কম্পিউটার

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

Facebook-এর সর্বব্যাপী উপস্থিতি যেকোন সোশ্যাল মিডিয়া মার্কেটারের অস্ত্রাগারে একটি আবশ্যক সরঞ্জাম হিসাবে এর খ্যাতিকে সিমেন্ট করেছে। বিশাল ব্যবহারকারী বেস এবং ব্যবসা প্রচারের একটি দুর্দান্ত উপায় হওয়ার জন্য সমস্ত ধন্যবাদ। যাইহোক, জিনিসগুলি সবসময় ততটা উপকারী হয় না যতটা দেখায়।

কারণ আপনি এমন পরিস্থিতিতে নিজেকে খুঁজে পেতে পারেন যেখানে আপনার অনুরাগীদের সাথে সংযোগ স্থাপনের জন্য আপনাকে Facebook অ্যাকাউন্ট বা ব্যবসায়িক পৃষ্ঠার প্রয়োজন হয় না।

তাই, যে কারণেই হোক না কেন, আপনি আপনার Facebook পৃষ্ঠা বা অ্যাকাউন্ট মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন, এটি থেকে মুক্তি পাওয়া সৌভাগ্যক্রমে একটি বেদনাদায়ক প্রক্রিয়া।

কিভাবে ফেসবুক পেজ মুছবেন?

একটি Facebook পৃষ্ঠা মুছে ফেলতে, আপনি আপনার ব্যবসার জন্য তৈরি করেছেন, নিম্নলিখিতগুলি করুন। আপনার ব্যবসার পৃষ্ঠাটি মুছে ফেলার জন্য আপনি পৃষ্ঠাটির একজন প্রশাসক তা নিশ্চিত করুন .

ধাপ 1- আপনি যে Facebook ব্যবসায়িক পৃষ্ঠাটি মুছতে চান সেখানে নেভিগেট করুন৷

ধাপ 2- আপনার পৃষ্ঠার শীর্ষে সেটিংস মেনুতে যান৷

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

ধাপ 3- নীচে স্ক্রোল করুন এবং 'পৃষ্ঠা সরান:আপনার পৃষ্ঠা মুছুন' বিকল্পটি সন্ধান করুন৷

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

পদক্ষেপ 4- একটি পপ-আপ উইন্ডোতে 'ডিলিট' অপশনে ক্লিক করুন। যত তাড়াতাড়ি আপনি আপনার পৃষ্ঠা মুছে ফেলতে ক্লিক করুন, আপনার পৃষ্ঠাটি মুছে ফেলার মোডে প্রবেশ করেছে তা নিশ্চিত করে একটি তাত্ক্ষণিক বার্তা আপনার স্ক্রিনে উপস্থিত হবে৷

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

ধাপ 5- আপনি যদি আপনার মন পরিবর্তন করেন এবং আপনার Facebook পৃষ্ঠাটি আবার সক্রিয় করতে চান তাহলে Facebook আপনার ব্যবসার পৃষ্ঠাটি 14 দিনের জন্য সংরক্ষণ করে৷

  যদি এটি হয়, তাহলে আপনি উপরে উল্লিখিত একই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন এবং 'মোছা বাতিল করুন' বোতামে ক্লিক করে পৃষ্ঠাটি পুনরুদ্ধার করতে পারেন৷

আমি যদি অ্যাডমিন না হই এবং ফেসবুক পেজটি মুছে ফেলতে চাই তাহলে কী হবে?

ফেসবুক অ্যাডমিনিস্ট্রেটর ছাড়া অন্য কাউকে ব্যবসার পৃষ্ঠা মুছে ফেলার অনুমতি দেয় না। কিন্তু আপনি যদি সম্প্রতি প্রশাসক ভূমিকা হারিয়ে ফেলেন বা আপনি পৃষ্ঠার সম্পাদক হিসাবে সেট আপ হয়ে থাকেন তবে কী করবেন? চিন্তা করবেন না, আপনি এখনও Facebook পৃষ্ঠাটি সরানোর চেষ্টা করতে পারেন, তবে এটি একটু জটিল এবং আঘাতের অনুপাত শতকরা শতাংশ নাও হতে পারে।

