কম্পিউটার

Google এর পাসওয়ার্ড ম্যানেজার আপনাকে একটি আলতো চাপে লঙ্ঘিত পাসওয়ার্ড পরিবর্তন করতে দেবে

গুগল তার পাসওয়ার্ড ম্যানেজারকে ব্যবহার করা সহজ করার জন্য কিছু বড় নতুন উন্নতি ঘোষণা করেছে। আপডেট করা পাসওয়ার্ড ম্যানেজার আরও স্মার্ট হবে এবং Google-এর ডুপ্লেক্স প্রযুক্তি ব্যবহার করে শুধুমাত্র একটি ট্যাপে আপস করা পাসওয়ার্ডগুলিকে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করতে দেয়।

Google Duplex প্রথম I/O 2018 এ ঘোষণা করা হয়েছিল, আপনার পক্ষ থেকে ফোন কল করা এবং এমনকি সেলুন অ্যাপয়েন্টমেন্ট বুক করা।

Google এর পাসওয়ার্ড ম্যানেজারকে আরও স্মার্ট করতে ডুপ্লেক্স ব্যবহার করছে

Google এখন একই ডুপ্লেক্স প্রযুক্তি ব্যবহার করছে যাতে আপস করা পাসওয়ার্ড পরিবর্তন করা হয় Android-এর জন্য Chrome-এ। পরের বার যখন আপনি একটি আপস করা পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য Android-এ Google Chrome-এ একটি প্রম্পট পাবেন, তখন কেবলমাত্র পাসওয়ার্ড পরিবর্তন করুন-এর পাশে থাকা সহকারী বোতামটি আলতো চাপুন বিকল্প।

ডুপ্লেক্সের সাহায্যে, গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে শুধুমাত্র একটি ট্যাপে আপস করা পাসওয়ার্ড পরিবর্তন করতে দেবে। সহকারী স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন পাসওয়ার্ড তৈরি করবে, যা আপনি গ্রহণ করতে পারবেন। আপনার কাছে আপনার পছন্দ অনুযায়ী জেনারেট করা পাসওয়ার্ডের দৈর্ঘ্য সামঞ্জস্য করার বিকল্পও রয়েছে।

একবার আপনি পাসওয়ার্ড ব্যবহার করুন এ আলতো চাপ দিয়ে প্রস্তাবিত পাসওয়ার্ডটি গ্রহণ করেন বিকল্প, Google সহকারী আপনার জন্য সমস্ত ভারী উত্তোলন করবে। প্রক্রিয়াটিতে আপনি যে কোনো সময় ম্যানুয়ালি হস্তক্ষেপ করতে পারেন। আপডেট করা পাসওয়ার্ড Google-এর পাসওয়ার্ড ম্যানেজারেও সেভ করা হবে এবং আপনার অন্যান্য ডিভাইসে সিঙ্ক করা হবে।

আপনি খুব উত্তেজিত হওয়ার আগে, যদিও, Google TechCrunch কে নিশ্চিত করেছে যে বৈশিষ্ট্যটি "শুরুতে টুইটার সহ অল্প সংখ্যক অ্যাপ এবং ওয়েবসাইটে কাজ করবে, কিন্তু ভবিষ্যতে অতিরিক্ত সাইটগুলিতে প্রসারিত হবে।" এই বৈশিষ্ট্যটি আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে Android-এর Chrome-এ উপলব্ধ হবে, আগামী কয়েক মাসের মধ্যে আরও দেশ এবং ওয়েবসাইটগুলির জন্য সমর্থন সহ।

সহজেই আপনার পাসওয়ার্ডগুলি Google এর পাসওয়ার্ড ম্যানেজারে আমদানি করুন

Google এর পাসওয়ার্ড ম্যানেজার আপনাকে একটি আলতো চাপে লঙ্ঘিত পাসওয়ার্ড পরিবর্তন করতে দেবে

আপস করা পাসওয়ার্ডগুলি স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করা ছাড়াও, তৃতীয় পক্ষের পাসওয়ার্ড পরিচালকদের থেকে পাসওয়ার্ড আমদানি করা সহজ করতে Google তার পাসওয়ার্ড ম্যানেজারও আপডেট করছে। এর মানে Google এর পাসওয়ার্ড ম্যানেজারে 1Password, LastPass বা আপনার ব্যবহার করা অন্য কোনো পাসওয়ার্ড ম্যানেজার থেকে পাসওয়ার্ড আমদানি করা সহজ হবে।

উপরন্তু, Google Chrome এবং Android-এ তার পাসওয়ার্ড ম্যানেজারের ইন্টিগ্রেশনকে আরও গভীর করছে। এটি Android ডিভাইসে অ্যাপ এবং ওয়েবসাইটগুলিতে লগইন বিশদ স্বয়ংক্রিয়ভাবে পূরণ করতে Google এর পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করা সহজ করে তুলবে৷

Google এর পাসওয়ার্ড ম্যানেজার ইতিমধ্যেই আপনার আপস করা পাসওয়ার্ডগুলি হাইলাইট করতে পারে৷ সামনের দিকে, এটি এখন স্বয়ংক্রিয়ভাবে আপনাকে আপস করা পাসওয়ার্ড সম্পর্কে সতর্ক করবে যাতে আপনি দ্রুত আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে পারেন।

আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের কাছে কীভাবে বা কীভাবে এটি তার উন্নত পাসওয়ার্ড ম্যানেজার আনবে বা না তা নিয়ে গুগলের পক্ষ থেকে কোনও শব্দ নেই। তা সত্ত্বেও, Google তার পাসওয়ার্ড ম্যানেজারে কিছু দৃঢ় উন্নতি করছে, এটিকে অনেকের জন্য 1Password এবং LastPass-এর একটি কার্যকর বিকল্প করে তুলেছে৷


  1. আমি কিভাবে পাসওয়ার্ড ম্যানেজার দিয়ে আমার ম্যাক রক্ষা করতে পারি

  2. Windows 10 2022 এর জন্য 10 সেরা পাসওয়ার্ড ম্যানেজার

  3. কেন ওয়েব ব্রাউজার-ভিত্তিক পাসওয়ার্ড ম্যানেজারগুলিতে একটি পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করুন

  4. এই 4টি টুল দিয়ে আপনি কখনই আপনার পাসওয়ার্ড ভুলে যাবেন না