কম্পিউটার

কিভাবে আপনার সমস্ত টুইট অবিলম্বে মুছে ফেলবেন

আপনার সম্পূর্ণ Twitter অ্যাকাউন্ট মুছে ফেলার অবলম্বন না করে Twitter-এ স্লেটটি পরিষ্কার করতে চাওয়ার অনেক বৈধ কারণ রয়েছে। আপনি হয়ত আপনার পুরানো, বিব্রতকর টুইটগুলিকে ভবিষ্যৎ ভ্রুকুটি করে খুঁজে বের করা এড়াতে চাইতে পারেন৷

হতে পারে আপনি সোশ্যাল মিডিয়াতে নিজেকে "রি-ব্র্যান্ডিং" করার জন্য কাজ করছেন। অথবা সম্ভবত আপনি সাধারণভাবে টুইটার থেকে নিজেকে দূরে রাখতে চান।

আপনার টুইটগুলি মুছে ফেলার জন্য আপনার প্রেরণা যাই হোক না কেন, সেখানে কিছু নামী পরিষেবা রয়েছে যা আপনাকে প্রচুর পরিমাণে আপনার টুইটগুলি মুছে ফেলতে সহায়তা করে৷

অস্বীকৃতি: যদিও আমরা এই নিবন্ধে উল্লিখিত প্রতিটি অ্যাপ পরীক্ষা করেছি, তবে তাদের যেকোনো একটিকে আপনার টুইটার অ্যাকাউন্টে অ্যাক্সেস দেওয়া আপনার নিজের ঝুঁকিতে করা হয়।

টুইটার কয়টি টুইট সঞ্চয় করে?

এটা প্রায়ই বিশ্বাস করা হয় যে আপনি শুধুমাত্র আপনার সাম্প্রতিক 3200টি টুইট অ্যাক্সেস করতে পারবেন, কিন্তু এটি সম্পূর্ণ সত্য নয়। হ্যাঁ, টুইটার আপনার টাইমলাইনে প্রদর্শিত টুইটের সংখ্যা 3200 তে সীমাবদ্ধ করে (এবং এটিই যেগুলি তৃতীয় পক্ষের অ্যাপগুলি ডিফল্টরূপে অ্যাক্সেস করতে পারে)। কিন্তু এর মানে এই নয় যে সেই পুরোনো টুইটগুলো আর নেই।

আপনার প্রতিটি টুইট টুইটারের অনুসন্ধান কনসোলের মাধ্যমে অনুসন্ধানযোগ্য, যদি না সেগুলি মুছে ফেলা হয়। এটি মাথায় রেখে আপনার অন্তত আপনার পুরানো সমস্ত টুইট মুছে ফেলার কথা বিবেচনা করা উচিত৷

আপনার পুরানো টুইটগুলি প্রথমে ব্যাক আপ করুন (ঐচ্ছিক)

মনে রাখবেন:একবার আপনি আপনার টুইট মুছে ফেললে, আর ফিরে যাওয়া হবে না। একবার তারা চলে গেলে, তারা চলে গেছে। সুতরাং, যদি আপনার কোন উদ্বেগ থাকে যে আপনি সিদ্ধান্তের জন্য অনুশোচনা করতে পারেন, টুইটার আপনাকে আপনার সম্পূর্ণ টুইটার সংরক্ষণাগার ডাউনলোড করার অনুমতি দেয়। এই ZIP ফাইলটিতে আপনার পাঠানো প্রতিটি টুইট এবং রিটুইট রয়েছে (যেগুলি আপনি মুছে ফেলেছেন বাদে), তাই আপনি এটিকে যেখানে খুশি সেখানে সংরক্ষণ করতে পারেন।

আপনার টুইটার সংরক্ষণাগার ডাউনলোড করতে:

  1. আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন , তারপর সেটিংস এবং গোপনীয়তা ক্লিক করুন৷
  2. পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন, এবং ক্লিক করুন আপনার সংরক্ষণাগারের অনুরোধ করুন৷ .
  3. আপনি একটি ডাউনলোডযোগ্য .zip ফাইলের লিঙ্ক সহ একটি ইমেল পাবেন যেখানে আপনার সংরক্ষণাগার রয়েছে৷

যদি আপনার 3,200টির কম টুইট থাকে

কিভাবে আপনার সমস্ত টুইট অবিলম্বে মুছে ফেলবেন

TweetDelete হল যুক্তিযুক্তভাবে আপনার টুইটগুলি পরিচালনা করার জন্য তৈরি করা সবচেয়ে জনপ্রিয় পরিষেবা৷ এটির সাথে, আপনার কাছে অতীতের টুইটগুলিকে বাল্ক মুছে ফেলার বিকল্প রয়েছে, এবং ভবিষ্যতের টুইটগুলি নির্দিষ্ট সময়ের জন্য লাইভ হওয়ার পরে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলুন৷

