কম্পিউটার

আপনার পাসওয়ার্ড কি Chrome এ নিরাপদ? এখানে জানুন!

প্রতিটি ব্রাউজারের মতো, Chrome আপনাকে প্রয়োজন হলে পাসওয়ার্ড সংরক্ষণ এবং স্বয়ংক্রিয়ভাবে পূরণ করার অনুমতি দেয়। এটি আপনাকে পাসওয়ার্ড মনে রাখার ঝামেলা থেকে বাঁচায়। যাইহোক, এই বৈশিষ্ট্যের সুবিধা অপ্রতিরোধ্য; আপনার পাসওয়ার্ড ফাঁস হওয়ার এবং আপস হওয়ার সম্ভাবনাও বেশি। শুনতে অবাক লাগলেও এটা সত্যি।

এই পোস্টে, আমরা আলোচনা করব Chrome পাসওয়ার্ড নিরাপদ কিনা। এবং আপনার ব্রাউজারটি আপনার পাসওয়ার্ড ডিরেক্টরি হিসাবে ব্যবহার করার সময় জিনিসগুলি কীভাবে দক্ষিণে যেতে পারে৷

আপনি যখন আপনার ব্রাউজারে একটি পাসওয়ার্ড সংরক্ষণ করেন তখন কী ঘটে?

আপনি যখন ব্রাউজারে আপনার পাসওয়ার্ড সংরক্ষণ করেন, আপনার সমস্ত পাসওয়ার্ড একটি পাসওয়ার্ড ম্যানেজারে রক্ষণাবেক্ষণ করা হয় তা নিশ্চিত করার জন্য একটি সম্পূর্ণ ম্যানেজমেন্ট সিস্টেম স্থাপন করা হয়। এই সংরক্ষিত পাসওয়ার্ডগুলি প্রাথমিকভাবে AES এনক্রিপশনের সাথে এনক্রিপ্ট করা হয়। এটি নিশ্চিত করে যে পাসওয়ার্ডগুলি নিরাপদ এবং সুরক্ষিত। AES এনক্রিপশনের চাবিকাঠি Windows Data Protection API দ্বারা আলাদা করে রাখা হয়।

উপরের তথ্যগুলো পড়ার পর, আপনি হয়তো ভাবতে পারেন, “ঠিক আছে, Chrome আমার পাসওয়ার্ড নিরাপদ রাখতে সবকিছু করছে; আমি ভাল থাকব." কিন্তু সেখান থেকেই সমস্যার শুরু। একাধিকবার, ব্রাউজারে সংরক্ষিত পাসওয়ার্ডগুলি ডেটা লঙ্ঘনের জন্য পাওয়া গেছে। সংরক্ষিত পাসওয়ার্ডগুলি একমাত্র প্রশ্নের পিছনে ব্যাপক বিপর্যয় সৃষ্টি করেছে, Chrome পাসওয়ার্ড কি নিরাপদ?

হ্যাকাররা ব্রাউজারে ব্যবহৃত পাসওয়ার্ড ম্যানেজমেন্টের দুর্বল নিরাপত্তা ব্যবস্থাকে টার্গেট করছে, এবং এই ঘটনাগুলি একই লাইনে পড়ে এমন অনেক প্রশ্নের জন্ম দিয়েছে:আপনার পাসওয়ার্ড কি ক্রোমে নিরাপদ?

আপনার Chrome বা অন্য কোনো ব্রাউজারে পাসওয়ার্ড সংরক্ষণ করার আরেকটি অনিরাপদ দিক হল নিছক ব্যবহারের ক্ষেত্রে যেখানে আপনার কম্পিউটার ব্যবহার করে অন্য কেউ শুধুমাত্র একটি ক্লিকে আপনার অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেস পেতে পারে। পি>

সুবিধা না হারিয়ে কীভাবে আপনার পাসওয়ার্ডগুলি সুরক্ষিত করবেন?

