কম্পিউটার

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ স্টার্টআপে অ্যাভাস্ট ব্রাউজার খোলা থেকে কীভাবে থামবেন?

Avast অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যাপকভাবে উইন্ডোজ ব্যবহারকারীদের দ্বারা ব্যবহৃত হয়, এবং প্রকৃতপক্ষে Avast অ্যান্টিভাইরাস বিকাশকারীর একটি অ্যাভাস্ট সুরক্ষিত ব্রাউজার রয়েছে। যাইহোক, অনেকেরই কিছু জনপ্রিয় ব্রাউজার যেমন গুগল ক্রোম, ফায়ারফক্স, অপেরা, মাইক্রোসফট এজ এবং ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করার প্রবণতা রয়েছে।

এইভাবে, তাদের অনুমতি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে গেলে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার বন্ধ হয়ে যাওয়ার প্রবণতা রয়েছে৷

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ স্টার্টআপে অ্যাভাস্ট ব্রাউজার খোলা থেকে কীভাবে থামবেন?

অন্যান্য পরিস্থিতিতে, ব্যবহারকারীরা পিসি থেকে এটি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করলে অ্যাভাস্ট সুরক্ষিত ব্রাউজার আনইনস্টল হবে না। অতএব, এই নিবন্ধটি কীভাবে স্টার্টআপে অ্যাভাস্ট ব্রাউজার রান ওপেনিং অপসারণ করা যায় এবং উইন্ডোজ 7, ​​8 এবং 10 থেকে কীভাবে একবারের জন্য এই ব্রাউজারটি আনইনস্টল করা যায় সে সম্পর্কে ফোকাস করবে৷

কেন অ্যাভাস্ট ব্রাউজার স্টার্টআপে চলতে থাকে?

প্রায়শই না, যতক্ষণ আপনি Avast পণ্যগুলি যেমন Avast অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করেন, এটি সম্ভবত অ্যাভাস্ট সুরক্ষিত ব্রাউজার অন্যান্য Avast পণ্যগুলির সাথে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়ে যাবে।

তাই, কিছু ক্ষেত্রে, কিছু লোক লক্ষ্য করতে পারে যে Windows 10, 8, 7 এ স্টার্টআপের সময় Avast সুরক্ষিত ব্রাউজার খোলে, যদিও আপনি এটি আগে ডাউনলোড না করে থাকেন।

এবং অ্যাভাস্টের মতোই, অন্যান্য প্রোগ্রামগুলি, বিশেষ করে সেই তৃতীয়-পক্ষেরগুলি, ব্যবহারকারীরা তাদের পণ্যগুলির একটি ডাউনলোড করার সময় অনুমোদিত প্রোগ্রামগুলি প্রদান করে বলে রিপোর্ট করা হয়েছে। এইভাবে, লোকেরা যখন তাদের প্রোগ্রাম ডাউনলোড বা ক্রয় করে তখন তাদের বিক্রয় বা লাভ বৃদ্ধি পায়।

এই অংশের জন্য, এটি দেখা যায় যে ব্যবহারকারীরা অ্যাভাস্ট অ্যাপ বা প্রোগ্রাম কিনেছেন বা ডাউনলোড করেছেন বলে প্রারম্ভে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার খোলে।

কিভাবে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারকে স্টার্টআপে খোলা থেকে থামাতে হয়?

যাইহোক, Windows 7, 8, এবং 10 এ স্টার্টআপে চলমান Avast ব্রাউজার আপনার পিসিতে বিভিন্ন সমস্যা সৃষ্টি করতে পারে, যেমন কম্পিউটার 100% ডিস্ক ব্যবহার অথবা হিমাঙ্কিত অথবা এমনকি নীল পর্দা . এটি বিবেচনা করে, যখন আপনি কম্পিউটার বুট আপ করেন তখন অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে খুললে স্টার্টআপে অ্যাভাস্টকে অক্ষম করা কার্যকর এবং সুপারিশযোগ্য।

অন্যান্য পরিস্থিতিতে, আপনি যদি অ্যাভাস্ট ব্রাউজার ইনস্টলারকে ব্যাকগ্রাউন্ড থেকে থামাতে না পারেন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে থাকে, তাহলে আপনি Windows 10 থেকে Avast সুরক্ষিত ব্রাউজার অপসারণ করতে পারেন।

স্টার্টআপে অ্যাভাস্ট সুরক্ষিত ব্রাউজ চালানো বন্ধ করার জন্য আপনার জন্য দুটি বিকল্প উপলব্ধ রয়েছে, যথা, সাময়িক বা সম্পূর্ণরূপে।

সুনির্দিষ্টভাবে বলতে গেলে, আপনি যদি Avast ব্রাউজারটিকে স্টার্টআপের সময় সাময়িকভাবে খোলা থেকে থামাতে চান তবে আপনার পিসিতে এই ব্রাউজারটি রাখুন যদি আপনার একদিন এটির প্রয়োজন হয়, আপনি টাস্ক ম্যানেজারে স্টার্টআপ থেকে এটি বন্ধ করতে পারেন।

