কম্পিউটার

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

Spotify মিউজিক স্ট্রিমিং মার্কেট শেয়ারের একটি বিশাল অংশ নিয়ন্ত্রণ করে, কিন্তু এর মানে এই নয় যে আপনি ডিফল্টরূপে পরিষেবাটি বেছে নেবেন। এমনকি আরও, আপনি Spotify ব্যবহার করতে পারবেন না কারণ কোম্পানি কিছু ভৌগলিক বিধিনিষেধ আরোপ করেছে।

আমি একজন MP3 ধরনের লোক, কিন্তু আমি মিউজিক স্ট্রিমিং পরিষেবার আবেদন বুঝতে পারি। আপনার MP3 সংগ্রহটি ক্রমাগত সংগঠিত করা একটি ক্লান্তিকর কাজ এবং প্রত্যেকের কাছে এটির জন্য সময় নেই। একক এবং অ্যালবাম কেনার প্রবণতা হ্রাস পাওয়ার পরে, এটি স্পষ্ট যে ব্যবহারকারীরা একটি উত্সর্গীকৃত সঙ্গীত স্ট্রিমিং পরিষেবা ব্যবহার করতে আগ্রহী৷

প্রায় সমস্ত স্ট্রিমিং পরিষেবাগুলি একটি মাসিক ফি দিয়ে কাজ করে যা ব্যবহারকারী মিউজিক লাইব্রেরিতে অ্যাক্সেস করার জন্য প্রদান করে। সাধারণত, সঙ্গীতের গুণমান আপনি কেনার সিদ্ধান্ত নেওয়া সাবস্ক্রিপশন প্ল্যানের উপর নির্ভর করে। তবে মনে রাখবেন যে আপনি আসলে কোনও গানের মালিক হবেন না, আপনি কেবল সেগুলি ভাড়া করবেন। সাবস্ক্রিপশন শেষ হয়ে গেলে, আপনি সম্পূর্ণ লাইব্রেরিতে অ্যাক্সেস হারাবেন।

কিছু মিউজিক স্ট্রিমিং পরিষেবার (স্পটিফাই সহ) একটি বিনামূল্যের সদস্যতা পরিকল্পনা রয়েছে৷ কিন্তু বিনামূল্যের পরিকল্পনার অনেক সীমাবদ্ধতা আছে। একবারের জন্য, একটি গান ডাউনলোড করে অফলাইনে শোনার কোনো বিকল্প নেই। এমনকি আরও, প্রতিবার গান পরিবর্তন করার সময় আপনাকে একটি বিজ্ঞাপন শুনতে হবে।

ভাল জিনিস হল, অনেকগুলি বিকল্প সঙ্গীত স্ট্রিমিং পরিষেবা রয়েছে যা আপনাকে আপনার প্রিয় সঙ্গীত শুনতে দেবে। অবশ্যই, Spotify-এর পোর্টেবিলিটির সুবিধা রয়েছে, কিন্তু আমরা এমন কিছু পরিষেবার বৈশিষ্ট্য দিতে যাচ্ছি যা ঠিক একইভাবে কাজ করে।

প্যান্ডোরা রেডিও

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

আপনি কাজ করার সময় বা অন্য কিছু করার সময় ব্যাকগ্রাউন্ডে কিছু মিউজিক রাখতে Spotify ব্যবহার করলে আমি প্রথম পছন্দ হিসেবে Pandora-কে সুপারিশ করব। আজ অবধি, এটি এখনও আপনার পছন্দের উপর ভিত্তি করে নতুন সঙ্গীত খোঁজার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি৷

এর মূল অংশে, প্যান্ডোরা একটি স্ট্রিমিং রেডিও সাইটের মতো মনে হচ্ছে, তবে এটি তার চেয়ে অনেক বেশি। আপনাকে নির্দিষ্ট থিমযুক্ত রেডিও শোনার অনুমতি দেওয়ার পাশাপাশি, Pandora আপনাকে আপনার নিজস্ব কাস্টম প্লেলিস্ট তৈরি করতে দেয়। Spotify এর বিপরীতে, একটি মৌলিক প্যান্ডোরা আপনাকে একটি প্লেলিস্ট ডাউনলোড করে এবং ইন্টারনেট সংযোগ ছাড়াই এটি প্লে করে আপনার সঙ্গীত অফলাইনে নিতে দেয়।

