কম্পিউটার

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

ইমেল এবং করণীয় একত্রিত করা একটি খারাপ ধারণা হতে পারে, কিন্তু আমরা সবাই জানি যে দুটিকে আলাদা করা অসম্ভব। তাই আসুন একটি সুখী মাধ্যম লক্ষ্য করি।

ইমেলগুলিকে কাজে পরিণত করার মাধ্যমে আপনার পথ থেকে দূরে থাকার বিষয়ে কীভাবে? এটি করা বেশ সহজ, কারণ আজকাল অনেক টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপে আপনার ইনবক্স না রেখে ইমেলগুলিকে করণীয়গুলিতে পরিণত করার জন্য একটি সিস্টেম রয়েছে৷ এবং যদি সেই অ্যাপগুলি আপনার সমস্ত ডিভাইস জুড়ে সিঙ্ক হয়, তাহলে আপনি আপনার করণীয় তালিকা সব জায়গায় নিয়ে যেতে পারবেন।

আসুন দেখি কিভাবে ইমেল-টু-টাস্ক কার্যকারিতা আশেপাশের কিছু জনপ্রিয় টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপে কাজ করে।

1. Trello

আপনি যদি ট্রেলোর যেকোন বোর্ডে একটি কাজ হিসাবে একটি ইমেল পাঠাতে চান, তাহলে আপনাকে প্রথমে বোর্ডের অনন্য ইমেল ঠিকানাটি খুঁজে বের করতে হবে। এটি করতে, বোর্ডটি খুলুন এবং মেনু দেখান এ ক্লিক করুন৷ চরম ডানদিকে। আপনি একটি লুকানো মেনু দেখতে পাবেন সাইডবার উড়ে আউট. আরো> ইমেল-টু-বোর্ড সেটিংস-এ ক্লিক করুন ট্রেলো বর্তমান বোর্ডে যে ইমেল ঠিকানা বরাদ্দ করেছে তা প্রকাশ করতে।

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

ইমেইল আইডি পাওয়া গেছে? দারুণ! আপনার ঠিকানা বইতে একটি পরিচিতি হিসাবে এটি সংরক্ষণ করুন. এখন আপনি যে কোনো সময় সেই ঠিকানায় একটি ইমেল পাঠাতে পারেন এবং ট্রেলোকে সেই বোর্ডের ডিফল্ট তালিকার নীচে একটি টাস্কে পরিণত করতে পারেন৷

ইমেলের বিষয় নতুন কার্ডে টাস্কের নাম হয়ে যায় এবং বডি বিষয়বস্তু বর্ণনা হিসাবে যোগ করা হয়। আপনি যদি ইমেল সংযুক্তিগুলি যোগ করে থাকেন তবে সেগুলিও কার্ডের সাথে সংযুক্ত হয়ে গেছে৷

এটাই সব না. আপনি প্রতি-এ @উল্লেখ যোগ করে আপনার দলের সদস্যদের সেই কার্ডটি বরাদ্দ করতে পারেন অথবা CC ক্ষেত্র, বিষয় লাইন, অথবা এমনকি ইমেলের মূল অংশে।

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

আপনি তাদের রঙ, নম্বর বা নামের উপর ভিত্তি করে লেবেল যোগ করতে হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন। উপরের স্ক্রিনশটটি একবার দেখুন। এখন, উদাহরণস্বরূপ, আমি যদি অক্ষতা লেবেল বরাদ্দ করতে চাই একটি নির্দিষ্ট কার্ডে, আমি সিনট্যাক্স ব্যবহার করতে পারি #akshata , #কমলা , অথবা #2 ইমেলের বিষয় লাইনে।

ইমেলের মাধ্যমে তৈরি কার্ডগুলি কোথায় শেষ হবে তা পরিবর্তন করতে চান? আপনি ইমেল-টু-বোর্ড সেটিংস থেকে একটি ডিফল্ট তালিকা এবং একটি ডিফল্ট কার্ড অবস্থান নির্দিষ্ট করতে পারেন .

