কম্পিউটার

কিভাবে স্থায়ীভাবে উভয় পক্ষ থেকে ফেসবুক মেসেঞ্জার বার্তা মুছে ফেলুন

আমাদের বেশিরভাগই অপরাধবোধের সাথে সম্পর্কিত হতে পারে, আমাদের পেটে সেই তীব্র মন্থন, বিশেষ করে যখন আমরা ফেসবুকে একটি বার্তা পাঠাই শুধুমাত্র পরে অনুশোচনা করার জন্য। কারণ যাই হোক না কেন, ভুল করে বার্তা পাঠানো বা ব্যাকরণগত/বানান ভুল সহ পাঠ্য আপনাকে সম্পূর্ণ বিব্রতকর অবস্থায় ফেলে দিতে পারে।

সৌভাগ্যক্রমে, ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীদের সেই বার্তাগুলিকে স্থায়ীভাবে মুছে ফেলার ক্ষমতা দেয়, ঠিক হোয়াটসঅ্যাপের মতো। 'ডিলিট ফর এভরিওয়ান' ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীর জন্য উপলব্ধ। সুতরাং, আপনি যদি ভুলবশত বন্ধুদের ভুল গোষ্ঠীতে একটি বার্তা পাঠিয়ে থাকেন তবে আতঙ্কিত হবেন না কারণ এখন আপনি সেই পাঠ্যগুলিকে এক নিমিষেই বাতিল করতে পারেন। 10 মিনিট 2021 পরে কীভাবে Facebook মেসেজ আনসেন্ড করবেন তা জানতে পড়ুন।

কিভাবে 10 মিনিটের পরে উভয় পক্ষ থেকে Facebook কথোপকথন স্থায়ীভাবে মুছে ফেলবেন?

আপনার মধ্যে বেশিরভাগই নিশ্চয়ই WhatsApp এর বার্তা বাতিল করার ক্ষমতা শুনেছেন বা চেষ্টা করেছেন। একইভাবে, আপনি ভুলবশত পাঠানো বার্তা মুছে ফেলতে Facebook মেসেঞ্জারের আনসেন্ড বৈশিষ্ট্যের উপর নির্ভর করতে পারেন। প্রাথমিকভাবে, 'সবার জন্য সরান' বৈশিষ্ট্যটি নির্দিষ্ট স্থানে চালু করা হয়েছিল, কিন্তু এখন এটি প্রায় সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ৷

উভয় দিক থেকে মেসেঞ্জারে পুরানো বার্তাগুলি কীভাবে মুছে ফেলা যায় তার ধাপে ধাপে নির্দেশাবলী এখানে রয়েছে:

ধাপ 1 - আপনার অ্যান্ড্রয়েড বা আইফোনে Facebook মেসেঞ্জার চালু করুন এবং চ্যাট থেকে বার্তাগুলি মুছে ফেলার জন্য নির্দিষ্ট কথোপকথনে যান৷

ধাপ 2- আপনি মেসেঞ্জারে যে বার্তাটি মুছে ফেলতে চান তা আলতো চাপুন এবং ধরে রাখুন। আপনি দুটি অপশন দেখতে পাবেন – রিমুভ এবং ফরওয়ার্ড।

ধাপ 3- নীচের ডান কোণায় উপস্থিত "সরান" বোতামটি আলতো চাপুন। এখন আপনার দুটি পছন্দ আছে:

  • আপনি যদি আপনার প্রান্ত থেকে একটি নির্দিষ্ট বার্তা মুছতে চান তবে আপনার জন্য সরান বোতামে আলতো চাপুন!
  • যদি আপনি উভয় দিক থেকে একটি বার্তা মুছে ফেলতে চান, তাহলে প্রত্যেকের জন্য সরান বোতামে আলতো চাপুন!

পদক্ষেপ 4- নিশ্চিত করুন৷ যে আপনি বার্তাটি সরাতে চান।

কিভাবে স্থায়ীভাবে উভয় পক্ষ থেকে ফেসবুক মেসেঞ্জার বার্তা মুছে ফেলুন

ধাপ 5- একটি পপ-আপ:"আপনি সমস্ত চ্যাট সদস্যদের জন্য এই বার্তাটি স্থায়ীভাবে মুছে ফেলবেন৷ তারা দেখতে পাবে যে আপনি একটি বার্তা মুছে ফেলেছেন এবং এখনও এটি রিপোর্ট করছেন৷" প্রদর্শিত হবে. 10 মিনিটের পরে উভয় পক্ষ থেকে Facebook কথোপকথনটি স্থায়ীভাবে মুছে ফেলতে এবং এগিয়ে যেতে আবার সরান আলতো চাপুন!

একবার বার্তাটি মুছে ফেলা হলে "আপনি একটি বার্তা সরিয়ে দিয়েছেন" বলে একটি বার্তা উপস্থিত হবে৷

বিকল্প কৌশল:কিভাবে স্থায়ীভাবে পিসিতে উভয় দিক থেকে পুরানো ফেসবুক বার্তা মুছে ফেলবেন?

