কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কোডি কীভাবে আপডেট করবেন

আপনি যদি কোডির দীর্ঘদিনের ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনি জানেন কিভাবে ম্যাক, উইন্ডোজ বা লিনাক্সে অ্যাপ্লিকেশনটির ডেস্কটপ সংস্করণ আপডেট করা সহজ কাজ নয়। আপনি যদি কৌতূহলী হন তবে এই জটিলতাগুলি আপনাকে অ্যাপটি ইনস্টল করা থেকে প্ররোচিত করবে না কারণ কোডি আমার প্রিয় ডেস্কটপ অ্যাপ্লিকেশন।

এখন পর্যন্ত, কোডির একটি স্বয়ংক্রিয়-আপডেট বৈশিষ্ট্য নেই। আপনার অ্যাপ আপডেট করার জন্য, সর্বশেষ আপডেট কখন পাওয়া যায় তা জানতে আপনাকে কোডির খবরের সাথে আপ টু ডেট রাখতে হবে। উদাহরণস্বরূপ, আমি প্রতিদিন আমার RS ফিডের মাধ্যমে পড়ি, তাই আমার দৈনিক ফিডে অফিসিয়াল কোডি RS ফিড যোগ করা হয়েছে। অন্তত, সপ্তাহে একবার ওয়েবসাইট চেক করুন।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কোডি ব্যবহার করেন, অ্যাপটি আপডেট করা হয় সহজ বা চ্যালেঞ্জিং হতে পারে কারণ এটি সবই নির্ভর করে আপনি প্রাথমিকভাবে কীভাবে সফ্টওয়্যার ইনস্টল করেছেন তার উপর। উভয় সম্ভাব্য উপায় কভার করার জন্য আমরা দুটি ভিন্ন ওয়াকথ্রু লিখেছি। কোডি কঠিন হতে পারে, এবং একবার আপনি আপনার সেটিংস এলোমেলো করে ফেললে, এটি চুল-টানা জগাখিচুড়িতে পরিণত হতে পারে। যতক্ষণ না আপনি প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করেন, ততক্ষণ আপনাকে চিন্তা করতে হবে না।

গুগল প্লে স্টোরের মাধ্যমে কোডি কীভাবে আপডেট করবেন

কোডি আপ টু ডেট রাখার সবচেয়ে সহজ উপায় হল অ্যাপটিকে গুগল প্লে স্টোরের মাধ্যমে ইনস্টল করা এবং আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে সেট করা৷

স্বয়ংক্রিয় আপডেটে নির্দিষ্ট ডাউনলোড করা অ্যাপ সেট করতে:

  1. গুগল প্লে স্টোর অ্যাপে যান
  2. সেটিংস এ যান> স্বয়ংক্রিয়-আপডেট অ্যাপ
  3. যেকোন সময়ে স্বয়ংক্রিয়-আপডেট অ্যাপগুলি নির্বাচন করুন বা শুধুমাত্র Wi-Fi-এর মাধ্যমে অ্যাপগুলি স্বয়ংক্রিয় আপডেট করুন

কিভাবে APK এর মাধ্যমে কোডি আপডেট করবেন

আপনি যদি অফিসিয়াল Kodi APK ডাউনলোড করে আপনার ডিভাইসে লোড করে থাকেন, তাহলে এই প্রক্রিয়াটি আরও একটু বেশি সময় নেবে।

  1. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে কোডি সম্পূর্ণরূপে মুছুন
  2. kodi.tv/download-এ যান
  3. সর্বশেষ APK ফাইল ডাউনলোড করুন
  4. সম্পূর্ণ অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন

এটি আনইনস্টল করার পরে পুরো অ্যাপ্লিকেশনটি পুনরায় ডাউনলোড করতে হতাশাজনক, তবে এটি APK ফাইলগুলির আদর্শ প্রকৃতি। আপনি যদি কোডি আপডেট রাখার সহজ উপায় খুঁজছেন, তাহলে শুধু গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করুন। এই মুহূর্তে উপলব্ধ দুটি বিকল্পের মধ্যে এটি সবচেয়ে সহজ। আপনি যদি আপনার Xbox One-এ কোডি ইনস্টল করতে চান, আমরা একটি সহায়ক নির্দেশিকা লিখেছি যা আপনাকে পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে।

কোডি হল এমন একটি অ্যাপ্লিকেশন যা নেটফ্লিক্স, হুলু, স্পটিফাই এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন স্ট্রিমিং অ্যাপ্লিকেশনের জন্য একটি সর্বত্র কাজ করে। যাইহোক, বেশ কিছু ব্যবহারকারী কোডি সংগ্রহস্থলের সুবিধা গ্রহণ করে এবং লাইভ ইভেন্ট এবং অর্থপ্রদানকারী কেবল সামগ্রীর মতো অবৈধ সামগ্রী স্ট্রিম করে। কোডি সম্পূর্ণ আইনি, কিন্তু একটি ধূসর এলাকা আছে যা বিদ্যমান।

আপনি কিভাবে কোডি ব্যবহার করবেন? আপনার প্রিয় কোডি অ্যাপ্লিকেশন কি কি? নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সাইডবার থেকে কীভাবে অ্যাপস লঞ্চ করবেন

  2. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপ আপডেটের জন্য বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

  3. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও অ্যাপে কীভাবে ব্যাকগ্রাউন্ড মিউজিক যুক্ত করবেন

  4. কিভাবে আপনার Android ফোন রিসেট করবেন