এখন যেহেতু আপনি জানেন যে বিষয়টি কতটা সংবেদনশীল, আপনি ভাবতে পারেন যে এই সমস্যাটির সমাধান করার জন্য কী করা যেতে পারে। আপনি নিয়মিত ব্যবহার করেন এমন সমস্ত পাসওয়ার্ডের ট্র্যাক রাখা অসম্ভব কারণ যখনই আপনি গুরুত্বপূর্ণ মেল বা তথ্য অ্যাক্সেস করতে চান তখন আপনার শংসাপত্রগুলি ব্যবহার করে লগ ইন করা একটি ঝামেলা হয়ে দাঁড়ায়৷ তাহলে সমাধান কি? আমরা আপনার পাসওয়ার্ড সুরক্ষিত করার জন্য ডিজাইন করা স্বতন্ত্র পাসওয়ার্ড ম্যানেজার বেছে নিতে পারি।

আপনার পাসওয়ার্ড কি Chrome এ নিরাপদ? এখানে জানুন!

TweakPass এর মতো একটি পাসওয়ার্ড ম্যানেজার আপনাকে স্থানীয়ভাবে এবং ক্লাউডে আপনার পাসওয়ার্ড সংরক্ষণ করার স্বাধীনতা দেয়। একটি পাসওয়ার্ড ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন সুবিধার অংশে আপস না করে আপনাকে অনেক বেশি নিরাপদ অভিজ্ঞতা প্রদান করতে পারে।

TweakPass একটি ব্রাউজারের পাসওয়ার্ড ম্যানেজমেন্ট সিস্টেমের ত্রুটিগুলি কাটিয়ে উঠার সর্বোত্তম উপায় হিসাবে আসে। আপনার কেবলমাত্র একটি ছাতার নীচে আপনার সমস্ত পাসওয়ার্ড সংরক্ষণ করার ক্ষমতাই নেই, তবে TweakPass আপনাকে আপনার ব্রাউজারে একটি এক্সটেনশন যুক্ত করার অনুমতি দেয় যা নিশ্চিত করে আপনার অভিজ্ঞতা আরও মসৃণ৷

আপনার পাসওয়ার্ড কি Chrome এ নিরাপদ? এখানে জানুন!

এটি অনেক বেশি পরিশীলিত এবং নিরাপদ তৃতীয় পক্ষের পাসওয়ার্ড ম্যানেজমেন্ট সফ্টওয়্যার অফার করে। দারুন, তাই না?

বিচ্ছেদ শব্দ:অনেকেই যে ভুলগুলো করে ফেলেছেন তা করবেন না!

আপনার পাসওয়ার্ড এবং সংবেদনশীল তথ্য পরিচালনা করা আধুনিক ডিজিটাল যুগে আপনার নিরাপত্তাকে সংজ্ঞায়িত করে। যদি আপনার পাসওয়ার্ডগুলি লঙ্ঘন করা হয়, তাহলে সম্ভাবনা হল যে আপনার ডেটার প্রায় প্রতিটি ইঞ্চি শেষ বাইটে আপস করা হয়েছে এবং এর থেকে খারাপ কিছুই নেই! আজই TweakPass এর মতো একটি পাসওয়ার্ড ম্যানেজমেন্ট সিস্টেম বেছে নিন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার বন্ধুদের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা করছেন, আপনার পাসওয়ার্ডগুলি কি Chrome-এ নিরাপদ?

এই এক জন্য যে সব. আমি আশা করি আপনি পোস্ট থেকে দূরে নিতে কিছু আছে. আরও কোনো আলোচনা বা প্রশ্নের জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে বিনা দ্বিধায় যোগাযোগ করুন। পরেরটিতে আপনাকে ধরুন!

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. গুগল ক্রোমে কীভাবে আপনার পাসওয়ার্ড ডাউনলোড করবেন

  2. Chrome-এ কিভাবে সেভ করা পাসওয়ার্ড দেখতে হয়

  3. পাসওয়ার্ড পরিচালনার জন্য 6টি Chrome এক্সটেনশন

  4. কিভাবে Google Chrome-এ সঞ্চিত পাসওয়ার্ড সিঙ্ক করবেন