কম্পিউটার

কিভাবে OneNote-এ হাতের লেখাকে টেক্সটে রূপান্তর করা যায়

একটি নোট৷ একটি বেশ সাধারণ অ্যাপ্লিকেশন হিসাবে প্রদর্শিত হয় তবে এটির ব্যবহারকারীর শক্তিশালী বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে যা তারা তাত্ক্ষণিকভাবে নয় বরং ক্রমবর্ধমানভাবে আবিষ্কার করতে পরিচালনা করে। যে কোনো স্পর্শ-সক্ষম কম্পিউটারে নোট লিখতে পছন্দ করেন এমন লোকেদের জন্য, OneNote এক-স্টপ সমাধান হিসাবে আবির্ভূত হয়। এটি এখন পর্যন্ত অনেক উইন্ডোজ কম্পিউটারে সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ।

OneNote হল আপনার সমস্ত নোট তৈরি এবং সংরক্ষণ করার জন্য একটি ডিজিটাল নোটবুক৷ অ্যাপ্লিকেশনটি আপনার নোটগুলি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করে এবং সেগুলিকে অনুসন্ধানযোগ্য করে তোলে, তাই যখন আপনার প্রয়োজন তখন সেগুলি আপনার কাছে থাকে৷ এটি আপনার অন্যান্য ডিভাইসে OneNote অ্যাপের সাথে নোট সিঙ্ক করে। এই অ্যাপটির একটি বৈশিষ্ট্য, আমি বিশেষভাবে খুব দরকারী বলে মনে করেছি হস্তাক্ষরকে পাঠ্যে রূপান্তর করা।

হস্তাক্ষরকে OneNote-এ টেক্সটে রূপান্তর করুন

আপনি OneNote 2013 ব্যবহার করতে পারেন৷ নোট টাইপ করার পরিবর্তে হাতে লেখা। এটি বাঞ্ছনীয় যখন আপনি টাইপ করতে পারেন তার চেয়ে দ্রুত লিখতে পারেন এবং এটি ক্লাসরুমের বক্তৃতাগুলির জন্য দুর্দান্ত যেখানে একটি কীবোর্ডে টাইপ করার শব্দটি অনুপযুক্ত বলে বিবেচিত হতে পারে। সুতরাং, আপনি কীভাবে এটি করবেন তা এখানে রয়েছে!

ধরে নিচ্ছি আপনার OneNote 2013 অ্যাপ খোলা আছে, একটি নতুন নোট পৃষ্ঠা তৈরি করুন। রিবনে আঁকা ট্যাবে আলতো চাপুন এবং আপনার পছন্দের রঙের কলম নির্বাচন করুন।

কিভাবে OneNote-এ হাতের লেখাকে টেক্সটে রূপান্তর করা যায়

তারপর, পৃষ্ঠার ফাঁকা জায়গায় কিছু নোট, কিছু লিখতে আপনার লেখনী ব্যবহার করুন। একবার আপনি নোটটি শেষ করলে, এটি বন্ধ করতে টাইপ বোতামে আলতো চাপুন।

এখন, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে "টেক্সট-লাইক" হিসাবে যা আসে তা টেক্সটে রূপান্তর করা শুরু করবে। এছাড়াও আপনি পৃষ্ঠায় একটি নির্বাচন টেনে আনতে পারেন এবং "পাঠ্য থেকে কালি" বোতামে ট্যাপ করতে পারেন।

কিভাবে OneNote-এ হাতের লেখাকে টেক্সটে রূপান্তর করা যায়

যদি আপনার হাতের লেখার অংশগুলি সঠিকভাবে স্বীকৃত বা রূপান্তরিত না হয়, তাহলে সেই পাঠ্যগুলি টিপুন এবং ধরে রাখুন, এবং নির্বাচন করুন নির্বাচিত কালি হিসাবে> হাতের লেখা নির্বাচন করুন। অথবা রিবনের ড্র ট্যাব থেকে "লাসো সিলেক্ট" টুলে ট্যাপ করুন।

আরো Microsoft OneNote টিপস এবং ট্রিকস এখানে!

কিভাবে OneNote-এ হাতের লেখাকে টেক্সটে রূপান্তর করা যায়
  1. কিভাবে নোটপ্যাডকে কলাম সহ এক্সেলে রূপান্তর করবেন (5টি পদ্ধতি)

  2. কিভাবে টেক্সট ফাইলকে এক্সেলে স্বয়ংক্রিয়ভাবে রূপান্তর করা যায় (3টি উপযুক্ত উপায়)

  3. এক্সেল-এ ডিলিমিটার দিয়ে কলামকে টেক্সটে কীভাবে রূপান্তর করবেন

  4. কিভাবে Microsoft OneNote-এ হাতের লেখার স্বীকৃতি ব্যবহার করবেন