কম্পিউটার

আপনার দিন স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার 5 উপায়

জাগলিং কাজ, কাজ এবং ব্যক্তিগত শখের জগতে, এমনকি সামান্য অসুবিধাও জীবনের চেয়ে বড় বলে মনে হতে পারে। যখন আপনি ইতিমধ্যেই সময়ের জন্য চাপে থাকেন, তখন আপনার দৈনন্দিন জীবনে যে ছোট ছোট জিনিসগুলি আসতে বাধ্য তা চাপের হতে পারে৷

আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না এমন কিছু নিয়ে উত্তেজিত হওয়ার পরিবর্তে, আগে থেকে পরিকল্পনা করুন এবং কিছু জিনিস স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করুন যেগুলি আপনি পারবেন নিয়ন্ত্রণ।

এখানে পাঁচটি স্বয়ংক্রিয়-শিডিউলিং অ্যাপ এবং সরঞ্জাম রয়েছে যা আপনি আপনার দিনে একটু বেশি জায়গা তৈরি করতে ব্যবহার করতে পারেন৷

1. আপনার ইনবক্স পুনর্বিবেচনা করুন

উপলব্ধতা: শুধুমাত্র ওয়েব।

কাজের ইমেল এবং ব্যক্তিগত ইমেলগুলির মধ্যে, আপনি নিঃসন্দেহে একটি ইমেল রচনা করার জাগতিক কাজের জন্য অসুস্থ। এটি সম্ভবত এই মুহুর্তে স্বাভাবিকভাবেই আপনার কাছে আসে এবং আপনি প্রায়শই নিজেকে এই কাজটি অর্পণ করার জন্য একজন সহকারীকে পেতে চান। দুর্ভাগ্যবশত, আপনি যদি আমাদের বেশিরভাগের মতো হয়ে থাকেন, তাহলে আপনি একজন ব্যক্তিগত সহকারীর সামর্থ্য রাখতে পারবেন না এবং আপনার বেশিরভাগ সকালের জন্য ইমেল লেখা আটকে থাকবেন -- ঠিক আছে, আর নয়৷

অনেক স্বয়ংক্রিয় ইমেল টুল আছে শুধু আপনার আবিষ্কারের জন্য অপেক্ষা করছে। রাইট ইনবক্স এবং বুমেরাং হল ভবিষ্যত এবং পুনরাবৃত্ত ইমেলগুলির সময় নির্ধারণের জন্য সর্বাধিক ব্যবহৃত দুটি সংস্থান৷

আপনার দিন স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার 5 উপায়

উভয় সরঞ্জামই আপনাকে যেকোন সংখ্যক ইমেল লিখতে এবং পাঠাতে ভবিষ্যতের তারিখ এবং সময় নির্ধারণ করতে দেয়। আপনার কাছে নিয়মিতভাবে পাঠানোর জন্য একটি ইমেল সেট করার বিকল্পও থাকবে, তা দৈনিক, সাপ্তাহিক, মাসিক বা বার্ষিক যাই হোক না কেন।

ডান ইনবক্স এবং বুমেরাং উভয়ই তাদের পরিষেবার বিনামূল্যে সংস্করণ অফার করে, অথবা আপনি এমন একটি পরিকল্পনায় আপগ্রেড করতে পারেন যার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে। ডান ইনবক্সে তিনটি মূল্যের বিকল্প রয়েছে এবং বুমেরাং চারটি প্ল্যান পছন্দ অফার করে৷

ইনস্টল করুন: Google Chrome এর জন্য ডান ইনবক্স | সাফারি | Mozilla Firefox (সমস্তই প্রতি মাসে 10টি ইমেল পর্যন্ত বিনামূল্যে। এছাড়াও প্রতি মাসে $5.95-এর মতো বার্ষিক এবং মাসিক পরিকল্পনা রয়েছে।)

ইনস্টল করুন: Google Chrome এর জন্য বুমেরাং | আউটলুক | Android (প্রতি মাসে 10টি পর্যন্ত বার্তা ক্রেডিট বিনামূল্যে। ব্যক্তিগত পরিকল্পনা প্রতি মাসে মাত্র $4.99-এ উপলব্ধ।)

2. অন্যদের জানাতে দিন যখন আপনি অনুপলব্ধ হন

উপলব্ধতা: শুধুমাত্র অ্যান্ড্রয়েড।

আপনি কখন উপলব্ধ থাকবেন এবং কখন আপনি একটি মিটিংয়ে থাকবেন সে সম্পর্কে আপনার বন্ধু এবং পরিবারকে ক্রমাগত আপডেট করা ক্লান্তিকর হতে পারে। সৌভাগ্যবশত, এমন অ্যাপ আছে যেগুলো আপনার জন্য সব কথা বলে তাই মায়ের কাছ থেকে আসা কল আর কখনোই কোনো বড় উপস্থাপনাকে বাধাগ্রস্ত করবে না।

স্ট্যাটাস হল এমন একটি টুল যা আপনাকে কোনো কথা না বলেই আপনার কাছের মানুষদের সাথে যোগাযোগ করতে সাহায্য করতে পারে।