বিনামূল্যের প্ল্যানের সাথে, আপনি একটি প্লেলিস্ট থেকে গানগুলি এড়িয়ে যাওয়ার ক্ষমতা রাখেন, কিন্তু আপনি প্রতি ঘন্টায় বেশ কয়েকটি স্কিপের মধ্যে সীমাবদ্ধ। এছাড়াও, বিনামূল্যের সাবস্ক্রিপশন প্ল্যান আপনাকে প্রতিবারই বিজ্ঞাপন শোনাতে সাহায্য করবে৷

প্যান্ডোরা রেডিওতে 1 মিলিয়নেরও বেশি গানের লাইব্রেরি রয়েছে। আপনি বিজ্ঞাপনগুলি থেকে পরিত্রাণ পেতে এবং সীমাহীন পরিমাণ গানগুলি এড়িয়ে যেতে সক্ষম হতে $4 মাসিক ফি দিতে বেছে নিতে পারেন৷ আপনি যদি $10 প্রিমিয়াম সাবস্ক্রিপশনে বিনিয়োগ করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি চাহিদা অনুযায়ী আপনার পছন্দের সঙ্গীত অনুসন্ধান করতে পারেন এবং বিজ্ঞাপন ছাড়াই উচ্চতর অডিও গুণমানে শুনতে পারেন।

ডিজার

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

Deezer Spotify থেকে অনেক ধার নিয়েছিল, কিন্তু দেখা যাচ্ছে যে এটি তার প্রধান অনুপ্রেরণার চেয়ে কিছু ভাল করে। পরিষেবাটি ইউরোপে অত্যন্ত জনপ্রিয় এবং প্রায় প্রতিটি দেশেই গানের বড় ক্যাটালগ পাওয়া যায়৷

এই মিউজিক স্ট্রিমিং পরিষেবাটি Spotify-এর মতোই বহনযোগ্য, যা আপনাকে ডেস্কটপ থেকে স্মার্টওয়াচ পর্যন্ত যেকোনো কিছুতে তাদের লাইব্রেরি ব্যবহার করতে দেয়। অনেক সঙ্গীতপ্রেমীরা বিশ্বাস করেন যে ডিজারের স্মার্ট রেডিও বৈশিষ্ট্যটি Spotify-এর থেকে অনেক বেশি উন্নত৷

দুঃখের বিষয়, ডিজার প্রতিটি অঞ্চলে পাওয়া যায় না। এখন পর্যন্ত, মিউজিক স্ট্রিমিং পরিষেবাটি 100 টিরও বেশি দেশে সমর্থন করে। আরেকটি ত্রুটি হল ডিজারের স্পটিফাই বা প্যান্ডোরা রেডিওর মতো রেডিও বৈশিষ্ট্য নেই৷

ডিজারের 43 মিলিয়নেরও বেশি গান সহ একটি বিস্ময়কর লাইব্রেরি রয়েছে। আপনি একটি পয়সা প্রদান না করেই সেগুলির সবকটি শুনতে পারেন, তবে আপনি শাফেল মোডে সীমাবদ্ধ এবং প্রতি ঘন্টায় শুধুমাত্র 6টি ট্র্যাক এড়িয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে৷ আপনি যদি প্রিমিয়াম প্ল্যানে বিনিয়োগ করেন, তাহলে আপনি আর বিজ্ঞাপন দেখতে পাবেন না এবং সীমাহীন স্কিপ দিয়ে আপনি যা চান তা শুনতে পারবেন।

