কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 এ কর্টানা চালু এবং বন্ধ করবেন

“Windows 10 সিস্টেমে Cortana অক্ষম করার কোন উপায় আছে যাতে প্রক্রিয়াটি ব্যাকগ্রাউন্ডে চলতে না পারে এবং এটিকে আমার গোপনীয়তা তথ্য রেকর্ড করা থেকে বিরত রাখতে পারে?”

"গত সপ্তাহে কেউ আমার কম্পিউটারে Cortana বন্ধ করে দিয়েছে, কিভাবে আমি আমার Windows 10 সিস্টেমে Cortana সক্রিয় করতে পারি।"

Cortana হল আপনার Windows ফোন বা Windows 10 সিস্টেমে একটি ব্যক্তিগত ডিজিটাল সহকারী, একটি মেশিনের ঝোঁক প্রযুক্তি যা Microsoft দ্বারা ডিজাইন করা হয়েছে, Cortana আপনাকে পরামর্শ, ধারণা, অনুস্মারক, সতর্কতা এবং আরও অনেক কিছু দিতে পারে। এটির লক্ষ্য ব্যবহারকারীদের দৈনন্দিন রুটিন নিয়ে কাজ করতে সাহায্য করা এবং আপনাকে দৈনিক ফাইফের সমাধান প্রদান করা। আপনার জন্য আরও বুদ্ধিমান হয়ে উঠতে, এটি ক্লাউডে আপনার গোপনীয়তার তথ্য সংগ্রহ করবে এবং এটি থেকে অধ্যয়ন করবে এবং শক্তিশালী হবে।

নিরাপত্তা সমস্যার বিবেচনায়, বা কিছু ব্যবহারকারী একটি ঐতিহ্যগত উইন্ডোজ সিস্টেম পছন্দ করতে পারে, এখানে আমি আপনাকে দেখাব কীভাবে Windows 10-এ Cortana চালু এবং বন্ধ করতে হয় পদ্ধতি. আপনি যদি চিন্তিত থাকেন যে Cortana আপনার সিস্টেম রিসোর্স দখল করবে এবং ধীর উইন্ডোজ সিস্টেমের গতি বাড়াতে চান, তাহলে এটি আপনার জন্যও দরকারী নির্দেশাবলী।

পার্ট 1:বন্ধ এবং Cortana চালু করার ধাপগুলি

সমাধান 1:উইন্ডোজ 10 সেটিংসে কর্টানা চালু এবং বন্ধ করুন

আপনার জন্য Windows 10-এ Cortana বন্ধ করা, টাস্ক বারে Cortana চালু করা, "সেটিংস" এ ক্লিক করা, Cortana-এর অধীনে সুইচগিয়ারটি "অফ"-এ স্যুইচ করা আরও সহজ, আপনি Windows 10-এ Cortana সফলভাবে অক্ষম করবেন। Cortana স্যুইচ করার এটি সবচেয়ে সহজ উপায়। Windows 10-এ চালু বা বন্ধ। আপনার যদি পরের বার এটি ব্যবহার করার প্রয়োজন হয়, তাহলে আপনি এটি চালু করে Cortana সক্রিয় করতে পারেন।

কিভাবে উইন্ডোজ 10 এ কর্টানা চালু এবং বন্ধ করবেন

সমাধান 2:Windows 10 গোপনীয়তা সেটিংসে Cortana চালু এবং বন্ধ করুন

এছাড়াও আপনি Windows 10 সিস্টেমে Cortana অক্ষম করতে গোপনীয়তা তথ্য সংগ্রহ করার জন্য ডিভাইসটিকে থামাতে পারেন। "সেটিংস" অ্যাপ চালু করুন, "গোপনীয়তা" এ ক্লিক করুন, বাম পেনালে "স্পিচ, ইঙ্কিং এবং টাইপিং" বেছে নিন।

কিভাবে উইন্ডোজ 10 এ কর্টানা চালু এবং বন্ধ করবেন

তারপরে আপনাকে সুপারিশ করা হবে যে "এটি বন্ধ করলে কর্টানাও বন্ধ হয়ে যায়", "আমাকে জানা বন্ধ করুন" এ ক্লিক করুন, কর্টানা স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। আপনার যদি Windows 10-এ Cortana সক্রিয় করতে হয়, তাহলে শুধু "আমাকে জানুন" এ ক্লিক করুন৷

অংশ 2:উইন্ডোজ সার্ভারে কর্টানার অবশিষ্ট গোপনীয়তা তথ্য মুছুন

আপনি Windows 10-এ Cortana বন্ধ করার পরে অবশিষ্ট গোপনীয়তা তথ্য মুছে ফেলতে, Bing ব্যক্তিগতকরণ সেটিং পৃষ্ঠাতে যান, এই কম্পিউটারে ইমেল অ্যাকাউন্ট দিয়ে লগইন করুন, আগ্রহ এবং অন্যান্য Cortana ডেটা এবং ব্যক্তিগতকৃত তথ্য মুছে ফেলতে সমস্ত "ক্লিয়ার" বোতামে ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ 10 এ কর্টানা চালু এবং বন্ধ করবেন

Windows 10 সিস্টেম এখনও আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ করবে, এটি বন্ধ করতে, আপনি গোপনীয়তা সেটিংসে আরও সেটিং করতে পারেন। আপনার কম্পিউটারে গোপনীয়তা তথ্য মুছে ফেলতে সাহায্য করার জন্য, এখানে আমি আপনাকে একটি শক্তিশালী সিস্টেম অপ্টিমাইজ সফ্টওয়্যার সুপারিশ করছি--Windows Care Genius.

সম্বন্ধে পড়ুন:কিভাবে Windows 10 Cortana রেসপন্ড স্লো ঠিক করবেন


  1. Windows 10 এ ন্যারেটর কিভাবে বন্ধ করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এ সিস্টেম আইকন চালু এবং বন্ধ করবেন

  3. Windows 10 এ বর্ণনাকারীকে কীভাবে বন্ধ করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন