কম্পিউটার

কিভাবে ফেসবুক ডেটিং সক্রিয় করবেন

কি জানতে হবে

  • Facebook অ্যাপের মেনু আলতো চাপুন নীচের-ডান কোণায়, তারপরে ডেটিং-এ আলতো চাপুন৷ . একটি প্রোফাইল সেট আপ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  • ফেসবুক ডেটিং সেটিংস সামঞ্জস্য করুন:গিয়ার আলতো চাপুন৷ আইকন এবং তারপরে সাধারণ আলতো চাপুন . ম্যাচের জন্য মানদণ্ড সেট করুন, আপনার Instagram সংযোগ করুন এবং আরও অনেক কিছু।
  • আপনার Facebook ডেটিং প্রোফাইল মুছুন:গিয়ার আলতো চাপুন আইকন এবং তারপরে ট্যাপ করুন সাধারণ > প্রোফাইল মুছুন .

Facebook ডেটিং বৈশিষ্ট্যটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সাথে Bumble এবং Tinder-এর মতো অ্যাপগুলির সেরা বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে৷ এটি কীভাবে সক্রিয় করবেন তা এখানে রয়েছে যাতে আপনি ম্যাচ তৈরি করা শুরু করতে পারেন। এই নিবন্ধের তথ্য iOS এবং Android এর জন্য Facebook মোবাইল অ্যাপে প্রযোজ্য৷

কিভাবে Facebook ডেটিং সক্রিয় করবেন

Facebook ডেটিং ব্যবহার শুরু করতে:

  1. Facebook অ্যাপ খুলুন এবং মেনু আলতো চাপুন (তিন লাইন) নিচের-ডান কোণায়।

  2. ডেটিং এ আলতো চাপুন৷ .

  3. শুরু করুন আলতো চাপুন . আপনার ডেটিং প্রোফাইল সেট আপ করতে প্রম্পটগুলি অনুসরণ করুন৷

    কিভাবে ফেসবুক ডেটিং সক্রিয় করবেন
  4. আপনি আপনার অবস্থান শেয়ার করার পরে এবং একটি ফটো চয়ন করার পরে, আপনার Facebook অ্যাকাউন্ট থেকে তথ্য ব্যবহার করে আপনার ডেটিং প্রোফাইল তৈরি করা হবে৷

    ইনস্টাগ্রাম থেকে আরও তথ্য, ফটো এবং এমনকি পোস্ট যোগ করে আপনার Facebook ডেটিং প্রোফাইল কাস্টমাইজ করুন। সম্পন্ন এ আলতো চাপুন৷ যখন আপনি সন্তুষ্ট হন।

Facebook ডেটিং কি?

Facebook ডেটিং এর লক্ষ্য হল বিশ্বব্যাপী সামাজিক নেটওয়ার্কের মাধ্যমে মানুষকে রোমান্টিক সংযোগ করতে সাহায্য করা। আপনাকে আলাদা ডেটিং প্রোফাইল তৈরি করতে হবে না; Facebook আপনার বর্তমান প্রোফাইলের তথ্য ব্যবহার করে শেয়ার করা আগ্রহের উপর ভিত্তি করে সম্ভাব্য মিলের সুপারিশ করতে। Facebook ডেটিং সক্রিয় করা অন্যদের কাছেও আপনার প্রোফাইলের সুপারিশ করা হবে৷

Facebook-এর ডেটিং ফিচার বাম্বল এবং টিন্ডারের মতো যে আপনি অন্য ব্যবহারকারীদের বার্তা দিতে পারবেন না যতক্ষণ না আপনি উভয়েই একে অপরের প্রতি আগ্রহ প্রকাশ করেন। অ্যাপটি আপনার বর্তমান ফেসবুক বন্ধুদের কাউকে সাজেস্ট করবে না। একইভাবে, আপনার ডেটিং প্রোফাইলটি আপনার বন্ধুদের কাছে দৃশ্যমান হবে না যারা বৈশিষ্ট্যটি ব্যবহার করে৷ যাইহোক, বন্ধুরা একে অপরকে তাদের গোপন ক্রাশ তালিকায় যুক্ত করতে পারে, যাতে আপনি বন্ধুদের সাথে মিলতে পারেন যদি তারা আপনার প্রতি ক্রাশ থাকে।

Facebook ব্যবহারকারীদের Facebook ডেটিং অ্যাক্সেস করতে 18 বছর বা তার বেশি বয়স হতে হবে (তাদের প্রোফাইল অনুযায়ী)।

কিভাবে Facebook ডেটিং কাজ করে?