যাইহোক, আগে উল্লিখিত তৃতীয় পক্ষের সীমাবদ্ধতার কারণে, TweetDelete শুধুমাত্র আপনার সাম্প্রতিক 3,200টি টুইট মুছে ফেলতে পারে।

যদি আপনার অ্যাকাউন্টে 3,200টিরও কম টুইট থাকে, তবে এটি সম্ভবত আপনার সেরা বিকল্প। আপনি আপনার টাইমলাইন পরিষ্কার করতে পারেন, এবং ভবিষ্যতের টুইটগুলি মুছে ফেলার জন্য বেছে নিতে পারেন:

  • এক সপ্তাহ
  • দুই সপ্তাহ
  • এক মাস
  • দুই মাস
  • তিন মাস
  • ছয় মাস
  • এক বছর

স্ক্রিপ্টটি সাধারণত প্রতি কয়েক দিনে চলে, নতুন টুইটগুলি সনাক্ত করে যা আপনার সেট করা তারিখের সময়সীমায় প্রবেশ করেছে এবং স্বয়ংক্রিয়ভাবে সেগুলি মুছে দেয়৷ একবার মুছে ফেলা হলে সেগুলি পুনরুদ্ধার করার কোন উপায় নেই৷

আপনি যদি চান যে TweetDelete আপনার নতুন টুইটগুলি মুছে ফেলা বন্ধ করুক, আপনি সেটিংস এবং গোপনীয়তা এ গিয়ে আপনার টুইটার অ্যাকাউন্টে এটির অ্যাক্সেস প্রত্যাহার করতে পারেন। এবং অ্যাক্সেস প্রত্যাহার করুন এ ক্লিক করে TweetDelete এর এন্ট্রির পাশে।

কিভাবে আপনার সমস্ত টুইট অবিলম্বে মুছে ফেলবেন

যদি আপনার 3,200 টির বেশি টুইট থাকে

আপনি যদি আপনার অ্যাকাউন্টে 3,200টির বেশি টুইট জমা করে থাকেন, তাহলে আপনার জন্য দ্রুততম এবং সহজ বিকল্প হল TweetEraser ব্যবহার করা। হ্যাঁ, একটি বিনামূল্যের প্যাকেজ উপলব্ধ আছে, কিন্তু TweetDelete-এর মতো, এটি আপনাকে শুধুমাত্র 3,200টি টুইট মুছে ফেলতে দেবে, এবং এটি TweetDelete ব্যবহার করার মতো সহজ নয়৷

কিন্তু আপনি যদি TweetEraser-এর প্রধান পরিষেবায় 30-দিনের অ্যাক্সেসের জন্য সামান্য ফি ($6.99) কাশিতে ইচ্ছুক হন, তাহলে আপনি যত খুশি টুইট মুছে ফেলতে পারেন (একাধিক টুইটার অ্যাকাউন্টের জন্য)।

আপনি একবার TweetEraser-এ সাইন আপ করলে, Tweets-এ যান৷ এবং আপনার সম্পূর্ণ টুইটার সংরক্ষণাগার আপলোড করুন (যেটি আমি আগে ব্যাখ্যা করেছি কিভাবে ধরে রাখতে হয়)।

কিভাবে আপনার সমস্ত টুইট অবিলম্বে মুছে ফেলবেন

তারপরে আপনি যে টুইটগুলি মুছতে চান তা খুঁজে পেতে অনুসন্ধান ফিল্টার ব্যবহার করতে পারেন (তারিখ, হ্যাশট্যাগ এবং কীওয়ার্ডের উপর ভিত্তি করে), অথবা আপনি কেবল সমস্ত নির্বাচন করতে পারেন আপনার টুইটগুলির মধ্যে যদি আপনি সমস্ত কিছুতে যান। আপনি যখন প্রস্তুত হন, তখন ক্লিক করুন টুইট মুছুন , আপনার সিদ্ধান্ত নিশ্চিত করুন, এবং TweetEraser তার জাদু কাজ করতে শুরু করবে (এটি একটু ধীর হতে পারে, তবে ধৈর্য ধরুন)।

মুছে ফেলা টুইটগুলির কি হয়?