প্রতিটি কার্ডের একটি অনন্য ইমেল ঠিকানাও রয়েছে, যা আপনি শেয়ার এবং আরও কিছু এর অধীনে খুঁজে পেতে পারেন৷ … আপনি যখন কার্ড খুলবেন। আপনি এই ঠিকানায় যে কোনো ইমেল পাঠান তা কার্ডে একটি মন্তব্য হিসাবে শেষ হয়৷

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

যদি আপনি একজন Chrome ব্যবহারকারী হন , আপনি হয়তো Trello-এ Gmail ইন্সটল করতে চাইতে পারেন। এই এক্সটেনশনটি আপনাকে কিছু দরকারী বৈশিষ্ট্য দেয় যেমন কার্ড যোগ করুন বর্তমান ইমেল থেকে একটি কার্ড তৈরি করতে Gmail এ বোতাম।

2. Wunderlist

আপনি ইমেলগুলিকে ওয়ান্ডারলিস্ট কার্যগুলিতে পরিণত করা শুরু করার আগে, আপনাকে মেল টু ওয়ান্ডারলিস্টে গিয়ে আপনার অ্যাকাউন্টের জন্য ইমেল অ্যাক্সেস সক্ষম করতে হবে এবং আপনার অ্যাকাউন্টের জন্য ওয়ান্ডারলিস্টে মেল সক্ষম করুন এর পাশের বাক্সে টিক চিহ্ন দিতে হবে। .

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

এটি হয়ে গেলে, আপনি me@wunderlist.com-এ যেকোনো টাস্ক-ভিত্তিক ইমেল পাঠাতে বা ফরওয়ার্ড করতে পারেন এবং এটি আপনার Wunderlist ইনবক্সে একটি টাস্ক হিসাবে চালু হয়। অবশ্যই, এটি কাজ করার জন্য, আপনাকে আপনার Wunderlist অ্যাকাউন্টের সাথে যুক্ত ঠিকানা থেকে ইমেল পাঠাতে হবে।

ইমেল বিষয় টাস্ক নাম হয়ে যায়; ইমেলের মূল অংশটি একটি নোট হিসাবে সংযুক্ত করা হয়। ইমেলের সংযুক্তিগুলিও বহন করা হয়। মনে রাখবেন যে আপনাকে ইমেলের মূল অংশে প্লেইনটেক্সট ব্যবহার করতে হবে, কারণ Wunderlist HTML সমর্থন করে না।

এখানে একটি দুর্দান্ত টিপ: আপনি একটি তারকাচিহ্নিত টাস্ক তৈরি করার জন্য একটি স্পেস দিয়ে একটি তারকাচিহ্ন (*) দিয়ে ইমেল বিষয়ের উপসর্গ করতে পারেন।

Wunderlist আপনাকে বিভিন্ন ঠিকানা থেকে ইমেল পাঠানোর মাধ্যমে কাজ তৈরি করার অনুমতি দেয়, কিন্তু শুধুমাত্র আপনার অ্যাকাউন্ট সেটিংসে ইমেল ঠিকানাগুলির অধীনে সেই ঠিকানাগুলি যোগ করার পরে। এমনকি আপনি প্রতিটি ঠিকানাকে একটি ভিন্ন ডিফল্ট তালিকার সাথে লিঙ্ক করতে পারেন অর্থাৎ আপনি একটি নির্দিষ্ট ইমেল ঠিকানা থেকে পাঠানো একটি টাস্ক যেখানে রাখতে চান সেই তালিকাটি বেছে নিতে পারেন৷

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

অবশ্যই একটি নতুন Wunderlist টাস্ক তৈরি করার জন্য একটি IFTTT রেসিপি আছে। আমরা খুব খুশি আপনি জিজ্ঞাসা! আপনি যখনই একটি ইমেলকে "wunderlist" হিসাবে লেবেল করেন তখনই রেসিপিটি ট্রিগার হয়৷

