কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7 এ স্টার্টআপে খোলা থেকে কীভাবে ডিসকর্ড বন্ধ করবেন

আপনার ডিসকর্ড কি স্টার্টআপ থেকে শুরু হবে? আপনার পিসি কি ধীর গতিতে চলছে ? সাধারণত, ডিফল্টরূপে, পিসি চালু হওয়ার পরে অ্যাপ্লিকেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে খোলার জন্য সেট করা হবে। তাছাড়া, সুবিধার জন্য, কিছু ব্যবহারকারী পিসি বুট হয়ে গেলে কিছু ঘন ঘন ব্যবহৃত প্রোগ্রাম চালানোর অনুমতি দেয়।

উইন্ডোজ 10, 8, 7 এ স্টার্টআপে খোলা থেকে কীভাবে ডিসকর্ড বন্ধ করবেন

যাইহোক, স্টার্টআপ থেকে চলমান অ্যাপ্লিকেশনগুলি সিপিইউ এবং ডিস্কের জায়গার মতো অনেক সংস্থান দখল করবে, তাই স্টার্টআপে ডিসকর্ড অক্ষম করার প্রয়োজন। কিছু ক্ষেত্রে, স্বয়ংক্রিয় মতবিরোধ পিসি জমে যাওয়া বা মৃত্যুর নীল পর্দার মতো বিভিন্ন সমস্যার জন্ম দেয়।

যাইহোক, আরও ভাল পারফরম্যান্সের জন্য, বা কিছু ব্যবহারকারী কেবল ডিসকর্ডকে স্টার্টআপ থেকে চালু করতে চান না, ডিসকর্ডকে স্টার্টআপে খোলা থেকে বিরত রাখতে নিম্নলিখিত উপায়গুলির সাথে পরামর্শ করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

স্টার্টআপে খোলা থেকে ডিসকর্ড কীভাবে বন্ধ করবেন?

আপনি যদি অটো-স্টার্ট থেকে ডিসকর্ড অক্ষম করতে চান তবে আপনি বিভিন্ন উপায়ে ডিসকর্ড স্টার্টআপ সম্পর্কিত সেটিংস পরিবর্তন করতে পারেন। উদাহরণস্বরূপ, ডিসকর্ড স্টার্টআপ লুপ থেকে বেরিয়ে আসার জন্য, আপনি ডিসকর্ড স্টার্টআপ ত্রুটি ঠিক করার জন্য একটি সঠিক পদ্ধতি বেছে নিতে পারেন।

পদ্ধতি:

  • 1:টাস্ক ম্যানেজারে স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে ডিসকর্ড বন্ধ করুন
  • 2:ডিসকর্ড অ্যাপের মধ্যে ডিসকর্ড অটো-স্টার্ট অক্ষম করুন
  • 3:সিস্টেম ট্রে থেকে স্টার্টআপে খোলা থেকে ডিসকর্ড বন্ধ করুন

পদ্ধতি 1:টাস্ক ম্যানেজারে স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে ডিসকর্ড বন্ধ করুন

উইন্ডোজ 7, ​​8, 10-এ স্টার্টআপে খোলা থেকে বিরোধ বন্ধ করতে, আপনাকে টাস্ক ম্যানেজার নামে একটি ম্যানেজমেন্ট টুলে যেতে হবে উইন্ডোজ সিস্টেমে। এই টুলটি চলমান এবং ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়ার পাশাপাশি স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া প্রোগ্রামগুলি পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে। তাই, ডিসকর্ড অটো-স্টার্ট অক্ষম করার মধ্যেই সীমাবদ্ধ নয়, আপনি আপনার ইচ্ছামতো Windows 10, 8, 7-এ প্রোগ্রামগুলিকে স্বয়ংক্রিয়ভাবে শুরু হতে বাধা দিতে পারেন।

1. অনুসন্ধান করুন টাস্ক ম্যানেজার অনুসন্ধান বাক্সে এবং তারপর এন্টার টিপুন৷ এটিতে প্রবেশ করতে।

2. টাস্ক ম্যানেজার-এ , স্টার্টআপ এর অধীনে ট্যাব, খুঁজে বের করুন এবং ডান ক্লিক করুন ডিসকর্ড নিষ্ক্রিয় করতে এটা।

উইন্ডোজ 10, 8, 7 এ স্টার্টআপে খোলা থেকে কীভাবে ডিসকর্ড বন্ধ করবেন

এটি করার মাধ্যমে, আপনি ডিসকর্ডের জন্য অটো-স্টার্ট অক্ষম করতে শিখেছেন, তাই আপনি যতক্ষণ লগইন করবেন ততক্ষণ এটি বুট আপ হবে না। এখানে, প্রয়োজন হলে, আপনি উইন্ডোজ 7, ​​8 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিকেও বন্ধ করতে পারেন , 10 টাস্ক ম্যানেজারে এই সেটিংটি কনফিগার করে।

উদাহরণস্বরূপ, আপনি স্টার্টআপে স্পটিফাই খোলা বন্ধ করতে পারেন৷ অনুরূপ পদক্ষেপের উল্লেখ সহ। যাইহোক, আপনি যদি আপনার মন পরিবর্তন করেন এবং ডিসকর্ড স্টার্টআপকে আরও ভালভাবে সক্ষম করেন, আপনিও সক্ষম করতে পারেন স্টার্টআপ এর অধীনে বিরোধ টাস্ক ম্যানেজার-এ ট্যাব .

