কম্পিউটার

9 উপায় পকেট থেকে আরো পেতে

পূর্বে Read It Later নামে পরিচিত, নতুন পকেট হল চূড়ান্ত ডিজিটাল বুকমার্কিং পরিষেবা। যদিও এর মোবাইল অ্যাপগুলি আপনার পড়ার জন্য দুর্দান্ত, তবে সংরক্ষণ এবং সংগঠিত করা আপনার ওয়েব ব্রাউজারে ছেড়ে দেওয়া ভাল। আসুন জেনে নেওয়া যাক কীভাবে সঠিক ওয়েব অ্যাপস এবং এক্সটেনশনের মাধ্যমে আপনার পকেটের অভিজ্ঞতা বাড়ানো যায়।

যদি আপনি সচেতন না হন, পকেট এখন ফায়ারফক্সে একত্রিত হয়েছে, তাই এর জন্য আপনার আলাদা এক্সটেনশনের প্রয়োজন নেই। যাইহোক, বেশিরভাগ ভাল পকেট এক্সটেনশন এখনও Google Chrome এ রয়েছে।

তবুও, এক্সটেনশন নির্বিশেষে, আপনি এখনও পকেট দিয়ে অনেক কিছু করতে পারেন।

অন্তর্নির্মিত পকেট কৌশলগুলি আপনার ব্যবহার করা উচিত

9 উপায় পকেট থেকে আরো পেতে

ভালো হওয়ার প্রথম ধাপ হল ওয়েব-ভিত্তিক পকেটে কীবোর্ড শর্টকাট শেখা। এটি প্রথমে কঠিন হতে পারে, তবে এই শর্টকাটগুলি জানা আপনাকে দ্রুত একটি লিঙ্ক সংরক্ষণ করতে, আপনার সংরক্ষিত নিবন্ধগুলি সহজেই ব্রাউজ করতে এবং পড়ার সময় সেটিংস টগল করতে সহায়তা করবে৷ কীবোর্ড শর্টকাটগুলির সম্পূর্ণ তালিকা ভীতিজনক হতে পারে যদি আপনি এটিতে নতুন হন, তাই মৌলিক বিষয়গুলি দিয়ে শুরু করার পরে আপনার পথে কাজ করুন:

  • আর্কাইভের জন্য "a"
  • "f" পছন্দের জন্য
  • "g তারপর b" বাল্ক সম্পাদনার জন্য
  • "কমান্ড/কন্ট্রোল এবং +" পাঠ্যের আকার বাড়ানোর জন্য
  • পাঠ্যের আকার কমানোর জন্য "কমান্ড/কন্ট্রোল এবং -"
  • আসল ওয়েব পেজ দেখার জন্য "o"

আর্কাইভ করা হচ্ছে সম্ভবত পকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা অনেক লোক ব্যবহার করে না। ডিফল্টরূপে, Chrome বা আপনার মোবাইলে পকেট অ্যাপ অফলাইন দেখার জন্য একটি নিবন্ধ ডাউনলোড করে। একবার আপনার পড়া শেষ হলে, ডাউনলোড করা বিষয়বস্তু মুছতে নিবন্ধটি সংরক্ষণ করুন . এটি স্থান খালি করে, কিন্তু আপনি নিজেই লিঙ্কটি হারাবেন না। এটি আপনার পকেট আর্কাইভগুলিতে নিরাপদে সংরক্ষণ করা হয়৷

পকেট প্রিমিয়াম কেন মূল্যবান

9 উপায় পকেট থেকে আরো পেতে

আপনি যদি নিয়মিত পকেট ব্যবহার করেন, তাহলে প্রতি বছর $44.99 পকেট প্রিমিয়াম প্ল্যান বিবেচনা করুন। আপনি এক মাসের জন্য এটি ব্যবহার করে দেখতে পারেন। পকেট প্রিমিয়ামের একটি স্থায়ী লাইব্রেরি রয়েছে, যা মূল পৃষ্ঠাটি নামিয়ে দেওয়া হলেও আপনার বুকমার্ক করা যেকোনো কিছু সংরক্ষণ করে — যা প্রায়শই ঘটে যখন ওয়েবসাইটগুলি তাদের URL প্যাটার্ন পরিবর্তন করে বা একটি নিবন্ধ আপডেট করে যা লিঙ্কটি ভেঙে দেয়।

পকেট প্রিমিয়াম আপনাকে প্রস্তাবিত ট্যাগও দেয়, যাতে আপনার লাইব্রেরি আরও ভালভাবে বজায় থাকে এবং আপনি আরও সহজে ব্রাউজ বা অনুসন্ধান করতে পারেন। এবং সেরা অংশ? আপনি ট্যাগ, লেখক এবং এমনকি আপনার নিবন্ধের পাঠ্যের মাধ্যমে অনুসন্ধান করতে পারেন, শুধুমাত্র শিরোনাম নয়। উজ্জ্বল।

আমরা আশা করি আপনি এটিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ উত্পাদনশীলতা প্যাক চুক্তিতে দখল করেছেন, তবে যদি না হয় তবে এখানে সেই চুক্তিটি ফিরে আসার আশা করা হচ্ছে। সেই সময়ে দুবার ভাববেন না!

পকেট ভালো করার জন্য ওয়েব অ্যাপস

আপনার পকেট অভিজ্ঞতা শুধুমাত্র ইন্টারনেটের সাথে আরও ভাল করা হয়। কিছু বিকাশকারী সহজ ওয়েব অ্যাপ নিয়ে এসেছেন যা আপনার পড়ার তালিকায় ছোট কিন্তু দরকারী ফাংশন যোগ করে।

9 উপায় পকেট থেকে আরো পেতে

পড়ুন শাসক: একটি নিবন্ধ পড়তে কত সময় লাগবে? রিড রুলারে খুঁজে বের করুন, যা সময়ের ভিত্তিতে আপনার পড়ার তালিকাকে স্বয়ংক্রিয়ভাবে শ্রেণীবদ্ধ করে। ডিফল্টরূপে, এটি মানুষের আদর্শ 250-শব্দ-প্রতি-মিনিট গড় গতি ব্যবহার করবে, তবে আপনি আপনার জন্য নিবন্ধগুলি কাস্টমাইজ করতে অ্যাপের সেটিংসে আপনার নিজের পড়ার গতি গণনা করতে পারেন। আপনি স্পিড-রিডার হন বা স্পিড-রিডিং ডিচ করতে পছন্দ করেন এবং আরও বেশি ব্যস্ত হন, এটি অত্যন্ত কার্যকর। এছাড়াও, Read Ruler স্বয়ংক্রিয়ভাবে এই ট্যাগগুলি আপনার পকেটে যোগ করবে! এবং আপনি এমনকি "ভিডিও" বা "কমিক্স" এর মতো একটি নির্দিষ্ট ট্যাগ দিয়ে নিবন্ধগুলি লুকিয়ে রাখতে পারেন৷

9 উপায় পকেট থেকে আরো পেতে

পকেট রকেট: আপনার পড়ার তালিকা কি খুব বড় হচ্ছে? "ওহ, আমি এটা চেক করতে ভুলে গেছি," আপনি বলেন? পকেট রকেট প্রতিদিন আপনার ইনবক্সে একটি নিবন্ধ পাঠাবে, যাতে আপনি অবশেষে আপনার তালিকাটি পেতে পারেন। সেটআপ সহজ; প্রকৃতপক্ষে, একবার আপনি যে সময়টি দৈনিক ইমেল করতে চান তা বেছে নিলে আপনাকে আর কখনও সাইটটি দেখতে হবে না।

9 উপায় পকেট থেকে আরো পেতে

IFTTT: আমরা IFTTT পছন্দ করি, অন্যান্য ওয়েব অ্যাপের জন্য যুক্তি-ভিত্তিক নিয়ম সেট আপ করার অ্যাপ। পকেট হল সেই ওয়েব অ্যাপগুলির অংশ, এবং আপনি এটি দিয়ে অনেক কিছু করতে পারেন, যেমন আপনার পছন্দের কিছু স্বয়ংক্রিয়ভাবে টুইট করা, আপনার কিন্ডলে আইটেম পাঠান এবং আরও অনেক কিছু। আইএফটিটিটি দিয়ে পকেট সুপারচার্জ করার জন্য আমাদের গাইডে এটি সম্পর্কে সমস্ত পড়ুন।

Chrome এ আপনার পকেট প্রসারিত করুন

আহ, গুগল ক্রোম। আমি এটিকে ঘৃণা করি, আমি এতে আটকে আছি এবং এই পকেট এক্সটেনশনগুলি কেন এটি আমাদের অনেকের জন্য পছন্দের ব্রাউজার হিসাবে রয়ে গেছে তার একটি ভাল উদাহরণ। ক্রোমের অফলাইনে পড়ার জন্য আপনার পকেট অ্যাপের প্রয়োজন, কিন্তু তা ছাড়া, আসলে অনেকগুলি ভাল পকেট এক্সটেনশন রয়েছে যে সেগুলিকে তালিকাভুক্ত করা অসম্ভব। যাই হোক না কেন, আপনার খুব বেশি এক্সটেনশন ইনস্টল করা উচিত নয়। তাই ক্রিম এর জন্য আমাদের বাছাই করা হল।

