কম্পিউটার

কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন

Spotify হল একটি মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম যা আপনাকে সরাসরি আপনার ডিভাইস থেকে মিউজিক স্ট্রিম করতে দেয়। এই পরিষেবাটি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি ডেস্কটপ অ্যাপও অফার করে। দুর্ভাগ্যবশত, অনেক উইন্ডোজ ব্যবহারকারী স্পটিফাই অ্যাপ নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন। Spotify অ্যাপটি উইন্ডোজের প্রতিটি স্টার্টআপে নিজেকে শুরু করতে থাকে।

এটি স্বাভাবিক আচরণ ছিল কারণ আজকাল অনেক অ্যাপ এমন একটি সেটিং সহ আসে যা তাদের উইন্ডোজের শুরুতে শুরু করতে দেয় এবং এই বিকল্পটি ডিফল্টরূপে চালু থাকে। কিন্তু, এই ক্ষেত্রে, ব্যবহারকারীরা লক্ষ্য করছেন যে Spotify অ্যাপটি সবসময় উইন্ডোজের স্টার্টআপে শুরু হয়, এমনকি তারা অ্যাপ থেকে অটো-স্টার্ট বিকল্পটি বন্ধ করে দিলেও।

কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন

স্টার্টআপে Spotify অ্যাপ খোলার কারণ কী?

এখানে এমন জিনিসগুলির একটি তালিকা রয়েছে যা স্টার্টআপে Spotify অ্যাপ খুলতে পারে৷

  • Spotify অ্যাপ সেটিংস: প্রথম এবং সবচেয়ে সাধারণ জিনিস যা এটি ঘটায় তা হল Spotify সেটিংস। অনেক ব্যবহারকারী স্পটিফাই অ্যাপে এই বিকল্পটির সাথে পরিচিতও নন এবং যেহেতু এটি ডিফল্টরূপে চালু থাকে, তাই অনেক ব্যবহারকারী প্রতিটি স্টার্টআপে অ্যাপটিকে নিজেই চালু হতে দেখছেন। এবং এমনকি যদি আপনি স্বয়ংক্রিয়-শুরু বিকল্পটি বন্ধ করতে চান, তবে এই বিকল্পটি ভালভাবে লুকানো আছে তাই এটি অত-প্রযুক্তি-বুদ্ধিমান ব্যবহারকারীদের জন্য এটি বন্ধ করা সত্যিই কঠিন করে তোলে।
  • উইন্ডোজ আপডেট: সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলিও এই সমস্যার কারণ হতে পারে। উইন্ডোজে একটি বৈশিষ্ট্য রয়েছে যা সর্বশেষ বন্ধ হওয়ার সময় খোলা অ্যাপ্লিকেশনগুলিকে পুনরায় চালু করে। সুতরাং, আপনার স্বয়ংক্রিয়-শুরু বিকল্পটি বন্ধ থাকলেও, স্পটিফাই অ্যাপটি পরবর্তী স্টার্টআপে শুরু হবে যদি আপনি শাটডাউনের সময় স্পটিফাই অ্যাপটি খুলে থাকেন।

দ্রষ্টব্য:

আপনার কম্পিউটার বন্ধ করার আগে নিশ্চিত করুন যে Spotify অ্যাপটি বন্ধ রয়েছে। এটি আপনাকে সমস্যাটি সংকুচিত করতে সহায়তা করবে যা এটির কারণ হতে পারে৷ যদি পরবর্তী স্টার্টআপে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে শুরু না হয় তাহলে তার মানে সমস্যাটি Windows বৈশিষ্ট্যের কারণে হয়েছে।

