কম্পিউটার

হোয়াটসঅ্যাপ সর্বশেষ দেখা:এটি কী এবং কীভাবে এটি বন্ধ করা যায়

কি জানতে হবে

  • একটি iPhone এ:WhatsApp খুলুন এবং সেটিংস এ আলতো চাপুন অ্যাকাউন্ট গোপনীয়তা . গোপনীয়তা সেটিংসে, সর্বশেষ দেখা আলতো চাপুন৷ , এবং তারপর কেউ বেছে নিন .
  • Android-এ:WhatsApp খুলুন এবং মেনু এ আলতো চাপুন (তিনটি বিন্দু)> সেটিংস > অ্যাকাউন্ট . গোপনীয়তা আলতো চাপুন> শেষ দেখা এবং কেউ বেছে নিন .
  • আপনি যদি অনলাইনে থাকেন বা টাইপ করেন তাহলে আপনার স্ট্যাটাস লুকানোর কোনো উপায় নেই, এমনকি যদি আপনি শেষ দেখা সেটিংটি বন্ধ করে দেন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে শেষবার দেখা সেটিং সামঞ্জস্য করে আপনি শেষবার পরিষেবাটি ব্যবহার করেছিলেন তা প্রদর্শন করা থেকে হোয়াটসঅ্যাপকে থামাতে হবে। আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ক্ষেত্রে এই সেটিংটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে।

কিভাবে আইফোনে সর্বশেষ দেখা চালু বা বন্ধ করবেন

আইফোনে শেষ দেখা সেটিংটি বন্ধ করা সহজ। এই সেটিংটি কীভাবে দ্রুত বন্ধ এবং চালু করা যায় তা এখানে।

আপনি যদি শেষবার দেখা বন্ধ করে দেন, তাহলে আপনি অন্য লোকেদের শেষ দেখা দেখার সময়ও দেখতে পারবেন না৷

  1. আপনার iPhone এ WhatsApp খুলুন এবং সেটিংস এ আলতো চাপুন স্ক্রিনের নীচে আইকন৷

  2. সেটিংস থেকে ,অ্যাকাউন্ট এ আলতো চাপুন গোপনীয়তা .

    হোয়াটসঅ্যাপ সর্বশেষ দেখা:এটি কী এবং কীভাবে এটি বন্ধ করা যায়
  3. গোপনীয়তা সেটিংসে, সর্বশেষ দেখা আলতো চাপুন৷ , তারপর কেউ বেছে নিন আপনার শেষ দেখা সেটিং শেষ দেখা বন্ধ করার জন্য। এর মানে কেউ আপনার শেষ দেখা সময় দেখতে সক্ষম হবে না৷

    আপনি শেষ কবে অনলাইনে ছিলেন তা অন্যদের দেখার অনুমতি দিতে চাইলে, আপনি প্রত্যেকে বেছে নিতে পারেন অথবা আমার পরিচিতি বিকল্পটি চালু করতে।

    হোয়াটসঅ্যাপ সর্বশেষ দেখা:এটি কী এবং কীভাবে এটি বন্ধ করা যায়

Android-এ সর্বশেষ দেখা কীভাবে বন্ধ/চালু করবেন

অ্যান্ড্রয়েডে সর্বশেষ দেখা সেটিংটি বন্ধ করাও সহজ। এই সেটিংটি কীভাবে দ্রুত বন্ধ এবং চালু করা যায় তা এখানে।

আপনি যদি শেষবার দেখা বন্ধ করে দেন, তাহলে আপনি অন্য লোকেদের শেষ দেখা দেখার সময়ও দেখতে পারবেন না৷

  1. আপনার অ্যান্ড্রয়েডে WhatsApp খুলুন এবং মেনু অ্যাক্সেস করতে স্ক্রিনের উপরের-ডানদিকে তিনটি উল্লম্ব বিন্দুতে ট্যাপ করুন।

  2. মেনু থেকে, সেটিংস আলতো চাপুন , তারপর অ্যাকাউন্ট আলতো চাপুন .

    হোয়াটসঅ্যাপ সর্বশেষ দেখা:এটি কী এবং কীভাবে এটি বন্ধ করা যায়
  3. অ্যাকাউন্ট থেকে স্ক্রীন, গোপনীয়তা আলতো চাপুন , তারপর শেষ দেখা আলতো চাপুন . এরপর, কেউ বেছে নিন আপনার শেষ দেখা সেটিং এর জন্য। এর মানে কেউ আপনার শেষ দেখা সময় দেখতে সক্ষম হবে না৷

    বিকল্পভাবে, যদি Last Seen কে কেউ না করে সেট করা থাকে, কিন্তু আপনি অন্যদের আপনার স্ট্যাটাস দেখার অনুমতি দিতে চান, আপনি সবাইকে বেছে নিতে পারেন অথবা আমার পরিচিতি বৈশিষ্ট্য সক্রিয় করতে।

    হোয়াটসঅ্যাপ সর্বশেষ দেখা:এটি কী এবং কীভাবে এটি বন্ধ করা যায়

WhatsApp 'শেষ দেখা' সেটিং কীভাবে কাজ করে?

ডিফল্টরূপে, WhatsApp চ্যাট উইন্ডোতে আপনি শেষবার অ্যাপ ব্যবহার করার সময় প্রদর্শন করে, উদাহরণস্বরূপ, আজ সন্ধ্যা ৬:১৫ মিনিটে শেষ দেখা . সুতরাং, যদি কেউ আপনার সাথে একটি চ্যাট খোলে, তারা দেখতে পাবে আপনি শেষ কবে অ্যাপটি খুলেছিলেন (যদি আপনি বর্তমানে অনলাইনে না থাকেন, অর্থাৎ, সেক্ষেত্রে আপনার স্ট্যাটাস বলবে অনলাইন ) যাইহোক, আপনি যদি অনলাইন থাকেন তাহলে আপনার স্থিতি লুকানোর কোন উপায় নেই৷ অথবা টাইপিং , এমনকি যদি আপনি শেষ দেখা সেটিংটি বন্ধ করে দেন।

তবুও, আপনি যদি আপনার পরিচিতিদের কাছে আপনার শেষ দেখা সময়টি দৃশ্যমান না করতে চান তবে আপনি এই সেটিংটি অস্থায়ীভাবে বা স্থায়ীভাবে বন্ধ করতে বেছে নিতে পারেন।

অনলাইন গোপনীয়তা আপনার জন্য গুরুত্বপূর্ণ? WhatsApp গোপনীয়তা সম্পর্কে আরও তথ্যের জন্য, WhatsApp গোপনীয়তা সেটিংস কীভাবে ব্যবহার করবেন তা দেখুন।


  1. পেপ্যালের "ডেলিভারির পরে অর্থ প্রদান:" এটি কী এবং কীভাবে এটি চালু বা বন্ধ করা যায়

  2. কীভাবে হোয়াটসঅ্যাপে পড়ার রসিদগুলি বন্ধ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ কর্টানা চালু এবং বন্ধ করবেন

  4. আইক্লাউড কীভাবে বন্ধ করবেন এবং আপনি যদি এটি করেন তবে এর অর্থ কী