কম্পিউটার

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

আপনি যদি পড়তে ভালোবাসেন, সীমাহীন পড়ার সাবস্ক্রিপশন স্বপ্নের মতো শোনাচ্ছে। এই কারণেই কিন্ডল আনলিমিটেড এত জনপ্রিয়। যাইহোক, এটি সকলের জন্য নয়, বিশেষ করে যেহেতু এটি স্ব-প্রকাশিত এবং ইন্ডি শিরোনাম বনাম বেস্টসেলার দিয়ে পূর্ণ। যদি বাছাইগুলি আপনার পছন্দ না হয় তবে কিছু কিন্ডল আনলিমিটেড বিকল্প ব্যবহার করে দেখুন। মূল্য প্রায় একই পরিমাণ হতে থাকে, কিন্তু আপনি বই, ম্যাগাজিন এবং আরও অনেক কিছুর সম্পূর্ণ ভিন্ন নির্বাচন পাবেন। এবং, তারা সব ইবুক রিডার অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত.

1. বুকমেট

বুকমেট হল সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্পগুলির মধ্যে একটি এবং সবচেয়ে অনুরূপ। যাইহোক, বুকমেটের আরও বেস্টসেলার রয়েছে, যদিও আপনি এখনও প্রচুর অনুপস্থিত পাবেন। আপনি যদি হার্পারকলিন্স বা ব্লুমসবারি লেখক পছন্দ করেন, আপনি প্রস্তুত। যদিও সামাজিক উপাদান এটিকে আলাদা করতে সাহায্য করে। বন্ধুরা কী পড়ছে তা দেখতে তাদের সাথে সংযোগ করুন এবং আপনি যা পড়ছেন তা ভাগ করুন। অনুসন্ধান, সম্পাদকের পছন্দ, জনপ্রিয় বইয়ের তাক, প্রকাশক এবং আরও অনেক কিছুর মাধ্যমে নতুন বই খুঁজুন৷

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

সাবস্ক্রিপশনে বর্তমানে 1.8 মিলিয়নেরও বেশি ইবুক, অডিওবুক এবং কমিকস রয়েছে। আপনি আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে (বুকমেট অ্যাপ সহ) যা চান তা পড়তে পারেন $9.99/মাস বা $99.99/বছরে৷ প্ল্যানে আপনার আগ্রহের বই আছে কিনা তা দেখতে প্রথমে তাদের লাইব্রেরি ব্রাউজ করুন।

2. স্ক্রাইবড

Scribd আরেকটি শক্তিশালী বিকল্প। আপনি যদি আরও বেস্টসেলার খুঁজছেন তবে এটি সর্বোত্তম বিকল্প। আপনি সাধারণত Bookmate বা Kindle Unlimited-এর প্ল্যানগুলির তুলনায় Scribd-এ সর্বাধিক বর্তমান বইগুলির একটি ভাল নির্বাচন পাবেন৷ যাইহোক, আপনি এখানে একটি বোনাস পাবেন – সীমাহীন অডিওবুকও। এটি ম্যাগাজিন, নথি, এমনকি শীট সঙ্গীত ছাড়াও। সামগ্রিকভাবে, সাবস্ক্রিপশনে এক মিলিয়নেরও বেশি বইয়ের শিরোনাম রয়েছে৷

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

সবকিছু মাত্র $9.99/মাসে এক মূল্যে অন্তর্ভুক্ত। একটি ধরা যদিও নেই. Scribd পাঠকদের প্রতি মাসে মাত্র তিনটি বইয়ের মধ্যে সীমাবদ্ধ রাখত, কিন্তু এখন এটি মূলত সীমাহীন। প্রতি মাসে একটি "উচ্চ ভলিউম" বই পড়ার ফলে আপনি অস্থায়ীভাবে কতগুলি অ্যাক্সেস করতে পারবেন তা সীমাবদ্ধ করতে পারে, তবে সেই সংখ্যাটি নির্দিষ্ট করা নেই। যাইহোক, সীমাগুলি কীভাবে কাজ করে তা দেখতে আপনি এটি 39 দিনের জন্য বিনামূল্যে চেষ্টা করতে পারেন৷

3. 24 প্রতীক

Kindle Unlimited বিকল্পগুলির ক্ষেত্রে 24 প্রতীকগুলি একটি অন্ধকার ঘোড়ার মতো৷ যাইহোক, আপনার এটি গণনা করা উচিত নয়। এক মিলিয়নেরও বেশি শিরোনাম সহ, আপনি একটি দুর্দান্ত নির্বাচন পাবেন। সমস্যা হল আপনি অনেক বেস্টসেলার বা মূলধারার শিরোনাম পাবেন না। আপনি যদি ইন্ডি বা স্ব-প্রকাশিত ইবুক পছন্দ করেন তবে আপনি যা চান তা পাবেন। এছাড়াও আপনি প্রচুর গ্রাফিক উপন্যাসও পাবেন।

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

সর্বোত্তম অংশ হল 24 চিহ্নগুলি হল $8.99/মাসে সস্তা বিকল্পগুলির মধ্যে একটি৷ একটি বিনামূল্যের ট্রায়াল নেই, কিন্তু আপনি যে কোনো সময় বাতিল করতে পারেন৷

4. কমিক্সোলজি আনলিমিটেড

আগের কিন্ডল আনলিমিটেড বিকল্পগুলি আরও সঠিক মিল ছিল৷ আপনি যদি বইয়ের চেয়ে কমিক পড়তে পছন্দ করেন তবে আপনি সম্পূর্ণরূপে অন্য কিছু চাইতে পারেন। ComiXology Unlimited হল Kindle Unlimited-এর কমিক্স সংস্করণ। এবং আপনি এখানে সবই পাবেন – কমিকস।

