কম্পিউটার

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

আজ, আপনি অনলাইনে প্রায় সবকিছু কিনতে পারেন। যেহেতু অনেক ইন্টারনেট খুচরা বিক্রেতা রয়েছে যা আপনি ভাবতে পারেন এমন প্রতিটি পণ্য অফার করে, সর্বোত্তম মূল্য খোঁজার চেষ্টা করা একটু ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। অনলাইন শপিং, যা সম্পর্কে আমরা প্রচুর পরিমাণে লিখেছি, এত বড় হয়ে গেছে যে কোনও ব্যক্তিই দিনে কয়েক ডজন বার ঘটে যাওয়া সমস্ত মূল্য হ্রাস এবং ডিলের ট্র্যাক রাখার আশা করতে পারে না৷

সৌভাগ্যবশত, আপনার জন্য সেরা ডিল উন্মোচন করার জন্য অনলাইন পরিষেবা রয়েছে৷ একবার এই ধরনের পরিষেবা হল PriceZombie, যেটি ক্ষেত্রে একজন নবাগত কিন্তু উচ্চ আকাঙ্খা রয়েছে। অনলাইনে অর্থ ব্যয় করার সময় প্রাইসজোম্বি ব্যবহার করে কীভাবে আপনার উপকার হতে পারে তা দেখে নেওয়া যাক।

ওয়েব সার্ভিস

PriceZombie-এর ওয়েবসাইট আপনাকে বিভিন্ন আইটেম খুঁজতে এবং সমগ্র ওয়েব জুড়ে তাদের মূল্য দেখতে দেয়। যেকোনো আইটেম টাইপ করুন, এবং আপনাকে অনেকগুলি আংশিক মিলের সাথে অভ্যর্থনা জানানো হবে। বিশদ বিবরণের জন্য একটি আরও নির্দিষ্ট আইটেম চয়ন করুন৷

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

আপনি বিভিন্ন দোকানে বর্তমান দামের পাশাপাশি যে কোনো একটি খুচরা বিক্রেতার কাছে ঐতিহাসিক উচ্চ এবং নিম্ন মূল্য দেখতে পারেন। আপনি যদি মূল্যের প্রবণতায় সত্যিই আগ্রহী হন, তাহলে আপনি গ্রাফটি পরীক্ষা করে দেখতে পারেন, যা আপনাকে প্রশ্নে থাকা আইটেমের জন্য গত কয়েক মাস ধরে দামের গতিবিধি দেখাবে। যদি কারো কাছে আইটেমটি না থাকে যার মূল্য আপনি দিতে ইচ্ছুক, আপনি PriceZombie কে বলতে পারেন যে এটি আপনার পছন্দসই স্তরে পৌঁছালে আপনাকে সতর্ক করতে।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

Chrome এক্সটেনশন

পরিষেবাটি আরও ভাল হয়ে ওঠে, তবে, এর Chrome এক্সটেনশন [আর উপলভ্য নয়]। এটি ইনস্টল করুন, এবং আপনি জানতে পারবেন যখন আপনি একটি সামঞ্জস্যপূর্ণ পৃষ্ঠায় থাকবেন আপনার বহূউপযোগী ক্ষেত্রের একটি ছোট আইকনের উপর ভিত্তি করে। এক্সটেনশনটি অ্যামাজন, গেমস্টপ, বেস্ট বাই, অটো জোন, এইচপি, আইকেইএ, নিউইগ, টার্গেট এবং হোম ডিপো সহ কয়েক ডজন অনলাইন খুচরা বিক্রেতার সাথে কাজ করে। যখন আপনি এক্সটেনশন আইকনে ক্লিক করেন, আপনি আইটেম সম্পর্কে তথ্য পাবেন৷

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

পপআপে, আপনি বর্তমান সাইটে (Neweggg) এই আইটেমটির ঐতিহাসিক মূল্য দেখতে পারেন, অন্যান্য দোকানে এখন এটির দাম কত তা দেখতে পারেন, অথবা এটি আপনার ওয়াচলিস্টে যোগ করুন৷ PriceZombie ওয়েবসাইটে ম্যানুয়ালি সঠিক আইটেম খুঁজে পাওয়ার চেয়ে এটি অনেক বেশি সুবিধাজনক৷