 Last.fm

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

Last.fm হল এমন একটি জায়গা যেখানে আপনি ইতিমধ্যেই জানেন এমন গান শোনার পরিবর্তে নতুন সঙ্গীত আবিষ্কার করতে যান৷ এই পরিষেবাটি Spotify-এর মিউজিক লাইব্রেরির সাথে কাজ করে, তবে আপনার পছন্দের মিউজিক আনতে অন্যান্য 3য় পক্ষের লাইব্রেরিও ব্যবহার করে। Last.fm অন্যান্য অ্যাপ বা প্রোগ্রাম (প্ল্যাটফর্মের উপর নির্ভর করে) থেকে আপনার মিউজিক পছন্দ সম্পর্কে জানতে বিখ্যাত "scrobbler" বৈশিষ্ট্য ব্যবহার করে এবং আপনাকে একই ধরনের মিল সরবরাহ করতে সেই তথ্য ব্যবহার করে।

Last.fm-এর Android সংস্করণে Soundcloud, Spotify, Deezer, Google Play এবং আরও অনেক কিছুর জন্য সমর্থন রয়েছে। স্বজ্ঞাত UI ছাড়াও, একটি মানক বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার পছন্দের একটি গানকে "হার্ট" করতে বা অপছন্দ করলে "ব্লক" বোতামে চাপ দিতে দেয়৷ অন্যান্য পরিষেবার মতই, আপনার কাছে সীমিত সংখ্যক গান এড়িয়ে যাওয়া আছে। আপনি প্রতি মাসে মাত্র $3 দিয়ে বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পেতে পারেন এবং সীমাহীন বাদ দিতে পারেন৷

কিন্তু সম্ভবত Last.fm বেছে নেওয়ার সবচেয়ে বড় প্রণোদনা হল মিউজিক চার্ট। অন্যান্য পরিষেবার মতো, চার্টগুলি রেকর্ড লেবেল বা গান বিক্রির দ্বারা প্রভাবিত হয় না, তবে শুধুমাত্র অ্যাপের মধ্যে থেকে ব্যবহারকারীর শোনার অভ্যাস দ্বারা তৈরি হয়৷

Google Play সঙ্গীত

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

Google Play Music হল একটি মিউজিক স্ট্রিমিং সাবস্ক্রিপশন এবং একটি অনলাইন মিউজিক স্টোরের মধ্যে একটি দুর্দান্ত হাইব্রিড। গুগল প্লে মিউজিকের সবচেয়ে বড় সুবিধা হল এটি আপনাকে আপনার ব্যক্তিগত সংগ্রহ থেকে ক্লাউডে প্রায় 50,000টি গান আপলোড করতে এবং আপনার নিজের ব্যক্তিগত সঙ্গীত লকারে সংরক্ষণ করতে দেয়। তারপর আপনি যেকোন ধরনের ডিভাইস থেকে সম্পূর্ণ বিনামূল্যে তাদের অ্যাক্সেস করতে পারবেন।

আপনি যদি স্ট্রিমিং পরিষেবাটি ব্যবহার করতে চান তবে আপনাকে $10 মাসিক সাবস্ক্রিপশন দিতে হবে। কিন্তু আমি আপনাকে 30-দিনের ট্রায়াল দিয়ে শুরু করার পরামর্শ দিচ্ছি এবং দেখুন এটি অর্থের মূল্যবান কিনা। আপনি ওয়েবসাইটটিতে গিয়ে অ্যান্ড্রয়েড, আইওএস এবং অন্য যেকোনো ডিভাইসে গুগল প্লে মিউজিক ব্যবহার করতে পারেন। বিনামূল্যের প্ল্যানে প্রচুর বিজ্ঞাপন রয়েছে এবং আপনি কতগুলি গান এড়িয়ে যেতে পারেন তার উপর একটি সীমাবদ্ধতা প্রয়োগ করে৷

Google-এর কাছে 40 মিলিয়ন অন-ডিমান্ড-গান সহ সঙ্গীতের বিশাল লাইব্রেরি রয়েছে। প্লে মিউজিক একটি মিউজিক স্টোর হিসাবে দ্বিগুণ হয়ে যায়, তাই আপনি স্ট্রিমিং পরিষেবার মাধ্যমে আপনার আবিষ্কৃত বেশিরভাগ গান কিনতে পারেন। আপনি যদি এটি চেষ্টা করে দেখেন, মেজাজ এবং কার্যকলাপের উপর ভিত্তি করে বিভিন্ন রেডিও প্লেলিস্ট চেক করতে ভুলবেন না।

অ্যাপল মিউজিক

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

Apple এর প্রধান সুবিধা হল, যথারীতি, iOS ইকোসিস্টেমের সাথে এর সম্পূর্ণ একীকরণ। তবে অ্যাপলের মিউজিকের স্থির বৃদ্ধির পিছনে মূল কারণটি আসলে আইটিউনস। Apple Music একটি প্রিমিয়াম মিউজিক স্ট্রিমিং অভিজ্ঞতা প্রদান করতে সমগ্র iTunes লাইব্রেরি ব্যবহার করে।

প্রতি মাসে $10 সাবস্ক্রিপশন ফি অতিরঞ্জিত মনে হতে পারে, তবে আসুন, আমরা অ্যাপল সম্পর্কে কথা বলছি। প্লাস সাইডে, আপনি যদি অ্যাপল মিউজিকের সাথে যাওয়ার সিদ্ধান্ত নেন তবে আপনাকে তিন মাসের বিনামূল্যের ট্রায়ালের পাশাপাশি একটি ছাড়যুক্ত পারিবারিক পরিকল্পনা দেওয়া হবে। Apple-এর মিউজিক লাইব্রেরিতে প্রায় 40 মিলিয়ন গান রয়েছে, যা Spotify-এর তালিকা থেকে একটু বেশি।

আপনি যখন প্রথম অ্যাপল মিউজিক খুলবেন, আপনাকে শিল্পীদের একটি তালিকা থেকে নির্বাচন করতে হবে, যাতে অ্যালগরিদম আপনার সঙ্গীতের স্বাদ কী তা নির্ধারণ করতে পারে। ইন্টারফেসটি দৃশ্যত আকর্ষণীয় কিন্তু ইউটিলিটির দিক থেকে স্ট্রাইক আউট। যাইহোক, আপনি যত বেশি গান শোনেন, অ্যাপলের স্ট্রিমিং পরিষেবাটি আপনার জন্য নির্দেশিত প্লেলিস্টগুলিকে কিউরেট করার জন্য সত্যিই একটি ভাল কাজ করে। আমি যতদূর জানি, অ্যাপল একমাত্র কোম্পানি যেটি অ্যালগরিদমের উপর নির্ভর না করে অ্যাপল মিউজিকের জন্য প্লেলিস্ট তৈরি করতে বাস্তব সঙ্গীত বিশেষজ্ঞদের ব্যবহার করে।

Amazon Music Unlimited

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

অ্যামাজন মিউজিক আনলিমিটেড, অ্যামাজন মিউজিক (সাবেক অ্যামাজন MP3) এর সাথে বিভ্রান্ত না হওয়া, স্পটিফাই, অ্যাপল মিউজিক এবং গুগল মিউজিকের সাথে প্রতিযোগিতা করার জন্য অ্যামাজনের প্রচেষ্টা। অ্যামাজনের মিউজিক স্ট্রিমিং পরিষেবা আপনাকে চাহিদা অনুযায়ী আপনার পছন্দের গান শুনতে দেবে। আরও, এটি আপনাকে আপনার প্রিয় ট্র্যাকগুলি ডাউনলোড করতে এবং অফলাইনে শুনতে অনুমতি দেবে৷

আপনি যদি একজন অ্যামাজন প্রাইম সদস্য হন তবে আপনার ইতিমধ্যেই 2 মিলিয়নের বেশি গানের অ্যাক্সেস রয়েছে। কিন্তু আপনার যদি একটি Amazon Music Unlimited সাবস্ক্রিপশন থাকে, তাহলে আপনার কাছে বেছে নেওয়ার জন্য 25 মিলিয়নের বেশি গান থাকবে। সম্ভবত আরও গুরুত্বপূর্ণ, বেশিরভাগ গান এবং অ্যালবামগুলি প্রকাশের সাথে সাথেই পাওয়া যাবে। আপনি যদি প্রাইম সাবস্ক্রিপশন সহ একজন উত্সাহী সঙ্গীত শ্রোতা হন, তবে এটি একটি মিউজিক আনলিমিটেড সাবস্ক্রিপশন কেনা অনেক অর্থবহ কারণ অ্যামাজন প্রাইম মেম্বারদের ডিসকাউন্ট দিয়ে পুরস্কৃত করে।

আপনার যদি প্রাইম মেম্বারশিপ না থাকে, তাহলে মিউজিক আনলিমিটেডের মাসিক সাবস্ক্রিপশন সর্বোচ্চ $10 (যদি আপনি প্রাইম মেম্বার হন $8)। আপনি একটি 30-দিনের ট্রায়াল দিয়ে শুরু করতে পারেন এবং পরিষেবাটি অর্থের মূল্য কিনা তা দেখতে পারেন। সঙ্গীত আনলিমিটেড iOS, Android, Mac, PC, Fire OS এবং ওয়েবে উপলব্ধ৷

Microsoft Groove Music

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

মাইক্রোসফ্টের পক্ষে একটি মিউজিক স্ট্রিমিং পরিষেবা চালু করা স্বাভাবিক ছিল কারণ গুগল এবং অ্যাপল ইতিমধ্যেই একটি রয়েছে। কিন্তু গ্রুভ মিউজিক আসলে নতুন নয়, অনেক আগের পরিচয় রয়েছে – এটি Xbox মিউজিক হিসাবে শুরু হয়েছিল এবং তারপরে Zune মিউজিক হিসাবে পুনঃব্র্যান্ড করা হয়েছে।

ন্যায্যভাবে বলতে গেলে, গ্রুভ মিউজিকের 40 মিলিয়নেরও বেশি বিভিন্ন ট্র্যাক সহ সঙ্গীতের একটি চিত্তাকর্ষক লাইব্রেরি রয়েছে। Groove মিউজিক Android, iOS, Windows Phone (RIP) এবং Xbox One-এ উপলব্ধ। ইন্টারফেসটি অত্যন্ত স্বজ্ঞাত এবং আপনার নিজস্ব প্লেলিস্ট তৈরির সুবিধা দেয়। এমনকি এটি আপনাকে আপনার নিজস্ব MP3 গুলি অন্তর্ভুক্ত করতে বা আইটিউনস সহ একটি বাহ্যিক উত্স থেকে আমদানি করতে দেয়৷ কিন্তু সেখানেই গ্রুভ স্টপ ব্যবহার করার সুবিধা।

সম্ভবত গ্রুভ মিউজিকের সবচেয়ে বড় ঘাটতি হল যে অন্যান্য প্রতিযোগীদের মতো এটির একটি মৌলিক অ্যাকাউন্ট নেই। আপনার ক্রেডিট কার্ড না নিয়ে উদার গ্রুভ ক্যাটালগ অভিজ্ঞতা করার কোন উপায় নেই। আপনি সর্বাধিক যা করতে পারেন তা হল $9.99 সাবস্ক্রিপশন কেনার জন্য অনুরোধ জানানোর আগে 30-সেকেন্ডের স্নিপ করা শোনা। আপনি বিনামূল্যে 30-দিনের ট্রায়ালের জন্য বেছে নিতে পারেন, তবে একটি ধরা আছে, মাইক্রোসফ্ট-স্টাইল। আপনাকে মাসের শেষের মধ্যে পরিষেবাটি বাতিল করার কথা মনে রাখতে হবে, অন্যথায় আপনি স্বয়ংক্রিয়ভাবে একজন গ্রাহক হয়ে যাবেন।

