কম্পিউটার

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

আপনি একটি নন-স্মার্ট টিভির দখলে আছেন? আপনি Netflix অভিজ্ঞতা উপভোগ করতে চান? ঠিক আছে, আপনাকে চিন্তা করতে হবে না কারণ আমরা আপনাকে এটি অর্জনের সর্বোত্তম এবং সহজ উপায় দিতে এখানে আছি। সেই দিনগুলি চলে গেছে যখন আপনাকে পরবর্তীতে দেখার জন্য একটি সিনেমা বা একটি টিভি সিরিজ ডাউনলোড করতে হবে। আজকাল, এই অসুবিধা দূর হয়েছে, Netflix-এর মতো স্ট্রিমিং পরিষেবার জন্য ধন্যবাদ৷

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

বর্তমান জীবন্ত যুগে, নেটফ্লিক্স হল আজকের আলোচনা কারণ এটি টিভি শো, চলচ্চিত্র এবং অন্যান্য আশ্চর্যজনক প্রোগ্রামগুলির মধ্যে টিভি সিরিজ সহ দুর্দান্ত অনলাইন সামগ্রী সরবরাহ করে। একটি স্মার্ট টিভির সাথে, আপনি স্মার্ট টিভিতে অন্তর্নির্মিত ক্ষমতাগুলির উপলব্ধতার কারণে সহজেই নেটফ্লিক্স স্ট্রিমিং পরিষেবাটি অ্যাক্সেস করতে পারেন৷ যাইহোক, যদি আপনার কাছে স্মার্ট টিভি না থাকে, তাহলে আপনি স্মার্ট টিভি ব্যবহারকারীদের মতোই Netflix-এর সাথে শীর্ষস্থানীয় অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।

আপনার অ-স্মার্ট টিভিতে আপনি সহজেই Netflix অ্যাক্সেস করতে পারেন এমন বিভিন্ন উপায় রয়েছে। এর মধ্যে অ্যাপল টিভি, গুগল ক্রোমকাস্ট, রোকু মিডিয়া বা আপনার ল্যাপটপ বা স্মার্টফোন ব্যবহার করার মতো বিকল্প অন্তর্ভুক্ত থাকতে পারে। আপনার ইচ্ছা পূরণ করার জন্য আমরা আপনাকে অনায়াসে পদ্ধতিগুলি সরবরাহ করি বলে পৃষ্ঠাটির নীচে একটি সফর করতে ভুলবেন না৷

একটি স্মার্টফোন ব্যবহার করা

আপনি হয়তো ভাবছেন কিভাবে এটা সম্ভব কিন্তু এটা 123 এর মতই সহজ। যেহেতু আপনি সহজেই আপনার স্মার্টফোন ব্যবহার করে Netflix মিডিয়া অ্যাক্সেস করতে পারেন, তাই আপনাকে যা করতে হবে তা হল আপনার টিভিতে ফোনটিকে মিরর করা। এটি আপনাকে টিভিতে ফোন সংযোগ করে টিভির মাধ্যমে আপনার ফোনে নেভিগেট করার অনুমতি দেবে৷

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

প্রথমত, সংযোগটি অর্জন করতে, আপনার একটি মাইক্রো USB থেকে HDMI তারের প্রয়োজন হবে৷ এই তারের সহজলভ্য এবং সাশ্রয়ী মূল্যের তাই আপনাকে আপনার মানিব্যাগের গভীরে খনন করতে হবে না। একবার আপনার কাছে USB থেকে HDMI কেবল হয়ে গেলে, নিশ্চিত করুন যে আপনি আপনার ফোনটিকে টিভিতে সংযুক্ত করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন৷

  1. প্লাগ HDMI HDMI পোর্টে শেষ করুন আপনার টিভিতে৷
  2. সংযুক্ত করুন আপনার স্মার্টফোনের অন্য প্রান্ত .
  3. কেবল ব্যবহার করে দুটি লিঙ্ক করার পরে, আপনার টিভিতে নেভিগেট করুন সেটিংস এবং HDMI নির্বাচন করুন চ্যানেল যা আপনার বেছে নেওয়ার সাথে মিলে যায়।
  4. একবার এটি হয়ে গেলে, আপনি এখন টিভির মাধ্যমে আপনার ফোনে প্রবেশ করতে পারেন এবং Netflix অ্যাক্সেস করতে পারেন সহজে।
একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