9 উপায় পকেট থেকে আরো পেতে

AcceleReader: আমরা এই এক্সটেনশন দ্বারা দূরে প্রস্ফুটিত করছি. আমরা এই এক হিসাবে অনেক অপশন আছে দেখা করেছি কিছুই. এখানে একটি সংক্ষিপ্ত তালিকা, কিন্তু আরো অনেক কিছু আছে:

  • ব্রাউজার বোতাম যা করে তা কাস্টমাইজ করুন।
  • এটিকে আপনার তালিকা থেকে একটি এলোমেলো নিবন্ধ পরিবেশন করুন৷
  • অপঠিত গণনা।
  • পড়ার সময়ের উপর ভিত্তি করে রঙিন লেবেল। (আমরা জিমেইলে রঙিন লেবেলের ভক্ত!)
  • আপনার পঠন তালিকায় নিবন্ধগুলি কত পুরনো তার উপর ভিত্তি করে বিবর্ণ৷

পকেটের প্রতিষ্ঠাতা নেট ওয়েইনারের মতে, শেষ দুটি বিশেষভাবে কার্যকর, যেহেতু পকেটের প্রতিষ্ঠাতা নেট ওয়েনারের মতে, আপনি কী পড়বেন তা নির্ধারণ করার জন্য একটি নিবন্ধ পড়ার সময় এবং নতুনত্ব দুটি প্রধান কারণ। এই এক্সটেনশনটি পান, আপনি হতাশ হবেন না।

9 উপায় পকেট থেকে আরো পেতে

সব ট্যাব পকেটে সংরক্ষণ করুন: এই নামটি ঠিক কি ইঙ্গিত করে তা করে। আপনি আপনার পকেট তালিকায় ব্যাচ-সংরক্ষণ করতে পারেন। এটা ঠিক যে, তাদের ট্যাগ করা কঠিন হয়ে পড়ে, কিন্তু আলাদা আলাদাভাবে সেভ এবং ট্যাগ করার চেয়ে ব্যাচ-সেভ এবং বাল্ক-এডিট করা আরও সুবিধাজনক।

প্রো টিপ: আপনি যদি আপনার বর্তমানে খোলা সমস্ত ট্যাব বুকমার্ক করতে না চান, তাহলে Ctrl/Cmd টিপুন এবং একাধিক ট্যাব নির্বাচন করতে ক্লিক করুন, একটি নতুন উইন্ডোতে খুলতে তাদের একটি গোষ্ঠী হিসাবে টেনে আনুন এবং তারপর এক্সটেনশনে ক্লিক করুন৷

9 উপায় পকেট থেকে আরো পেতে

পিকপকেট [ভাঙা লিঙ্ক সরানো হয়েছে] :আমি ব্যক্তিগতভাবে ব্যবহার করি এমন কোনো এক্সটেনশন নয়, কিন্তু অনলাইনে বেশ কিছু লোক এটির সুপারিশ করে। একটি ক্লিকের মাধ্যমে, আপনি আপনার পড়ার তালিকার একটি পপ-আপ ট্যাব পেতে পারেন, দ্রুত একটি লিঙ্ক খুলতে পারেন এবং যখন আপনি এটি করেন তখন এটি স্বয়ংক্রিয় সংরক্ষণাগারে এক্সটেনশন সেট করতে পারেন৷ যাইহোক, আপনি আপনার ট্যাগ বা পূর্বরূপ চিত্রগুলি দেখতে পাবেন না, যার মানে আপনি মূলত আপনার সংরক্ষিত লিঙ্কগুলির একটি কালানুক্রমিক তালিকা ব্যবহার করছেন৷

আপনার কি পকেটের জন্য একটি টেক্সট-টু-স্পীচ অ্যাপ আছে?

মোবাইলের জন্য পকেট 5-এ, আপনি বিল্ট-ইন টেক্সট-টু-স্পিচের মাধ্যমে আপনার নিবন্ধগুলিকে জোরে জোরে পড়তে পারেন। যদিও ওয়েব অ্যাপে এমন ভাগ্য নেই। আমাদের প্রিয় টেক্সট-টু-স্পীচ অ্যাপ SoundGecko [আর উপলভ্য নয়] শাট ডাউন, এবং বিকল্পগুলি খুব ভালো নয়। তাহলে আপনার কাছে কি এমন কোনো ওয়েব অ্যাপ বা এক্সটেনশন আছে যা আপনার নিবন্ধগুলিকে জোরে জোরে পড়ে?


  1. Windows 10 এ ক্লাসিক সলিটায়ার গেম পাওয়ার ৩টি উপায়

  2. ফেসবুক মেসেঞ্জার থেকে লগ আউট করার ৩টি উপায়

  3. কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার পাবেন

  4. কীভাবে স্ন্যাপচ্যাটে আরও ভিউ পাবেন