কম্পিউটার

Android বেসিক:আপনার ইমেল সেট আপ করা

পাঠ 5:আপনার ইমেল সেট আপ করা

ইমেল দিয়ে শুরু করা

ইমেল সম্ভবত আপনি আপনার ডিভাইসে সেট আপ করতে চান এমন প্রথম জিনিসগুলির মধ্যে একটি। আপনাকে যা করতে হবে তা হল উপযুক্ত অ্যাপ ব্যবহার করে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন—তারপর আপনি নিয়মিত কম্পিউটারের মতোই বার্তা পাঠানো এবং গ্রহণ করা শুরু করতে পারেন।

বড় প্রশ্ন হল, আপনি কোন ইমেল অ্যাপ ব্যবহার করবেন? নির্বাচন করার জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে। বেশিরভাগ লোকেরা তাদের ইমেল পরিষেবার জন্য "অফিসিয়াল" অ্যাপ ব্যবহার করে, যেমন আউটলুক Microsoft বা Gmail -এর অ্যাপ গুগলের অ্যাপ। আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য এখানে কিছু টিপস রয়েছে৷

যদি আপনার একটি Gmail অ্যাকাউন্ট থাকে

আপনি যদি Gmail ব্যবহার করেন, তাহলে আপনার ভাগ্য ভালো। Gmail অ্যাপটি আসে প্রি-ইনস্টল করা প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসে, তাই আপনাকে প্লে স্টোর থেকে কিছু ডাউনলোড করতে হবে না। এছাড়াও, আপনার অ্যাকাউন্টটি ইতিমধ্যেই অ্যাপের সাথে সংযুক্ত হওয়ার একটি ভাল সম্ভাবনা রয়েছে (যতক্ষণ আপনি একই Google অ্যাকাউন্ট ব্যবহার করছেন আপনার ডিভাইস সেট আপ করতে)।

Android বেসিক:আপনার ইমেল সেট আপ করা

Gmail অ্যাপটি আপনার নিয়মিত ইনবক্সের মতো কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি বার্তা পড়তে এবং উত্তর দিতে পারেন এবং সংরক্ষণাগার বা মুছে দিতে পারেন যা আপনি চান না৷ এমনকি আপনি একাধিক অ্যাকাউন্ট যোগ করতে পারেন৷ অ্যাপে, যাতে আপনি একই জায়গায় সেগুলি অ্যাক্সেস করতে পারেন (আমরা নীচে আপনাকে দেখাব কিভাবে)।

যদি আপনি একটি ভিন্ন ইমেল পরিষেবা ব্যবহার করেন

Gmail এর নিজস্ব অ্যাপ সহ একমাত্র পরিষেবা নয়৷ আউটলুক সহ সমস্ত প্রাথমিক পরিষেবাগুলির একটি রয়েছে৷ , Yahoo! , Mail.com , এবং AOL . আপনাকে যা করতে হবে তা হল Play স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করুন , তারপর আপনার ডিভাইসে এটি ইনস্টল করুন। আপনি যদি আগে কখনো প্লে স্টোর ব্যবহার না করে থাকেন, তাহলে অ্যাপ ডাউনলোড করার বিষয়ে আমাদের পাঠে আপনি এটি সম্পর্কে আরও জানতে পারবেন।

Android বেসিক:আপনার ইমেল সেট আপ করা

বিকল্পভাবে, আপনি সর্ব-উদ্দেশ্য ইমেল ব্যবহার করতে পারেন অ্যাপ, যা বেশিরভাগ ডিভাইসে আগে থেকে ইনস্টল করা হয়। এই অ্যাপের প্রতিটি সংস্করণ আলাদা, তবে এটি সাধারণত আরও সর্বজনীন হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। অন্য কথায়, আপনি যে কোনো ধরনের অ্যাকাউন্ট সেট আপ করতে এটি ব্যবহার করতে পারেন , Outlook, Yahoo!, এবং এর মধ্যে সবকিছু সহ। এমনকি আপনি আপনার কাজের ইমেল সেট আপ করতে এটি ব্যবহার করতে পারেন৷ (যদি আপনার চাকরি বা ব্যবসা কোনো ধরনের কর্পোরেট অ্যাকাউন্ট ব্যবহার করে)।

Android বেসিক:আপনার ইমেল সেট আপ করা

একাধিক অ্যাকাউন্ট যোগ করা

প্রায় প্রতিটি ইমেল অ্যাপ আপনাকে একটির বেশি অ্যাকাউন্ট যোগ করতে দেয় আপনার ডিভাইসে। এই বিকল্পটি দুর্দান্ত যদি আপনার একাধিক ঠিকানা থাকে—যেমন কাজের এবং স্কুলের জন্য আলাদা ঠিকানা—এবং আপনি একই জায়গায় সেগুলি অ্যাক্সেস করতে সক্ষম হতে চান৷

এর জন্য প্রক্রিয়া ভিন্ন হতে পারে, কিন্তু সাধারণ ধারণা একই। আপনার ডিভাইসের সেটিংস এ গিয়ে শুরু করুন , তারপর অ্যাকাউন্ট যোগ করুন বলে বিকল্পটি সন্ধান করুন৷ . এরপর, অ্যাকাউন্ট নির্বাচন করুন টাইপ —উদাহরণস্বরূপ, Google বা Yahoo!—এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

Android বেসিক:আপনার ইমেল সেট আপ করা
  1. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?

  2. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন

  3. এন্ড্রয়েডে আপনার মূল্যবান ফটোগুলি কীভাবে লুকাবেন?

  4. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন