কম্পিউটার

কিভাবে আপনার তৃতীয় পক্ষের ফেসবুক লগইনগুলি পরিচালনা করবেন [সাপ্তাহিক ফেসবুক টিপস]

আপনি কতবার একটি তৃতীয় পক্ষের সাইটকে আপনার Facebook অ্যাকাউন্টে অ্যাক্সেস করার অনুমতি দিয়েছেন? আপনি কি মনে রাখবেন যে আপনি এই সাইটগুলির প্রতিটিকে কী করার অনুমতি দিয়েছেন? সম্ভবত না. আপনি কীভাবে আপনার সেটিংস পরিচালনা করতে পারেন তা এখানে।

আমরা কেন এটা করি?

আমি আপনার সম্পর্কে জানি না, কিন্তু আমি সব সময় নতুন অ্যাকাউন্ট তৈরি করা ঘৃণা করি, বিশেষ করে ছোট সাইটগুলির জন্য আমি সত্যিই বিশ্বাস করি না। তাদের সরাসরি আমার বিবরণ দেওয়ার চেয়ে Facebook থেকে কিছু তথ্যে তাদের সীমিত অ্যাক্সেস দেওয়া যে কোনওভাবে নিরাপদ বোধ করে। এটি একটি খারাপ রায় কিনা তা বিন্দু নয়। এটি শুধুমাত্র চিন্তা প্রক্রিয়া যা আমাকে Facebook ব্যবহার করে লগইন করতে পরিচালিত করে। স্পষ্টতই, আমি এখানে একা নই।

এটি আমার ফোনের অ্যাপের জন্য দ্বিগুণ যায়। একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে বিশদ টাইপ করার চেয়ে Facebook লগইন ব্যবহার করা অনেক সহজ। কিছু অ্যাপ্লিকেশান এমনকি আপনাকে আর পছন্দ দেয় না:এটি আপনার Google অ্যাকাউন্ট বা আপনার Facebook অ্যাকাউন্ট৷

একটি তৃতীয় পক্ষের সাইট দিয়ে সাইন আপ করা

আপনি যখন একটি তৃতীয় পক্ষের ওয়েবসাইটে সাইন ইন করতে আপনার Facebook লগইন ব্যবহার করেন তখন আপনি যেতে যেতে অনুমতিতে আসলে সামঞ্জস্য করতে পারেন। মনে রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে যখন আপনি সাইন আপ করছেন এমন একটি সাইট যখন বলে যে তারা আপনার তথ্য অ্যাক্সেস করতে চায় আপনি আসলে তারা যা অ্যাক্সেস করতে পারে তার সাথে সামঞ্জস্য করতে পারেন। আপনি আপনার বন্ধুদের তালিকায় অ্যাপ বা সাইটের অ্যাক্সেস অস্বীকার করতে পারেন, কিন্তু তাদের কাছে সর্বদা মৌলিক প্রোফাইল অ্যাক্সেস থাকবে, যাতে তারা আপনার নাম এবং প্রোফাইল ছবির মতো জিনিস দেখতে পারে।

দ্বিতীয়ত, যখন অ্যাপ বা সাইটটি বলে যে তারা আপনার হয়ে আপনার টাইমলাইনে পোস্ট করতে চায়, তখন আপনি আসলে সেই পোস্টগুলির গোপনীয়তা স্তর বেছে নিতে পারেন। তাই অন্ধভাবে ঠিক আছে ক্লিক করার পরিবর্তে, থামুন এবং গোপনীয়তা পরিবর্তন করুন "শুধু বন্ধু", কিছু কাস্টম বন্ধু তালিকা বা "শুধুমাত্র আমি"। এইভাবে, অ্যাপটি যতগুলি পছন্দ করে ততগুলি পোস্ট করতে পারে এবং শুধুমাত্র সঠিক লোকেরা এটি দেখতে পাবে। আপনি এই অংশটি এড়িয়ে যেতে এবং অ্যাপটিকে মোটেও পোস্ট করতে দেবেন না। আপনার পছন্দ।

বেনামী লগইন

কিছু সাইট এবং অ্যাপ এখন আপনাকে ট্রায়াল সময়ের জন্য বেনামে লগ ইন করতে দেবে। এটি ব্যবহার করে, অ্যাপ্লিকেশনটি Facebook থেকে কোনো তথ্য পাবে না, তবে তারা এখনও আপনার ব্যবহারের অভ্যাস এবং আপনি সরাসরি তাদের দেওয়া অন্য কোনো ডেটা সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারে। আপনি অ্যাপটি পছন্দ করেন কি না তা দ্রুত শুরু করার জন্য এটি দুর্দান্ত৷

https://vimeo.com/93305387

আপনার আবেদনের অনুমতি পর্যালোচনা করুন

প্রতিবার এবং তারপরে আপনার অ্যাপ্লিকেশন সেটিংস পর্যালোচনা করা মূল্যবান, কারণ আপনি সাধারণত দেখতে পাবেন যে জিনিসগুলি আপনার প্রত্যাশার মতো নয়৷