টাইডাল

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

টাইডাল হল র‌্যাপ তারকা জে-জেডের মালিকানাধীন একটি সঙ্গীত পরিষেবা। আপনি যদি একটি মিউজিক স্ট্রিমিং পরিষেবা খুঁজছেন যা সিডি-মানের ক্ষতিহীন সঙ্গীতের উপর ফোকাস করে, তবে টাইডাল অবশ্যই বিবেচনা করার মতো কিছু। চমৎকার সাউন্ড কোয়ালিটি ছাড়াও, টাইডাল গীতিকার এবং শিল্পীদের সর্বাধিক পরিমাণ রয়্যালটি প্রদান করে। ম্যাডোনা, বেয়ন্স, রিহানা এবং ক্যালভিন হ্যারিস শেয়ারহোল্ডারদের মধ্যে রয়েছেন এই বিবেচনায় এটি একটি ধাক্কা খাওয়া উচিত নয়৷

আপনি iOS, Android, MAC, PC এবং ওয়েবে টাইডাল পেতে পারেন। কিন্তু মনে রাখবেন যে সমস্ত ব্রাউজারে লসলেস প্লেব্যাকের জন্য সমর্থন নেই। আপনি একটি টাইডাল সাবস্ক্রিপশন কেনার সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনার সঠিক সরঞ্জাম আছে তা নিশ্চিত করুন। স্ট্যান্ডার্ড সাউন্ড কোয়ালিটি সহ একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশনের দাম $5 এবং ক্ষতিহীন হাই ফিডেলিটি সাউন্ড কোয়ালিটির একটি হাইফাই সাবস্ক্রিপশনের দাম $10। আপনি একটি পরিকল্পনার জন্য যাওয়ার আগে, আপনি 30-দিনের বিনামূল্যের ট্রায়াল বেছে নিয়ে টাইডাল পরীক্ষা করতে পারেন৷

UIটি দুর্দান্ত এবং আপনি আপনার সঙ্গীত পছন্দ নির্বিশেষে আপনার পছন্দ অনুসারে প্রচুর কিউরেটেড সামগ্রী পাবেন। 45 মিলিয়নেরও বেশি ট্র্যাক ছাড়াও, আপনার দেখার জন্য 200 হাজারের বেশি মিউজিক ভিডিও রয়েছে। আপনার যদি হাইফাই মিউজিকের স্বাদ থাকে তবে আপনার টাইডাল যাওয়া উচিত। বিশেষ করে বিবেচনা করে যে সাবস্ক্রিপশন ফি সম্প্রতি 50% কমে গেছে।

8ট্র্যাকগুলি

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

8Tacks হল একটি ওয়েবসাইট যেখানে ব্যবহারকারীরা সহজ এবং উপায়ে সঙ্গীত শেয়ার করতে এবং আবিষ্কার করতে পারে। 8tracks নামটি এসেছে অন্তত আটটি ট্র্যাক সম্বলিত কিউরেটেড প্লেলিস্ট স্ট্রিমিং করার ধারণা থেকে। 8ট্র্যাকগুলি ঘরানার মধ্যে বৈষম্য করে না – আপনি হিপ-হপ, ইডিএম, ডাবস্টেপ, জ্যাজ, ইন্ডি রক এবং আরও অনেক কিছুতে কিউরেট করা প্লেলিস্টগুলি খুঁজে পেতে পারেন৷

যখন আমার নির্দিষ্ট কিছু করার থাকে তখন আমি সবসময় 8Tracks ব্যবহার করি। আপনি যোগব্যায়াম করা থেকে শুরু করে ডেটের জন্য প্রস্তুতি পর্যন্ত সবকিছুর প্লেলিস্ট পাবেন। 8 ট্র্যাকের পিছনের সম্প্রদায়টি বিশাল, ইতিমধ্যে 2 মিলিয়নেরও বেশি বিনামূল্যের প্লেলিস্ট তৈরি করেছে৷ Pandora থেকে ভিন্ন, আপনার মিউজিক সেশন প্রতি দুই বা তিনটি গানের বিজ্ঞাপন অডিও দ্বারা বাধাগ্রস্ত হবে না। আপনি প্রতিটি কল্পনাযোগ্য জেনার, মেজাজ বা কার্যকলাপের জন্য সৃজনশীল প্লেলিস্টগুলি খুঁজে পেতে চলেছেন৷