আপনার দিন স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার 5 উপায়

আপনি যখন গাড়ি চালাচ্ছেন, কর্মক্ষেত্রে, মিটিংয়ে, ঘুমাচ্ছেন, এমনকি আপনার ফোনের ব্যাটারি কম থাকলেও অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে স্থিতি সেট করবে৷ এটি সমন্বয়ের সময়সূচীকে সহজ করে তোলে। সবচেয়ে ভালো দিক হল এটি ব্যাকগ্রাউন্ডে কাজ করে, তাই আপনার পক্ষ থেকে কোন অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন নেই। এছাড়াও, এটি বিনামূল্যে।

3. আপনার খরচ ট্র্যাক করুন

উপলব্ধতা: iOS, Android, এবং Web৷

আমরা আপনার আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কে ভুলবেন না. আপনি সংখ্যার সাথে কেমন আছেন তার উপর নির্ভর করে, এই কাজটি আপনার সপ্তাহের কয়েক ঘন্টা সময় নিতে পারে। আপনি যখন আপনার অর্থ পরিস্থিতির শীর্ষে থাকেন, তখন আপনি সাধারণত কম চাপে থাকেন এবং অনেক বেশি সুখী হন। মিন্টের মতো একটি টুল ব্যবহার করে, আপনাকে সেই দুর্দান্ত অনুভূতি অর্জনের জন্য কিছু করতে হবে না।

আপনার দিন স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার 5 উপায়

মিন্ট আপনাকে অনায়াসে বাজেট তৈরি করতে, ট্র্যাক করতে এবং বিল পরিশোধ করতে এবং আপনার ক্রেডিট স্টোর পরিচালনা করতে দেয়। তারা আপনাকে আপনার ব্যয় করার অভ্যাসের উপর ভিত্তি করে পরামর্শ দেবে এবং নির্দিষ্ট বিল এবং অর্থপ্রদানের সময় আপনাকে সতর্ক করবে। আপনি যদি চান, আপনি স্বয়ংক্রিয়ভাবে সেই অর্থপ্রদানগুলি করতে মিন্ট সেট আপ করতে পারেন। আপনার মিন্ট অ্যাকাউন্ট আপনার পছন্দের উপর ভিত্তি করে ব্যক্তিগতকৃত করা হবে। টুলটি TurboTax এর নির্মাতাদের কাছ থেকে আসে, তাই আপনি বিশ্বাস করতে পারেন যে আপনার সংবেদনশীল তথ্য নিরাপদ এবং সুরক্ষিত।

মিন্টের একমাত্র সংস্করণটি সম্পূর্ণ বিনামূল্যে, তাই আপনি ব্যাঙ্ক ভাঙা ছাড়াই সব সেরা বৈশিষ্ট্য পাচ্ছেন৷

4. স্বয়ংক্রিয়ভাবে সংবাদ আপডেট পান

উপলব্ধতা: iOS এবং ওয়েব।

আপনার নিজের জীবনে ধরা পড়া সহজ এবং ভুলে যাওয়া যে আপনার ছোট্ট বুদবুদের বাইরে লক্ষ লক্ষ অন্যান্য সমস্যা চলছে। টিভি দেখে বা অনলাইনে নিবন্ধের মাধ্যমে বাছাই করে সময় কাটানোর চেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি খুঁজে বের করার জন্য, সকালের সবচেয়ে বড় শিরোনামগুলি অন্তর্ভুক্ত করে এমন একটি ইমেল নিউজলেটারে সাইন আপ করা প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করার একটি স্মার্ট উপায়৷

Need2Know এবং theSkimm হল দুটি বিনামূল্যের পরিষেবা যা ঠিক তাই করে৷

আপনার দিন স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার 5 উপায়

নিউজলেটারগুলি প্রতিদিন সকালে আপনার ইনবক্সে বিতরণ করা হয় এবং এতে ছোট, স্ক্যানযোগ্য শিরোনাম থাকে, তাই আপনি এটির জন্য খনন না করেই জানতে পারবেন কী ঘটছে৷ উভয় পরিষেবাই সাধারণত তাদের প্রতিটি সারাংশে সম্পূর্ণ গল্পের লিঙ্ক অন্তর্ভুক্ত করে, তাই আপনি যদি একটি নির্দিষ্ট গল্পে আগ্রহী হন, আপনি আরও জানতে ক্লিক করতে পারেন।

উভয় পরিষেবাই বিনামূল্যে এবং আপনাকে কিছু ডাউনলোড করতে হবে না -- শুধু তাদের ওয়েবসাইটে যান এবং সাইন আপ করুন৷ যাইহোক, যদি আপনি আপনার ইনবক্সের পরিবর্তে সেখানে আপনার খবর স্কিম করতে পছন্দ করেন তাহলে iOS ব্যবহারকারীদের জন্য TheSkimm-এর কাছে একটি অ্যাপ উপলব্ধ রয়েছে।

