কম্পিউটার

5টি নতুন প্রোডাক্টিভ Gmail অ্যাপস এবং এক্সটেনশনগুলি আপনার চেষ্টা করা উচিত

Gmail হল বিশ্বের বেশিরভাগের জন্য পছন্দের ইমেল পরিষেবা৷ গুগল এটির সাথে একটি দুর্দান্ত কাজ করেছে। কিন্তু এর মানে এই নয় যে এটি ভাল হতে পারে না। সঠিক অ্যাপ এবং এক্সটেনশনের মাধ্যমে, আপনি আপনার Gmail ইনবক্সে আরও বেশি উৎপাদনশীল হতে পারেন।

আপনার ইনবক্সের মাধ্যমে দ্রুত স্কিম করতে আপনি এটিকে একটি Instagram-এর মতো ফিডে পরিণত করতে পারেন। একটি "বিরক্ত করবেন না" সেটিং নিশ্চিত করবে যে নতুন বার্তা বিজ্ঞপ্তিগুলি আপনার ঘনত্ব ভঙ্গ করবে না। এখানে সবার জন্য কিছু না কিছু আছে।

তবে অবশ্যই, এইগুলির মধ্যে কোনটিই জিমেইল পাওয়ার ব্যবহারকারী হওয়ার জন্য টিপস এবং কৌশলগুলিকে প্রতিস্থাপন করতে পারে না। প্রথমে সেগুলি আয়ত্ত করুন এবং তারপরে এই অন্যান্য সরঞ্জামগুলিতে যান৷

1. টেনে আনুন (Chrome):জিমেইলের জন্য একটি ট্রেলো-লাইক বোর্ড

কিছুক্ষণ আগে, আমরা Sortd নামে একটি নতুন অ্যাপ পছন্দ করতাম, যেটি Gmail-কে Trello-এর মতো টাস্ক বোর্ডে পরিণত করেছে। তারপর থেকে, Sortd অগণিত নতুন বৈশিষ্ট্য যোগ করেছে যা এটিকে একটি ভারী এক্সটেনশনে পরিণত করেছে। আপনি যদি পুরানো সাজানোর মতো সহজ কিছু চান তবে টেনে আনুন।

ড্র্যাগের বিনামূল্যের সংস্করণ আপনাকে তিনটি কলাম তৈরি করতে দেয় যার মধ্যে আপনি আপনার ইমেলগুলিকে চারপাশে সরাতে পারেন। ট্রেলোর মতো, আপনি আপনার ইনবক্স এবং আপনার করণীয় তালিকা পরিচালনা করতে Gmail কে একটি ভিজ্যুয়াল কানবান টাস্ক বোর্ডে পরিণত করতে পারেন৷

বেশিরভাগ উন্নত বৈশিষ্ট্যগুলির জন্য একটি প্রদত্ত প্রো অ্যাকাউন্ট প্রয়োজন, যেমন একটি নির্দিষ্ট তারিখ বা একটি চেকলিস্ট যোগ করা। আপনার প্রয়োজন কিনা তা দেখতে আপনি এক সপ্তাহের জন্য বিনামূল্যে ব্যবহার করে দেখতে পারেন।

এবং হ্যাঁ, নিয়মিত Gmail ভিউতে ফিরে যাওয়া আপনার ইনবক্সে একটি কাস্টম ড্র্যাগ বোতামে ক্লিক করার মতোই সহজ৷

2. MailTag (Chrome, Firefox):বিনামূল্যে, রিয়েল-টাইম ইমেল ট্র্যাকিং

আপনি যখন একটি গুরুত্বপূর্ণ ইমেল পাঠান, প্রাপক এটি পেয়েছেন এবং এটি পড়েছেন কিনা তা জেনে ভালো লাগবে৷ MailTag আপনাকে তা বলবে, এবং এটাও বলবে যে এটি কতবার পড়া হয়েছে।