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

কোম্পানিটি অ্যামাজন কিনে নিয়েছে। আলাদাভাবে কমিক্স কিনুন এবং পড়ুন বা মার্ভেল, ডিসি, ডার্ক হর্স এবং আরও অনেক কিছুর মতো জনপ্রিয় প্রকাশকদের কাছ থেকে 25,000টির বেশি কমিক, মাঙ্গা এবং গ্রাফিক উপন্যাস পড়ার পরিকল্পনা করতে সীমাহীন সদস্যতা নিন। এটি মাত্র $5.99/মাস, এবং আপনি নতুন রিলিজের উপর একচেটিয়া ডিসকাউন্ট পাবেন।

আপনি যদি শুধুমাত্র মার্ভেল পছন্দ করেন এবং একটি বড় নির্বাচন চান, তাহলে Marvel Unlimited-এ সাবস্ক্রাইব করুন, যাতে 28,000 টিরও বেশি কমিক রয়েছে৷ এটি এক সপ্তাহের জন্য বিনামূল্যে ব্যবহার করে দেখুন, এবং তারপরে এটি $9.99/মাস।

5. কোবো প্লাস

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

কোবো প্লাস একটি দুর্দান্ত কিন্ডল আনলিমিটেড বিকল্প তৈরি করে, তবে অন্যান্য বিকল্পগুলির বিপরীতে, এটি শুধুমাত্র কানাডা, বেলজিয়াম এবং নেদারল্যান্ডে উপলব্ধ। বর্তমানে, লাইব্রেরিটি ততটা বিস্তৃত নয়, মাত্র কয়েক হাজার বনাম এক মিলিয়নেরও বেশি। এটি $9.99/মাস এবং এতে মূলধারার শিরোনাম, স্ব-প্রকাশিত মূল এবং ক্লাসিক অন্তর্ভুক্ত রয়েছে। একটি বিনামূল্যে 30-দিনের ট্রায়াল আছে, তাই আপনি যদি অন্তর্ভুক্ত দেশগুলির মধ্যে একটিতে বাস করেন তবে এটি চেষ্টা করার মতো।

6. মহাকাব্য!

আপনি কি সন্তান সীমাহীন পড়া চান? Epic-এর সাথে Kindle Unlimited-এর একটি বাচ্চা-বান্ধব বিকল্প চেষ্টা করুন। এটি 12 এবং তার কম বয়সী বাচ্চাদের জন্য ডিজাইন করা হয়েছে। 40,000-এর বেশি বই সহ, আপনার সন্তানের বয়স এবং আগ্রহের জন্য উপযুক্ত প্রচুর বইয়ের অ্যাক্সেস আছে তা নিশ্চিত করার এটি একটি দুর্দান্ত উপায়। তারা যা পড়ছে তা আরও ভালভাবে নিয়ন্ত্রণ করতেও এটি আপনাকে সাহায্য করে।

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

অ্যানালিটিক্স আপনাকে দেখতে সাহায্য করে যে তারা কীভাবে উন্নতি করছে এবং তাদের সাথে পড়া শুরু করতে ঝাঁপিয়ে পড়ে। কোনো ইন-অ্যাপ ক্রয় বা বিজ্ঞাপন নেই। বিল্ট-ইন শেখার সরঞ্জাম, আসল সিরিজ এবং ভিডিও রয়েছে। আপনি $7.99/মাসে একটি একক অ্যাকাউন্টে চারটি পর্যন্ত সন্তান রাখতে পারেন৷

7. ওভারড্রাইভ

ওভারড্রাইভ শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ, এটিকে সবচেয়ে সীমিত একটি করে তোলে। যাইহোক, এটি সম্পূর্ণ বিনামূল্যে। সারা দেশে হাজার হাজার অংশগ্রহণকারী লাইব্রেরির একটি থেকে আপনার যা দরকার তা হল একটি বৈধ লাইব্রেরি কার্ড। কিছু স্কুলও অংশ নেয়। কার্যত নিউ ইয়র্ক টাইমস বেস্টসেলার সহ এক মিলিয়নেরও বেশি শিরোনাম থেকে ধার নিন। আপনার কাছাকাছি লাইব্রেরির জন্য ওভারড্রাইভের সাইট অনুসন্ধান করুন। অথবা, আপনার স্থানীয় লাইব্রেরির সাথে যোগাযোগ করুন তারা অংশগ্রহণ করে কিনা বা অনুরূপ কিছু আছে কিনা তা দেখতে।

আনলিমিটেড পড়ার জন্য সেরা কিন্ডল আনলিমিটেড বিকল্প

কোনটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করে তা দেখতে এই Kindle Unlimited বিকল্পগুলির মধ্যে এক বা একাধিক ব্যবহার করে দেখুন৷ আপনি যখন একটিতে ক্লান্ত হয়ে পড়েন তখন আপনি সর্বদা অন্যটিতে সুইচ করতে পারেন। এমনকি আপনি একটি নতুন ইবুক রিডারে স্যুইচ করতে পারেন। আপনার যদি ইতিমধ্যেই একটি বিশাল ইবুক লাইব্রেরি থাকে তবে এটি পরিচালনা করতে আপনাকে সাহায্য করতে ক্যালিবার ব্যবহার করুন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ফটোশপ বিকল্প

  2. Windows 10 এর জন্য ৩টি সেরা অপক্র্যাক বিকল্প

  3. Windows 10 এর জন্য ম্যাজিকডিস্কের সেরা বিকল্প

  4. 2022 সালে পিসির জন্য 10 সেরা স্কাইপ বিকল্প