কম্পিউটার

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

গুগল ক্রোম এবং মজিলা ফায়ারফক্স অপেরা ব্রাউজারকে ছাপিয়ে যেতে পারে, তবে এটি এখনও ওয়েব ব্রাউজার বিভাগে একটি সঠিক স্থান ধরে রেখেছে। জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলির দৌড়ে অপেরাকে সর্বদা কিছুটা আন্ডাররেটেড হিসাবে বিবেচনা করা হয়েছে, তবে এটি এটিকে কম করে না। অপেরা ব্রাউজারে বিভিন্ন ধরণের দরকারী বৈশিষ্ট্য রয়েছে, তবে সম্ভবত এটি কম অন্বেষণ করা হয়েছে, কারণ আমরা অনেকেই ওয়েব ব্রাউজিংয়ের জন্য Opera ব্যবহার করি না।

কিন্তু ভাল জিনিস হল এই সমস্ত বছর ধরে, অপেরা এখনও উত্থান এবং উজ্জ্বল হতে পেরেছে এবং যখন এটি তার প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে আসে তখন কখনও হাল ছেড়ে দেয়নি। হ্যাঁ, এটি অনন্য করে তোলে!

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

অন্তর্নির্মিত সরঞ্জামগুলি থেকে গোপনীয়তা বৈশিষ্ট্য পর্যন্ত, অপেরা আপনি যে কোনও ওয়েব ব্রাউজারে যা সন্ধান করেন তা সমস্ত কিছু অফার করে৷ অপেরা ব্রাউজারটি শীঘ্রই চেষ্টা করার চিন্তা করছেন? আপনার ব্রাউজিং অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক এবং উত্পাদনশীল করতে এখানে একগুচ্ছ অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল রয়েছে৷

চল শুরু করি.

অপেরা ব্রাউজার টিপস এবং ট্রিকস

তাত্ক্ষণিক অনুসন্ধান

আমরা যখন ইন্টারনেট সার্ফিং করছি, তখন বেশ কয়েকবার আমরা আমাদের প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে Google সার্চে ঝাঁপিয়ে পড়ি। ঠিক আছে, আপনি জেনে খুশি হবেন যে অপেরা একটি অনুসন্ধান শর্টকাট নিয়ে আসে যা আমাদের তাৎক্ষণিকভাবে ব্রাউজ করার সময় যেকোনো কিছু অনুসন্ধান করতে দেয়। এটি ব্যবহার করতে, হয় কন্ট্রোল + স্পেস কী আলতো চাপুন বা বাম মেনু ফলকে অনুসন্ধান আইকনে আঘাত করুন।

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

সুতরাং, হ্যাঁ, পরের বার, আপনি যখন কিছু অনুসন্ধান করতে চান, আপনি পরবর্তী ট্যাবে Google অনুসন্ধান খোলার পরিবর্তে অবিলম্বে এই বিকল্পটি চালু করতে পারেন৷ এটি করা আপনার কিছু সময় এবং প্রচেষ্টা বাঁচাবে।

এছাড়াও পড়ুন:উইন্ডোজ 10, 8, 7 এর জন্য শীর্ষ 9 দ্রুততম ব্রাউজার

জালিয়াতি এবং ম্যালওয়্যার সুরক্ষা

ব্রাউজিং করার সময় আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করার ক্ষেত্রে অপেরা কোনো কসরত রাখে না। সুতরাং, কোন ওয়েবসাইট আপনার অনলাইন কার্যকলাপ ট্র্যাক করতে না পারে তা নিশ্চিত করতে, Opera এমন একটি বৈশিষ্ট্য অফার করে যেখানে আপনি ম্যালওয়্যার সুরক্ষায় জালিয়াতি সক্ষম করতে পারেন৷

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

উপরের বাম কোণে অপেরা আইকনে আলতো চাপুন, সেটিংস> পছন্দগুলি নির্বাচন করুন। পছন্দ উইন্ডোতে, উন্নত ট্যাবে স্যুইচ করুন এবং তারপর বাম মেনু থেকে "নিরাপত্তা" নির্বাচন করুন। আপনার ব্রাউজিং ক্রিয়াকলাপগুলি সুরক্ষিত রয়েছে তা নিশ্চিত করতে "জালিয়াতি এবং ম্যালওয়্যার সুরক্ষা সক্ষম করুন" বিকল্পটি দেখুন৷

কন্টেন্ট শেয়ার করতে আমার ফ্লো ব্যবহার করুন

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

অপেরা ব্রাউজার একটি অনন্য "মাই ফ্লো" বিকল্প অফার করে যা আপনাকে আপনার স্মার্টফোন এবং ডেস্কটপের মধ্যে নির্বিঘ্নে বিষয়বস্তু শেয়ার করতে দেয় যদি উভয় ডিভাইসেই অপেরা ইনস্টল থাকে। এটি আপনার ব্রাউজিং অভিজ্ঞতাকে আরও নিরবচ্ছিন্ন করে তুলবে কারণ আপনি তাত্ক্ষণিকভাবে আপনার মোবাইল ডিভাইস এবং ডেস্কটপের মধ্যে সামগ্রী ভাগ করতে পারেন৷ অপেরা ব্রাউজারের সেটিংস মেনুতে আপনি সহজেই মাই ফ্লো বিকল্পটি খুঁজে পেতে পারেন।

কুকিজ এবং অন্যান্য ব্রাউজিং ডেটা মুছুন

আমরা আমাদের বেশিরভাগ সময় ইন্টারনেট ব্রাউজ করার জন্য ব্যয় করি, তাই না? এবং এর কারণে, প্রচুর কুকিজ এবং ব্রাউজিং ডেটা আমাদের ডিভাইসে অপ্রয়োজনীয় স্টোরেজ স্পেস দখল করতে থাকে। ঠিক আছে, অপেরা আপনাকে একটি সহজ সমাধান প্রদান করে যেখানে আপনি ব্রাউজার উইন্ডো থেকে প্রস্থান করার সাথে সাথে আপনার ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে কুকিজ ডেটা নিয়ে যায়। অসাধারণ, তাই না?

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে, Opera Settings> Preferences-এ যান৷ উন্নত ট্যাবে স্যুইচ করুন এবং বাম মেনু বার থেকে "কুকিজ" নির্বাচন করুন। এখানে, অপেরা ব্রাউজ করার সময় আপনি কীভাবে কুকিজ পরিচালনা করতে চান তা সহজেই পরিচালনা করতে পারেন। আপনি যদি ব্রাউজার থেকে প্রস্থান করার সময় ব্রাউজার কুকিজ মুছে দিতে চান, তাহলে "Opera থেকে প্রস্থান করার সময় নতুন কুকি মুছুন" বিকল্পে চেক করুন।

এছাড়াও পড়ুন:অ্যান্ড্রয়েড টিভি বা স্মার্ট টিভির জন্য সেরা বিনামূল্যের ব্রাউজার

ডার্ক মোড সক্ষম করুন

বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

হ্যাঁ, আমরা এখন প্রায় সর্বত্রই ডার্ক মোড পেয়েছি তাই অপেরা কেন পিছিয়ে থাকবে? অপেরা আরও মনোরম দেখার ব্রাউজিং অভিজ্ঞতার জন্য একটি অন্তর্নির্মিত ডার্ক মোড থিম বিকল্প অফার করে। এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে, অপেরা সেটিংসে যান এবং তারপরে "আবির্ভাব" নির্বাচন করুন৷ আপনার অপেরা ওয়েব ব্রাউজারের একটি পরিমার্জিত চেহারা উপভোগ করতে "ডার্ক থিম সক্ষম করুন" বিকল্পটি দেখুন।

এই আন্ডাররেটেড ওয়েব ব্রাউজারটির সর্বাধিক ব্যবহার করার জন্য এখানে কয়েকটি অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল রয়েছে। আমরা আশা করি এই টিপসগুলি আপনাকে ব্রাউজ করার সময় আপনার অনলাইন গোপনীয়তা সুরক্ষিত রাখতে শুরু করতে সাহায্য করবে৷


  1. মোজিলা ফায়ারফক্স – একটি ভাল ব্রাউজিং অভিজ্ঞতার জন্য টিপস এবং কৌশল

  2. একটি ভাল Google Chrome অভিজ্ঞতার জন্য 10টি কার্যকর টিপস এবং কৌশল

  3. সেরা ব্লুটুথ পেয়ারিং অভিজ্ঞতার জন্য টিপস এবং কৌশল

  4. 5টি জুম মিটিং টিপস এবং আরও ভাল ভিডিও কল করার অভিজ্ঞতার জন্য কৌশল