5টি নতুন প্রোডাক্টিভ Gmail অ্যাপস এবং এক্সটেনশনগুলি আপনার চেষ্টা করা উচিত

এটির জন্য এটি সবচেয়ে সহজ, বিনামূল্যের এক্সটেনশন। এটি ক্রোম বা ফায়ারফক্সে ইনস্টল করুন এবং এটি পটভূমিতে শান্তভাবে বসবে। আপনি যখন একটি ইমেল পাঠান, এটি ট্র্যাক করতে একটি MailTag যোগ করুন। একবার প্রাপক এটি খুললে, এক্সটেনশন একটি বিজ্ঞপ্তি পাঠায় যে বার্তাটি পড়া হয়েছে। এটি তার পরেও ইমেলটি ট্র্যাক করা চালিয়ে যাবে যাতে আপনি জানতে পারেন এটি পুনরায় পড়া হয়েছে কিনা৷

আপনার বার্তাগুলি ট্র্যাক করতে সম্মানিত মেলট্র্যাকের মতো, এটিও সম্পূর্ণ বিনামূল্যে৷ এখানে শুধুমাত্র আসল সুবিধা হল বিজ্ঞপ্তি, কিন্তু আরে, আপনি মাঝে মাঝে এটাই চান।

3. DND ইমেল (ওয়েব, সমস্ত Gmail):ইনকামিং বিভ্রান্তি বন্ধ করুন

প্রতিটি নতুন ইমেল একটি বিভ্রান্তি. একটি বিজ্ঞপ্তি বা সতর্কতা এটি অনুভব করে যে আপনাকে অবশ্যই এটি এখনই পরীক্ষা করতে হবে। শুধুমাত্র ইমেল প্রায়ই গুরুত্বহীন হয় এবং কোন বাধ্যতামূলক কারণ ছাড়াই আপনার ঘনত্ব ভঙ্গ করে। DND ইমেল আপনার ইনবক্সে ইমেল আসার সময় আপনাকে নিয়ন্ত্রণ করে।

5টি নতুন প্রোডাক্টিভ Gmail অ্যাপস এবং এক্সটেনশনগুলি আপনার চেষ্টা করা উচিত

ধারণাটি হল আপনার ইনবক্সের জন্য ডু নট ডিস্টার্ব (DND) বার তৈরি করা। সপ্তাহের কোন দিনগুলির জন্য আপনি এটি চান তা সেট করুন, আপনার DND সময়ের জন্য শুরু এবং শেষের সময় এবং Gmail কোন সময়ে নতুন বার্তা আনবে। এইভাবে, আপনার ফোনে সব সময় বিজ্ঞপ্তি আসবে না।

DND ইমেইল ছিল Firefox-এর জন্য আমাদের প্রিয় Gmail অ্যাডঅনগুলির মধ্যে একটি, তাই আপনি চাইলে এটিকে এক্সটেনশন হিসেবে ব্যবহার করতে পারেন। কিন্তু সাইটটি এটিকে সহজ করে তোলে কারণ এটি আপনার ব্যবহার করা সমস্ত অ্যাপ জুড়ে একটি Gmail সেটিং৷

4. gfeed (Android, iOS):ইনবক্স জিরোর জন্য Instagram-লাইক ফিড

একটি ভরা ইনবক্স দেখতে অপ্রতিরোধ্য, এবং এর মধ্য দিয়ে যেতে আরও খারাপ। জিফিড এটিকে ইনস্টাগ্রামের মতো সামাজিক নেটওয়ার্ক ফিডে পরিণত করে। আরও সহজলভ্য মনে হওয়ার পাশাপাশি, এটির হাতা উপরে কিছু স্মার্ট কৌশলও রয়েছে।