3. দুধ মনে রাখুন

আপনার Remember The Milk অ্যাকাউন্ট খুলুন, উপরের ডানদিকে আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন এবং সেটিংস> ইমেল টাস্কে যান৷ ইনবক্স ইমেল এর পাশে সেই ঠিকানাটি দেখুন৷ ? এটি সেই অনন্য ইমেল যা আপনি আপনার ইনবক্স থেকে কাজগুলি ফরওয়ার্ড করতে ব্যবহার করতে পারেন৷ আপনি Remember The Milk-এর পক্ষ থেকে ওয়েলকাম ইমেলে সেই ঠিকানাটিও পাবেন।

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

যথারীতি, সাবজেক্ট লাইন টাস্ক নামে পরিণত হয় এবং বডি কন্টেন্ট একটি নোট হিসাবে যোগ করা হয়। আপনি যদি একাধিক নোট যোগ করতে চান, তাদের প্রতিটিকে তিনটি হাইফেন (---) দিয়ে আলাদা করুন এভাবে:

নোট 1

---

নোট 2

---

নোট 3

আপনি এইভাবে ইমেলের মূল অংশে টাস্ক বৈশিষ্ট্য যোগ করতে পারেন:

অগ্রাধিকার:2

ট্যাগ:ভ্রমণ বুকিং

তালিকা:ব্যক্তিগত

নিশ্চিত করুন যে আপনি সাবজেক্ট লাইনে টাস্ক নামের পরে কোনো টেক্সট যোগ করবেন না।

যদি আপনি Remember The Milk's Smart Add বৈশিষ্ট্যটি ব্যবহার করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন, তাহলে বিষয় লাইনে টাস্ক নামের পরে টাস্কের বৈশিষ্ট্য যোগ করতে নির্দ্বিধায়৷

এছাড়াও, Remember The Milk থেকে সরাসরি ইমেলের মাধ্যমে কাজ যোগ করা এবং তালিকা আমদানি করার বিষয়ে এই বিস্তারিত নির্দেশিকাটি দেখুন।

4. Todoist

Todoist-এ, ইমেল টাস্ক বৈশিষ্ট্য শুধুমাত্র প্রিমিয়াম গ্রাহকদের জন্য। আপনি যদি একজন হন, আপনি সাইডবারে একটি প্রকল্পের নামের উপর ডান-ক্লিক করে এবং এই প্রকল্পে ইমেল কার্যগুলি নির্বাচন করে এটি ব্যবহার করতে পারেন ড্রপডাউন থেকে আপনি একটি খোলা প্রকল্পে প্রকল্পের নামের একেবারে ডানদিকে রেঞ্চ-পেন্সিল আইকনের পিছনে লুকানো একই বিকল্পটি পাবেন৷

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

একবার আপনি এই বিকল্পটি নির্বাচন করলে, আপনি সেই প্রকল্পের জন্য নির্ধারিত অনন্য ইমেল ঠিকানা সহ একটি পপআপ দেখতে পাবেন। আপনি এই পপআপে আরও কয়েকটি বিকল্প পাবেন:

  • ইমেলের মাধ্যমে টাস্ক বৈশিষ্ট্য (যেমন লেবেল এবং অনুস্মারক) যোগ করার জন্য বাক্য গঠন, এবং
  • অন্যান্য ইমেল ঠিকানা যোগ করার বিকল্প যা থেকে আপনি কাজগুলি বরাদ্দ করতে চান।

আপনি একটি প্রকল্পের ইমেল ঠিকানায় পাঠান যে কোনো ইমেল টাস্ক নাম হিসাবে ইমেলের বিষয় এবং একটি নোট হিসাবে ইমেলের বিষয়বস্তু সহ একটি টাস্কে পরিণত হয়। 10 MB পর্যন্ত সংযুক্তিগুলিও অন্তর্ভুক্ত করা হয়৷

জনপ্রিয় ইমেল ক্লায়েন্ট এবং ব্রাউজারের মাধ্যমে বার্তাগুলিকে [ব্রোকেন ইউআরএল সরানো] এর সাথে লিঙ্ক করার জন্য টোডোইস্টের প্লাগইনও রয়েছে। এটি ইনবক্সকে শূন্য দেখায় সহজ করে তোলে!

