কম্পিউটার

ফেসবুক পোর্টালে চেষ্টা করার জন্য ৮টি আশ্চর্যজনক জিনিস

Facebook পোর্টাল 8 th এ প্রকাশিত হয়েছে৷ নভেম্বর, যা আমাদের প্রিয়জনদের সাথে যোগাযোগের সম্পূর্ণ নতুন উপায় দেখিয়েছে। Facebook পোর্টাল এবং পোর্টাল প্লাস–এই স্মার্ট ডিসপ্লেগুলি ভিডিও কলিংয়ের বাইরেও যায় এবং প্রচুর উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য অফার করে৷

ফেসবুক পোর্টালে চেষ্টা করার জন্য ৮টি আশ্চর্যজনক জিনিস

আমাদের শেষ ব্লগ পোস্টে, আমরা Facebook পোর্টালে সব কভার করেছি, এটি কীভাবে কাজ করে এবং এই সমস্ত স্মার্ট ডিসপ্লেগুলি কী করতে সক্ষম। এই স্মার্ট ডিসপ্লেগুলি শুধু ভিডিও কলিং করতে সক্ষম নয়, এর বাইরেও। আপনি ভিডিও দেখতে, গেম খেলতে, আবহাওয়া সম্পর্কে জানতে, আপনার বাচ্চাদের গল্প বলতে, ব্যাকগ্রাউন্ড হিসাবে আপনার ব্যক্তিগত ছবি সেট করতে এবং আরও অনেক কিছু করতে পারেন।

এই স্মার্ট ডিসপ্লে ডিভাইসগুলির সর্বাধিক ব্যবহার করার জন্য এখানে কয়েকটি সেরা Facebook পোর্টাল বৈশিষ্ট্য এবং কয়েকটি টিপস রয়েছে৷

1. ভিডিও দেখুন

ফেসবুক পোর্টালে চেষ্টা করার জন্য ৮টি আশ্চর্যজনক জিনিস

ভিডিও কলিং ছাড়াও, ভিডিও দেখা এই ডিভাইসগুলিকে তাদের সর্বোত্তম ব্যবহারের জন্য সেরা জিনিসগুলির মধ্যে একটি। পোর্টাল ডিভাইসগুলি ব্যবহার করার জন্য আপনাকে একজন সক্রিয় ফেসবুক সদস্য হতে হবে, এটিই কেবল জড়িত। সুতরাং, আপনি আপনার Facebook টাইমলাইনে সংরক্ষিত ভিডিওগুলি দেখতে পারেন এবং এই ডিভাইসগুলিকে তার পূর্ণ সম্ভাবনায় ব্যবহার করতে পারেন৷

২. গেম খেলুন

যত তাড়াতাড়ি আপনি হোম স্ক্রীন থেকে বাম দিকে সোয়াইপ করবেন, আপনি পোর্টাল স্ক্রিনে বিভিন্ন অ্যাপ দেখতে পাবেন। "ঘড়ি" সন্ধান করুন কারণ এটি আপনাকে আপনার Facebook পোর্টাল স্মার্ট ডিসপ্লেতে গেম খেলতে দেয়। আপনি কাপহেড, PUBG এবং ফার ক্রাই এবং আরও অনেক কিছুর মতো গেম খেলতে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন।

3. তৃতীয় পক্ষের অ্যাপস অ্যাক্সেস করুন

ফেসবুক পোর্টালে চেষ্টা করার জন্য ৮টি আশ্চর্যজনক জিনিস

Facebook পোর্টাল স্মার্ট ডিসপ্লে আপনাকে Pandora, Spotify, iHeart রেডিও এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন তৃতীয় পক্ষের অ্যাপ অ্যাক্সেস করতে দেয়। এখন পর্যন্ত নির্বাচনটি বেশ সীমিত তবে Facebook ভবিষ্যতে শীঘ্রই অ্যাড-অনের সংখ্যা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে। (আঙ্গুল ক্রস)।

4. আপনার কলগুলি নিয়ন্ত্রণ করুন

যেহেতু Facebook পোর্টাল হল একটি স্মার্ট হোম ডিভাইস, এটি এমন একটি বৈশিষ্ট্য অফার করে যেখানে আপনি আপনার কলিং পছন্দকে কাস্টমাইজ করতে পারবেন কখন লোকেরা আপনাকে কল করবে। সেটিংস> ইনকামিং কল সেটিংস> শুধুমাত্র যখন আপনি বাড়িতে থাকবেন তখন ট্যাপ করুন। আপনি "হোম অ্যান্ড অ্যাওয়ে" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে চান কিনা তা আপনার ফোনে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন৷ নিশ্চিত করতে ওকে ট্যাপ করুন। একবার আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম করলে, আপনি যখন বাড়ি থেকে দূরে থাকবেন তখনই আপনি আপনার ফোনে কল পাবেন। এবং যদি আপনি বাড়িতে থাকেন তবে আপনি শুধুমাত্র আপনার Facebook পোর্টাল ডিভাইসে কল পাবেন৷

