কম্পিউটার

Windows 10

-এ পাওয়ারপয়েন্টে Apple Keynote (.key) ফাইল কীভাবে খুলবেন

Apple Mac একটি বিল্ট-ইন কীনোট আছে যা ম্যাক ব্যবহারকারীদের উপস্থাপনা করতে দেয়। এই ফাইলগুলি .কী ফাইল ফর্ম্যাটে সংরক্ষণ করা হয়৷ . ম্যাকের জন্য মাইক্রোসফ্ট অফিসও একটি বিকল্প যেখানে ব্যবহারকারীরা ম্যাকের জন্য পাওয়ারপয়েন্ট ব্যবহার করে উপস্থাপনা করতে পারেন। এই ফাইলগুলি .pptx ফাইল ফরম্যাটে সংরক্ষণ করা হয়। এখন আপনি যদি কীনোটে একটি উপস্থাপনা তৈরি করেন, এবং আপনি এটি আপনার Windows 10 কম্পিউটারে খুলতে চান, তাহলে এর .key বিন্যাস সমর্থিত হবে না। আপনাকে ফর্ম্যাটটিকে এমন একটিতে রূপান্তর করতে হবে যা উইন্ডোজ অপারেটিং সিস্টেম দ্বারা স্বীকৃত হবে। এটি করার জন্য, আপনি বিনামূল্যে অনলাইন ফাইল ফরম্যাট কনভার্টার টুল ব্যবহার করতে পারেন যেমন Zamzar, FileConcert এবং – অথবা আপনি Keynote Tool ব্যবহার করতে পারেন। আসুন দেখি কিভাবে আপনি পাওয়ার পয়েন্টে .key ফাইল খুলতে পারেন একটি উইন্ডোজ কম্পিউটারে৷

পাওয়ারপয়েন্টে কীনোট (.কী) ফাইল খুলুন

.pages এবং .numbers ফাইলের মত, .key ফাইলটিকে .pptx বা .ppt-এ Mac এবং Windows-এ রূপান্তর করার দুটি ভিন্ন উপায় রয়েছে। প্রথমত, আপনি ম্যাকের অন্তর্নির্মিত টুলটি ব্যবহার করতে পারেন যা .key ফাইল জেনারেটর অর্থাৎ কীনোট। দ্বিতীয়ত, আপনি .key ফাইলকে .pptx এ রূপান্তর করতে একটি অনলাইন ফাইল রূপান্তরকারী ব্যবহার করতে পারেন।

অনলাইন কীনোট ফাইল ফরম্যাট রূপান্তরকারী

জামজার এবং ক্লাউডকনভার্ট নামে দুটি খুব দরকারী অনলাইন ফাইল রূপান্তরকারী রয়েছে যা কিছুক্ষণের মধ্যে .key-কে .pptx ফাইল ফরম্যাটে রূপান্তর করতে পারে।

Zamzar এর সাথে শুরু করতে, অফিসিয়াল ওয়েব পৃষ্ঠায় যান, আপনার সোর্স ফাইল (.কী ফাইল) চয়ন করুন, pptx নির্বাচন করুন আউটপুট ফর্ম্যাটের ড্রপ-ডাউন মেনু থেকে, আপনার ইমেল আইডি লিখুন এবং রূপান্তর করুন টিপুন বোতাম।

Windows 10

আপনি আপনার ইমেইল ইনবক্সে একটি ডাউনলোড লিঙ্ক পাবেন। ফাইলটি ডাউনলোড করতে এটিতে ক্লিক করুন৷

Cloudconvert ব্যবহার করতে এই ওয়েবপৃষ্ঠায় যান, আপনার ফাইলটি নির্বাচন করুন, আউটপুট ফাইল বিন্যাসটি চয়ন করুন এবং রূপান্তর শুরু করুন টিপুন। বোতাম।

Windows 10

এটাই! এর পরে, আপনি আপনার স্ক্রিনে ডাউনলোড বিকল্পটি পাবেন।

ম্যাকের জন্য কীনোট টুল ব্যবহার করা

এটা খুবই সহজ। প্রথমে, আপনার Mac কম্পিউটারে .key ফাইলটি সম্পাদনা সম্পূর্ণ করুন৷ তারপর, আপনাকে ফাইলটি .pptx বা .ppt-এ এক্সপোর্ট করতে হবে (পাওয়ারপয়েন্টের পুরোনো সংস্করণের জন্য)। এটি করার জন্য File> Export to> PowerPoint এ যান৷

Windows 10

ডিফল্টরূপে, এটি .pptx নির্বাচন করে ফাইলের বিন্যাস. যাইহোক, আপনি যদি এটিকে .ppt-এ রূপান্তর করতে চান , আপনি উন্নত বিকল্পগুলি প্রসারিত করতে পারেন৷ এবং ড্রপ-ডাউন মেনু থেকে .ppt নির্বাচন করুন এবং আপনার পছন্দসই স্থানে সংরক্ষণ করুন।

আপনি এটি PDF এ রূপান্তর করতে পারেন। এই ক্ষেত্রে, কিছু অ্যানিমেশন কাজ নাও করতে পারে, এবং গুণমান হ্রাস পেতে পারে।

এই পোস্টগুলিও আপনাকে আগ্রহী করতে পারে:

  • Excel এ Apple Numbers ফাইলটি রূপান্তর করুন এবং খুলুন
  • ওয়ার্ডে পৃষ্ঠা ফাইল রূপান্তর ও খুলুন।

Windows 10
  1. উইন্ডোজ 10 এ EMZ ফাইলগুলি কীভাবে খুলবেন

  2. Windows 10 এ কিভাবে একটি অসংরক্ষিত পাওয়ারপয়েন্ট পুনরুদ্ধার করবেন

  3. Windows 10 এ HEIC ফাইল কিভাবে খুলবেন?

  4. আমি কিভাবে Mac এর .পেজ ফাইল ফরম্যাট উইন্ডোজে খুলব