উদাহরণস্বরূপ, আপনি নতুন বার্তা দেখতে সোয়াইপ করার সাথে সাথে প্রতিটি বার্তা স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণাগারভুক্ত হয়৷ মনে রাখবেন, আপনি কীভাবে ইনবক্স শূন্যে পৌঁছান তা হল সংরক্ষণাগার। যে কোনো ইমেলের জন্য যা আপনি উল্লেখ করতে চান, আপনার পছন্দে যোগ করতে এটিকে "তারা" দিন।

আপনি gfeed-এ যে পদক্ষেপই নেবেন তা সমস্ত অ্যাপ এবং প্ল্যাটফর্ম জুড়ে আপনার Gmail ইনবক্সে প্রতিফলিত হবে। সংক্ষেপে, অ্যাপটি দ্রুত গতিতে বার্তাগুলির মাধ্যমে স্ক্রোল করা এবং প্রতিবার সঠিক পদক্ষেপ নেওয়া সহজ করে তোলে৷

5. ইমেল মনস্টার (ওয়েব, ক্রোম):রেডিমেড ডিজাইনার টেমপ্লেটগুলি

Gmail আপনাকে একাধিকবার পুনঃব্যবহারের জন্য টিনজাত প্রতিক্রিয়া এবং টেমপ্লেট তৈরি করতে দেয়। কিন্তু ভালো ইমেল লেখা বা ভালোভাবে ডিজাইন করা নিজেই একটি কঠিন কাজ। ইমেল মনস্টার আপনার জন্য ভারী উত্তোলন করে, তাই আপনি কেবল একটি বিদ্যমান টেমপ্লেট ব্যবহার করতে পারেন৷

এটি একটি নতুন সাইট তাই টেমপ্লেটের একটি বিশাল সংগ্রহ এখনও নেই৷ কিন্তু তবুও এটি একটি ভাল সম্পদ। বিস্তৃতভাবে, আপনি ঘোষণা এবং নিউজলেটার, একটি পোর্টফোলিও পাঠানোর জন্য একটি টেমপ্লেট এবং কিছু বিপণন এবং বিক্রয় সামগ্রী পাবেন। ডিজাইন এখানে মূল বিষয়, যা বেশিরভাগ লোকের পক্ষে করা কঠিন। যদি আপনার ইমেলটি পেশাদার এইচটিএমএল দিয়ে তৈরি বলে মনে হয়, তাহলে একজন প্রাপক এটির আরও প্রশংসা করতে পারেন।

Chrome এর জন্য ইমেল মনস্টারের এক্সটেনশন পান। পরের বার আপনি একটি রচনা উইন্ডো খুলবেন, আপনি পাঠান বোতামের পাশে এটির জন্য একটি আইকন পাবেন। এটিতে ক্লিক করুন, একটি টেমপ্লেট চয়ন করুন, আপনি যা চান তা বলার জন্য এটি কাস্টমাইজ করুন এবং এটি প্রেরণ করুন৷ সহজ!

আপনার রাডারে কোন নতুন জিমেইল টুল আছে?

খুব বেশি দিন আগে নয়, আমি ক্রোমের জন্য সব সেরা জিমেইল এক্সটেনশনগুলিকে দীর্ঘক্ষণ দেখেছিলাম। কিন্তু কিছুক্ষণের মধ্যেই, উপরোক্তদের মত নতুন প্রতিযোগী উঠে এসেছে।

এমন কোনো নতুন Gmail টুল আছে যা আপনি খুঁজে পেয়েছেন? আপনার জিমেইল অ্যাডঅন এবং এক্সটেনশনগুলি কি কি?


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 5টি আপনার চেষ্টা করা উচিত৷

  2. 6 ডিসপোজেবল এবং থ্রোওয়ে ইমেল প্রদানকারী যা আপনি চেষ্টা করতে পারেন

  3. আপনাকে আরও বেশি উত্পাদনশীল করতে Gmail এর জন্য 5টি দুর্দান্ত ক্রোম এক্সটেনশন৷

  4. 2টি নতুন Gmail নিরাপত্তা বৈশিষ্ট্য যার সাথে আপনার পরিচিত হওয়া উচিত