5. Evernote

আপনি যদি আপনার করণীয় তালিকাগুলি পরিচালনার জন্য বহুমুখী নোট-টেকিং অ্যাপ Evernote ব্যবহার করেন, তাহলে আপনি বিষয় লাইনে টাস্ক নাম সহ Evernote-এ টাস্ক হিসাবে ইমেল পাঠাতে পারেন। অবশ্যই, ইমেল পাঠাতে আপনার Evernote ইমেল আইডিতে অ্যাক্সেসের প্রয়োজন হবে। আপনি এটিকে অ্যাকাউন্ট সেটিংসের অধীনে, ইমেল নোটগুলি এর পাশে খুঁজে পেতে পারেন৷ .

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

একটি টাস্কে ট্যাগ বা একটি অনুস্মারক যোগ করতে চান? আপনি বিশেষ সিনট্যাক্স ব্যবহার করে এটি করতে পারেন (#Tag এবং !অনুস্মারক যথাক্রমে) ইমেলের বিষয় লাইনে টাস্ক নামের পরে।

উদাহরণস্বরূপ, আপনি যদি আগামীকাল ফ্লাইট টিকিট বুক করার জন্য একটি করণীয় যোগ করতে চান, তাহলে আপনার ইমেলের বিষয় এইরকম দেখতে হবে:ফ্লাইট বুক করুন #travel !tomorrow @personal , যেখানে ব্যক্তিগত আপনি টাস্ক যোগ করতে চান নোটবুক. আপনি !আগামীকাল প্রতিস্থাপন করতে পারেন !15/02/16 এর মত কিছু দিয়ে আপনি যদি অনুস্মারকের জন্য একটি তারিখ নির্দিষ্ট করতে চান।

Evernote-এ গিয়ে এবং নোট আইটেমগুলিতে চেকবক্স যোগ করে নোটগুলিকে আরও টাস্ক-এর মতো অনুভূতি দিন৷

6. আসন

যখন আপনি x@mail.asana.com-এ টাস্ক ইমেল করেন সাবজেক্ট লাইনে টাস্ক নামের সাথে, আসানা এটিকে ডিফল্ট প্রতিষ্ঠান বা ওয়ার্কস্পেসে আপনার আমার টাস্ক তালিকায় পাঠায়, যা আপনি আমার প্রোফাইল সেটিংস> ইমেল থেকে এর অধীনে সেট করতে পারেন। .

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

আপনার ইমেলের বিষয়বস্তু টাস্ক নোটে পরিণত হয় এবং ইমেল সংযুক্তিগুলি টাস্ক সংযুক্তিতে পরিণত হয়। আপনি আপনার দলের সদস্যদের টাস্ক ফলোয়ার হিসাবে যুক্ত করতে সিসি করতে পারেন।

আপনি যদি আসানাকে একটি ইমেল পাঠাতে চান এবং এটি একটি নির্দিষ্ট প্রকল্প বা ট্যাগের অধীনে একটি টাস্কে পরিণত করতে চান তবে এটি সম্ভব। প্রজেক্টের ইউনিক আইডি যোগ করার জন্য আপনাকে শুধু আসানা-কে পাঠাতে ইমেল ঠিকানাটি টুইক করতে হবে:x+projectID@mail.asana.com।

একটি প্রকল্পের আইডি খুঁজে পেতে, প্রকল্পটি খুলুন এবং ঠিকানা বারে এর URL-এ একটি নম্বরের একটি ক্রম খুঁজুন। এটি প্রকল্পের (সংখ্যাসূচক) আইডি। উদাহরণস্বরূপ, প্রকল্পের URL https://app.asana.com/0/88153235502733/list-এ, প্রকল্প আইডি হবে 88153235502733।

প্রজেক্ট আইডি খুঁজে বের করার আরেকটি পদ্ধতি আছে:সাইডবারে প্রজেক্টটি সিলেক্ট করুন, প্রধান বিভাগে প্রোজেক্টের নামের পাশে থাকা ছোট তীরটিতে ক্লিক করুন এবং তারপরে ইমেল দ্বারা কাজ যোগ করুন এ ক্লিক করুন। ড্রপডাউনে।