5. আপনার ভ্রমণ তথ্য পরিচালনা করুন

উপলব্ধতা: iOS, Android, এবং Web৷

আপনি যখন অনেক ভ্রমণ করেন, তখন আপনার ভ্রমণপথগুলি প্রায়শই একসাথে মিশ্রিত হতে শুরু করে এবং অনেক বিভ্রান্তি তৈরি করে। যখন আপনি একটি অ্যাপের সাহায্যে এই তথ্য স্বয়ংক্রিয়ভাবে পরিচালনা করতে পারেন তখন এটিকে আর চলতে দেবেন না। ভ্রমণ ব্যবস্থাপনার জন্য সবচেয়ে জনপ্রিয় দুটি অ্যাপ হল TripIt এবং TripCase।

আপনার দিন স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার 5 উপায়

উভয় সরঞ্জামই আপনার ভ্রমণপথ সংগঠিত রাখার জন্য একই সাধারণ পদ্ধতি অনুসরণ করে। তাদের পরিষেবাগুলির জন্য সাইন আপ করার পরে, আপনার ভ্রমণের জন্য নিশ্চিতকরণ ইমেলগুলি হয় plans@tripit.com বা trips@tripcase.com-এ ফরোয়ার্ড করুন৷ আপনি দ্রুত আপনার "মাস্টার ভ্রমণপথ" পাবেন, যাতে আপনার ফ্লাইট এবং হোটেলের সমস্ত তথ্য অন্তর্ভুক্ত থাকবে।

উভয় পরিষেবাই সম্পূর্ণ বিনামূল্যে, তবে TripIt একটি প্রো সংস্করণও অফার করে যার দাম প্রতি বছর $49 - আপনি এটি 30 দিনের জন্য বিনামূল্যে চেষ্টা করতে পারেন। এখানে দুটি TripIt বিকল্পের মধ্যে পার্থক্যের একটি ব্রেকডাউন রয়েছে:

  • TripIt -- বিনামূল্যের অ্যাপ আপনাকে এক জায়গায় ভ্রমণ পরিকল্পনা সংগঠিত করতে দেয়। আপনি ম্যানুয়ালি পরিকল্পনা যোগ করতে বা সম্পাদনা করতে পারেন, আপনার ক্যালেন্ডারের সাথে ভ্রমণ পরিকল্পনাগুলি সিঙ্ক করতে পারেন, আপনি যাদের চান তাদের সাথে ভ্রমণ পরিকল্পনা ভাগ করতে পারেন এবং আপনার ভ্রমণের নথিগুলিকে এক জায়গায় রাখতে পারেন৷ এমনকি আপনি বিনামূল্যে অ্যাপের মাধ্যমে আপনার স্মার্টফোন/ট্যাবলেটে আপনার তথ্য অ্যাক্সেস করতে পারেন।
  • TripIt Pro -- বিনামূল্যে সংস্করণের বৈশিষ্ট্যগুলি ছাড়াও, আপনি কখন একটি ভাল আসন পাওয়া যায় তা খুঁজে পেতে পারেন, রিয়েল-টাইম ফ্লাইট সতর্কতা পান, বিকল্প ফ্লাইটগুলি সনাক্ত করুন, ভাড়া ফেরত বিজ্ঞপ্তি পান, স্বয়ংক্রিয়ভাবে আপনার অভ্যন্তরীণ বৃত্তের সাথে পরিকল্পনা ভাগ করুন, ভিআইপি ভ্রমণের সাথে অর্থ সাশ্রয় করুন সুবিধা, এবং এক জায়গায় পুরস্কার-প্রোগ্রাম পয়েন্ট ট্র্যাক করুন।

এবং যদি উড়ে যাওয়া আপনাকে উদ্বেগ দেয়, তবে আপনি এটিকে শান্ত করার জন্য অ্যাপগুলিও ব্যবহার করতে পারেন৷

আপনার দিনের কোন অংশটি স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত হওয়া দরকার?

আজকের বিশ্বে, প্রত্যেকে সময় বাঁচানোর এবং তাদের উত্পাদনশীলতা বাড়ানোর উপায় খুঁজছে। প্রতিদিন যে কাজগুলি সম্পূর্ণ করতে আপনার দীর্ঘ সময় নিচ্ছে সেগুলি ঘনিষ্ঠভাবে দেখুন এবং নিজেকে জিজ্ঞাসা করুন, "আমি কি এটিকে স্বয়ংক্রিয় করতে পারি এমন কোন উপায় আছে?"

পুনরাবৃত্তিমূলক আইটেমগুলিতে সময় নষ্ট করার কোন কারণ নেই যদি আপনি এটি আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত করার জন্য একটি অ্যাপ খুঁজে পান।

আপনি কি চান আপনি আপনার দিনের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে সময়সূচী করতে পারেন? নীচের মন্তব্যে আমাদের বলুন৷


  1. নিরাপদ মোডে আপনার পিসি চালু করার 5টি উপায়

  2. Windows 10 এ আপনার স্ক্রীন বিভক্ত করার ৫টি উপায়

  3. Android এ আপনার ওয়ালপেপার পরিবর্তন করার ৪টি উপায়

  4. আপনার আইফোন পুনরায় চালু করার 5 উপায় যখন এটি চালু করতে অস্বীকার করে