কম্পিউটার

কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

গুগল কি ডেস্কটপ ব্যবহারকারীদের ঘৃণা করে? জগাখিচুড়ি যে Google Hangouts (আগে Google Talk নামে পরিচিত) ধরনের পরামর্শ দেয় তারা করে। এটি শেষ পর্যন্ত উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্স ব্যবহারকারীদের জন্য একটি শালীন চ্যাট অভিজ্ঞতা অফার করতে Google-এর বাইরের কাউকে CSS-এ হ্যাক করে নিয়ে যায় - এবং আপনি যদি একজন Chrome ব্যবহারকারী হন তবে আপনি এখনই এটিকে শট দিতে পারেন৷

চ্যাট জটিল হওয়া উচিত নয়, এবং Google মোবাইলে এটি জানে বলে মনে হচ্ছে। Android এর জন্য Hangouts হল সেই প্ল্যাটফর্মের জন্য সর্বোত্তম মেসেজিং অ্যাপ, এবং iOS সংস্করণটিও সহজবোধ্য। অ্যাপ খুলুন; চ্যাটিং শুরু করুন।

ডেস্কটপে...অতটা নয়। এই প্ল্যাটফর্মগুলিতে হ্যাঙ্গআউটগুলিকে ডিজাইন করা হয়েছে কোনও কিছুর জন্য দ্বিতীয় বাঁশি হিসাবে তৈরি করা হয়েছে, যেমনটি মাইকেল স্যানাকি উল্লেখ করেছেন:

বর্তমানে আপনি Gmail-এ একটি গৌণ বৈশিষ্ট্য হিসাবে চ্যাট অ্যাক্সেস করতে পারেন, অথবা Hangouts এক্সটেনশন ইনস্টল করতে পারেন যেখানে, একইভাবে Gmail-এর মতো, আপনি ক্রমাগত আপনার সমস্ত স্ক্রীন জুড়ে চ্যাট উইন্ডোগুলিকে লুকিয়ে রাখতে এবং আকার পরিবর্তন করতে থাকেন৷

কোনটিই দুর্দান্ত বিকল্প নয়, তাই Csanaky তার নিজস্ব Hangouts এর বিকল্প সংস্করণ তৈরি করেছে – যেটি Google-এর অফার করা মোবাইল সংস্করণগুলির মতো কাজ করে৷ ফলস্বরূপ, কমন হ্যাঙ্গআউটস হল যা Google সর্বদা অফার করা উচিত ছিল

কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

এখানে আপনি আপনার সমস্ত কথোপকথন দেখতে পারবেন, একই জায়গায়, জিমেইল বা অন্য কিছুর বিশৃঙ্খলা ছাড়াই। উইন্ডোজ আপনার ইনবক্স বা আপনার অপারেটিং সিস্টেমের উপর পপ আপ করে না - সেগুলি একটি ট্যাবে চালিয়ে যায়৷ এটা শুধু কাজ করে।

আমরা সাহায্য করতে পারি না কিন্তু জিজ্ঞাসা করতে পারি:কেন একজন তৃতীয় পক্ষের ডিজাইনারকে একসাথে এটি হ্যাক করতে হয়েছিল, Google এটি অফার করার পরিবর্তে?

কি সাধারণ Hangouts অফার করে

একটি Chrome এক্সটেনশন হিসাবে অফার করা সাধারণ Hangouts, মূলত একটি CSS হ্যাক যা আপনাকে Hangouts এবং শুধুমাত্র Hangouts-এর সাথে একটি উইন্ডো দেয় - পটভূমিতে Gmail বা Google Plus নেই৷ এটি বিভিন্ন কারণে অনেক ব্যবহারকারীর জন্য আরও ভাল হতে চলেছে:

  • Gmail-এ Hangouts ব্যবহার করার বিপরীতে, আপনার চ্যাটগুলি প্রাথমিক ফোকাস - ইমেলের অনিবার্য বিভ্রান্তি নয়।
  • Chrome-এর জন্য Hangouts এক্সটেনশনের বিপরীতে, অন্যান্য প্রোগ্রামে আপনার কাজের উপর উইন্ডো পপ আপ হয় না – সবকিছু এক জায়গায় থাকে।
  • নকশাটি বেশ কিছুটা পরিষ্কার করা হয়েছে, এমনভাবে যা চোখে সহজ এবং সামঞ্জস্যপূর্ণ।
কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

এই কথা বলার ক্ষেত্রে আমি একা নই।

কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

যা একটি প্রাসঙ্গিক প্রশ্ন নিয়ে আসে:এর পরিবর্তে Google কী অফার করছে?