ঠিক আছে, আপনি যদি 10-মিনিটের উইন্ডো অতিক্রম করে থাকেন এবং তারপরও উভয় দিক থেকে মেসেঞ্জারে বার্তাগুলি মুছতে চান। উভয় দিক থেকে মেসেঞ্জারে পুরানো বার্তাগুলি কীভাবে মুছতে হয় তা শেখার চেষ্টা করার জন্য একটি সহজ কৌশল রয়েছে। যাইহোক, সতর্কতা হল, এটি কিছু ব্যবহারের জন্য কাজ করতে পারে বা নাও পারে। তাই, একবার চেষ্টা করে দেখুন!

ধাপ 1- আপনি যে Facebook কথোপকথনে উভয় দিক থেকে মুছে ফেলতে চান সেখানে যান৷ 10 মিনিট পরে.

ধাপ 2- অ্যাকশন গিয়ার আইকনে ক্লিক করুন এবং প্রদর্শিত পপ-আপ মেনু থেকে স্প্যাম বা অপব্যবহারের প্রতিবেদন করুন বিকল্পটি বেছে নিন।

ধাপ 3- আপনি বিকল্পটি বেছে নিতে পারেন। কেন আপনি কথোপকথন রিপোর্ট করতে চান? অথবা 'আমি আগ্রহী নই' বিকল্পটি নির্বাচন করুন।

কিভাবে স্থায়ীভাবে উভয় পক্ষ থেকে ফেসবুক মেসেঞ্জার বার্তা মুছে ফেলুন

পদক্ষেপ 4- এগিয়ে যেতে অবিরত বোতামে ক্লিক করুন!

ধাপ 5- এখন, সাধারণ সেটিংসের মাধ্যমে আপনার Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন৷

কয়েক ঘন্টা পরে আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার চেষ্টা করুন। এই পদ্ধতিটি সম্ভবত আপনাকে অন্য ব্যবহারকারীকে বার্তাটি দেখার থেকে বিভ্রান্ত করতে সাহায্য করবে৷

দুই দিক থেকে মেসেঞ্জারে পুরানো বার্তা মুছে ফেলতে আমার কতক্ষণ লাগবে?

ঠিক আছে, আপনি যদি উভয় দিক থেকে মেসেঞ্জারে একটি বার্তা মুছতে চান তবে আপনাকে একটু দ্রুত হতে হবে। যেহেতু মেসেঞ্জার আনসেন্ড টাইম লিমিট 2021 অনুযায়ী কাজটি করার জন্য আপনার কাছে সবেমাত্র 10 মিনিট আছে।

ফেসবুকের প্রধান ব্যবস্থাপক স্টেন চুননোভস্কির মতে, "10 মিনিটের সময়কাল" নৈতিক বার্তাগুলি সরানোর জন্য ডিজাইন করা হয়েছে:"আমরা দেখেছি যে বিদ্যমান মুছে ফেলার কার্যকারিতা কীভাবে কাজ করে। এটি দেখায় যে লোকেরা যখন বার্তাটি মুছে ফেলছে, তারা ভুল করছে বা তারা এমন কিছু পাঠিয়েছে যা এটি পাঠাতে চায় না, এটি এক মিনিটেরও কম। আমরা 10-এ প্রসারিত করার সিদ্ধান্ত নিয়েছি, তবে নিলামের সিদ্ধান্ত যা আমাদের আরও কিছু করার দরকার নেই।"

সাইবার বুলিং আক্রমণ বৃদ্ধির কারণে, কিশোর-কিশোরীদের এবং বাচ্চাদের একটি হুমকি বা অনুপযুক্ত বার্তা মুছে ফেলার পরামর্শ দেওয়া হয় কারণ এটি একটি রেকর্ড। আনসেন্ড ফিচারের সময়সীমা সংক্ষিপ্ত করে, Facebook অপব্যবহারকারীদের প্রমাণ মুছে ফেলা থেকে সীমিত করতে চায়।

এছাড়াও পড়ুন:কিভাবে Facebook এ অর্থ উপার্জন করতে দ্রুত হ্যাক?

অন্যান্য লোকের Facebook বার্তাগুলি মুছে ফেলার একটি উপায় আছে কি?

আচ্ছা, না!

যদি কেউ আপনাকে এমন একটি বার্তা, ফটো বা ভিডিও পাঠায় যা আপনি পছন্দ করেন না, আপনি শুধুমাত্র আপনার দিক থেকে এটি মুছে ফেলতে পারেন। এইভাবে, এটি আপনার কথোপকথন উইন্ডোতে প্রদর্শিত হবে না। কিন্তু এটি একটি Facebook গ্রুপ চ্যাট হলে, বার্তাটি এখনও অন্যান্য সদস্যদের কাছে দৃশ্যমান হবে!