আমি আপনাকে 8Tracks ব্যবহার করার জন্য দৃঢ়ভাবে উৎসাহিত করছি, বিশেষ করে এখন তারা YouTube ইন্টিগ্রেশন কার্যকর করার পরে। অ্যালগরিদমটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনাকে উপযুক্ত প্লেলিস্ট পরিবেশন করার প্রয়োজন হলে অতিরিক্ত পুনরাবৃত্তি দূর করা যায়। মৌলিক সংস্করণ 8Tracks বিনামূল্যে কিন্তু বিজ্ঞাপন এবং অন্যান্য বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। আপনি প্রতি মাসে মাত্র $5 দিয়ে সীমাহীন, বিজ্ঞাপন-মুক্ত শোনার সুবিধা পেতে পারেন – তারা আপনাকে 14 দিনের ট্রায়াল দিয়ে শুরু করবে।

সাউন্ডক্লাউড

মিউজিক স্ট্রিমিংয়ের জন্য সেরা Spotify বিকল্প

আপনি যদি ইন্ডি মিউজিক লাইব্রেরিতে থাকেন, তাহলে আমার আপনাকে সাউন্ডক্লাউডে যেতে বলার দরকার নেই। আপনি সদস্যতা নেওয়ার সিদ্ধান্ত নিলে, আপনার 130 মিলিয়নেরও বেশি ট্র্যাকগুলিতে অ্যাক্সেস থাকবে - তাদের বেশিরভাগ ব্যবহারকারীদের দ্বারা যুক্ত করা হয়েছে৷ একটি মৌলিক অ্যাকাউন্টে বিজ্ঞাপন অন্তর্ভুক্ত থাকে, কিন্তু মাত্র 5$ মাসিক সদস্যতা দিয়ে আপনি সেগুলি থেকে মুক্তি পাবেন। এমনকি আরও, একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন সহ, আপনি সারা বিশ্বের প্রধান লেবেল থেকে 30 মিলিয়নের বেশি অতিরিক্ত ট্র্যাকগুলিতে অ্যাক্সেস পাবেন৷

আপনি যদি সম্প্রদায়ের অনুভূতির জন্য এতে থাকেন তবে সাউন্ডক্লাউড একটি নো-ব্রেইনার। 200 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীর সাথে, আপনার কেবল পরম সঙ্গীত রত্নগুলি খনন করার জন্য ধৈর্যের প্রয়োজন হবে৷ যাইহোক, যাদের যথেষ্ট ধৈর্য নেই তাদের জন্য এই স্ট্রিমিং পরিষেবা উপযুক্ত নাও হতে পারে। ব্যবহারকারী-সৃষ্ট সঙ্গীত সামগ্রীর স্তূপ খনন করা কিছুক্ষণ পরে ক্লান্তিকর বলে মনে হতে পারে। আপনি যদি আপনার পছন্দের মিউজিক বের করার জন্য অ্যালগরিদমের উপর নির্ভর করতে আগ্রহী হন, তাহলে সাউন্ডক্লাউড অবশ্যই আপনার জন্য নয়।

আপনি যদি সেই বন্ধু হতে চান যে সর্বদা জনপ্রিয় হওয়ার আগে সমস্ত দুর্দান্ত গানগুলি আবিষ্কার করে, যত তাড়াতাড়ি সম্ভব সাউন্ডক্লাউড পান৷ কিন্তু যদি আপনার কাছে তাদের জন্য ব্রাউজ করার সময় না থাকে, তাহলে হয়তো আরও অ্যালগরিদম-সহায়ক স্ট্রিমিং পরিষেবা যেমন Pandora বা Deezer-এর জন্য যান৷


  1. গেমারদের জন্য সেরা লাইভ স্ট্রিমিং সফটওয়্যার

  2. উইন্ডোজের জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার

  3. 2022 সালে পিসির জন্য 10 সেরা স্কাইপ বিকল্প

  4. উইন্ডোজের জন্য 8 সেরা OBS স্টুডিও বিকল্প