পদ্ধতি 2:ডিসকর্ড অ্যাপের মধ্যে ডিসকর্ড অটো-স্টার্ট অক্ষম করুন

আপনি যদি Mac-এ স্টার্টআপে Discord নিষ্ক্রিয় করার আশা করেন, অথবা আপনি Windows 10, 8, 7-এ টাস্ক ম্যানেজারের পরিবর্তে Discord অ্যাপে স্টার্টআপের সময় Discord বন্ধ করতে চান। এটি Discord-এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে Discord প্রতিরোধ করতেও উপলব্ধ। . অর্থাৎ, আসলে, ডিসকর্ডের একটি স্বয়ংক্রিয়-শুরু বৈশিষ্ট্য রয়েছে যা এই প্রোগ্রামটিকে উইন্ডোজ বা ম্যাক-এ পিসি বুট আপ করার পরে শুরু করতে সক্ষম করে৷

1. ডিসকর্ড অ্যাপ খুলুন।

2. ডিসকর্ডে, ব্যবহারকারী সেটিংস খুঁজুন> উইন্ডোজ সেটিংস> ওপেন ডিসকর্ড , এবং তারপর বিকল্পটি স্যুইচ করুন – ওপেন ডিসকর্ড বন্ধ।

উইন্ডোজ 10, 8, 7 এ স্টার্টআপে খোলা থেকে কীভাবে ডিসকর্ড বন্ধ করবেন

3. ডিসকর্ড অ্যাপ্লিকেশন বন্ধ করুন৷

অতএব, পরের বার যখন আপনি আপনার পিসি বুট আপ করবেন, ডিসকর্ড স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে না কারণ আপনি ডিসকর্ড অ্যাপের স্বয়ংক্রিয় শুরু নিষ্ক্রিয় করেছেন। এবং এটাও সম্ভব যে ডিসকর্ড স্টার্টআপ ব্ল্যাক স্ক্রিন বা অন্যান্য ত্রুটিগুলি সরানো হবে৷

পদ্ধতি 3:সিস্টেম ট্রে থেকে স্টার্টআপে খোলা থেকে ডিসকর্ড বন্ধ করুন

ব্যবহারকারীদের জন্য যারা ডিসকর্ড অটো-স্টার্ট বৈশিষ্ট্যটি আরও দ্রুত নিষ্ক্রিয় করতে চান, আপনি আপনার পিসিতে সিস্টেম ট্রেতে সেই কাজটি শেষ করার চেষ্টা করতে পারেন। এখানে উদাহরণ হিসাবে উইন্ডোজ 10-এ স্টার্টআপে চলা থেকে ডিসকর্ড নিষ্ক্রিয় করা নেওয়া হচ্ছে। ম্যাক-এ স্টার্টআপে ডিসকর্ড খোলা থেকে বন্ধ করতে হলে, অনুরূপ পদক্ষেপগুলি পড়ুন৷

1. যখন আপনার ডিসকর্ড চালু থাকে, আপনার পিসির ডান নীচের কোণে সিস্টেম ট্রেটি সনাক্ত করুন৷ সাধারণ ক্ষেত্রে, সিস্টেম ট্রেটি ডেস্কটপের ডানদিকে রাখা হয়।

উইন্ডোজ 10, 8, 7 এ স্টার্টআপে খোলা থেকে কীভাবে ডিসকর্ড বন্ধ করবেন

2. সিস্টেম ট্রে প্রসারিত করুন এবং ডিসকর্ড-এর অ্যাপ আইকনে ডান ক্লিক করুন আমার কম্পিউটার চালু হলে ডিসকর্ড চালান বিকল্পটি আনচেক করতে .

সুতরাং, আপনার পিসি শুরু হলে ডিসকর্ড অ্যাপ বুট আপ হবে না। এখন আপনার ডিসকর্ড অটো স্টার্ট সম্পর্কে কোনও সন্দেহ থাকতে পারে না যেমন "কেন আমি ডিসকর্ডের জন্য অটোস্টার্ট অক্ষম করতে পারি না"। এবং আপনি যদি স্টার্টআপে ডিসকর্ড সক্ষম করতে চান তবে আপনার কম্পিউটার চালু হলে আপনি ডিসকর্ড খোলার অনুমতি দেওয়ার বিকল্পটি পরীক্ষা করতে পারেন৷

বিশেষ করে, যেহেতু ডিসকর্ড গেমে একে অপরের সাথে ভিডিও বা অডিও চ্যাট করার জন্য গেমারদের মধ্যে ব্যাপকভাবে গৃহীত, এটি আপনার গেমিং অভিজ্ঞতাকে প্রভাবিত করতে পারে। অতএব, যত তাড়াতাড়ি সম্ভব এটির সাথে সমস্যাগুলি সমাধান করা প্রয়োজন, উদাহরণস্বরূপ, ডিসকর্ড কাউকে শুনতে পারে না অথবা ডিসকর্ড অনুসন্ধান কাজ করে না .

এবং এই পোস্টে, আপনার ডিভাইসে অন্যান্য প্রোগ্রামগুলির জন্য আরও সংস্থান খালি করতে বা ডিসকর্ড স্টার্টআপ ত্রুটিগুলি ঠিক করতে, আপনি কীভাবে ডিসকর্ড অ্যাপের মধ্যে এবং বাইরে স্টার্টআপে খোলা থেকে বিরোধ বন্ধ করবেন তা শিখতে পারেন৷


  1. Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে স্কাইপ কিভাবে বন্ধ করবেন

  2. কীভাবে অ্যাভাস্ট ব্রাউজার স্টার্টআপে খোলা থেকে থামাতে হয়

  3. কিভাবে ইউটরেন্টকে স্টার্টআপ উইন্ডোজ 10 খোলা থেকে থামাতে হয়

  4. কিভাবে স্টার্টআপ উইন্ডোজ খোলা থেকে Spotify বন্ধ করবেন