কম্পিউটার

উইন্ডোজ কম্পিউটার থেকে পৃথক অফিস অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন

আপনি কিছু নির্দিষ্ট অফিস আনইনস্টল বা সরাতে পারেন পৃথকভাবে প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশন যা আপনি প্রায়শই ব্যবহার করেন না। আপনার যদি একটি Office 365 সাবস্ক্রিপশন প্ল্যান থাকে, তাহলে আপনি Word, Excel, PowerPoint, এবং Outlook এর মতো আপনার সমস্ত ডিভাইস জুড়ে অফিস অ্যাপ্লিকেশনগুলির কিছু সেরা প্রিমিয়াম সংস্করণে অ্যাক্সেস পাবেন৷ অন্যান্য অ্যাপ যেমন অ্যাক্সেস খুব কমই একজন স্বতন্ত্র ব্যবহারকারীর জন্য কোনো উদ্দেশ্য পূরণ করে কারণ এটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম পরিচালনা করে, ব্যবসায়িক ব্যবহারকারীদের জন্য আরও উপযুক্ত।

আপনি Microsoft Office সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন বা আপনি পৃথক অফিস অ্যাপগুলি আনইনস্টল করতে পারেন, যদি আপনি এই ধরনের অবাঞ্ছিত অ্যাপগুলি সরাতে কিছু মনে করেন, তাহলে সেগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য এখানে একটি পদ্ধতি রয়েছে৷

পড়ুন৷ :Windows 11/10-এ ব্যক্তিগত অফিস অ্যাপগুলি কীভাবে বা রিসেট বা মেরামত করবেন।

ব্যক্তিগত Office 365 অ্যাপগুলি সরান

অফিস হোম এবং অফিস পার্সোনাল প্ল্যানে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুক, প্রকাশক এবং অ্যাক্সেস অ্যাপের মতো অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত রয়েছে। পৃথক অফিস অ্যাপগুলি সরাতে, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

  1. আপনি Microsoft স্টোর থেকে অফিস ইনস্টল করেছেন কিনা তা পরীক্ষা করুন
  2. অবাঞ্ছিত অ্যাপগুলি সরান

মাইক্রোসফ্ট অফিসের সাম্প্রতিক সংস্করণগুলি এর ব্যবহারকারীদের পৃথক অ্যাপ আনইনস্টল করার অনুমতি দেয় না - তবে Microsoft স্টোর থেকে ইনস্টল করা অফিস আপনাকে তা করতে দেয়৷

1] আপনি উইন্ডোজ স্টোর থেকে অফিস ইনস্টল করেছেন কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি উইন্ডোজ স্টোর থেকে অফিস অ্যাপস বা উপাদানগুলি ডাউনলোড এবং ইনস্টল করে থাকেন তবে পৃথক অফিস অ্যাপগুলি আনইনস্টল করা সম্ভব। এখানে একটি প্লাস পয়েন্ট হল, আনইনস্টল করার প্রক্রিয়া কোনোভাবেই অন্যান্য ইনস্টল করা অ্যাপকে প্রভাবিত করে না।

উদাহরণস্বরূপ, আপনি অফিস প্রকাশক আনইনস্টল করতে পারেন অন্য অফিস অ্যাপগুলিকে প্রভাবিত না করেই৷

2] অবাঞ্ছিত অ্যাপগুলি সরান

শুরু করতে, 'সেটিংস' খুলুন৷ অ্যাপ অ্যাপস বিভাগে নেভিগেট করুন এবং 'অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন '।

এরপরে, ‘Microsoft Office Desktop Apps’-এর জন্য চিহ্নিত করুন এন্ট্রি করুন এবং তারপরে 'উন্নত বিকল্পগুলি করতে একইটিতে ক্লিক করুন লিংক দৃশ্যমান।

উইন্ডোজ কম্পিউটার থেকে পৃথক অফিস অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন

পরবর্তী পৃষ্ঠায় যা খুলবে, আপনি তালিকাভুক্ত সমস্ত অফিস অ্যাপ দেখতে পাবেন। যদি এন্ট্রিটি দৃশ্যমান হয়, সমস্ত অফিস অ্যাপ দেখতে পৃষ্ঠাটি নিচে স্ক্রোল করুন। যেকোনো অ্যাপ বেছে নিন। অবিলম্বে, কর্ম একটি আনইনস্টল বোতাম আনতে হবে. আপনার আর নির্বাচিত অ্যাপের প্রয়োজন না হলে এগিয়ে যান এবং আনইনস্টল বোতামে ক্লিক করুন।

উইন্ডোজ কম্পিউটার থেকে পৃথক অফিস অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন

আপনি যদি ‘Microsoft Office Desktop Apps’ খুঁজে না পান 'অ্যাপস এবং বৈশিষ্ট্য-এর অধীনে এন্ট্রি দৃশ্যমান ', সম্ভবত আপনি স্টোরের বাইরে থেকে অফিস ইনস্টল করেছেন। যেমন, আপনি অ্যাপস আনইনস্টল করতে পারবেন না।

উইন্ডোজ কম্পিউটার থেকে পৃথক অফিস অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন

এটাই!

টিপ :আপনি Microsoft থেকে এই টুল ব্যবহার করে Microsoft Office বা Office 365 সরাতে বা আনইনস্টল করতে পারেন।

উইন্ডোজ কম্পিউটার থেকে পৃথক অফিস অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন
  1. কিভাবে Windows 11 থেকে Microsoft Edge আনইনস্টল করবেন

  2. Windows 10-এ অন্তর্নির্মিত অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন?

  3. কিভাবে উইন্ডোজ থেকে NVIDIA ড্রাইভার আনইনস্টল করবেন?

  4. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটার থেকে Google ড্রাইভ আনইনস্টল করবেন