আপনি যখন প্রচুর পরিমাণে টুইট মুছে ফেলেন, তখন পরিবর্তনগুলি আপনার ফিডে প্রদর্শিত হতে কিছু সময় নিতে পারে। কারণ প্রতি ঘন্টায় এই অ্যাপগুলির প্রতিটি টুইটারে কত অনুরোধ পাঠাতে পারে তার একটি সীমা রয়েছে৷ আপনি যদি কয়েক হাজার টুইট মুছে ফেলেন, তাহলে এতে কিছু সময় লাগতে পারে। যদিও এটি ম্যানুয়ালি করার চেয়ে এটি নিশ্চিতভাবে বীট করে।

কিভাবে আপনার সমস্ত টুইট অবিলম্বে মুছে ফেলবেন

যখন টুইট মুছে ফেলার কথা আসে, Twitter অনুযায়ী:

  • আপনি যখন একটি টুইট মুছে দেন, তখন তা আপনার অ্যাকাউন্ট থেকে, আপনাকে অনুসরণ করে এমন যেকোনো অ্যাকাউন্টের টাইমলাইন এবং twitter.com-এ Twitter সার্চ ফলাফল থেকে, iOS-এর জন্য Twitter এবং Android-এর জন্য Twitter থেকে সরিয়ে দেওয়া হয়।
  • মুছে ফেলা টুইটের রিটুইটগুলি twitter.com, iOS-এর জন্য Twitter এবং Android-এর জন্য Twitter-এও সরানো হবে৷
  • যদি অন্য লোকেরা আপনার টুইটের অংশ বা সমস্ত পাঠ্য অনুলিপি এবং পেস্ট করে থাকে তবে তাদের টুইটগুলি সরানো হবে না।
  • যদি অন্য লোকেরা তাদের নিজস্ব মন্তব্য সহ আপনার টুইটটি পুনঃটুইট করে থাকে তবে তাদের টুইটগুলি সরানো হবে না৷
  • টুইটগুলি তৃতীয় পক্ষের ওয়েবসাইট, অ্যাপ্লিকেশন, বা সার্চ ইঞ্জিনগুলিতে ক্যাশে বা ক্রস-পোস্ট করা যেতে পারে৷ twitter.com, iOS-এর জন্য Twitter, বা Android-এর জন্য Twitter-এ নেই এমন টুইটগুলি আমরা সরাতে পারি না৷

আপনার টুইটার অ্যাকাউন্ট পরিষ্কার রাখা

একবার আপনি আপনার টুইটের স্ট্রীম পরিষ্কার করে ফেললে, এটি সেইভাবে রাখা একটি ভাল ধারণা। আপনি হয় শুধুমাত্র টুইট পোস্ট করার মাধ্যমে এটি করতে পারেন আপনি নিশ্চিত যে আপনি দীর্ঘদিন অনলাইনে থাকতে আপত্তি করবেন না (সোশ্যাল মিডিয়াতে নিজেকে বিব্রত না করতে আমাদের গাইড পড়ুন)।

অথবা, আপনি যা পোস্ট করেন সে সম্পর্কে যদি আপনি এতটা সতর্ক হতে না চান, তবে নির্দিষ্ট সময়ের পরে স্বয়ংক্রিয়ভাবে টুইটগুলি মুছে ফেলা বেছে নিন। TweetEraser (এমনকি প্রদত্ত সংস্করণ) না করে৷ এই বৈশিষ্ট্যটি অফার করে, কিন্তু TweetDelete (বিনামূল্যে) করে।

আপনার টুইটার অ্যাকাউন্ট পরিষ্কার করা

আপনার অতীতের অনেকগুলি টুইট মুছে ফেলার মাধ্যমে, সবগুলো না হলে, আপনি সেগুলিকে সাধারণ জনগণ, সম্ভাব্য নিয়োগকর্তা এবং নোংরা সাংবাদিকদের কাছে অনুসন্ধানযোগ্য হওয়া থেকে বিরত রাখেন৷

হ্যাঁ, টুইটারের কাছে এখনও এই মুছে ফেলা টুইটগুলির একটি রেকর্ড থাকবে যদি তাদের আইনি উদ্দেশ্যে তৈরি করতে হয়। কিন্তু অন্তত তারা চোখ ধাঁধানো থেকে দূরে, এবং আপনি জানবেন যে আপনার কম ডেটা সর্বজনীন ডোমেনে "আউট আছে"৷

যদিও সামগ্রিকভাবে, এটি আপনার টুইটার অ্যাকাউন্টটি সত্যিই পরিষ্কার করার জন্য শুধুমাত্র একটি পদক্ষেপ। এর পরে, আপনার সমস্ত নকল টুইটার অনুসরণকারীদের সরিয়ে দেওয়ার এবং আপনার টুইটার তালিকা গুছিয়ে নেওয়ার কথা বিবেচনা করা উচিত। এবং যদি এটি যথেষ্ট কাছাকাছি কোথাও না যায়, তাহলে আমাদের কাছে আপনার পুরো সোশ্যাল মিডিয়া উপস্থিতি মুছে ফেলার জন্য একটি গাইড রয়েছে!


  1. কীভাবে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিষ্ক্রিয় (বা মুছুন) করবেন

  2. আমাজন ইকোতে আপনার অতীতের সমস্ত অনুরোধগুলি কীভাবে মুছবেন

  3. আপনার অ্যাকাউন্ট সহ টুইটার থেকে যে কোনও কিছু কীভাবে মুছবেন

  4. কীভাবে একটি টুইট মুছবেন