কম্পিউটার

Android ব্যবহারকারী:অবিলম্বে আপনার Twitter অ্যাপের সর্বশেষ সংস্করণ আপডেট করুন

আপনি যদি সেই আগ্রহী টুইটার ব্যবহারকারীদের মধ্যে একজন হন যারা ব্লগ টুইট করতে এবং কথোপকথন শেয়ার করতে দিনে হাজার বার স্ক্রোল করেন, আপনি যত তাড়াতাড়ি সম্ভব আপনার ফোনে টুইটার অ্যাপের এই আপডেটটি পেতে চান। টুইটারের সাম্প্রতিক নিশ্চিতকরণ অনুসারে, আপডেটটি আপাতত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যেই সীমাবদ্ধ৷

Android ব্যবহারকারী:অবিলম্বে আপনার Twitter অ্যাপের সর্বশেষ সংস্করণ আপডেট করুন

টুইটার অ্যাপ দুর্বলতা

শুক্রবার তার সাম্প্রতিক ব্লগে, টুইটার অ্যান্ড্রয়েডের জন্য দুর্বলতা নিশ্চিত করেছে যা একজন খারাপ অভিনেতাকে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টের তথ্য দেখতে বা আপনার অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে পারে (যেমন, টুইট বা সরাসরি বার্তা পাঠান)। কোম্পানির কাছে এমন প্রমাণ নেই যে অ্যাপে দূষিত কোড ঢোকানো হয়েছে বা দুর্বলতা কাজে লাগানো হয়েছে, তবে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা ভাল।

Android ব্যবহারকারী:অবিলম্বে আপনার Twitter অ্যাপের সর্বশেষ সংস্করণ আপডেট করুন

এই নিরাপত্তা সমস্যা কাকে প্রভাবিত করবে?

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, যেখানে ব্যবহারকারীরা শুধু টুইটার ব্যবহারকারীদের সাথে তাদের দৈনন্দিন জীবনই শেয়ার করে না, প্ল্যাটফর্মের সাথেই নিজেদের সম্পর্কে প্রয়োজনীয় তথ্যও রাখে। এই সম্ভাব্য দুর্বলতা বা গুরুতর নিরাপত্তা লঙ্ঘন লক্ষ লক্ষ অ্যাকাউন্টকে প্রভাবিত করতে পারে। তাই, টুইটার ব্যবহারকারীদের কাছে একটি ইমেল পাঠিয়েছে যাতে তারা তার অ্যান্ড্রয়েড অ্যাপকে সুরক্ষিত রাখতে এবং প্যাচের মাধ্যমে দুর্বলতা ঠিক করতে অ্যাপটি আপডেট করতে পারে।

Android ব্যবহারকারী:অবিলম্বে আপনার Twitter অ্যাপের সর্বশেষ সংস্করণ আপডেট করুন

আপনি কি করতে হবে সে সম্পর্কে অনিশ্চিত হলে, Android এর জন্য Twitter এর সর্বশেষ সংস্করণে আপডেট করুন৷ এই সমস্যাটি iOS-এর জন্য Twitter প্রভাবিত করেনি৷

টুইটার এক বিবৃতিতে বলেছে – “সমাধানের আগে, টুইটার অ্যাপের সীমাবদ্ধ স্টোরেজ এলাকায় দূষিত কোড সন্নিবেশের সাথে জড়িত একটি জটিল প্রক্রিয়ার মাধ্যমে, একজন খারাপ অভিনেতার পক্ষে থেকে তথ্য (সরাসরি বার্তা, সুরক্ষিত টুইট, অবস্থানের তথ্য) অ্যাক্সেস করা সম্ভব ছিল। অ্যাপ৷

টুইটার সাপোর্ট থেকে একটি টুইট করা হয়েছে যে “ইস্যুটি অ্যান্ড্রয়েড সংস্করণ 7.93.4 (কিটক্যাটের জন্য 4 নভেম্বর) এবং সংস্করণ 8.18 (ললিপপ এবং নতুনটির জন্য 21 অক্টোবর) এর জন্য প্যাচ করা হয়েছে।

"এন্ড্রয়েডের জন্য টুইটার কিটক্যাটের চেয়ে পুরানো অ্যান্ড্রয়েড ওএস সংস্করণে আর সমর্থিত নয়," টুইটে বলা হয়েছে৷

অ্যান্ড্রয়েডের সাথে, বৃহত্তর ইকোসিস্টেমে ব্যবহার করা এবং ডেটা লঙ্ঘনের ঘটনা ক্রমবর্ধমান হওয়া, প্রশমন নিশ্চিত করার জন্য আমরা শুধুমাত্র একটি জিনিস করতে পারি তা হল ইনস্টল করা অ্যাপগুলিকে আপ টু ডেট রাখা।

Android ব্যবহারকারী:অবিলম্বে আপনার Twitter অ্যাপের সর্বশেষ সংস্করণ আপডেট করুন

আপনি সন্তুষ্ট না হলে, আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা সংক্রান্ত তথ্যের জন্য অনুরোধ করতে এই ফর্মের মাধ্যমে কোম্পানির অফিস অফ ডেটা প্রোটেকশনের সাথে যোগাযোগ করুন।

র্যাপিং আপ

টুইটারের অ্যান্ড্রয়েড সংস্করণে সম্ভাব্য নিরাপত্তা লঙ্ঘনের সর্বশেষ খবরটি অনেক ব্যবহারকারীকে হতবাক করেছে। অ্যাপটিকে এর সর্বশেষ সংস্করণে আপডেট করার জন্য তাদের সকলকে একটি ইমেলের মাধ্যমে অবহিত করা হতে পারে কিন্তু তারা যে প্রশ্নটি জিজ্ঞাসা করে তা হল, কেন এই অ্যাপগুলির মাধ্যমে নিজেদের সামাজিকীকরণের জন্য ব্যবহার করা প্রায় প্রতিটি অ্যাপের সাথে এটি ঘটছে?

আমরা শুনছি

এটি কি এই অ্যাপগুলিকে আর ব্যবহার না করার একটি ইঙ্গিত কারণ এটি ব্যবহারকারীদের পিছনে আঘাত করতে চলেছে? অথবা যেহেতু কোম্পানিগুলো আমাদের তথ্য নিরাপদ রাখতে পারছে না, তাই আমরা কি মিথ্যা তথ্য দিয়ে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করব? কারণ এখানে অবশ্যই কিছু ভুল আছে যা এই জায়ান্টরা বের করতে পারছে না এবং শেষ পর্যন্ত মূল্য শুধুমাত্র ব্যবহারকারীকে দিতে হবে।

এই সম্ভাব্য নিরাপত্তা লঙ্ঘন বা সিস্টেম দুর্বলতা সম্পর্কে আপনি কি মনে করেন নীচে আপনার মতামত শেয়ার করুন। আপনার Android ব্যবহারকারী বন্ধুদের সাথে এই তথ্যটি শেয়ার করতে ভুলবেন না কারণ এটি তাদের ডেটার বড় ক্ষতি থেকে বাঁচাতে পারে৷


  1. এন্ড্রয়েডে আপনার ডিফল্ট অ্যাপগুলি কীভাবে পরিবর্তন করবেন

  2. আপনার Android ফোনে অ্যাপ মুছে ফেলার ৪টি উপায়

  3. Android বেসিক:আপনার ইমেল সেট আপ করা

  4. GBWhatsapp কি? কিভাবে 2022