Google কী অফার করে

বিরোধপূর্ণ পণ্যগুলির সাথে আমাদের জীবনকে অপ্রয়োজনীয়ভাবে জটিল করে তোলার জন্য Google-এর চলমান মিশনের অর্থ হল Gmail এর বাইরে ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য দুটি ভিন্ন Hangouts বিকল্প রয়েছে৷ উভয়ই ক্রোম-শুধুমাত্র অ্যাড-অনগুলির মতো "ডেস্কটপ ক্লায়েন্ট" নয়, এবং আপনি যদি Chrome-এ Hangouts যোগ করতে চান তবে পার্থক্য বলা কঠিন হবে৷

Hangouts এক্সটেনশন৷ , যা মূলত আপনার চ্যাটগুলিকে Gmail থেকে এবং আপনার বাকি ডেস্কটপে টেনে আনে:

কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

Hangouts অ্যাপ৷ , যা (ধন্যবাদ) তার নিজস্ব উইন্ডোতে সবকিছু রাখে।

কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

অন্তত, এটি এখন করে - গুগল যখনই এটি পছন্দ করে তখনই এটি পরিবর্তন করে বলে মনে হয়। এক পর্যায়ে এটি ফেসবুকের 'চ্যাট হেডস' বৈশিষ্ট্যটি পুনরায় তৈরি করেছে:

কেউ শেষ পর্যন্ত ডেস্কটপে গুগল হ্যাঙ্গআউটকে আরও ভালো করেছে

আমি আসলে এই অ্যাপের নতুন পদ্ধতির মত:এটি একটি একক উইন্ডো যেখানে আপনি আপনার কথোপকথন পরিচালনা করতে পারেন। কিন্তু এখনও কিছু খারাপ দিক রয়েছে:আপনি একবারে শুধুমাত্র একটি কথোপকথন দেখতে পারেন, এবং এটি যেভাবে ম্যাকের উইন্ডো ম্যানেজারের সাথে সম্পর্কিত তা হালকাভাবে বলতে বিভ্রান্তিকর৷

আমি নিশ্চিত যে এই উভয় পদ্ধতিই একটি Chromebook-এ খুব ভালভাবে কাজ করে, কিন্তু Google জানে তাদের অধিকাংশ ব্যবহারকারী ChromeOS ব্যবহার করছেন না। কেন তাদের জন্য Hangouts এর আরও কার্যকরী সংস্করণ অফার করবেন না?

Hangouts ব্যবহারযোগ্য করতে একজন বহিরাগতের প্রয়োজন হয়

সাধারণ Hangouts নিখুঁত নয়৷ এটি বর্তমানে শুধুমাত্র Chrome-এ অফার করা হয়, এবং Csanaky সত্যিই কাউকে এটি ব্যবহার করার পরামর্শ দেয় না।

যদিও এটি বর্তমান Hangouts এর সাথে পুরোপুরি কাজ করে, আমি এক্সটেনশনের উপর খুব বেশি নির্ভর করার সুপারিশ করব না। Google মাত্র কয়েকটি জিনিস পরিবর্তন করবে এবং এটি সব ভেঙে যাবে।

তাই Google এর ব্যবহারকারীদের শুধু তাই করতে হবে যা তারা বছরের পর বছর ধরে করে আসছে:Google এর জন্য অপেক্ষা করুন স্থানীয় ডেস্কটপ ক্লায়েন্টদের অফার করার জন্য, এবং অভিযোগ করুন। ক্রমাগত।

নিচের মন্তব্যে Hangouts বা আমার নিবন্ধ সম্পর্কে অভিযোগ করুন৷ আমরা যখন এটিতে আছি, আসুন ডেস্কটপের জন্য অন্যান্য সার্থক Hangouts অ্যাপগুলির বিষয়ে কথা বলি – যদি আপনি কোনটি জানেন৷


  1. ডেস্কটপে Google বার্তা কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে Google Hangouts এ কাউকে ব্লক করবেন?

  3. উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?

  4. 5 কারণ কেন ফায়ারফক্স কোয়ান্টাম গুগল ক্রোমের চেয়ে ভাল