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

পরিষেবাটি প্রামাণিক মূল্য খুঁজে পাচ্ছে তা প্রমাণ করার জন্য, PriceZombie ঐতিহাসিক উচ্চ এবং কম দামের স্ক্রিনশট অন্তর্ভুক্ত করে। একটি আইটেম খুঁজুন, এবং চরমের পাশে আপনি অন্য মূল্যের স্ক্রিনশট দেখতে সক্ষম হবেন – যদি আপনি সন্দেহ করেন যে অ্যাপটি কাজ করছে, তাহলে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে দেখুন।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

আপনি যদি ক্রোম এক্সটেনশনগুলি ব্যবহার করার অনুরাগী না হন, তবে PriceZombie এর পরিবর্তে একটি বুকমার্কলেট অফার করে৷ বুকমার্কলেটগুলি হল এমন এক্সটেনশনগুলির আন্ডাররেটেড বিকল্প যা ব্যাকগ্রাউন্ডে চলে না – আপনার ব্রাউজারকে হালকা রেখে৷

এটিকে কেবল Chrome এর বুকমার্ক বারে টেনে আনুন এবং প্রযোজ্য পৃষ্ঠায় আপনার নতুন বুকমার্কলেটে ক্লিক করুন; আপনাকে সেই আইটেমের জন্য প্রাইসজম্বির তথ্যে নিয়ে যাওয়া হবে। এটি এক্সটেনশনের মতোই কার্যকরী এবং প্রায় যে কেউ পরিষেবা ব্যবহার করে, এটি সম্ভবত একটি ভাল পছন্দ৷

https://www.youtube.com/watch?v=MHKdZdr4Uww

অন্যান্য দরকারী বৈশিষ্ট্য

আপনি যদি কোনও নির্দিষ্ট আইটেম খুঁজছেন না, কিন্তু সামগ্রিকভাবে কেনাকাটা সম্পর্কে আরও জ্ঞানী হওয়ার জন্য, PriceZombie-এর মূল্য প্রবণতা বৈশিষ্ট্যটি আকর্ষণীয় প্রমাণিত হবে। বই, যানবাহন, গয়না বা যন্ত্রপাতির মতো একটি বিভাগ বেছে নিন এবং আপনি সেই ধরনের আইটেমের জন্য বিগত বছরের মূল্য প্রবণতা বিশদ একটি চার্ট দেখতে পাবেন।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

স্পষ্টতই, শরৎ এবং শীতের মাসে বইয়ের দাম বেড়ে যায়, তাই অন্য সময়ে সেগুলি কেনা বুদ্ধিমানের কাজ হবে। আসুন অন্য বিভাগটি পরীক্ষা করি:চলচ্চিত্র এবং টিভি।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

এই দলটি উপরেরটির বিপরীত; সিনেমা এবং টিভি কেনার সেরা সময় হল গ্রীষ্মের শেষের দিকে এবং শরৎ। এই টুল বেশ দরকারী; এটি চেষ্টা করুন এবং দেখুন আপনি একজন বুদ্ধিমান ক্রেতা কিনা!

মূল্য সুরক্ষা

অনেক অনলাইন খুচরা বিক্রেতা এবং কিছু ক্রেডিট কার্ড মূল্য সুরক্ষা প্রদান করে – যার অর্থ আপনি যদি একটি আইটেম ক্রয় করেন এবং কয়েক সপ্তাহের মধ্যে দাম কমে যায়, তাহলে আপনাকে পার্থক্যটি ফেরত দেওয়া হবে। তবে এটির ট্র্যাক রাখা কঠিন হতে পারে এবং আপনি কোথা থেকে কিনবেন এবং আপনি কোন ধরণের কার্ড ব্যবহার করবেন তার উপর নির্ভর করে আলাদা। PriceZombie এর প্রাইস প্রোটেকশন ট্র্যাকার আপনার জন্য কাজের যত্ন নেয়।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

দাম কমে গেলে, আপনাকে জানানো হবে যাতে আপনাকে ফেরত দেওয়া যায়। আপনি আর কখনও কেনাকাটায় পুড়ে যাবেন না!

