কম্পিউটার

আপনার ফোনের মতোই Chrome-এ Facebook চ্যাট হেড পান [সাপ্তাহিক Facebook টিপস]

ফেসবুক এবং মেসেজিং এত ভালোভাবে জড়িত যে, কিছু লোক আসলে চ্যাটকে ফেসবুক অ্যাকাউন্ট থাকার অন্যতম সেরা কারণ হিসেবে দেখে। এটি আপনাকে আপনার সমস্ত পুরানো বন্ধু, নতুন বন্ধু এবং পরিবারকে এক জায়গায় অ্যাক্সেস দেয়৷

ওয়েবসাইটে, ফেসবুক চ্যাট সর্বব্যাপী। আপনি স্বয়ংক্রিয়ভাবে অনলাইনে থাকেন যদি না আপনি উল্লেখ করেন যে আপনি হতে চান না, এবং যখনই কেউ আপনাকে সেখানে উপস্থিত দেখেন তখনই চ্যাটিং স্বতঃস্ফূর্তভাবে শুরু হয়। কিছু নির্দিষ্ট লোকের কাছ থেকে আপনার অনলাইন স্থিতি লুকানো সম্ভব, কিন্তু আপনি যে বন্ধুদের সাথে চ্যাট করতে চান, আপনি খুব সহজেই কথোপকথন থেকে বেরিয়ে আসতে পারবেন।

একটি স্মার্টফোনে, আপনার কাছে Facebook মেসেঞ্জার অ্যাপটিও রয়েছে, এর চ্যাট হেডগুলির সাথে। চ্যাট অ্যাপটি আপনি যত তাড়াতাড়ি বার্তা পাবেন তত তাড়াতাড়ি আপনাকে দেখাবে, আপনি যা দেখছেন তার উপরে একটি বৃত্তাকার চ্যাট হেড পপ আপ দিয়ে শুরু করে। এটি আপনাকে তুলনামূলকভাবে দ্রুত যা করছিল তাতে ফিরে যেতে দেয়। এখন আমরা Chrome-এ একই পরিচ্ছন্ন বৈশিষ্ট্য পেতে পারি, যদিও Facebook ওয়েব বা ডেস্কটপের জন্য অফিসিয়াল চ্যাট হেড কার্যকারিতা প্রকাশ করেনি।

আপনার ফোনের মতোই Chrome-এ Facebook চ্যাট হেড পান [সাপ্তাহিক Facebook টিপস]

Faces.im পান [আর উপলভ্য নেই]

Faces.im Chrome ওয়েব স্টোরে পাওয়া যাবে। এক্সটেনশন যোগ করুন, এটিকে Facebook অ্যাক্সেস করার অনুমতি দিন এবং আপনি সেট হয়ে গেছেন।

আপনার ফোনের মতোই Chrome-এ Facebook চ্যাট হেড পান [সাপ্তাহিক Facebook টিপস]

আপনি যখন পরবর্তীতে কারও কাছ থেকে একটি ফেসবুক বার্তা পাবেন, তখন মুখগুলি একটু চ্যাট হেড পপ আপ করবে। আপনি যদি মাথার উপর ঘোরান, আপনি একটি টেক্সট বুদ্বুদে সবচেয়ে সাম্প্রতিক বার্তাটি দেখতে পাবেন এবং আপনি অবিলম্বে উত্তর দিতে চান কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন। আপনি যদি এখনও উত্তর দিতে না চান তবে আপনি যা করছেন তা শেষ করার সময় বুদ্বুদটি আপনার স্ক্রিনের পাশে অবাধ্যভাবে বসে থাকতে পারে। আপনি যদি চ্যাট হেডটি সরাতে চান, সেখানে একটি ছোট ক্রস দেখা যায় যখন আপনি চ্যাট হেডের উপর ঘোরাফেরা করেন যা আপনার জন্য এটি থেকে মুক্তি পাবে।

আপনার ফোনের মতোই Chrome-এ Facebook চ্যাট হেড পান [সাপ্তাহিক Facebook টিপস]

