কম্পিউটার

কিভাবে হোয়াটসঅ্যাপে মেসেজ আনসেন্ড করবেন

হোয়াটসঅ্যাপ সম্প্রতি একটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে যা অনেক ব্যবহারকারীর পছন্দের তালিকায় রয়েছে। এই নতুন বৈশিষ্ট্য? বার্তা পাঠানোর সাথে সাথেই সেগুলি পাঠানোর ক্ষমতা।

বৈশিষ্ট্যের ঘোষণা পোস্টে, WhatsApp বলছে আপনার কাছে সাত মিনিট আছে বার্তা পাঠানোর পরে এটি মুছে ফেলার জন্য, এবং আপনি বার্তাগুলি মুছে ফেলতে পারেন সেগুলি কোনও ব্যক্তি বা কোনও গোষ্ঠীতে পাঠানো হয়েছে। এটি কীভাবে কাজ করে তা এখানে:

  1. আপনি যে বার্তাটি মুছে ফেলতে চান সেটি সম্বলিত চ্যাটটি খুলুন।
  2. একটি মেনু পপ আপ না হওয়া পর্যন্ত বার্তাটি আলতো চাপুন এবং ধরে রাখুন। তীরচিহ্নগুলি ব্যবহার করে মেনুতে স্ক্রোল করুন এবং মুছুন এ আলতো চাপুন৷ . (এই মুহুর্তে, আপনি একাধিক বার্তা নির্বাচন করার বিকল্পটি দেখতে পাবেন যদি আপনি একবারে একাধিক বার্তা মুছতে চান।)
  3. ট্র্যাশ ক্যান আইকনে আলতো চাপুন এবং সবার জন্য মুছুন এ আলতো চাপুন .
কিভাবে হোয়াটসঅ্যাপে মেসেজ আনসেন্ড করবেন

অক্টোবরের শেষে ঘোষিত এই বৈশিষ্ট্যটি বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড, আইফোন এবং উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য চালু করা হচ্ছে। সমস্ত প্রযুক্তিগত জিনিসগুলির মতো, মনে রাখতে কয়েকটি সতর্কতা রয়েছে৷

বৈশিষ্ট্যটির সবচেয়ে উল্লেখযোগ্য ত্রুটি হল যে আপনি এবং প্রাপক উভয়কেই WhatsApp এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করতে হবে। যদি তারা সর্বশেষ সংস্করণ ব্যবহার না করে, তাহলে আপনার ভাগ্যের বাইরে এবং বার্তাটি মুছে ফেলা হবে না৷ হোয়াটসঅ্যাপ আরও বলেছে যে এটি মুছে ফেলা সফল হয়েছে কিনা তা নিশ্চিত করে না।

আপনার এও মনে রাখা উচিত যে, প্রত্যেকের ফোন তাদের হাতে আটকে থাকার কারণে, সাত মিনিট একটি বেশ দীর্ঘ সময় এবং কেউ হয়তো বার্তাটি মুছে ফেলার আগে দেখতে পারে।

আপনি যদি আপনার ফোনের বার্তাটি মুছে দিতে চান, কিন্তু প্রাপকের ফোন থেকে এটি মুছে ফেলতে চান না, তবে সবার জন্য মুছুন এ আলতো চাপার পরিবর্তে উপরের একই নির্দেশাবলী অনুসরণ করুন , আমার জন্য মুছুন নির্বাচন করুন .

হোয়াটসঅ্যাপের সর্বশেষ বৈশিষ্ট্য সম্পর্কে আপনি কী মনে করেন? এই এক আপনি জন্য অপেক্ষা করা হয়েছে? হোয়াটসঅ্যাপে আপনি দেখতে চান এমন অন্য কোনো বৈশিষ্ট্য আছে কি? কমেন্টে আমাদের জানান।


  1. মেল বার্তাগুলিতে বার্তার উত্স কীভাবে দেখবেন৷

  2. অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ বার্তাগুলি কীভাবে শিডিউল করবেন

  3. ম্যাকে পাঠ্য বার্তাগুলি কীভাবে মুছবেন

  4. আইওএস 16 এ আইফোনে বার্তাগুলি কীভাবে সম্পাদনা করবেন এবং পাঠাবেন না