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

ঠিক যেমন Wunderlist-এর মতো, আপনি আপনার Asana অ্যাকাউন্টে বিভিন্ন ইমেল ঠিকানা যোগ করতে পারেন এবং প্রতিটিকে একটি নির্দিষ্ট ওয়ার্কস্পেস বা সংস্থার সাথে যুক্ত করতে পারেন কাজ তৈরি করার জন্য।

ইমেলের সাথে আসানাকে একীভূত করার ক্ষেত্রে আপনি আরও অনেক কিছু করতে পারেন, যেমন স্বয়ংক্রিয় ইমেল ফরোয়ার্ডিংয়ের সাথে কাজ তৈরি করা এবং ইমেলের মাধ্যমে আপনার টিমের সাথে কথোপকথন পোস্ট করা। ইমেল করার কাজ সম্পর্কে আসানার গাইড পড়ুন।

দ্রষ্টব্য: x সেন্ড-টু-আসন ইমেল আইডিতে (x@mail.asana.com) একটি পরিবর্তনশীল নয়। এটা যেমন আছে তাই ছেড়ে দিন।

7. Toodledo

আপনার Toodledo অ্যাকাউন্টে কাজ হিসাবে ইমেল পাঠাতে সক্ষম হতে, আপনাকে আপনার গোপন ইমেল ঠিকানা তৈরি করতে হবে। এটি করতে, প্রথমে উপরের ডানদিকে আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন। আপনি এখন একটি ড্রপডাউন দেখতে পাবেন৷

আরো… খুঁজুন (কেন্দ্রীয়) সরঞ্জামের অধীনে লিঙ্ক ড্রপডাউনে কলাম। এটি আপনাকে সরঞ্জাম এবং পরিষেবাগুলিতে নিয়ে যাবে৷ বিভাগ, যেখানে আপনাকে কনফিগার করুন… এ ক্লিক করতে হবে ইমেল অ্যাক্সেস প্যানেলে৷

পরবর্তী স্ক্রিনে, ইমেল পরিষেবা-এর অধীনে , ই-মেইল আমদানি সক্ষম করুন এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন টিপুন৷ বোতাম তারপরে আপনি আপনার গোপন ইমেল ঠিকানা দেখতে পাবেন৷

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

আপনি এই ঠিকানায় যে কোনো ইমেল পাঠান তা Toodledo-তে একটি টাস্কে পরিণত হয়, সাবজেক্ট লাইনের বিষয়বস্তু যথারীতি টাস্কের নাম হিসাবে দ্বিগুণ হয়ে যায় এবং বডি বিষয়বস্তু একটি নোট হিসাবে। আপনি যদি একজন গোল্ড গ্রাহক হন, তাহলে আপনার কাছে Toodledo কার্যগুলিতে ইমেল সংযুক্তি যোগ করার বিকল্প রয়েছে৷

আপনি % ট্যাগ এর মত বিশেষ সিনট্যাক্স ব্যবহার করে বেশ কয়েকটি টাস্ক প্যারামিটার পরিবর্তন করতে পারেন ট্যাগ নামের জন্য, :অনুস্মারক অনুস্মারকগুলির জন্য, এবং এবং পুনরাবৃত্তি করুন৷ পুনরাবৃত্তিমূলক কাজের জন্য। আপনি টুইক করতে পারেন যে সমস্ত টাস্ক বৈশিষ্ট্য একটি দ্রুত দেখুন. এটি একটি মোটামুটি দীর্ঘ তালিকা.