আপনি Facebook ডেটিং শুরু করার আগে, আপনাকে অবশ্যই একটি Facebook অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। যেহেতু ডেটিং বৈশিষ্ট্য আপনার নিয়মিত প্রোফাইল থেকে তথ্য আঁকে, তাই যতটা সম্ভব আপনার এটি পূরণ করা উচিত। কোন আলাদা ফেসবুক ডেটিং অ্যাপ বা ফেসবুক ডেটিং সাইট নেই; বৈশিষ্ট্যটি Facebook মোবাইল অ্যাপে একত্রিত করা হয়েছে৷

Facebook ডেটিং এর মাধ্যমে আপনি যে ছবি এবং অন্যান্য বিষয়বস্তু শেয়ার করেন তা আপনার নিয়মিত Facebook প্রোফাইলে প্রদর্শিত হয় না। Facebook ডেটিং-এ কথোপকথনগুলিও আপনার Facebook মেসেঞ্জার কথোপকথন থেকে আলাদা রাখা হয়৷ আপনি যদি Facebook ডেটিং-এ কারো সাথে মিলে যাওয়ার পর তার সাথে Facebook বন্ধু হয়ে যান, তাহলেও আপনি তাদের ডেটিং প্রোফাইল দেখতে পাবেন।

ফেসবুক ডেটিং বন্ধ হলে কী করবেন

ডেটিং বৈশিষ্ট্য Facebook-এর ওয়েবসাইটে উপলব্ধ নেই, তবে Facebook ডেটিং সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলির জন্য একটি পৃষ্ঠা রয়েছে৷

কিভাবে Facebook ডেটিং ব্যবহার করবেন

ফেসবুক ডেটিং এক সময়ে প্রোফাইলের সুপারিশ করা শুরু করবে। আপনার সুপারিশগুলি দেখতে আপনি যে কোনো সময় Facebook অ্যাপের ডেটিং বিভাগে যেতে পারেন।

  • হার্ট আলতো চাপুন একজন ব্যবহারকারীর প্রোফাইলে তাদের জানাতে যে আপনি তাদের পছন্দ করেন, অথবা X আলতো চাপুন৷ অতিক্রম করতে. যদি তারা আপনাকে পছন্দ করে তবে আপনি একটি কথোপকথন শুরু করতে পারেন৷
  • যদি অন্য কেউ আপনার প্রোফাইল পছন্দ করে, আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন৷ হার্টে আলতো চাপুন তাদের প্রোফাইলে ফিরে লাইক দিতে যাতে আপনি সরাসরি বার্তা পাঠাতে পারেন।
  • আপনি ম্যাচগুলি এ আলতো চাপ দিয়ে আপনার মিল এবং কথোপকথন দেখতে পারেন৷ অ্যাপের শীর্ষে।
  • আপনার প্রোফাইলের নীচে স্ক্রোল করুন এবং একটি প্রশ্নের উত্তর দিন আলতো চাপুন৷ এলোমেলো প্রশ্নের উত্তর দিতে যা Facebook কে আপনার ম্যাচের পরামর্শ উন্নত করতে সাহায্য করবে।
  • আপনি আপনার প্রোফাইল পৃষ্ঠার নীচে ফটো যোগ করতে এবং Instagram পোস্ট শেয়ার করতে পারেন৷

কিভাবে Facebook ডেটিং সেটিংস সামঞ্জস্য করতে হয়

কয়েকটি সেটিংস পরিবর্তন করলে ফেসবুক ডেটিং অ্যাপটি আপনার জন্য কীভাবে কাজ করে তা পরিবর্তন হবে।

  1. গিয়ারে আলতো চাপুন স্ক্রিনে যেখানে Facebook সেটিংস অ্যাক্সেস করার জন্য প্রোফাইল সাজেস্ট করে।

  2. আদর্শ ম্যাচের অধীনে ট্যাব, সম্ভাব্য ম্যাচের জন্য আপনার পছন্দের মানদণ্ড সেট করুন।

  3. সাধারণ এর অধীনে ট্যাব, আপনার প্রোফাইলে কী দেখাবে তা আপনি নিয়ন্ত্রণ করতে পারেন। আপনার Instagram অ্যাকাউন্ট সংযোগ করতে, আরো আলতো চাপুন (তিনটি বিন্দু) Instagram এর পাশে .