প্রশাসক ভূমিকা ছাড়াই Facebook পৃষ্ঠা মুছে ফেলার চেষ্টা করতে, আপনাকে কেবল আপনার বৌদ্ধিক সম্পত্তি লঙ্ঘনের জন্য পৃষ্ঠাটি রিপোর্ট করতে হবে৷ এটি করতে, আপনি যে পৃষ্ঠাটি মুছতে চান তার দিকে যান> পৃষ্ঠার কভার চিত্রের নীচে থ্রি-ডট আইকনে ক্লিক করুন এবং এটির প্রতিবেদন করতে বেছে নিন। ব্যাখ্যা করুন কেন আপনি Facebook থেকে পৃষ্ঠাটি সরাতে চান এবং আপনি কখনই জানেন না যে আপনি পছন্দসই ফলাফল পেতে পারেন।

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

আপনার Facebook পেজ মুছে ফেলার আগে, কিছু বিষয় মাথায় রাখুন:

  • আপনার ফেসবুক পৃষ্ঠা ডেটার একটি অনুলিপি রাখুন . Facebook পৃষ্ঠা মুছে ফেলার আগে, নিশ্চিত করুন যে আপনি সমস্ত ডেটা পেয়েছেন, যাতে আরও ব্যবহারের জন্য আপনার সমস্ত পোস্ট, ভিডিও, ফটো এবং অন্যান্য পৃষ্ঠার তথ্যের একটি অনুলিপি থাকে (কেবলমাত্র ক্ষেত্রে)। আপনার Facebook পৃষ্ঠার একটি ডেটা ডাউনলোড করতে, পৃষ্ঠা সেটিংস> ডাউনলোড পৃষ্ঠা বোতামটি দেখুন> পরবর্তী স্ক্রিনে যান, যে ডেটার জন্য আপনি একটি অনুলিপি রাখতে চান সেটি নির্বাচন করুন এবং 'ফাইল তৈরি করুন' বোতাম টিপুন। ডেটার আকারের উপর নির্ভর করে, প্রক্রিয়াটি সময় নিতে পারে। একবার এটি সম্পন্ন হলে একটি লিঙ্ক নিবন্ধিত ইমেল আইডিতে পাঠানো হবে। আপনি আপনার Facebook ডেটা ডাউনলোড করতে লিঙ্কটি অনুসরণ করতে পারেন।

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

  • আপনি প্রকাশনামুক্ত করতে পারেন পরিবর্তে পৃষ্ঠা. এটি পৃষ্ঠা মুছে না দিয়ে এবং ফলোয়ারদেরও ধরে না রেখে Facebook চালানো থেকে বিরতি দিতে সহায়তা করে। আপনার Facebook ব্যবসায়িক পৃষ্ঠাটি প্রকাশ না করার জন্য। আপনার পৃষ্ঠার দিকে যান> সেটিংস> পৃষ্ঠা সরান> আপনার পৃষ্ঠা মুছে ফেলার পরিবর্তে অপ্রকাশিত লিঙ্ক বেছে নিন।

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

  • মার্জ করুন Facebook পৃষ্ঠাগুলি যদি আপনি দুটি ফ্যান পেজ চালান তবে এটি আপনার লক্ষ্য দর্শকদের জন্য বিভ্রান্তি তৈরি করতে পারে, এটি এড়াতে, তাদের একত্রিত করার চেষ্টা করুন। এটি করতে, facebook.com/pages/merge-এ যান> আপনি যে পৃষ্ঠাগুলিকে একত্রিত করতে চান তা নির্বাচন করুন> Merge Pages বোতামে ক্লিক করুন এবং একটি Facebook পৃষ্ঠা দিয়ে শেষ করুন৷

আমি কিভাবে আমার ফেসবুক পেজ মুছব

মনে রাখবেন যে Facebook পৃষ্ঠা মুছে ফেলা স্থায়ী এবং আপনার সমস্ত ডেটা এবং তথ্য স্থায়ীভাবে মুছে ফেলা হবে, তাই ধৈর্য ধরুন এবং আপনার Facebook ব্যবসায়িক পৃষ্ঠাকে বিদায় জানানোর আগে দুবার চিন্তা করুন৷

যেকোনো প্রশ্নের জন্য, অনুগ্রহ করে নিচের মন্তব্য বিভাগে উল্লেখ করতে দ্বিধা বোধ করুন!


  1. কিভাবে ডিসকর্ড মুছবেন

  2. How to Delete a page in Word 2010

  3. কিভাবে স্থায়ীভাবে ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  4. কিভাবে ফেসবুক পেজ এবং প্রোফাইল আইডি খুঁজে পাবেন?