ল্যাপটপ বা ব্যক্তিগত কম্পিউটার ব্যবহার করা

আপনার ল্যাপটপ বা কম্পিউটারে Netflix অ্যাক্সেস করা যতটা ভাল, আপনাকে একটি বড় স্ক্রিনে শো এবং সিনেমা দেখতে হতে পারে যা উচ্চ মানের। আপনার টিভি স্ক্রীন থেকে Netflix স্ট্রিমিং আপনাকে আপনার ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটার থেকে স্ট্রিমিং এর তুলনায় একটি ভিন্ন ভাল ভিউ দেবে।

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

অতএব, সংযোগ সক্ষম করতে আপনার একটি HDMI তারের প্রয়োজন হবে৷ HDMI তারের সহজলভ্য এবং আপনার অনেক টাকা খরচ হবে না। এখন, আপনার টিভি স্ক্রিন ব্যবহার করে Netflix অ্যাক্সেস করার জন্য আপনাকে নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে হবে।

  1. ঢোকান এক প্রান্ত HDMI তারের HDMI পোর্টে আপনার টিভিতে .
  2. প্লাগ অন্য প্রান্তটি HDMI পোর্টে আপনার ল্যাপটপের অথবা কম্পিউটার .
  3. HDMI চ্যানেল নির্বাচন করুন আপনার ল্যাপটপের সাথে যুক্ত অথবা কম্পিউটার .
  4. একবার আপনি চ্যানেলটি সনাক্ত করার পরে, আপনি এখন Netflix-এর ওয়েবসাইট দেখুন এবং আপনার পছন্দের শো এবং ভিডিও স্ট্রিম করুন।

Google Chromecast ব্যবহার করা

Google Chromecast হল একটি স্ট্রিমিং মিডিয়া প্লেয়ার যা আপনাকে আপনার নন-স্মার্ট টিভিতে Netflix অ্যাক্সেস করতে সক্ষম করবে। এটি আপনাকে আপনার ফোন, ট্যাবলেট বা ল্যাপটপের মাধ্যমে এক স্ক্রীন থেকে অন্য স্ক্রীনে সামগ্রী কাস্ট করার অনুমতি দেয়৷ গুগল ক্রোমকাস্টও সস্তা এবং আপনি সহজেই এটি বাজারে খুঁজে পেতে পারেন। অতএব, আপনার এটি উপলব্ধ থাকতে হবে।

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

Google Chromecast সেট আপ করতে, আপনাকে আপনার Android ফোন বা iPhone এ Chromecast অ্যাপটি ডাউনলোড করতে হবে। অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরেও পাওয়া যাচ্ছে। একবার এটি ডাউনলোড হয়ে গেলে, আপনি এখন এটি চালু করতে পারেন এবং এটি সেট আপ করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷ এটি অন্য সেটআপের মধ্যে একটি কোডের মাধ্যমে আপনার ফোনের সাথে টিভি যুক্ত করা জড়িত।

এর পরে, আপনাকে আপনার টিভির HDMI পোর্টে Google Chromecast প্লাগ করতে হবে এবং তারপরে টিভির আউটপুট HDMI তে পরিবর্তন করতে হবে। একবার এটি হয়ে গেলে, আপনি এখন আপনার ফোনে আপনার Netflix অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন এবং এটি খুলতে পারেন তারপর নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ফোনে, কাস্ট বোতামে আলতো চাপুন উপর-ডানে পর্দার কোণে।
  2. প্রদত্ত তালিকা থেকে, আপনার নির্দিষ্ট Chromecast ডিভাইস নির্বাচন করুন . এটি টিভিতে আপনার ফোনের বিষয়বস্তু প্রদর্শন করবে।
  3. শেষে, নির্বাচন করুন ভিডিওর ধরন আপনি নেটফ্লিক্স অ্যাপ দিয়ে প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে চান।
একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

দ্রষ্টব্য :নিশ্চিত করুন যে আপনার টিভি এবং Google Chromecast ডিভাইসটি একই Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছে যাতে সফলভাবে কাজ করা যায়৷

Apple TV ব্যবহার করা

অ্যাপল টিভির সাথে, আপনার নন-স্মার্ট টিভিতে নেটফ্লিক্স স্ট্রিম করা একটি উপভোগ্য জিনিস হবে। এটি অর্জন করতে, আপনাকে প্রথমে Apple TV এর অ্যাপ স্টোর থেকে Netflix অ্যাপটি ডাউনলোড করতে হবে। তারপরে আপনি Netflix অ্যাকাউন্টে সাইন ইন করবেন (যদি আপনার কাছে এটি না থাকে তবে আপনি খুব কম সময়ের মধ্যে সহজেই একটি তৈরি করতে পারেন)। এরপর, আপনি এখন নিচের ধাপগুলো অনুসরণ করে এগিয়ে যেতে পারেন:

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন
  1. আপনার Apple TV সংযুক্ত করুন একটি শক্তি উৎসে . এটি সঠিকভাবে কাজ করার জন্য পাওয়ার একটি প্রয়োজনীয়তা।
  2. HDMI কেবল ব্যবহার করা , Apple TV সংযোগ করুন৷ আপনার নন-স্মার্ট টিভিতে . আপনি আপনার টিভিতে যে HDMI পোর্টের সাথে সংযুক্ত আছেন সেটি নোট করুন।
  3. সুইচ করুন টিভি অ্যাপল টিভি ইনপুট-এ . এটি আপনাকে আপনার টিভিতে Apple TV সেটআপ স্ক্রীন দেখতে অনুমতি দেবে৷
  4. অবশেষে, আপনি এখন Netflix অ্যাপ চালু করতে পারেন এবং আপনার সুবিধামত মিডিয়া থেকে স্ট্রিমিং শুরু করুন।

আমাজন ফায়ার স্টিক ব্যবহার করা

এটি অ্যামাজন দ্বারা অফার করা একটি স্ট্রিমিং মিডিয়া যা আপনাকে নেটফ্লিক্স শো এবং চলচ্চিত্রগুলি স্ট্রিম করার অনুমতি দেবে। অন্যান্য স্ট্রিমিং ডিভাইসের মতো, ফায়ার টিভি স্টিক সহজেই উপলব্ধ এবং সস্তা। অভিজ্ঞতা উপভোগ করতে, সাবধানে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে ভুলবেন না:

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন
  1. প্রথমত, আপনাকে সংযোগ করতে হবে৷ ফায়ারস্টিক HDMI পোর্টে আপনার টিভিতে এবং পাওয়ার আউটলেটের সাথে সংযোগ করে এটিকে শক্তিশালী করুন।
  2. এরপর, আপনাকে ফায়ার স্টিক সেট আপ করতে হবে এটিকে একটি ওয়্যারলেস নেটওয়ার্কে সংযুক্ত করে৷ .
  3. সাইন ইন করুন৷ আপনার Amazon অ্যাকাউন্টে আপনার সঠিক লগইন শংসাপত্র প্রবেশ করে। অ্যাকাউন্টটি আপনাকে সহজেই আপনার ডিভাইসে অ্যাপ ক্রয় এবং ডাউনলোড করার অনুমতি দেবে।
  4. ফায়ার স্টিক হোম স্ক্রিনে , অনুসন্ধান এ ক্লিক করুন .
  5. সার্চ বারে, Netflix টাইপ করুন এবং এন্টার টিপুন।
  6. Netflix নির্বাচন করুন বিকল্প থেকে এবং ক্লিক করুন ফ্রি বা ডাউনলোড করুন-এ . এটি আপনার ফায়ার স্টিক ডিভাইসে Netflix অ্যাপ ডাউনলোড করে।
  7. ডাউনলোড করার পরে, Netflix অ্যাপ চালু করুন খুলুন এ ক্লিক করে .
  8. এরপর, আপনাকে সাইন ইন করতে হবে৷ আপনার Netflix অ্যাকাউন্টে অ্যাকাউন্টের সাথে যুক্ত আপনার সঠিক ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করান। তারপর আপনি আপনার টিভিতে Netflix বিষয়বস্তু স্ট্রিমিং উপভোগ করতে পারবেন।

Roku ব্যবহার করে

আমাদের তালিকার শেষ স্ট্রিমিং মিডিয়া প্লেয়ার হল Roku মিডিয়া। এটি Netflix-এ নেভিগেট করার সবচেয়ে সহজ উপায় অফার করে যেহেতু Netflix আইকনটি এর হোম স্ক্রিনে অবস্থিত। আপনি স্ট্রিমিং চ্যানেল বিকল্পগুলিও নির্বাচন করতে পারেন এবং নেটফ্লিক্স আইকনটি খুঁজে পেতে পারেন যদি এটি হোম স্ক্রিনে উপস্থিত না হয়। আপনার কাছে যখন Roku স্ট্রিমিং মিডিয়া থাকবে, আপনি প্রথমে HDMI কেবল ব্যবহার করে এটিকে টিভিতে এবং একটি পাওয়ার সোর্সের সাথে সংযুক্ত করবেন৷

