কম্পিউটার

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

যদিও আমাদের মধ্যে বেশিরভাগই সাফারির বুকমার্ক ফোল্ডারে ওয়েবসাইটগুলি কীভাবে যুক্ত করতে হয় তা জানি, অনেকগুলি যোগ করা বেশ সহজ, আপনি যে সাইটটি দেখতে চান তা খুঁজে পাওয়ার আগে আপনাকে তালিকাটি স্ক্যান করতে বাধ্য করে৷ সাফারির পছন্দের তালিকায় কয়েকটি সাইট যুক্ত করা দ্রুত অ্যাক্সেসের অনুমতি দেয়৷

সাফারিতে কীভাবে ফেভারিট ব্যবহার করবেন সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

কিভাবে সাফারির পছন্দে ওয়েবসাইট যোগ করবেন

Safari-এ আপনার ফেভারিটে একটি ওয়েবসাইট যোগ করতে, আপনি যে ওয়েবসাইটটি যোগ করতে চান সেটি লোড করুন এবং নিচের যেকোনো একটি কাজ করুন:

এক ধাপ যোগ বোতামে ক্লিক করুন

স্মার্ট সার্চ ফিল্ডে যান , তারপর এক ধাপ যোগ বোতাম (+) না হওয়া পর্যন্ত এটিতে আপনার পয়েন্টারটি হোভার করুন প্রদর্শিত এটি টিপুন এবং ধরে রাখুন, তারপর পছন্দসই বেছে নিন .

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

শেয়ার বোতামে ক্লিক করুন

এছাড়াও আপনি সহজভাবে শেয়ার বোতামে ক্লিক করতে পারেন৷ , Safari এর টুলবারে তীর সহ বাক্স, তারপর বুকমার্ক যোগ করুন নির্বাচন করুন . পছন্দসই নির্বাচন করুন৷ ড্রপডাউন নির্বাচনের অধীনে। আপনি ওয়েবসাইটের নাম পরিবর্তন করতে এবং একটি বিবরণ যোগ করতে পারেন।

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

পছন্দের বারে টেনে আনুন এবং ড্রপ করুন

আপনার ফেভারিটে একটি ওয়েবসাইট যুক্ত করার আরেকটি উপায় হল এটি সরাসরি টেনে আনা। আপনার কাছে এটি আপনার পছন্দের বার বা সাইডবারে যোগ করার বিকল্প রয়েছে। সহজভাবে স্মার্ট সার্চ ফিল্ড থেকে ফেভারিট বারে টেনে আনুন এবং একবার আপনি সবুজ প্লাস (+) বোতাম দেখতে পেলে তা ফেলে দিন .

এটিকে সাইডবারে যুক্ত করতে, সাইডবারে ক্লিক করুন৷ প্রথমে Safari টুলবারে আইকন দিন যাতে এটি দৃশ্যমান হয়, তারপর স্মার্ট সার্চ ফিল্ডে যান এবং ওয়েবসাইটটিকে সরাসরি ফেভারিটে টেনে আনুন।

আপনার সাফারি পছন্দগুলি কোথায় পাবেন

সাফারির মধ্যে অনেক জায়গা আছে যেখানে আপনি আপনার পছন্দের তালিকায় যোগ করা ওয়েবসাইটগুলি খুঁজে পেতে পারেন৷

সাইডবারে

শুধু সাইডবারে ক্লিক করুন আপনার সাফারি টুলবারের বাম দিকে আইকন, অথবা আপনার পয়েন্টারটি উইন্ডোর বাম দিকে নিয়ে যান। আপনি বুকমার্কের উপরে আপনার পছন্দগুলি খুঁজে পাবেন। সম্পর্কিত :সাফারিতে আপনার সমস্ত ট্যাব একবারে বুকমার্ক করতে চান? এখানে আপনি কিভাবে এটি করতে পারেন

প্রিয় বারে

এছাড়াও আপনি স্মার্ট সার্চ ফিল্ডের অধীনে ফেভারিট বারে অবিলম্বে আপনার পছন্দগুলি খুঁজে পেতে পারেন৷ আপনি যদি এটি দেখতে না পান তবে দেখুন এ গিয়ে এটিকে উপস্থিত করুন৷> পছন্দের বার দেখান৷ মেনু বারে।

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

স্মার্ট সার্চ ফিল্ডে

স্মার্ট সার্চ ফিল্ডে ক্লিক করলে আপনি আপনার পছন্দগুলিও দেখতে পারেন। যাইহোক, এমন একটি বাগ রয়েছে যা আপনাকে একটি নতুন উইন্ডোতে এটি করার অনুমতি দেয় না, যদিও এটি অন্যান্য উইন্ডোতে পুরোপুরি ভাল কাজ করে।

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

শুরু পৃষ্ঠায়

আপনি যে সাইটগুলিতে প্রায়ই যান সেগুলি অ্যাক্সেস করা আপনার পক্ষে সহজ করার জন্য, আপনি যখনই স্টার্ট পেজ চালু করেন তখন Safari আপনাকে আপনার প্রিয় সাইটগুলি দেখায়৷ আপনি এটি দেখতে না পেলে, শুরু পৃষ্ঠা দেখতে একটি নতুন ট্যাব খুলুন৷ . বিকল্প বোতামে ক্লিক করুন উইন্ডোর নীচে ডানদিকে, তারপর পছন্দসই টিক দিন .