পদ্ধতি 1:Spotify অ্যাপ থেকে অটো-স্টার্ট অক্ষম করুন

স্পটিফাই অটো-স্টার্ট সমস্যা থেকে মুক্তি পাওয়ার প্রক্রিয়ায় এটি আপনার করণীয় তালিকায় প্রথম জিনিস। একটি বিকল্প রয়েছে যা স্পটিফাই অ্যাপটিকে প্রতিটি স্টার্টআপে স্বয়ংক্রিয়ভাবে শুরু করতে দেয়। এটি বন্ধ করলে আপনার সমস্যার সমাধান হতে পারে। আপনি যদি ইতিমধ্যে এই বিকল্পটি নিষ্ক্রিয় করে থাকেন তবে পরবর্তী পদ্ধতিতে যান। অন্যথায়, নীচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন৷

  1. Spotify অ্যাপ খুলুন
  2. আপনার ছবির পাশে নিচের দিকের তীরটিতে ক্লিক করুন এবং নির্বাচন করুন আপনি CTRL কীও ধরে রাখতে পারেন এবং P টিপুন এই সেটিংস খুলতে
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন
  1. উন্নত সেটিংস নির্বাচন করুন
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন
  1. আপনি যখন কম্পিউটারে লগ ইন করবেন তখন স্বয়ংক্রিয়ভাবে Spotify খুলুন নামের একটি বিকল্প দেখতে পাবেন . এটি স্টার্টআপ এবং উইন্ডোজ আচরণের অধীনে থাকা উচিত৷ . না নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন

এটাই. এটি প্রতিটি লগইনে অ্যাপটিকে শুরু হতে বাধা দেবে৷

পদ্ধতি 2:টাস্ক ম্যানেজারের মাধ্যমে স্পটিফাই অ্যাপ অটো-স্টার্ট অক্ষম করুন

উইন্ডোজ প্রতিটি স্টার্টআপে চালানোর জন্য নির্ধারিত অ্যাপ্লিকেশনগুলির তালিকা অ্যাক্সেস করার একটি উপায় প্রদান করে। আপনি এই তালিকাটি দেখতে পারেন এবং এই তালিকা থেকে স্পটিফাই অ্যাপের স্বয়ংক্রিয়-সূচনা অক্ষম করতে পারেন। নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন

  1. CTRL, SHIFT এবং Esc কী একই সাথে টিপুন এবং ধরে রাখুন (CTRL + SHIFT + ESC ) এটি টাস্ক ম্যানেজার খুলবে
  2. স্টার্টআপ -এ ক্লিক করুন এটি প্রতিটি স্টার্টআপে খোলার জন্য নির্ধারিত অ্যাপগুলির একটি তালিকা দেখাতে হবে
  3. এই তালিকা থেকে Spotify অ্যাপটি খুঁজুন এবং এটি নির্বাচন করুন
  4. অক্ষম করুন ক্লিক করুন নীচের ডান কোণ থেকে
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন

এটি Spotify অ্যাপের স্বয়ংক্রিয় সূচনা নিষ্ক্রিয় করা উচিত।

পদ্ধতি 3:ওয়েব থেকে Spotify খোলার অনুমতি অক্ষম করুন

যদিও এটি খুব একটা অর্থপূর্ণ করে না কিন্তু অনেক ব্যবহারকারী লক্ষ্য করেছেন যে এই বিকল্পটি নিষ্ক্রিয় করা, কোনওভাবে, স্পটিফাই অ্যাপের সাথে স্বয়ংক্রিয়-শুরু সমস্যাটি সমাধান করে। সুতরাং, নিচের ধাপগুলি অনুসরণ করে এই বিকল্পটি বন্ধ করুন।

  1. Spotify অ্যাপ খুলুন
  2. আপনার ছবির পাশে নিচের দিকের তীরটিতে ক্লিক করুন এবং নির্বাচন করুন আপনি CTRL কীও ধরে রাখতে পারেন এবং P টিপুন এই সেটিংস খুলতে
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন
  1. উন্নত সেটিংস নির্বাচন করুন
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন
  1. টগল বন্ধ করুনস্পটিফাইকে ওয়েব থেকে খোলার অনুমতি দিন এটি স্টার্টআপ এবং উইন্ডোজ আচরণ বিভাগের অধীনে থাকা উচিত এবং এটি ডিফল্টরূপে চালু করা উচিত
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন

এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। এই বিকল্পটি বন্ধ করার পরেও যদি সমস্যার সমাধান না হয়, তাহলে টাস্ক ম্যানেজার থেকেও Spotify অ্যাপটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন (পদ্ধতি 2 অনুসরণ করুন)। যদি সমস্যাটি সংশোধন করা হয় তবে আপনি এই বিকল্পটি বন্ধ রাখতে পারেন যতক্ষণ না স্পটিফাই ডেভেলপাররা আসন্ন আপডেটগুলিতে সমস্যাটি ঠিক না করে৷+

পদ্ধতি 4:Spotify অ্যাপ Exe ফাইলের নাম পরিবর্তন করুন

Spotify অ্যাপের এক্সিকিউটেবল ফাইল (spotify.exe) এবং Spotify লঞ্চারের এক্সিকিউটেবল ফাইল (SpotifyLauncher.exe) এর নাম পরিবর্তন করা আপনার জন্য সমস্যার সমাধান করবে। সুতরাং, Spotify এক্সিকিউটেবলের নাম পরিবর্তন করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

  1. আপনার ডেস্কটপে যান, Spotify-এ ডান-ক্লিক করুন শর্টকাট আইকন এবং মুছুন নির্বাচন করুন
  2. CTRL, SHIFT এবং Esc কী একই সাথে টিপুন এবং ধরে রাখুন (CTRL + SHIFT + ESC ) এটি টাস্ক ম্যানেজার খুলবে
  3. প্রসেস এ ক্লিক করুন ট্যাব
  4. তালিকায় চলমান spotify.exe প্রক্রিয়াটি দেখতে আপনার সক্ষম হওয়া উচিত। আপনি যদি এটি দেখতে না পান তবে Spotify অ্যাপটি চালান।
  5. ডান-ক্লিক করুন স্পটিফাই। exe প্রক্রিয়া করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন
  1. এখন, Spotify অ্যাপটি খোলা থাকলে বন্ধ করুন
  2. ডান-ক্লিক করুন স্পটিফাই। exe ফাইল এক্সপ্লোরার থেকে এবং পুনঃনামকরণ নির্বাচন করুন৷ . একটি অতিরিক্ত 1 যোগ করুন নামের জন্য এবং এন্টার টিপুন . এটি spotify1.exe হওয়া উচিত৷ এখন দ্রষ্টব্য: আপনি যা খুশি নাম দিতে পারেন, মূল বিষয় হল এর নাম পরিবর্তন করা।
কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন কিভাবে স্টার্টআপে খোলা থেকে Spotify বন্ধ করবেন
  1. এখন রাইট ক্লিক করুন স্পটিফাইলঞ্চার। exe ফাইল এক্সপ্লোরার থেকে এবং পুনঃনামকরণ নির্বাচন করুন৷ . নামের সাথে একটি অতিরিক্ত 1 যোগ করুন এবং Enter টিপুন . এটি spotifylauncher1.exe হওয়া উচিত৷ এখন।

এটি প্রতিটি স্টার্টআপে স্পটিফাই অ্যাপটিকে চালানো প্রতিরোধ করবে। আপনি spotify1.exe-এ ডান-ক্লিক করতে পারেন এবং শর্টকাট তৈরি করুন নির্বাচন করতে পারেন। আপনি এটিকে কাট/পেস্ট করতে বা ডেস্কটপে টেনে আনতে পারেন যাতে আপনি Spotify অ্যাপটি খুলতে এই শর্টকাট ব্যবহার করতে পারেন।


  1. Windows 10 এ স্টার্টআপে আপনার ফোন খোলা থেকে কিভাবে বন্ধ করবেন

  2. কীভাবে অ্যাভাস্ট ব্রাউজার স্টার্টআপে খোলা থেকে থামাতে হয়

  3. কিভাবে ইউটরেন্টকে স্টার্টআপ উইন্ডোজ 10 খোলা থেকে থামাতে হয়

  4. কিভাবে স্টার্টআপ উইন্ডোজ খোলা থেকে Spotify বন্ধ করবেন