কম্পিউটার

আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য কীভাবে একটি টুইটার উইজেট তৈরি করবেন

কি জানতে হবে

  • টুইটার পাবলিশে যান। একটি URL বা টুইটার হ্যান্ডেল লিখুন। একটি লেআউট চয়ন করুন. কপি কোড নির্বাচন করুন , এবং আপনার ওয়েবসাইটে পেস্ট করুন।
  • আপনি ওয়ার্ডপ্রেস এইচটিএমএল উইজেট সহ প্রায় যেকোন জায়গায় Twitter পাবলিশ দ্বারা তৈরি HTML পেস্ট করতে পারেন৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে টুইটার পাবলিশ ব্যবহার করে আপনার ওয়েবসাইট বা ব্লগে টুইট বা সম্পূর্ণ টুইটার ফিড প্রদর্শনের জন্য একটি উইজেট তৈরি করতে হয়।

টুইটার পাবলিশ দিয়ে কিভাবে টুইটার উইজেট তৈরি করবেন

এই উইজেটগুলি আপনাকে আপনার সাম্প্রতিক টুইটগুলি দেখাতে, একটি প্রাসঙ্গিক হ্যাশট্যাগের দর্শকদের অবহিত করতে বা একটি নির্দিষ্ট মুহূর্ত প্রদর্শন করার মতো জিনিসগুলি করতে দেয়৷

  1. একটি ব্রাউজার খুলুন, এবং Twitter পাবলিশে যান৷

  2. একটি Twitter URL ক্ষেত্র লিখুন-এ নিচের তীরটি নির্বাচন করুন৷ আপনি টুইটার উইজেটে রূপান্তরিত করতে পারেন এমন সামগ্রীর প্রকারের জন্য উপলব্ধ বিকল্পগুলির তালিকা দেখতে।

    আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য কীভাবে একটি টুইটার উইজেট তৈরি করবেন
  3. বিষয়বস্তুর প্রকারের মধ্যে একটি টুইট, প্রোফাইল, তালিকা, ব্যবহারকারীর হ্যান্ডেল এবং হ্যাশট্যাগ অন্তর্ভুক্ত। উইজেটটি কেমন দেখাচ্ছে তার একটি উদাহরণ দেখতে ডিফল্ট URLগুলির যেকোনো একটি নির্বাচন করুন৷

  4. টুইটের ইউআরএল কপি করুন এবং Twitter উইজেট প্রকাশনা ট্যাবে ফিরে যান একটি Twitter ইউআরএল ফিল্ডে ইউআরএল পেস্ট করুন। ক্ষেত্রে URL পেস্ট করার পরে, পরবর্তী ধাপে যেতে ডানদিকে নির্দেশিত তীরটিতে ক্লিক করুন।

    উইজেটে আপনি যে বিষয়বস্তু চান তার জন্য টুইটার URL প্রস্তুত না হলে, Twitter.com-এ নেভিগেট করতে একটি নতুন ব্রাউজার ট্যাব বা উইন্ডো খুলুন এবং সংগ্রহ, টুইট, প্রোফাইল, তালিকা বা আপনার পছন্দের অন্য কোনো সামগ্রীর ধরন খুঁজুন। আপনি @ দিয়ে শুরু করে একটি Twitter হ্যান্ডেল দিয়েও অনুসন্ধান করতে পারেন৷ অথবা একটি হ্যাশট্যাগ৷

  5. একটি URL প্রবেশ করার পরে, উপলব্ধ প্রদর্শন বিকল্পগুলি থেকে নির্বাচন করুন৷ আপনার উইজেটের জন্য আপনি যে ধরনের বিষয়বস্তু বেছে নিয়েছেন তার উপর নির্ভর করে বিভিন্ন ডিসপ্লে অপশন পাওয়া যায়।

    আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য কীভাবে একটি টুইটার উইজেট তৈরি করবেন
  6. পূর্বরূপ পর্যালোচনা করুন. আপনি যদি উইজেটটির চেহারা পছন্দ করেন তবে কোড অনুলিপি করুন নির্বাচন করুন৷ কোডটি কপি করে আপনার ওয়েবসাইট বা ব্লগের কোডের কোথাও পেস্ট করতে। উইজেটটির উচ্চতা এবং প্রস্থ নমনীয় হওয়ার জন্য তৈরি করা হয়েছে, তাই এটি আপনার ব্লগ বা সাইটের সীমাবদ্ধতার মধ্যে থাকা উচিত যেখানে আপনি এটি ফিচার করেন৷

    আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য কীভাবে একটি টুইটার উইজেট তৈরি করবেন

    কোডটি নিয়মিত এইচটিএমএল, তাই আপনি এটিকে যেখানে HTML কাজ করে সেখানে রাখতে পারেন। ওয়ার্ডপ্রেসে, এটি একটি HTML উইজেটে পেস্ট করুন।


  1. কিভাবে বিনামূল্যে আপনার নিজস্ব ওয়েব ব্রাউজার তৈরি করবেন

  2. কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য একটি স্টেজিং এরিয়া তৈরি করবেন

  3. কিভাবে আপনার সন্তানের জন্য একটি Gmail অ্যাকাউন্ট তৈরি করবেন

  4. আপনার আইপ্যাড ডেটার জন্য কীভাবে ব্যাক আপ তৈরি করবেন