগুলি আপনি বর্তমানে Google Chrome এ সাইন ইন করেছেন . আপনি যদি এক্সটেনশনে অন্য একটি Gmail অ্যাকাউন্ট যোগ করতে চান, তাহলে Google Chrome-এ আপনার Gmail অ্যাকাউন্টগুলিতে সেই অ্যাকাউন্টটি যোগ করুন এবং নতুন অ্যাকাউন্টটি এক মিনিটের মধ্যে এক্সটেনশনে সিঙ্ক হয়ে যাবে। যারা ম্যানুয়ালি এক্সটেনশনে Gmail অ্যাকাউন্ট যোগ করতে পছন্দ করেন তারা Google Chrome টুলবার বা Chrome মেনু-এ এক্সটেনশনে ডান-ক্লিক করতে পারেন। , বিকল্প-এ ক্লিক করুন , অ্যাকাউন্ট/লেবেল -এ নেভিগেট করুন ট্যাব, এবং অ্যাকাউন্ট যোগ করুন এবং সাইন ইন থাকুন-এ স্যুইচ করুন বিকল্প কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন? কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  7. একবার আপনার সমস্ত পছন্দসই অ্যাকাউন্টগুলি এর জন্য চেকার প্লাস-এ কনফিগার হয়ে গেলে Gmail , আপনি যেতে ভাল! এক্সটেনশন শুধুমাত্র আপনার সমস্ত অ্যাকাউন্টে প্রাপ্ত নতুন ইমেলের জন্য বিজ্ঞপ্তি প্রদর্শন করবে না, আপনি Google Chrome টুলবার বা Chrome মেনু-এ এক্সটেনশনটিতে ক্লিক করতে পারেন। আপনার জিমেইল অ্যাকাউন্টগুলির প্রতিটির জন্য সমস্ত ইনবক্স দেখতে। আপনি এর জন্য চেকার প্লাস-এর বাম ফলকে তাদের নিজ নিজ আইকনে ক্লিক করে বিভিন্ন অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে পারেন Gmail এক্সটেনশন উইন্ডো। কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?

আপনি Gmail এর এক্সটেনশন উইন্ডোর চেকার প্লাসের মধ্যে থেকে সম্পূর্ণ ইমেল চেইন দেখতে, আপনার প্রাপ্ত ইমেলের উত্তর দিতে এবং নতুন ইমেলগুলি রচনা করতে পারেন। Gmail এর জন্য চেকার প্লাস Gmail-এর মোবাইল ইন্টারফেসের একটি স্ট্রাইপ-ডাউন সংস্করণ প্রদর্শন করে, যাতে ব্যবহারকারীরা ব্রাউজারে Gmail ব্যবহার করার বিপরীতে এক্সটেনশন ব্যবহার করার সময় দ্রুত লোড সময় উপভোগ করে।

বিকল্প 3:Shift ব্যবহার করুন – একটি অ্যাকাউন্ট পরিচালনা প্রোগ্রাম

Shift হল একটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন যা বিশেষভাবে আপনার সমস্ত অ্যাকাউন্ট এবং উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলিকে এক ছাদের নীচে রাখার জন্য ডিজাইন করা হয়েছে৷ প্রক্রিয়াটি বেশ সহজ - আপনি আপনার জিমেইল অ্যাকাউন্ট এবং অন্যান্য ইমেল অ্যাকাউন্ট থেকে আপনার Evernote, Twitter, এবং Slack to Shift সবকিছু যোগ করতে পারেন। Shift আপনার যোগ করা সমস্ত অ্যাকাউন্ট এবং অ্যাপ আপনার জন্য সংগঠিত রাখে। আপনি আপনার ডেস্কটপ থেকে সরাসরি Shift অ্যাক্সেস করতে পারেন, এবং আপনি ডেস্কটপ অ্যাপ্লিকেশনের মধ্যে থেকে Shift-এর সাথে সংযুক্ত করা সমস্ত অ্যাকাউন্ট এবং অ্যাপ অ্যাক্সেস করতে পারেন – কোনো ইন্টারনেট ব্রাউজার জড়িত নয়! Shift Gmail এবং অন্যান্য সমস্ত ওয়েব অ্যাপের জন্য সম্পূর্ণ ওয়েব অভিজ্ঞতা প্রদান করে, তাই কোন আপস করতে হবে না।

  1. আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজারে, অফিসিয়াল Shift -এ যান ওয়েবসাইট।
  2. এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করুন বোতাম কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?
  3. ডাউনলোড শুরু হওয়ার জন্য অপেক্ষা করুন।
  4. একবার Shift -এর জন্য ইনস্টলার ডাউনলোড করা হয়েছে, যেখানে এটি ডাউনলোড করা হয়েছে সেখানে নেভিগেট করুন, এক্সিকিউটেবল (.exe) সনাক্ত করুন ) ফাইল, এবং চালাতে এর উপর ডাবল-ক্লিক করুন এটা।
  5. ইনস্টল করতে অনস্ক্রিন প্রম্পট এবং নির্দেশাবলী অনুসরণ করুন আপনার কম্পিউটারে প্রোগ্রাম।
  6. একবার Shift  আপনার কম্পিউটারে সফলভাবে ইনস্টল করা হয়েছে, প্রস্থান করুন  ইনস্টলার এবং লঞ্চ করুন  অ্যাপ।
  7. Gmail যোগ করুন যে অ্যাকাউন্টগুলি আপনি একই সাথে Shift-এ ব্যবহার করতে চান৷ .
  8. আপনি একবার Gmail  এ সাইন ইন করলে৷ আপনি যে অ্যাকাউন্টগুলি ব্যবহার করতে চান, আপনার উভয়ই আপনার নিষ্পত্তি হবে একই সময়ে Shift এর মাধ্যমে . একটি নির্দিষ্ট Gmail -এ স্যুইচ করতে অ্যাকাউন্ট, কেবলমাত্র Shift -এর বাম ফলকে তার প্রোফাইল ছবিতে ক্লিক করুন৷ জানলা. কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?

শিফট আপনাকে প্রো প্ল্যানের জন্য (প্রতি বছর $29.99 থেকে শুরু করে) অর্থপ্রদান না করেই একসাথে দুটি পর্যন্ত Gmail অ্যাকাউন্টে সাইন ইন করতে দেয়, একটি সতর্কতা সহ – বেসিক প্ল্যানে থাকাকালীন আপনি Shift ব্যবহার করে যে কোনো ইমেল পাঠান তাতে Shift ব্র্যান্ডিং থাকবে। Shift বর্তমানে Windows, MacOS, এবং Linux-এর জন্য উপলব্ধ৷


  1. কীভাবে জিমেইলে টাইম জোন পরিবর্তন করবেন

  2. Chrome-এ Gmail অফলাইন কীভাবে ব্যবহার করবেন

  3. কীভাবে Gmail এ একাধিক ইমেল ফরওয়ার্ড করবেন

  4. উইন্ডোজে একাধিক ড্রপবক্স অ্যাকাউন্ট ব্যবহার করার ৩টি উপায়