আপনিও যদি একজন 2Do ব্যবহারকারী হন, তাহলে Toodledo-এ ইমেলের মাধ্যমে তৈরি করা যেকোনো কাজ স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত ডিভাইসে 2Do অ্যাপে সিঙ্ক হয়ে যাবে। এটি বিপরীতভাবে কাজ করবে না, কারণ 2Do-তে এমন কোনো নেটিভ বৈশিষ্ট্য নেই যা আপনাকে ইমেলগুলিকে কার্যে পরিণত করতে দেয়৷

8. Any.do

ইমেলগুলিকে Any.do কার্যগুলিতে পরিণত করা সহজ। আপনি do@any.do-এ একটি ইমেল পাঠান বিষয় লাইনে একটি উপযুক্ত টাস্ক নাম এবং বডিতে টাস্ক নোট সহ, এবং Any.do ইমেলটিকে একটি টাস্কে রূপান্তর করে। আপনি যে ঠিকানাটি Any.do-এর জন্য সাইন আপ করতে ব্যবহার করেছিলেন সেই ঠিকানা থেকে আপনাকে ইমেল পাঠাতে হবে৷

আপনি যদি একজন Gmail ব্যবহারকারী হন তবে Any.do Chrome এক্সটেনশনটি ইনস্টল করুন। এটি আপনাকে Gmail এর মধ্যে থেকে আপনার Any.do কাজগুলি পরিচালনা করার জন্য কয়েকটি দুর্দান্ত বিকল্প দেয়৷ কিছু ব্যবহারকারী এই এক্সটেনশনের সাথে সিঙ্ক সমস্যা রিপোর্ট করেছেন, তাই এটি আপনার জন্য কার্যকর হবে এমন কোন গ্যারান্টি নেই। কিন্তু এটি এখনও একটি শট মূল্য!

9. Gmail এর মধ্যে

আপনার টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে করণীয় তৈরি করতে ইমেল পাঠানোর পরিবর্তে, আপনি নিম্নলিখিত অ্যাপগুলির মাধ্যমে সরাসরি Gmail-এ একটি টাস্ক ম্যানেজমেন্ট সেটআপ আনতে পারেন:

1. সাজানো: এই Chrome এক্সটেনশনটি Gmail-এ একটি কানবান-স্টাইলযুক্ত বোর্ড যোগ করে এবং আপনার ইমেলগুলিকে সু-সংজ্ঞায়িত তালিকায় সাজায়। আপনি ড্র্যাগ-এন্ড-ড্রপ সেটআপের জন্য পুনরায় সাজানো কাজগুলিকে একটি হাওয়ায় ধন্যবাদ পাবেন৷

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

২. ActiveInbox: এটি আরেকটি ক্রোম এক্সটেনশন এবং এটি আপনাকে প্রতিটি ইমেলকে একটি টাস্কে পরিণত করতে এবং এটিকে Gmail-এর মধ্যে একটি নির্দিষ্ট তারিখ নির্ধারণ করতে দেয়৷ আপনি রেফারেন্সের জন্য বহির্গামী ইমেলগুলিতে করণীয় এবং নোট যোগ করতে পারেন। এগুলি শুধুমাত্র আপনার কাছে দৃশ্যমান হবে এবং ইমেল প্রাপকদের কাছে নয়৷

আপনি যদি ActiveInbox-এর একটি উপযুক্ত বিকল্প খুঁজছেন, Taskforce [ব্রোকেন ইউআরএল রিমুভড] ব্যবহার করে দেখুন।

3. Google টাস্ক: জিমেইলে তৈরি গুগলের নিজস্ব টাস্ক ম্যানেজমেন্ট বৈশিষ্ট্য কীভাবে আমরা ভুলে যেতে পারি? এটি তার সমতল বাহ্যিক অংশের নিচে কিছু শক্তিশালী বৈশিষ্ট্য লুকিয়ে রাখে। গুগল টাস্ক ব্যবহার করার এই পাঁচটি কিলার উপায় দেখে নিন। এবং হ্যাঁ, Google টাস্কগুলিকে আরও ভাল করার জন্য একটি Chrome এক্সটেনশন রয়েছে!

