কম্পিউটার

Windows 10-এর স্টার্ট মেনু থেকে Microsoft Office অনুপস্থিত

এটা কোন গোপন বিষয় নয় যে Windows 10, অপারেটিং সিস্টেমের অন্য যেকোন নতুন সংস্করণের মতোই সমস্যাগুলি নিয়ে ধাঁধাঁ দেওয়া হয়েছে, তাদের মধ্যে কিছু একটি সমাধানের সাথে আসে এবং কিছু আপনাকে ম্যানুয়ালি এটি ঠিক করতে হবে। স্টার্ট মেনু সমস্ত অ্যাপ তালিকা থেকে অফিস অ্যাপ শর্টকাট অনুপস্থিত এর সমস্যা একটি যেমন সমস্যা. যদিও এই সমস্যার জন্য একটি একক কারণকে শূন্য করা খুবই কঠিন, আপনার যদি 512 অ্যাপের বেশি থাকে তাহলে এটি ঘটতে পারে। সমস্ত অ্যাপে তালিকা।

অফিস অ্যাপ সব অ্যাপ থেকে অনুপস্থিত

এটি Windows 10-এ একটি পরিচিত সমস্যা যে আপনি যদি 512টির বেশি অ্যাপের জন্য যান, তবে তাদের শর্টকাটগুলি স্টার্ট মেনু থেকে সমস্ত অ্যাপের তালিকা থেকে অদৃশ্য হয়ে যাবে। মাইক্রোসফ্টের কাছে এই বিষয়ে তথ্য রয়েছে, এবং তারা ক্যাপটি সরানোর জন্য কাজ করছে।

Microsoft Office স্টার্ট মেনু থেকে অনুপস্থিত

যদি শর্টকাটগুলি স্টার্ট মেনু সমস্ত অ্যাপে পিন করতে অস্বীকার করে, তাহলে আপনি আপনার Windows 10 কম্পিউটারে ইনস্টল করা অ্যাপগুলির তালিকা গণনা করতে চান৷

সমস্ত অ্যাপ মেনুতে আপনার কাছে থাকা অ্যাপের সংখ্যা গণনা করতে, একটি পাওয়ারশেল উইন্ডো খুলুন, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

Get-StartApps | পরিমাপ করুন 

Windows 10-এর স্টার্ট মেনু থেকে Microsoft Office অনুপস্থিত

এই কমান্ডটি স্টার্ট স্ক্রিনে অ্যাপের গণনা পায়। গণনা এর বিরুদ্ধে , আপনি অ্যাপের সংখ্যা দেখতে সক্ষম হবেন। আমার ক্ষেত্রে, আপনি 129 দেখতে পারেন।

আপনার সংখ্যা 512 ছাড়িয়ে গেলে, Windows 10 আরও অ্যাপের শর্টকাট পিন করবে না। আপনাকে কিছু অপসারণ করতে হবে বা কিছু অ্যাপ আনইনস্টল করতে হবে।

স্টার্ট স্ক্রিনে অ্যাপগুলির সমস্ত নাম এবং আইডি পেতে, আপনি একটি উন্নত পাওয়ারশেল প্রম্পটও খুলতে পারেন, নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

Get-StartApps

আপনি যদি কিছু অ্যাপ আনইনস্টল করতে পারেন, বা স্টার্ট মেনু থেকে কিছু শর্টকাট মুছে ফেলতে পারেন এবং আপনি অ্যাপের শর্টকাট ম্যানুয়ালি পিন করতে সক্ষম হতে পারেন।

আপনি আপনার অফিস 16 ফোল্ডারে যেতে পারেন:

  • 32-বিট অফিসের জন্য - C:\Program Files (x86)\Microsoft Office\root\Office16।
  • 64-বিট অফিসের জন্য - C:\Program Files\Microsoft Office\root\Office16।

যে অফিস প্রোগ্রামটির জন্য আপনি একটি শর্টকাট তৈরি করতে চান তা খুঁজুন:WINWORD, EXCEL, POWERPNT, ONENOTE, আউটলুক, MSPUB, বা MSACCESS৷

যদি এটি আপনার জন্য কাজ না করে, তাহলে একটি সমাধান আছে৷

প্রোগ্রামটিকে টাস্কবারে পিন করুন

Windows 10-এর স্টার্ট মেনু থেকে Microsoft Office অনুপস্থিত

সহজ কিন্তু কার্যকর। প্রোগ্রামটিকে টাস্কবারে ম্যানুয়ালি পিন করা সবচেয়ে ভালো সমাধান হতে পারে কারণ এটি পিন করা থাকবে এবং সহজেই অ্যাক্সেস করা যাবে। অধিকন্তু, এই বিকল্পটি জিনিসগুলিকে সহজ করে তুলবে কারণ আপনাকে সমস্ত অ্যাপ তালিকা বা অনুসন্ধান বারে প্রোগ্রামটি অনুসন্ধান করার প্রয়োজন নেই৷

একটি বিদ্যমান নথি, স্প্রেডশীট বা উপস্থাপনা খুঁজুন এবং এটি খুলুন, একবার খোলা টাস্কবারে ডান ক্লিক করুন এবং "এই প্রোগ্রামটিকে টাস্কবারে পিন করুন" নির্বাচন করুন৷

নতুন নথির ক্ষেত্রে, আপনাকে যা করতে হবে তা হল ডেস্কটপের যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং Microsoft Word ডকুমেন্ট বা অন্য কোনো অফিস অ্যাপ নির্বাচন করুন যার সাহায্যে আপনি নথি তৈরি করতে চান।

একবার আপনার ডেস্কটপে ফাইলটি উপস্থিত হলে, টাস্কবারে ডান-ক্লিক করুন এবং "এই প্রোগ্রামটিকে টাস্কবারে পিন করুন" নির্বাচন করুন ঠিক যেমন আমরা আগের ধাপে এটি করেছি।

বিশ্বাস করুন এটি সাহায্য করে৷

Windows 10-এর স্টার্ট মেনু থেকে Microsoft Office অনুপস্থিত
  1. Windows 10 এ আপনার স্টার্ট মেনু অ্যাপের তালিকা কিভাবে সংগঠিত করবেন

  2. Windows 10 স্টার্ট মেনুতে অ্যাপগুলির জন্য শর্টকাট কীভাবে তৈরি করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে "সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ" সরাতে হয়

  4. উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্টার্ট মেনু আইকনগুলি কীভাবে ঠিক করবেন