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

এর পরে, আপনার Roku স্ক্রিনে Netflix অ্যাপটি সনাক্ত করার পরে, আপনাকে এটি চালু করতে হবে এবং আপনার সঠিক শংসাপত্রগুলি ব্যবহার করে Netflix অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। তারপরে, আপনি এখন আপনার টিভিতে আপনার পছন্দের Netflix ভিডিওগুলি দেখতে এবং চালাতে পারেন৷

একটি গেম কনসোল ব্যবহার করা

ভিডিও গেম কনসোলগুলি Netflix এর মাধ্যমে ভিডিও স্ট্রিম করার ক্ষমতার মতো অতিরিক্ত ক্ষমতা প্রদান করে তাদের মধ্যে সেরাটি নিয়ে আসে। গেমিং কনসোলগুলি প্লেস্টেশন 3 এবং 4, এক্সবক্স ওয়ান এবং এক্সবক্স 360 এর পাশাপাশি নিন্টেন্ডো WII এবং WIIU অন্যান্যদের মধ্যে জড়িত। আপনি কীভাবে আপনার টিভিতে Netflix ভিডিও স্ট্রিম করতে পারবেন তার প্রতিটি কনসোলের বিভিন্ন ধাপ রয়েছে।

প্লেস্টেশন 3 এবং 4 এর জন্য:

নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনাকে Netflix ভিডিওগুলি অ্যাক্সেস করতে সক্ষম করবে:

  1. হোম স্ক্রিনে যান৷ টিপে PS বোতাম আপনার প্লেস্টেশন কন্ট্রোলারের মাঝখানে।
  2. টিভি ও ভিডিও-এ ক্লিক করুন .
  3. Netflix নির্বাচন করুন এবং অ্যাপটি আপনার গেম কনসোলে ডাউনলোড করা হবে।
  4. এরপর, আপনি এখন লগ ইন করতে পারেন৷ আপনার Netflix অ্যাকাউন্টে এবং Netflix ভিডিও অ্যাক্সেস করুন।
একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

Xbox One এবং Xbox 360-এর জন্য:

হোম স্ক্রীন থেকে Xbox স্টোরে নেভিগেট করুন এবং নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন
  1. অ্যাপস-এ ক্লিক করুন .
  2. Netflix নির্বাচন করুন এবং ইনস্টল করুন এ আলতো চাপুন৷ .
  3. খোলালঞ্চ করুন-এ ক্লিক করে অ্যাপ ডাউনলোড শেষ হয়ে যায় .
  4. সাইন ইন করুন৷ আপনার Netflix অ্যাকাউন্টে সঠিক শংসাপত্র ব্যবহার করে এবং কী দেখতে হবে তা দেখতে এগিয়ে যান।
একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন

Nintendo WII এবং WIIU-এর জন্য:

নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে ভুলবেন না:

একটি নন-স্মার্ট টিভিতে কীভাবে নেটফ্লিক্স অ্যাক্সেস করবেন
  1. Wii দোকান নির্বাচন করুন হোম স্ক্রিনে .
  2. শুরু এ আলতো চাপুন এবং শপিং শুরু করুন নির্বাচন করুন .
  3. Wii চ্যানেলে ক্লিক করুন এবং Netflix নির্বাচন করুন .
  4. ফ্রি বিকল্প বা ডাউনলোড করুন এ আলতো চাপুন এবং তারপর Wii সিস্টেম মেমরি বেছে নিন ডাউনলোড অবস্থান স্ক্রিনে।
  5. হ্যাঁ-এ ক্লিক করুন নিশ্চিত করতে এবং সফল ডাউনলোড বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করুন৷
  6. হোম স্ক্রিনে ফিরে যান এবং Netflix-এ ক্লিক করুন সাইন ইন করার আইকন আপনার অ্যাকাউন্টে এবং স্ট্রিমিং বিষয়বস্তু নিয়ে এগিয়ে যান।

  1. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে Netflix ত্রুটি M7111-1331-2206 ঠিক করবেন

  3. কিভাবে Netflix প্রোফাইল মুছবেন

  4. কীভাবে Netflix এ ডেটা ব্যবহার সীমিত করবেন