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

নতুন উইন্ডোজে

আপনি আপনার পছন্দসই সেট আপ করতে পারেন যাতে সেগুলি আপনার খোলা প্রতিটি নতুন উইন্ডোতে স্বয়ংক্রিয়ভাবে লোড হয়। এটি করতে, সাফারি-এ যান> অভিরুচি . সাধারণ-এ ক্লিক করুন ট্যাব এর সাথে নতুন উইন্ডো খোলার বিকল্পে , পছন্দের ট্যাব বেছে নিন .

একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

কিভাবে আপনার সাফারি পছন্দগুলি পরিচালনা করবেন

যেহেতু ফেভারিট ফিচারটি আপনার জন্য আপনার পছন্দের সাইটগুলিতে অ্যাক্সেস করা সহজ করে তোলে বলে মনে করা হয়, তাই আপনি তাদের মাধ্যমে নেভিগেট করা আরও সহজ করার জন্য আপনার পছন্দগুলিকে সংগঠিত করতে পারেন৷

আপনার পছন্দগুলি কীভাবে পরিচালনা করবেন তা এখানে:

  • পছন্দের সাজানো: আপনি স্টার্ট পৃষ্ঠা, ফেভারিট বার, বা সাইডবারে থাকুন না কেন, আপনার পছন্দের প্লেসমেন্টে শুধু ফেভারিটগুলিকে টেনে আনুন৷ একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন
  • পছন্দের নাম পরিবর্তন করা: একটি ওয়েবসাইট নিয়ন্ত্রণ-ক্লিক বা দুই-আঙুলে আলতো চাপুন, তারপর পুনঃনামকরণ নির্বাচন করুন . বিকল্পভাবে, একটি ওয়েবসাইটকে ফোর্স-ক্লিক করুন বা ক্লিক করুন এবং ধরে রাখুন যতক্ষণ না এটির নাম পরিবর্তন করতে হাইলাইট করা হয়।
  • প্রিয়গুলি সরান:৷ শর্টকাট মেনু দেখানোর জন্য একটি ওয়েবসাইটকে শুধু কন্ট্রোল-ক্লিক করুন বা দুই আঙুলে ট্যাপ করুন। মুছুন বেছে নিন অপশন থেকে। বিকল্পভাবে, আপনি যে ওয়েবসাইটটি সরাতে চান সেটি নির্বাচন করুন, তারপর এটিকে সাফারি উইন্ডো থেকে টেনে আনুন। নিশ্চিত করুন যে আপনি কোনো প্লাস (+) আইকন দেখতে পাচ্ছেন না প্রদর্শিত হবে, কারণ এটি ওয়েবসাইটটিকে অন্য কোথাও সরাতে পারে।
  • একটি ভিন্ন বুকমার্ক ফোল্ডার দেখান: টেকনিক্যালি, ফেভারিট হল একটি ভিন্ন ধরনের বুকমার্ক ফোল্ডার। আপনি যদি অন্য ফোল্ডার দেখাতে চান, Safari এ যান৷> অভিরুচি , সাধারণ-এ যান ট্যাব, তারপর পছন্দের শো-এর বিকল্পগুলিতে অন্য ফোল্ডার নির্বাচন করুন৷ .
একটি ম্যাকে সাফারিতে পছন্দগুলি কীভাবে যুক্ত করবেন, দেখুন এবং পরিচালনা করবেন

ফেভারিট এটিকে দ্রুত এবং ওয়েবে যাওয়া সহজ করে তোলে

সাফারিতে ফেভারিট একটি সর্বব্যাপী বৈশিষ্ট্য। আপনার সবচেয়ে বেশি পরিদর্শন করা সাইটগুলিতে সহজ এবং দ্রুত অ্যাক্সেস নিশ্চিত করার জন্য আপনার পছন্দের ওয়েবসাইটগুলি কাস্টমাইজ করে আপনি এই দরকারী ইউটিলিটির সর্বাধিক ব্যবহার করেছেন তা নিশ্চিত করুন৷


  1. ম্যাকের সাফারিতে সংরক্ষিত পাসওয়ার্ডগুলি কীভাবে দেখতে হয়

  2. কিভাবে Chrome এ অভিধান যোগ ও পরিচালনা করবেন

  3. থান্ডারবার্ডে কীভাবে পরিচয় যোগ এবং পরিচালনা করবেন

  4. ম্যাকের ক্লিপবোর্ড ইতিহাস:কিভাবে এটি দেখতে এবং পরিচালনা করতে হয়