কম্পিউটার

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

আপনার ব্রাউজারের মধ্যে বুকমার্ক সংরক্ষণ করার বিকল্পটি চমৎকার। ব্যতীত যখন আপনি আপনার প্রয়োজনীয় লিঙ্কটি খুঁজতে যান এবং আসলে এটি খুঁজে পান না। পৃষ্ঠাটি আবার অনুসন্ধান করার চেষ্টা করা আরও দ্রুত হতে পারে, কিন্তু পরিবর্তে, আপনি পাঠ্য এবং আইকনগুলির একটি তালিকার দিকে তাকাচ্ছেন, এটি খুঁজে পেতে দৃঢ়প্রতিজ্ঞ৷

এই নিবন্ধে, আমরা আপনাকে আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার তিনটি উপায়ের মাধ্যমে নিয়ে যাব। এটি আপনাকে আপনার লিঙ্কগুলিকে দ্রুত সনাক্ত করতে সাহায্য করবে কারণ আপনি সবকিছু ঠিক কোথায় আছে তা জানতে পারবেন৷

কীভাবে আপনার বুকমার্কগুলিকে ধারণার মধ্যে দৃশ্যত সংগঠিত করবেন

সহজ কথায়, নোটন হল একটি নোট গ্রহণ এবং প্রজেক্ট ম্যানেজমেন্ট সফটওয়্যার। যাইহোক, আপনি এটির সাথে কিছু করতে পারেন। এটি অত্যন্ত বহুমুখী, ব্যবহার করা সহজ এবং চারপাশে থাকার জন্য সত্যিই একটি সুন্দর জায়গা।

ধারণাতে ভিজ্যুয়াল বুকমার্ক তৈরি করতে, একটি নতুন পৃষ্ঠা তৈরি করে শুরু করুন। এটি করতে, নতুন পৃষ্ঠা নির্বাচন করুন৷ নীচে-বাম কোণে বিকল্প।

এরপর, একটি উপ-পৃষ্ঠা তৈরি করুন অনুরূপ লিঙ্কগুলির জন্য একটি ফোল্ডার হিসাবে কাজ করতে, উদাহরণস্বরূপ, রেসিপি। সাবপেজের মধ্যে, কমান্ড মেনু আনতে আপনার কীবোর্ডে ফরওয়ার্ড স্ল্যাশ টিপুন।

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

ওয়েব বুকমার্ক সনাক্ত করুন৷ বিকল্প, বা শব্দ টাইপ করা শুরু, এবং এটি আসবে. এটি নির্বাচন করুন এবং একটি ক্ষেত্র প্রদর্শিত হবে যেখানে আপনি আপনার লিঙ্ক পেস্ট করতে পারেন৷

শিরোনাম, বিবরণ এবং ফটো টানার জন্য ধারণা আপনার জন্য কাজ করে। এটি প্রদর্শিত হতে এক মুহূর্ত সময় লাগতে পারে, কিন্তু যদি আপনি এটি দেখতে পান না, তাহলে আপনার পৃষ্ঠাটি রিফ্রেশ করার চেষ্টা করুন৷

আপনার যদি অনেক অনুরূপ লিঙ্ক থাকে এবং সেগুলি দ্রুত খুঁজে পেতে চান, তাহলে আপনি শিরোনাম যোগ করে আপনার পৃষ্ঠার মধ্যে উপশ্রেণী তৈরি করতে পারেন। এমনকি নির্দিষ্ট শিরোনামগুলিকে আলাদা করতে সাহায্য করার জন্য আপনি রঙ-কোডিংয়ের মাধ্যমে সৃজনশীল হতে পারেন—শুধু আপনার পাঠ্যকে ডান-ক্লিক দিন এবং রঙ বিকল্প নির্বাচন করুন। .

প্রতিবার আপনার কাছে একটি লিঙ্ক আছে যা আপনি এগিয়ে যেতে সংরক্ষণ করতে চান, এটি সঠিক তালিকায় যোগ করুন। আরও কী, আপনি নোটের বিনামূল্যের ওয়েব ক্লিপার এক্সটেনশনটিও ব্যবহার করতে পারেন স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত পৃষ্ঠাগুলিকে নোটের সঠিক জায়গায়।

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

ধারণা একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট অফার করে যা আপনার ব্যক্তিগত হিসাবে ব্যবহার করার জন্য বিনামূল্যে, পৃষ্ঠা এবং ব্লকগুলিতে কোনও সীমাবদ্ধতা ছাড়াই (যে তথ্য দিয়ে আপনি আপনার পৃষ্ঠাগুলি পূরণ করেন)৷ আপনি পাঁচ জন পর্যন্ত বন্ধুর সাথে আপনার বোর্ড শেয়ার করতে পারেন।

মিলানোটে কীভাবে আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করবেন

Milanote হল একটি টুল যা আপনি আপনার ধারনাগুলোকে দৃশ্যত সংগঠিত করতে ব্যবহার করতে পারেন। এটি সৃজনশীল প্রকল্পের পরিকল্পনা করার জন্য, মুড বোর্ড তৈরি করতে এবং ডিজাইনের সম্পদগুলিকে রাউন্ড আপ করার জন্য চমৎকার। আপনি এটি একটি বুকমার্ক বোর্ড তৈরি করতেও ব্যবহার করতে পারেন যা সংগঠিত এবং দেখতে আনন্দদায়ক।

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

একটি নতুন বোর্ড টেনে এবং ড্রপ করে আপনার বুকমার্ক সংগ্রহ শুরু করুন আপনার হোমপেজে এবং সেই অনুযায়ী নাম দিন। একবার আপনি সেই বোর্ডের ভিতরে গেলে, অন্য একটি তৈরি করুন এবং এটিকে একটি নাম দিন যা আপনি যে ধরনের লিঙ্কগুলি সংরক্ষণ করবেন তার সাথে কাজ করে—আমরা আবার রেসিপি উদাহরণটি ব্যবহার করব৷

এরপর, আপনার নতুন বোর্ডে যান এবং একটি লিঙ্ক টেনে আনুন পৃষ্ঠের উপর কার্ড। ক্ষেত্রের ভিতরে আপনার লিঙ্কটি আটকান এবং মিলানোট আপনার জন্য পৃষ্ঠার শিরোনাম, বিবরণ এবং চিত্র তুলে ধরবে৷

আপনি যদি আপনার লিঙ্কগুলি দ্রুত খুঁজে পেতে একটি বোর্ডের মধ্যে বিভাগগুলি তৈরি করতে চান তবে আপনি অনুরূপ আইটেমগুলিকে রাউন্ড আপ করতে কলাম যুক্ত করতে পারেন৷

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

এখন, যখনই আপনার কাছে একটি লিঙ্ক থাকে যা আপনি যোগ করতে চান, কেবল এটি উপযুক্ত বোর্ডে রাখুন বা অন্যটি তৈরি করুন যদি এটি সম্পর্কহীন হয়। কার্ডগুলিকে পুনর্বিন্যাস করার মাধ্যমে আপনি আপনার বোর্ডগুলি সামঞ্জস্য করতে পারেন৷ এছাড়াও আপনি নোট এবং মন্তব্য যোগ করতে পারেন, এবং ছবি এবং অন্যান্য উপাদান যোগ করে আপনার ইচ্ছামত সৃজনশীল হতে পারেন।

উপরন্তু, আপনি একটি বন্ধুর সাথে আপনার বোর্ড শেয়ার করতে পারেন, যাতে তারা আপনার লিঙ্কগুলি দেখতে পারে বা আপনার বোর্ডে সহযোগিতা করতে পারে৷ Milanote বিনামূল্যে 100 কার্ডের অনুমতি দেয়৷

কিভাবে Pinterest এ আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করবেন

Pinterest হল একটি সোশ্যাল মিডিয়া সাইট যা আপনি ইন্টারনেটে পাওয়া তথ্য সংরক্ষণ এবং আবিষ্কার করার উদ্দেশ্যে। যদিও এটি সুস্পষ্ট পছন্দ বলে মনে হতে পারে, তবে এটি ভুলে যাওয়া সহজ যে আপনি Pinterest-এ যা পাবেন তার বাইরে আপনি স্টাফ পিন করতে পারেন।

আপনি এখানে কিছু সত্যিই আকর্ষণীয় বোর্ড তৈরি করতে পারেন, এবং Pinterest আপনার জন্য বেশিরভাগ কাজ করে।

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

একটি বোর্ড তৈরি করে এটিকে একটি নাম দিয়ে শুরু করুন যা আপনি ভিতরে যে লিঙ্কগুলি সংগ্রহ করতে চান তা অন্তর্ভুক্ত করে। আপনি এটিকে সর্বজনীন হিসাবে সেট করতে পারেন এবং আপনার পছন্দের কারও সাথে এটি ভাগ করতে পারেন, বা ব্যক্তিগত যদি আপনি আপনার লিঙ্কগুলিতে অন্য কারও নজর না চান। আপনার বোর্ডগুলিতে লিঙ্কগুলি পেতে তিনটি উপায় রয়েছে৷

প্রথমটি হ'ল এটি ম্যানুয়ালি করা। Pinterest এ যান এবং আপনার বোর্ডের মধ্যে, অ্যাড বোতামটি নির্বাচন করুন, একটি পিন তৈরি করুন চয়ন করুন এবং সেই অনুযায়ী লিঙ্ক, বিবরণ এবং ছবির ক্ষেত্রটি পূরণ করুন।

দ্বিতীয়টি হল আপনার ব্রাউজারে Pinterest সেভ বোতাম এক্সটেনশন যোগ করা, যা আপনি আপনার ব্রাউজারের এক্সটেনশন সেটিংসে করতে পারেন। .

ব্রেভ, সাফারি এবং ক্রোমে, এক্সটেনশন সেটিংস নির্বাচন করা আপনাকে একটি ওয়েব স্টোরে নিয়ে যাবে বা সেখানে কীভাবে যেতে হবে তা দেখাবে৷ এই এক্সটেনশনটি কোনো খরচ ছাড়াই পাওয়া যায়।

আপনার বুকমার্কগুলি দৃশ্যত সংগঠিত করার 3টি উপায়

একবার আপনি এক্সটেনশন যোগ করলে, এটিকে আপনার ব্রাউজারে পিন করুন এবং যে কোনো সময় আপনার কাছে একটি লিঙ্ক আছে যা আপনি সংরক্ষণ করতে চান, আইকনে একটি ক্লিক করুন। একটি উইন্ডো পপ আপ হবে এবং বাকি মাধ্যমে আপনি হেঁটে যাবে. আপনার যদি এখনও মানানসই কোনো বোর্ড বা বিভাগ না থাকে, তাহলে আপনি এক্সটেনশন ব্যবহার করে এটি তৈরি করতে পারেন।

একটি পিন যোগ করার তৃতীয় উপায় হল যখন নির্মাতা বা বিকাশকারী দয়া করে তাদের সামগ্রীতে একটি পিন বিকল্প যোগ করেছেন। এটি নির্বাচন করুন, এবং একটি উইন্ডো পপ আপ হবে যা আপনাকে বাকিদের মধ্যে নিয়ে যাবে।

Pinterest আপনাকে নিজের জন্য ব্যক্তিগত নোট যোগ করার বিকল্প, অন্যদের জন্য মন্তব্য এবং আপনার বোর্ডের মধ্যে বিভাগগুলি যোগ করে অতি সংগঠিত হওয়ার ক্ষমতা দেয়৷ আপনি যদি ঠিক করেন যে আপনি বর্ণানুক্রম করতে চান, আপনার পছন্দগুলিকে প্রথমে রাখুন, বা আপনার শৈলীর জন্য উপযুক্ত যা কিছু করতে চান, আপনি যেতে যেতে সবকিছু পুনর্বিন্যাস করতে পারেন৷

আপনার বুকমার্কগুলি সংগঠিত করুন

এখন যেহেতু আপনার বুকমার্কগুলি সংগঠিত করার বিষয়ে আপনার কিছু ধারণা আছে, কেন অন্য একটি আকর্ষণীয় বা দরকারী লিঙ্ক হারানো এড়াতে শুরু করবেন না? তিনটি বিকল্পই আপনাকে সংগঠিত এবং নান্দনিক বুকমার্ক ফোল্ডার তৈরি করতে সাহায্য করবে। এটা অনেকটা ডিজিটাল স্ক্র্যাপবুক বানানোর মত।

বুকমার্ক সংরক্ষণ করার জন্য প্রচুর বিকল্প থাকলেও, এই তিনটি অবশ্যই চেক আউট করার মতো।


  1. আপনার ক্রোম ব্রাউজারের গতি বাড়ানোর ১০টি উপায়

  2. নিরাপদ মোডে আপনার পিসি চালু করার 5টি উপায়

  3. Windows 10 এ আপনার স্ক্রীন বিভক্ত করার ৫টি উপায়

  4. আপনার অগোছালো উইন্ডোজ ডেস্কটপ সংগঠিত করার 5 সহজ উপায়