ফেসবুকে কাউকে ব্লক করলে কি বার্তাগুলো মুছে যাবে?

দুর্ভাগ্যবশত, কাউকে ব্লক করলে কথোপকথনের থ্রেডটি মুছে যাবে না। আপনি 'রিমুভ ফর ইউ' বিকল্পটি বেছে নেওয়ার সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত পুরোনো চ্যাটগুলি মেসেঞ্জারে থাকবে। সুতরাং, 10 মিনিট পরে একটি Facebook বার্তা পাঠাতে ভুলবেন না, অন্যথায় এটি সরানো যাবে না।

কিভাবে স্থায়ীভাবে উভয় পক্ষ থেকে ফেসবুক মেসেঞ্জার বার্তা মুছে ফেলুন

আমি কি একটি মুছে ফেলা আপত্তিজনক ফেসবুক বার্তার প্রতিবেদন করতে পারি?

হ্যাঁ, যদি আপনি একটি আপত্তিজনক বার্তা পান, এবং এটি 10 ​​মিনিটের মধ্যে মুছে ফেলা হয়, তবে এখনও একটি উপায় আছে। Facebook-এর সম্প্রদায় নির্দেশিকা কোনো ঘৃণাত্মক বক্তব্যকে বিনোদন দেয় না; উত্পীড়ন এবং হয়রানি উভয়ের জন্যই নীতি রয়েছে৷

এই নীতিগুলি মেনে চলা নিশ্চিত করতে এবং ব্যবহারকারীদের সুরক্ষার জন্য এবং Facebook অল্প সময়ের জন্য সমস্ত বার্তাগুলির একটি অনুলিপি রাখে৷ এর মানে হল যে সেগুলি মুছে ফেলার পরেও, আপনি সেগুলি ফেরত পেতে পারেন৷

একটি হয়রানিমূলক বার্তা সরানোর প্রতিবেদন করতে:

ধাপ 1- আপনি রিপোর্ট করতে চান এমন Facebook কথোপকথন খুলুন৷

ধাপ 2- বার্তার শীর্ষে ক্লিক করুন. "কিছু ভুল" বলে বিকল্পটি খুঁজুন এবং হয়রানির বিভাগ বেছে নিন।

ধাপ 3– প্রতিক্রিয়া পাঠান বিকল্পটি টিপুন, তারপরে সম্পন্ন হয়েছে৷

আরও বিস্তারিত জানার জন্য, আপনি Facebook-এর সহায়তা কেন্দ্রে যেতে পারেন!

স্থায়ীভাবে মুছে ফেলা ফেসবুক বার্তাগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

যেহেতু বেশ কিছু ব্যবহারকারী মেসেঞ্জারে স্থায়ীভাবে মুছে ফেলা FB বার্তাগুলি পুনরুদ্ধার করার বিভিন্ন উপায় অনুসন্ধান করছেন, তাই আমরা FB-তে মুছে ফেলা বার্তাগুলি কীভাবে পুনরুদ্ধার করতে পারি তার উপর একটি সম্পূর্ণ ব্লগ লিখেছি? এছাড়াও আপনি কয়েকটি হ্যাক শিখতে নীচের দ্রুত ভিডিও টিউটোরিয়ালটি দেখতে পারেন!

কিভাবে স্থায়ীভাবে উভয় পক্ষ থেকে ফেসবুক মেসেঞ্জার বার্তা মুছে ফেলুন অতিরিক্ত টিপ

অতিরিক্ত টিপ = মুছে ফেলা ফেসবুক অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার কোন উপায় আছে কিনা ভাবছেন? এখানে আমাদের সম্পূর্ণ গাইড দেখুন!

সুতরাং, 10 মিনিটের পরে উভয় পক্ষের মেসেঞ্জারে মেসেজ মুছে ফেলার জন্য এই কয়েকটি সহজ পদক্ষেপ। মনে রাখবেন আপনি যদি 10 মিনিটের সময়সীমা অতিক্রম করেন তবে আপনি সকলের জন্য মুছুন বিকল্পটি পাবেন না।

যদি এই নিবন্ধটি আপনাকে সাহায্য করে, তাহলে নীচের মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া আমাদের জানান!

পরবর্তী পড়ুন:

  • মেসেঞ্জার অ্যাপ ইনস্টল না করে কীভাবে আপনার ফোন থেকে FB বার্তা পাঠাবেন?
  • 25 দুর্দান্ত ফেসবুক টিপস এবং ট্রিকস আমরা বাজি ধরছি আপনি আগে জানেন না!


  1. কিভাবে ফেসবুক মেসেঞ্জার থেকে থাগ লাইফ গেম মুছবেন

  2. কিভাবে স্থায়ীভাবে ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. মেসেঞ্জারে স্থায়ীভাবে মুছে ফেলা ফেসবুক বার্তাগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  4. Windows 10 এ হার্ড ড্রাইভ থেকে কিভাবে স্থায়ীভাবে ফাইল মুছে ফেলা যায়