আপনি চ্যাট হেডে ক্লিক করলে, আপনাকে একটি পপ-আপ উইন্ডোতে নিয়ে যাওয়া হবে যেখানে আপনি উত্তর দিতে পারবেন। এই উইন্ডোটি আপনার Facebook বার্তার ইতিহাস দেখায় এবং এটি একটি নিয়মিত চ্যাট ক্লায়েন্টের মতো দেখায়৷ এটি সত্যিই সহায়ক হতে পারে যদি আপনি আপনার ইতিহাস পড়তে চান, বা আপনি যদি দ্রুত অন্য কারো সাথে চ্যাট শুরু করতে চান। ছবি, ফাইল এবং Facebook স্টিকার সবই সহজে যোগ করা যায়।

আপনার ফোনের মতোই Chrome-এ Facebook চ্যাট হেড পান [সাপ্তাহিক Facebook টিপস]

চ্যাট হেডগুলি আপনার স্ক্রিনের ডানদিকে সুন্দরভাবে স্তুপীকৃত হয়, তাই আপনার অনেক কথোপকথন চললেও, আপনি চ্যাট করার জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত আপনি আপনার কাজ চালিয়ে যেতে পারবেন।

চ্যাট হেড বন্ধ করা

উপরের টগল বোতামটি ব্যবহার করে উত্তর পপ-আপ উইন্ডো থেকে Faces.im বন্ধ করা যেতে পারে। এটি পুনরায় সক্রিয় করতে আপনি পরে আপনার টুলবার থেকে Faces.im-এ ফিরে যেতে পারেন।

চ্যাটে, তবুও বিভ্রান্ত হয়নি

এই এক্সটেনশন সম্পর্কে উত্পাদনশীলতার জন্য সত্যিই দরকারী কিছু হল যে আপনি আপনার Facebook পরিচিতিগুলির জন্য সব সময় উপলব্ধ থাকতে পারেন, তবুও আপনি অন্য কে অনলাইনে আছেন তার তালিকার দিকে তাকাচ্ছেন না। আপনি Facebook সম্পর্কে সম্পূর্ণভাবে ভুলে যেতে পারেন এবং আপনার কাজ চালিয়ে যেতে পারেন। আপনি কেবল তখনই বিরক্ত হবেন যখন কেউ আসলে চ্যাট করতে চায়, যা একটি তালিকা দেখে এবং লোকেদের অনলাইনে আসা দেখার চেয়ে অনেক কম বিভ্রান্তিকর।

আপনার ফোনের মতোই Chrome-এ Facebook চ্যাট হেড পান [সাপ্তাহিক Facebook টিপস]

Faces.im এর আরেকটি সুবিধা হল যে আপনি চ্যাট করার উদ্দেশ্যে ট্যাবগুলির মধ্যে স্যুইচ করছেন না, বা আপনি শুধুমাত্র Facebook-এর জন্য একটি ট্যাব খোলা রাখছেন না। আপনি যদি আমার মতো কিছু হন, আপনি ভুলে যান যে আপনি চ্যাটিং করছেন এবং যেভাবেই হোক ট্যাবটি বন্ধ করুন৷

আপনার প্রিয় ফেসবুক মেসেঞ্জার টুল শেয়ার করুন

আপনি Faces.im সম্পর্কে কি মনে করেন? আপনি কি মনে করেন ক্রোমের জন্য সেরা ফেসবুক চ্যাট ক্লায়েন্ট? আপনি কি eBuddy এর মত মাল্টি-সার্ভিস টুল পছন্দ করেন? আপনি কি স্কাইপের মতো ডেস্কটপ ফেসবুক মেসেঞ্জার ক্লায়েন্ট ব্যবহার করেন? নাকি আপনি অন্য কিছু ব্যবহার করেন? এটি সম্পর্কে আমাদের বলুন৷

https://www.youtube.com/watch?v=uRDvW_65R8k


  1. কিভাবে Google Chrome-এ Facebook বিজ্ঞপ্তিগুলি থেকে মুক্তি পাবেন

  2. আপনার Android ফোনে বিজ্ঞাপন থেকে মুক্তি পাওয়ার ৬টি উপায়

  3. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে ডেস্কটপে ক্রোম এক্সটেনশন যোগ করবেন

  4. Chrome-এ আপনার বুকমার্কগুলি থেকে সর্বাধিক পেতে 5টি দুর্দান্ত টিপস