কম্পিউটার

কীভাবে আপনার জিমেইল ট্যাবে একটি অপঠিত বার্তা আইকন পাবেন

Gmail একটি দুর্দান্ত ইমেল পরিষেবা। এটি প্রত্যাশিত, যেহেতু এটি Google থেকে এসেছে৷ কিন্তু সেটির সেটিংসের এই সম্পূর্ণ বিভাগটি রয়েছে যা বেশিরভাগ লোকই ল্যাব নামে স্পর্শ করে না যা আপনাকে কিছু দুর্দান্ত নতুন বৈশিষ্ট্য পেতে দেয় যা এটিকে আরও ভাল করে তোলে!

আজ, আমরা ল্যাবের মধ্যে একটি দুর্দান্ত বিকল্প সম্পর্কে কথা বলতে যাচ্ছি যাকে বলা হয় অপঠিত বার্তা আইকন। এটি আপনাকে দেখাবে যে জিমেইলের ফ্যাভিকনে আপনার কতগুলি অপঠিত বার্তা রয়েছে৷ এটি একটি ছোট খামচি, তবে এটি বেশ দুর্দান্ত!

কীভাবে আপনার জিমেইল ট্যাবে একটি অপঠিত বার্তা আইকন পাবেন

প্রথমে, আপনাকে ল্যাবগুলিতে অ্যাক্সেস পেতে হবে৷ এটি করতে, গিয়ার আইকনে ক্লিক করুন , তারপর সেটিংস-এ ক্লিক করুন। সেখান থেকে, আপনি বিভিন্ন বিকল্প ট্যাব দেখতে পাবেন। ল্যাবস লেবেলযুক্ত একটিতে ক্লিক করুন৷ (এটি তৃতীয় থেকে শেষ বিকল্প)। সেখান থেকে, অপঠিত বার্তা আইকন  লেবেলযুক্ত একটিতে স্ক্রোল করুন৷ এবং Enable এ ক্লিক করুন। পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

ল্যাবসের সবকিছু পরীক্ষামূলক বলে মনে করা হয়, কিন্তু আমি এই বৈশিষ্ট্যটি বেশ কিছুদিন ধরে ব্যবহার করছি এবং কোনো সমস্যা হয়নি। Google বলে, "এগুলি যেকোন সময় পরিবর্তন, ভাঙতে বা অদৃশ্য হয়ে যেতে পারে।"

এই বৈশিষ্ট্যটি Chrome, Firefox এবং Opera-এর সাথে কাজ করবে৷

এটি কি এমন একটি বৈশিষ্ট্য যা আপনি ব্যবহার করবেন? অন্য কোন দুর্দান্ত জিমেইল বৈশিষ্ট্য সম্পর্কে জানতে পেয়েছেন? নীচের মন্তব্যে আমাদের বলুন!


  1. উইন্ডোজ টাস্কবারে আপনার ভলিউম আইকন কিভাবে ফিরে পাবেন?

  2. আপনার ডেস্কটপে এই পিসি আইকনটি কীভাবে পাবেন

  3. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?