    কিভাবে ফেসবুক ডেটিং সক্রিয় করবেন

Facebook ডেটিং সিক্রেট ক্রাশ

আপনি গোপন ক্রাশ বৈশিষ্ট্যের মাধ্যমে আপনার ফেসবুক বন্ধু এবং ইনস্টাগ্রাম অনুসরণকারীদের সাথে মেলাতে পারেন। এটি করতে, স্ক্রিনের নীচে স্ক্রোল করুন যেখানে Facebook প্রোফাইলের পরামর্শ দেয় এবং সিক্রেট ক্রাশ নির্বাচন করুন .

তারপরে আপনি ফেসবুক এবং ইনস্টাগ্রামে বন্ধু নির্বাচন করতে পারেন। যদি তারা Facebook ডেটিং ব্যবহার করার জন্য সেট আপ করা হয়, তবে তারা একটি বিজ্ঞপ্তি পাবে যে কেউ তাদের প্রতি ক্রাশ করেছে, কিন্তু তারা কে জানে না। যদি তারা আপনাকে তাদের গোপন ক্রাশের সাথে যুক্ত করে, তাহলে আপনি মিলে যাবেন।

কিভাবে একটি ফেসবুক ডেটিং প্রোফাইল মুছে ফেলতে হয়

আপনার নিয়মিত Facebook প্রোফাইল না মুছে আপনার Facebook ডেটিং প্রোফাইল মুছে ফেলা সম্ভব, কিন্তু আপনার অ্যাকাউন্ট মুছে ফেললে আপনি Facebook ডেটিং থেকে মুছে যাবে।

  1. গিয়ারে আলতো চাপুন স্ক্রিনে যেখানে Facebook সেটিংস অ্যাক্সেস করার জন্য প্রোফাইল সাজেস্ট করে।

  2. সাধারণ আলতো চাপুন ট্যাব।

  3. প্রোফাইল মুছুন আলতো চাপুন .

    কিভাবে ফেসবুক ডেটিং সক্রিয় করবেন
  4. ঐচ্ছিকভাবে, Facebook ডেটিং ছেড়ে দেওয়ার জন্য একটি কারণ নির্বাচন করুন, অথবা এড়িয়ে যান এ আলতো চাপুন৷ . পরবর্তী আলতো চাপুন আপনার Facebook ডেটিং প্রোফাইল মুছে ফেলার চূড়ান্ত করতে।

    আপনি যদি একটি Facebook ডেটিং প্রোফাইল মুছে ফেলেন, তাহলে একটি নতুন প্রোফাইল তৈরি করার আগে আপনাকে সাত দিন অপেক্ষা করতে হবে৷

Facebook ডেটিং নিরাপত্তা

আপনি অনলাইনে পরিচিত কারো সাথে ব্যক্তিগতভাবে দেখা করার আগে, আপনার সবসময় একজন বন্ধুকে বলা উচিত আপনি কোথায় যাচ্ছেন। টেক্সট বা Facebook মেসেঞ্জারের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করাও একটি ভাল ধারণা যাতে তারা জানে যে আপনি নিরাপদ। আপনি যদি কোনো ব্যবহারকারীকে আপনার সাথে যোগাযোগ করতে বা আপনার প্রোফাইল দেখতে থেকে ব্লক করতে চান, তাহলে আপনি Facebook ডেটিং সেটিংসে সাধারণ ট্যাবের অধীনে তা করতে পারেন।


  1. কিভাবে Youtube.com/activate ব্যবহার করে YouTube সক্রিয় করবেন

  2. কিভাবে ঠিক করবেন ফেসবুক ডেটিং কাজ করছে না

  3. কিভাবে ফেসবুকে একটি পোল তৈরি করবেন?

  4. কিভাবে ফেসবুকে 3D ফটো তৈরি করবেন?