ফেসবুক সেটিংস> অ্যাপস-এ যান এবং আপনি সংযুক্ত করা সমস্ত অ্যাপগুলির একটি তালিকা দেখতে পাবেন৷ সৌভাগ্যক্রমে, Facebook প্রতিটি অ্যাপের জন্য গোপনীয়তা সেটিংস কী তা স্পষ্ট করে দেয়, যাতে আপনি তালিকার মাধ্যমে স্ক্যান করতে পারেন এবং সর্বজনীন বা "বন্ধু"-এ সেট করা যেকোনো কিছু কম পাবলিকের সাথে সামঞ্জস্য করতে পারেন। অথবা, আপনি চিনতে পারছেন না বা আর ব্যবহার করতে চান না এমন অ্যাপ মুছে ফেলতে এই ভিউ ব্যবহার করতে পারেন।

কিভাবে আপনার তৃতীয় পক্ষের ফেসবুক লগইনগুলি পরিচালনা করবেন [সাপ্তাহিক ফেসবুক টিপস]

অ্যাপগুলিকে সম্পূর্ণরূপে শুদ্ধ করা একটি ভয়ানক ধারণাও নয়। বেশির ভাগ অ্যাপের জন্য, আপনি যদি ভুলবশত আপনার ব্যবহার করা কিছুর অ্যাক্সেস সরিয়ে দেন, তাহলে পরে আবার সেট আপ করা যথেষ্ট সহজ।

প্ল্যাটফর্ম নিষ্ক্রিয় করুন

আপনি যদি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন লগইনগুলির ব্যবহার সম্পূর্ণরূপে অক্ষম করতে চান, তাহলে "অ্যাপস, ওয়েবসাইট এবং প্লাগইনস" এ যান, তারপর "সম্পাদনা করুন" এ ক্লিক করুন এবং "প্ল্যাটফর্ম নিষ্ক্রিয় করুন" নির্বাচন করুন৷ এটি বর্তমান সমস্ত লগইন নিষ্ক্রিয় করবে এবং ভবিষ্যতে Facebook লগইন ব্যবহার করা থেকে আপনাকে বিরত করবে৷

কিভাবে আপনার তৃতীয় পক্ষের ফেসবুক লগইনগুলি পরিচালনা করবেন [সাপ্তাহিক ফেসবুক টিপস]

অ্যাপ অন্যরা ব্যবহার করে

আপনি এখানে থাকাকালীন, "অন্যদের ব্যবহার করা অ্যাপ" বিভাগে যান এবং নিশ্চিত করুন যে আপনার সেটিংস আপনার ইচ্ছামত। এটি Facebookকে বলে যে আপনার বন্ধুরা ইনস্টল করা অ্যাপগুলির সাথে কত তথ্য শেয়ার করবেন৷ সুতরাং, কর্মক্ষেত্রে পরিচিত ব্যক্তিরা ইনস্টল করা সম্ভাব্য ডজি অ্যাপগুলি বিবেচনা করুন এবং সেই অনুযায়ী বাক্সগুলি চেক করুন৷ আপনি দেখতে পাচ্ছেন, আমি আমার পরিচিতদের খুব বেশি মনে করি এবং শুধুমাত্র তাদের অ্যাপগুলিকে আমি অনলাইনে আছি কিনা তা দেখার অনুমতি দিই। আমি মনে করি যে এটি যোগাযোগের জন্য দরকারী, তাই এটি থাকতে পারে।

কিভাবে আপনার তৃতীয় পক্ষের ফেসবুক লগইনগুলি পরিচালনা করবেন [সাপ্তাহিক ফেসবুক টিপস]

আপনি কিভাবে অ্যাপ লগইন পরিচালনা করবেন?

আপনার কি অসংখ্য তৃতীয় পক্ষের অ্যাপ আছে? আপনি কি সেগুলিকে "কেবল আমার"-এ পোস্ট করার জন্য সেট করেছেন বা আপনার কাছে অন্য কোনও সিস্টেম আছে? "প্ল্যাটফর্ম নিষ্ক্রিয়" করার বিকল্পটি কি আপিল করে? আপনি কি করেন তা আমাদের জানান।


  1. ম্যাকওএস-এ আপনার নেটওয়ার্ক সংযোগ ব্যবহার করে অ্যাপগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. কিভাবে নিশ্চিত করবেন যে ফেসবুকে আপনার গোপনীয়তা সুরক্ষিত আছে

  3. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  4. তৃতীয় পক্ষের অ্যাপগুলিকে আইফোনে আপনার Facebook ডেটা ব্যবহার করা বন্ধ করুন