কম্পিউটার

কিভাবে 32-বিট মাইক্রোসফ্ট অফিস আনইনস্টল করবেন এবং 64-বিট সংস্করণ ইনস্টল করবেন

অনেক সময় আমরা সফ্টওয়্যারটির ভুল সংস্করণ ডাউনলোড করি এবং তারপরে এটি ইনস্টল হয় না। যদিও 32-বিট সংস্করণগুলি 64-বিটে ভাল কাজ করে, কিন্তু আপনি যদি দুর্ঘটনাক্রমে এটি ইনস্টল করে থাকেন, তাহলে এখানে আপনি কীভাবে 32-বিট অফিস সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন এবং 64-বিট মাইক্রোসফ্ট অফিস ইনস্টল করতে পারেন৷

Microsoft Office 32-bit আনইনস্টল করুন এবং 64-বিট সংস্করণ ইনস্টল করুন

Microsoft Office আনইনস্টল করার জন্য, আপনি যদি Microsoft থেকে এই Uninstall Office টুলটি ব্যবহার করেন, তাহলে আনইনস্টল সম্পূর্ণ এবং পরিষ্কার হবে।

কিভাবে 32-বিট মাইক্রোসফ্ট অফিস আনইনস্টল করবেন এবং 64-বিট সংস্করণ ইনস্টল করবেন

একবার আনইনস্টল হয়ে গেলে, আপনাকে সঠিক সংস্করণটি ডাউনলোড করতে হবে এবং এটি আবার ইনস্টল করতে হবে৷

Microsoft থেকে Microsoft Office Uninstall টুলটি ডাউনলোড করুন। o15- চালান ctrremove.diagcab , এবং এটি আনইনস্টলার চালু করবে।

আপনি এই ত্রুটি বার্তা পেতে পারেন যখন এটি সমস্যাটি সনাক্ত করে-

  1. অফিস আনইনস্টল করার সময় একটি সমস্যা হয়েছে৷ আমরা চালিয়ে যেতে পারি, তবে এটি অফিসের সমস্ত সংস্করণ মুছে ফেলবে৷
  2. আপনার যদি Office 2007 বা Office 2010 থাকে, তাহলে নিশ্চিত করুন যে আপনার কাছে আপনার পণ্য কীটির একটি অনুলিপি পুনরায় ইনস্টল করার জন্য আছে।
  3. আপনার যদি অফিস 2013 বা তার পরবর্তী সংস্করণ থাকে, তাহলে পুনরায় ইনস্টল করতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

"হ্যাঁ, সমস্ত অফিস ইনস্টলেশন সরিয়ে ফেলুন" বিকল্পটি বেছে নিন " এটি পোস্ট করুন; সম্পূর্ণ আনইনস্টলেশনের জন্য আপনাকে কয়েক মিনিট অপেক্ষা করতে হবে।

পরবর্তী সুস্পষ্ট পদক্ষেপ হল অফিসের 64-বিট সংস্করণ ইনস্টল করা। www.office.com-এ যান এবং অফিসের এই সংস্করণের সাথে আপনি যে অ্যাকাউন্টটি যুক্ত করেন সেটি দিয়ে সাইন ইন করুন। আপনি অফিস হোম ব্যবহারকারী হলে, অফিস ইনস্টল করুন দেখুন অফিসের হোম পেজে।

আপনি যদি অফিস 365 ব্যবহার করেন তবে এই লিঙ্কটি অনুসরণ করুন। আপনি যদি অফিস 2013 ব্যবহার করেন, তাহলে অনুলিপিটি পুনরায় ইনস্টল করুন এবং একই অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করুন৷

কিভাবে 32-বিট মাইক্রোসফ্ট অফিস আনইনস্টল করবেন এবং 64-বিট সংস্করণ ইনস্টল করবেন

কেন 64-বিট অফিস সংস্করণ বেছে নিন

আপনার কম্পিউটার যদি এটি সমর্থন করে তবে কেন আপনি Microsoft Office এর 64-বিট নির্বাচন করবেন? যদি আপনার কাজের দৃশ্যে বড় ফাইল এবং বড় ডেটা সেটের সাথে কাজ করা থাকে, তাহলে 64-বিট আপনার জন্য সঠিক পছন্দ। বড় ডেটা সেটের কিছু উদাহরণ হল জটিল গণনা সহ এন্টারপ্রাইজ-স্কেল এক্সেল ওয়ার্কবুক, অনেক পিভট টেবিল, বাহ্যিক ডাটাবেসের সাথে ডেটা সংযোগ, পাওয়ার পিভট, 3D ম্যাপ, পাওয়ার ভিউ, বা গেট অ্যান্ড ট্রান্সফর্ম। এগুলি ছাড়াও, 64-বিট সংস্করণটি পাওয়ারপয়েন্টে অত্যন্ত বড় ছবি, ভিডিও বা অ্যানিমেশন, 2GB-এর বেশি ফাইলের আকার এবং অ্যাক্সেসে বড় সংখ্যক ডেটা টাইপ সমর্থন করে৷

কিভাবে 32-বিট মাইক্রোসফ্ট অফিস আনইনস্টল করবেন এবং 64-বিট সংস্করণ ইনস্টল করবেন
  1. মাইক্রোসফ্ট অফিসে কীভাবে নতুন ফন্ট ইনস্টল করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট অফিস বা অফিস 365 আনইনস্টল করবেন

  3. কিভাবে macOS এ Homebrew ইনস্টল এবং আনইনস্টল করবেন?

  4. এজ এক্সটেনশনগুলি কীভাবে ইনস্টল এবং আনইনস্টল করবেন