কম্পিউটার

কিভাবে একটি Mac এ ইন্টারনেট এক্সপ্লোরার সাইট দেখতে হয়

ইন্টারনেট এক্সপ্লোরার বিকাশের প্রাথমিক বছরগুলিতে, মাইক্রোসফ্ট তার ব্রাউজারটিকে মালিকানাধীন বৈশিষ্ট্যগুলির সাথে ইমবুড করেছিল যা এটিকে আলাদা করেছিল। ফলাফল হল যে অনেক ওয়েব ডেভেলপার সঠিকভাবে কাজ করার জন্য ইন্টারনেট এক্সপ্লোরারের অনন্য বৈশিষ্ট্যগুলির উপর নির্ভর করে এমন ওয়েবসাইট তৈরি করেছিল। যখন এই ওয়েবসাইটগুলি অন্য ব্রাউজারগুলির সাথে পরিদর্শন করা হয়েছিল, তখন কোনও গ্যারান্টি ছিল না যে সাইটটি দেখতে হবে বা কাজ করবে।

সেই সময় থেকে, ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব কনসোর্টিয়াম দ্বারা প্রচারিত ওয়েব স্ট্যান্ডার্ডগুলি ব্রাউজার ডেভেলপমেন্ট এবং ওয়েবসাইট বিল্ডিং উভয়ের জন্য সোনার মান হয়ে উঠেছে। যাইহোক, এমন কিছু ওয়েবসাইট আছে যেগুলো প্রাথমিকভাবে ইন্টারনেট এক্সপ্লোরার-এর সাথে সবচেয়ে ভালো কাজ করার জন্য তৈরি করা হয়েছিল।

কিভাবে সাফারি ডেভেলপ মেনু ব্যবহার করবেন

সাফারি একটি লুকানো মেনু অফার করে যা ওয়েব ডেভেলপারদের দ্বারা ব্যবহৃত বিশেষ সরঞ্জাম এবং ইউটিলিটিগুলির একটি পরিসীমা প্রদান করে৷ এই সরঞ্জামগুলির মধ্যে দুটি ওয়েবসাইটগুলি খারাপ আচরণ করার জন্য সহায়ক হতে পারে। যাইহোক, আপনি এই টুলগুলি ব্যবহার করার আগে, আপনাকে Safari Preferences-এ Safari ডেভেলপ মেনু সক্রিয় করতে হবে> উন্নত পর্দা আপনি বিকাশ দেখার পরে৷ Safari মেনু বারে, Safari ব্যবহারকারী এজেন্ট ব্যবহার করুন৷ আদেশ।

সাফারি আপনাকে ব্যবহারকারী-এজেন্ট কোড নির্দিষ্ট করার অনুমতি দেয় যা আপনার কম্পিউটার আপনার পরিদর্শন করা যেকোনো ওয়েবসাইটে পাঠায়। ব্যবহারকারী এজেন্ট ওয়েবসাইটকে বলে যে আপনি কোন ব্রাউজারটি ব্যবহার করছেন এবং সাইটটি ব্যবহারকারী এজেন্টকে ব্যবহার করে সিদ্ধান্ত নিতে পারে যে এটি আপনার জন্য সঠিকভাবে ওয়েব পৃষ্ঠাটি পরিবেশন করতে পারে কিনা। আপনি যদি এমন একটি ওয়েবসাইটের সম্মুখীন হন যা ফাঁকা থেকে যায়, লোড হচ্ছে বলে মনে হয় না, বা "এই ওয়েবসাইটটি সর্বোত্তমভাবে দেখা হয়" এর মতো কিছু বলে একটি বার্তা তৈরি করে, তাহলে Safari ব্যবহারকারী এজেন্ট পরিবর্তন করা কাজ করতে পারে৷

  1. বিকাশ থেকে ড্রপ-ডাউন মেনু, ব্যবহারকারী এজেন্ট নির্বাচন করুন উপলব্ধ ব্যবহারকারী এজেন্টদের একটি তালিকা খুলতে যা সাফারিকে ফায়ারফক্স, গুগল ক্রোম, ইন্টারনেট এক্সপ্লোরার, বা মাইক্রোসফ্ট এজ—অথবা সাফারির iPhone, iPad এবং iPod টাচ সংস্করণ হিসাবে মাস্করেড করতে দেয়।

    কিভাবে একটি Mac এ ইন্টারনেট এক্সপ্লোরার সাইট দেখতে হয়
  2. তালিকা থেকে একটি নির্বাচন করুন, এবং ব্রাউজার নতুন ব্যবহারকারী এজেন্ট ব্যবহার করে বর্তমান পৃষ্ঠাটি পুনরায় লোড করে। প্রয়োজন অনুসারে বিভিন্ন ব্যবহারকারী এজেন্টের সাথে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

  3. ব্যবহারকারী এজেন্টকে ডিফল্ট (স্বয়ংক্রিয়ভাবে নির্বাচিত)-এ পুনরায় সেট করুন আপনি ওয়েবসাইট পরিদর্শন করা শেষ হলে সেটিং করুন৷


  1. একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

  2. ম্যাকের সাফারিতে সংরক্ষিত পাসওয়ার্ডগুলি কীভাবে দেখতে হয়

  3. কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরারে কুকিজ সক্ষম করবেন

  4. কিভাবে Mac এ Microsoft Internet Explorer চালাবেন