আপনি যদি অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারটিকে সম্পূর্ণরূপে চালু করা থেকে সরাতে চান, আপনি উইন্ডোজ 10, 8, 7-এর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলিতে এটি আনইনস্টল করতে পারেন। অর্থাৎ, আপনি "অ্যাভাস্ট সুরক্ষিত ব্রাউজার আনইনস্টল হবে না" ঠিক করতে শিখতে পারেন। ” ত্রুটি৷

বিকল্প 1:টাস্ক ম্যানেজারে স্টার্টআপে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার চালানো বন্ধ করুন

Windows টাস্ক ম্যানেজারে , ব্যবহারকারীরা স্টার্টআপে চলা থেকে প্রোগ্রামগুলি বন্ধ করার অধিকারী। তাই আপনি অ্যাভাস্ট সুরক্ষিত ব্রাউজারটি স্টার্টআপে খোলা থেকে বন্ধ করার চেষ্টা করতে পারেন। এটি বুট করার সময় Avast ব্রাউজারকে কাজ করা থেকে বাধা দেবে।

1. টাস্ক ম্যানেজার খুলুন৷ .

2. স্টার্টআপ এর অধীনে ট্যাব, সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার-এ ডান ক্লিক করুন অক্ষম করুন এটা।

এর পরে, আপনি দেখতে পাবেন যে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার স্টার্টআপে খোলা বন্ধ হয়ে যায়। প্রয়োজনে, আপনি Windows 10, 8, 7 চালু করার সময় এই প্রোগ্রামটি খোলে কিনা তা পরীক্ষা করতে আপনি আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে পারেন।

বিকল্প 2:কন্ট্রোল প্যানেলে স্টার্টআপে খোলা থেকে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার সরান

আপনি যদি এই প্রোগ্রামটিকে সম্পূর্ণভাবে কাজ করা থেকে বন্ধ করতে চান, তাহলে কন্ট্রোল প্যানেলে সিস্টেম থেকে এটি আনইনস্টল করাও সম্ভব৷

কিন্তু আপনাকে জানতে হবে যে আপনি পরবর্তী সময়ে এটি ব্যবহার করতে পারবেন না, শুধুমাত্র স্টার্টআপেই নয় বরং ফোরগ্রাউন্ডেও এবং পটভূমি। আপনি একবার স্থির হয়ে গেলে, আপনি Windows 7, 8, এবং 10 থেকে Avast সুরক্ষিত ব্রাউজার আনইনস্টল করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি উল্লেখ করতে পারেন৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. প্রোগ্রাম-এ যান৷> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . আপনি বিভাগ দ্বারা দেখুন চেষ্টা করতে পারেন৷ ট্যাবটি আরও দ্রুত খুঁজে বের করতে।

3. বৈশিষ্ট্য এবং প্রোগ্রাম-এ উইন্ডো, অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার খুঁজে বের করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন .

আপনি যেমন টাস্ক ম্যানেজারে লক্ষ্য করতে পারেন, Avast ব্রাউজারটি Windows 10, 8, এবং 7-এ স্টার্টআপে খুলবে না এবং চলবে না যদি না আপনি Avast অফিসিয়াল সাইট থেকে এটি পুনরায় ডাউনলোড করে Windows স্টার্টআপে চালানোর জন্য সেট আপ না করেন।

সংক্ষেপে, ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, এটি পাওয়া যেতে পারে যে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারটি কিছু ব্যবহারকারীদের দ্বারা পছন্দ করা হয়েছে এর কিছু বৈশিষ্ট্য যেমন বিল্ট-ইন VPN এর জন্য ধন্যবাদ, তাই আপনার যদি কিছু কার্যকারিতার প্রয়োজন হয় তবে আপনি এই ব্রাউজারটিকে কম্পিউটারে রাখতে পারেন।

তবুও, একবার আপনি দেখতে পান যে পিসি বুট-আপ করার সময় এটিকে কাজ করার অনুমতি দেওয়ার কোন প্রয়োজন নেই, আপনি উইন্ডোজ 7, ​​8 এবং 10-এ স্টার্টআপের সময় Avast সিকিউর ব্রাউজার খোলা থেকে বন্ধ করতে উপরের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন। লোকেরা, আপনি যদি এই ব্রাউজারটি সম্পূর্ণরূপে পরিত্রাণ পাওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি Windows 10, 8, এবং 7 থেকে Avast সুরক্ষিত ব্রাউজার সরানোর চেষ্টা করতে পারেন৷


  1. Windows 10 এ স্টার্টআপে আপনার ফোন খোলা থেকে কিভাবে বন্ধ করবেন

  2. কীভাবে অ্যাভাস্ট ব্রাউজার স্টার্টআপে খোলা থেকে থামাতে হয়

  3. কিভাবে ইউটরেন্টকে স্টার্টআপ উইন্ডোজ 10 খোলা থেকে থামাতে হয়

  4. কিভাবে স্টার্টআপ উইন্ডোজ খোলা থেকে Spotify বন্ধ করবেন