5. বাচ্চাদের গল্প বলুন

ফেসবুক পোর্টালে চেষ্টা করার জন্য ৮টি আশ্চর্যজনক জিনিস

এই স্টোরিটাইম বৈশিষ্ট্যটি Facebook পোর্টাল ডিভাইসের সেরা হাইলাইটগুলির মধ্যে একটি। আপনি যদি আপনার বাচ্চাদের থেকে দূরে থাকেন তবে যে কোনও সুযোগে আপনি আপনার বাচ্চাদের ঘরে থাকার অনুভূতি দিতে Facebook পোর্টালে "স্টোরি টাইম" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। আপনার স্ক্রিনের নীচে গল্পের সময় আইকনটি নির্বাচন করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। আপনি আপনার বাচ্চাদের জন্য পড়তে চান এমন যেকোনো গল্পে ট্যাপ করুন। এখন, একবার আপনি এই বিকল্পটি সক্ষম করলে কথোপকথনের অন্য দিকে থাকা ব্যক্তিটি তাদের পর্দায় গল্পের বইয়ের দৃশ্য দেখতে পাবে। এটি কি বাচ্চাদের সাথে ভিডিও কল করার জন্য একটি দুর্দান্ত বিকল্প নয়?

6. বিজ্ঞপ্তিগুলি সক্ষম করুন

যেহেতু Facebook পোর্টালটি আপনার প্রিয়জনের সাথে সংযোগ স্থাপনের বিষয়ে, এটি একটি বিকল্প অফার করে যেখানে একজন ব্যক্তি Facebook মেসেঞ্জারে অনলাইনে থাকা অবস্থায় আপনাকে অবহিত করা যেতে পারে। হোম স্ক্রিনে আপনার প্রিয় ব্যক্তির বিকল্পে যান। "i" আইকনে আলতো চাপুন এবং অ্যাক্টিভিটি বিজ্ঞপ্তি বিকল্পটি সক্ষম করুন। পরের বার, যখনই আপনার প্রিয় ব্যক্তি অনলাইনে থাকবে, পোর্টাল আপনাকে জানাবে!

7. স্থানীয় আবহাওয়ার আপডেট যোগ করুন

ফেসবুক পোর্টালে চেষ্টা করার জন্য ৮টি আশ্চর্যজনক জিনিস

যেমনটি আমরা আগেই বলেছি, ফেসবুক পোর্টাল ডিভাইসগুলি কেবল ভিডিও কলিংয়ের চেয়ে অনেক বেশি এগিয়ে যায়। সেটিংস> সুপারফ্রেমে যান এবং বর্তমান আবহাওয়া এক নজরে দেখতে আবহাওয়া বিকল্পটি সক্ষম করুন।

8. একাধিক অ্যাকাউন্ট যোগ করুন

আমরা অনেকেই এই বিষয়ে সচেতন নই কিন্তু Facebook পোর্টাল আপনাকে 4টি ব্যবহারকারীর অ্যাকাউন্ট যোগ করতে দেয়। অ্যাকাউন্ট যোগ করতে, সেটিংস> অ্যাকাউন্ট> একটি অ্যাকাউন্ট যোগ করুন-এ যান। এইভাবে, আপনার বাড়ির অন্য কোনো সদস্য যদি Facebook পোর্টাল ব্যবহার করতে চান বা কোনো কল করতে চান, তাহলে তারা সহজেই তাদের প্রিয়জনের সাথে যোগাযোগ করতে এটি ব্যবহার করতে পারেন।

সুতরাং, লোকেরা এখানে কয়েকটি সেরা Facebook পোর্টাল বৈশিষ্ট্য ছিল যা আমাদের বলে যে এই ডিভাইসগুলি নিছক ভিডিও কল করার বিকল্পের বাইরে কতটা সক্ষম। ফেসবুকের এই নতুন আনন্দটি আপনি কতটা পছন্দ করেন? নীচের মন্তব্য বাক্সে আপনার প্রতিক্রিয়া শেয়ার করতে দ্বিধা বোধ করুন.


  1. আশ্চর্যজনক জিনিস যা আপনি জানেন না আপনি ফেসবুক মেসেঞ্জারে করতে পারেন

  2. আপনার অ্যালেক্সা স্পিকারে চেষ্টা করার জন্য ৭টি নতুন এবং দরকারী জিনিস

  3. আপনার নতুন অ্যান্ড্রয়েড ওয়্যার স্মার্টওয়াচে চেষ্টা করার জন্য ৬টি জিনিস

  4. Windows 11 আপগ্রেড বা ইনস্টলেশন ব্যর্থ হয়েছে? চেষ্টা করার জন্য 9টি জিনিস