একটি ইমেল থেকে Google টাস্কে একটি টাস্ক পাঠানোর সবচেয়ে সহজ উপায় হল Shift + T হিট করা আপনি যখন Gmail এ ইমেল খুলবেন। এটি টাস্কের নাম হিসাবে ইমেলের বিষয় পাঠ্য এবং টাস্কের বিবরণে ইমেল কথোপকথনের একটি লিঙ্ক সহ একটি নতুন টাস্ক তৈরি করে৷

আপনার ইমেলগুলিকে টাস্কে পরিণত করার 9টি তাত্ক্ষণিক উপায়

নোট করার জন্য কয়েকটি পয়েন্ট

1. আপনি যদি আপনার করণীয় তালিকা হিসাবে OneNote ব্যবহার করেন, তাহলে OneNote-এ Outlook কার্যগুলিকে একীভূত করার জন্য আপনার আমাদের গাইড প্রয়োজন৷

2. Google-এর নিজস্ব নোট-টেকিং টুল, Google Keep, একটি ইমেল-টু-টাস্ক ম্যানেজার সেটআপ সমর্থন করে না। আপনি IFTTT রেসিপি ব্যবহার করেও একটি তৈরি করতে পারবেন না, কারণ IFTTT-তে কোনো Google Keep চ্যানেল নেই।

3. আপনার টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপের দ্বারা তৈরি করা অনন্য ইমেল ঠিকানাগুলি গোপন রাখুন যদি না আপনি কাউকে আপনার করণীয় তালিকায় কাজগুলি পাঠানোর অনুমতি দিতে চান।

4. ইমেলের মাধ্যমে পাঠানো কাজগুলি আপনার টাস্ক ম্যানেজারে দেখানোর জন্য কিছু সময় নেওয়া স্বাভাবিক।

5. Android এবং iOS-এ অনেক ইমেল অ্যাপ করণীয় তালিকার অ্যাপগুলির সাথে ইন্টিগ্রেশন অফার করে। আপনি যে নির্দিষ্ট ইমেল-টাস্ক ম্যানেজার কম্বো ব্যবহার করেন তার জন্য একটি ইন্টিগ্রেশন উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করতে চাইতে পারেন।

6. আপনার ব্যবহার করা করণীয় তালিকার অ্যাপের উপর নির্ভর করে, আপনি এমনকি ইমেলের মাধ্যমে কাজগুলি পুনরুদ্ধার করতে সক্ষম হতে পারেন। এটি অনুমতি দেয় কিনা তা দেখতে অ্যাপের সহায়তা বা সহায়তা বিভাগে যান৷

আপনি একটি করণীয় তালিকা হিসাবে ইনবক্স করুন:আপনি যতটা ভাবছেন ততটা খারাপ নয়

ইমেল সবসময় চিঠিপত্র সম্পর্কে হয় না. প্রায়শই তারা আলোচনা, বরাদ্দ এবং কাজগুলি অনুসরণ করার বিষয়ে। আপনি এই ধরনের টু-ডু-টাইপ ইমেলগুলিকে আপনার ইনবক্সে শেষ হওয়া থেকে আটকাতে পারবেন না, তবে আপনি সেগুলিকে আরও ভালভাবে পরিচালনা করতে কাজগুলিতে পরিণত করতে পারেন৷ এটি নিশ্চিত করার একটি দুর্দান্ত উপায় যে আপনি একটি ইমেল ভুলে গেছেন বা ভুল জায়গায় রেখেছিলেন বলে আপনি আর কখনও কোনও টাস্ক ভুলে যাবেন না৷

আপনি কোন টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করেন? এটি কি ইমেলের সাথে সহজ একীকরণের অনুমতি দেয় এবং আপনি কি এর সুবিধা গ্রহণ করেন? আপনার করণীয় তালিকা পরিচালনা করতে আপনি ইমেল ব্যবহার করে খুশি কিনা তা আমরা জানতে চাই৷


  1. আপনার রাস্পবেরি পাইকে অ্যাড-ব্লকারে পরিণত করুন

  2. RuneAudio সহ আপনার রাস্পবেরি পাইকে একটি হাই-ফাই সিস্টেমে পরিণত করুন

  3. Windows 10 এ আপনার গ্রাফিক্স কার্ড চেক করার 3টি উপায়

  4. কীভাবে আপনার পুরানো টিভিকে স্মার্ট টিভিতে পরিণত করবেন