সর্বনিম্ন দাম এবং দাম কমে

আপনি যদি ব্রাউজিং ডিল পছন্দ করেন, PriceZombie-এর সর্বনিম্ন মূল্যের বিভাগটি সস্তা আইটেমগুলি খুঁজে পাওয়ার জন্য একটি দুর্দান্ত জায়গা হতে পারে। সাইটের এই অংশটি ডিফল্টভাবে বিভাগ দ্বারা আইটেমগুলিকে ভাগ করে না, বরং সেই পণ্যগুলিকে দেখায় যেগুলিকে তীব্রভাবে ছাড় দেওয়া হয়েছে৷ একবার একটি আইটেম সর্বকালের কম দামে পৌঁছে গেলে, এটি এখানে প্রদর্শিত হবে৷

ঠিক আছে, কারণ এটি একটি শতাংশ দ্বারা এটি নির্ধারণ করে, একটি পণ্য তার সর্বনিম্ন মূল্য হিসাবে বিবেচিত হওয়ার জন্য স্বাভাবিকের চেয়ে মাত্র কয়েক সেন্ট সস্তা হতে পারে। সমস্ত আইটেম এই মত হয় না, তবে, এবং আপনি কিছু ডিসকাউন্ট পণ্য খুঁজে পেতে প্রায়ই এখানে চেক করা উচিত. আপনি যদি এই পৃষ্ঠায় শুধুমাত্র কিছু বিভাগ দেখতে চান, তাহলে আপনার কাছে সেই বিকল্পটিও রয়েছে।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

সর্বনিম্ন মূল্য পৃষ্ঠার অনুরূপ হল মূল্য ড্রপ পৃষ্ঠা। ঐতিহাসিক নিম্নমূল্যের আইটেমগুলি দেখানোর পরিবর্তে, এটি সবচেয়ে বড় হ্রাস সহ আইটেমগুলি দেখায়। এটি সেই জায়গা যেখানে আপনি 90% ছাড়ের মতো বিশাল ডিসকাউন্ট পাবেন। লেখার সময়, উদাহরণস্বরূপ, সাধারণত $47 দামের এক জোড়া জুতা প্রায় $16-এ উপলব্ধ ছিল। আপনি যদি আরও নির্দিষ্ট ডিল খুঁজতে চান তবে আপনি এখানেও বিভাগ অনুসারে ফিল্টার করতে পারেন।

সময় এবং অর্থ বাঁচান:প্রাইসজম্বি আপনার জন্য ডিল নিয়ে আসে

কেনাকাটা করুন

PriceZombie আপনার জন্য কাজ করে, অনলাইনে কেনাকাটা করার সময় আপনাকে একটি ভাল চুক্তি পাওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না। আপনি যখন কেনাকাটা করতে চলেছেন তখন একটি দ্রুত চেক আপনার প্রচুর অর্থ সাশ্রয় করতে পারে; এর অন্যান্য সরঞ্জামগুলির সাথে মিলিত, যে কেউ অনলাইনে ঘন ঘন পণ্য ক্রয় করে তাদের জন্য এটি অপরিহার্য।

প্রাইসজম্বির এক্সটেনশন ফায়ারফক্সের জন্যও উপলব্ধ [আর উপলভ্য নয়], পথে সাফারি সমর্থন সহ। বুকমার্কলেট, যাইহোক, যেকোনো ব্রাউজারে কাজ করবে।

PriceZombie আপনার জন্য উপযুক্ত না হলে, Yaara Amazon কেনাকাটা উন্নত করতে কিছু ভিন্ন Chrome এক্সটেনশন কভার করেছে।

আপনি কি অনলাইন কেনাকাটার জন্য একটি এক্সটেনশন ব্যবহার করেন? আপনি কিভাবে সেরা ডিল খুঁজে পাবেন? একটি মন্তব্য করুন এবং আপনার সহ ক্রেতাদের সাহায্য করুন!


  1. আপনার সময় বাঁচাতে 15টি কমান্ড-লাইন উপনাম

  2. আপনার সময় বাঁচাতে Google পত্রকের 10টি সহায়ক সূত্র

  3. Google হোম – বাড়ির কাজ এবং কেনাকাটা করার উপায় পরিবর্তন করা

  4. ব্যাটারি, স্টোরেজ এবং সময় বাঁচাতে অ্যান্ড্রয়েড সেটিংস